vlxxviet mms desi xnxx

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার

0

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার | Bkash To Rocket Money Transfer

অনেকেরই মনে প্রশ্ন থাকে যে, বিকাশ থেকে রকেটে কিভাবে টাকা ট্রান্সফার করা যায়। আপনারা জানেন বর্তমান সময়ে বিকাশে লেনদেন করা সবার কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।

আগে কিন্তু বিকাশ থেকে বিকাশ,রকেট থেকে রকেট এবং নগদ থেকে নগদে টাকা ট্রান্সফার করার সিস্টেম ছিল। কিন্তু এখন বাংলাদেশ ব্যাংক নতুন একটি সিস্টেম চালু করেছে, যেখানে কিনা বিকাশ থেকে রকেটে, নগদে এবং রকেট অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা খুব সহজেই ট্রান্সফার করা যাবে। আজকের এই ব্লগে আমি আপনাদের সাথে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার বিষয়টি বিস্তারিত আলোচনা করব এবং সেইসাথে ট্রান্সফারের ক্ষেত্রে কোন ভ্যাট কাটবে কিনা, এর ফলে আমাদের সবার কি কি সুবিধা হতে পারে সব কিছু আজকের এই ব্লগে থাকছে বিস্তারিত।

দেখুন: বিকাশ একাউন্ট খোলার নিয়ম.

বিকাশ কি?

বিকাশ হচ্ছে বাংলাদেশের মোবাইল ফোন ভিত্তিক টাকা লেনদেনের একটি পরিষেবা। আপনি আপনার মোবাইলে একটি অ্যাকাউন্ট খুলে খুব সহজেই অর্থ লেনদেন করতে পারবেন বিকাশের সাহায্যে। মোবাইলে বিকাশ অ্যাকাউন্ট থাকলে একজন গ্রাহক খুব সহজেই বাংলাদেশের যেকোনো স্থান থেকে তার মোবাইলে অর্থ জমা এবং উত্তোলন করতে পারবেন। পাশাপাশি নিজের মোবাইল থেকে বিভিন্ন ক্ষেত্রে অর্থ ট্রান্সফারও করতে পারবেন।

আপনারা জানেন, বাংলাদেশে বিপুল সংখ্যক মোবাইল ফোন ব্যবহারকারী আছেন। ব্যাংকিং সেবা দেশের বেশিরভাগ মানুষের কাছে পৌঁছানোর জন্যে দেশব্যাপী বিস্তৃত মোবাইল নেটওয়ার্ক একটি দ্রুত ও দক্ষ মাধ্যম হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তাই,এমন ধারণা থেকেই বাংলাদেশে বিকাশ সার্ভিসের উৎপত্তি।

বিকাশ থেকে রকেটে লেনদেনের সুবিধা

আমাদের অনেক সময় এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্ট এ টাকা ট্রান্সফার করার প্রয়োজন পড়ে।সেক্ষেত্রে আপনি বিকাশ থেকে চাইলে রকেটে টাকা প্রেরন করতে পারেন। আপনারা হয়ত জানেন যে, কিছুদিন আগেই বিকাশ এমএফসি প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে লেনদেন করার একটি সুবিধা চালু করেছে। তাই আপনি এখন খুব সহজেই বিকাশের টাকা রকেটে ট্রান্সফার করতে পারবেন। এই সেবাটি চালু হওয়ার ফলে  বিকাশ গ্রাহকগণ বিকাশ থেকে রকেটে টাকা পাঠাতে পারবেন।

বিকাশ থেকে রকেটে টাকা কীভাবে পাঠাব?

আপনি যদি বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে চান তাহলে চিন্তার কোন কারণ নেই। উদাহরণের মাধ্যমে এই পোস্টে বিকাশ থেকে রকেটে ট্রান্সফার প্রক্রিয়া আলোচনা করা হবে।

আপনারা জানেন যে, বিকাশ থেকে সাধারণত ব্যালেন্স জানতে হলে *247# ডায়াল করতে হয়। আর যদি আপনি রকেটের ব্যালেন্স জানতে চান, তাহলে আপনাকে *322# এই নাম্বারে ডায়াল করতে হবে।

এখন আপনি যদি আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে রকেটের মাধ্যমে টাকা ট্রান্সফার করতে চান, আপনার কোন বন্ধু বা আত্নীয়কে তাহলে আপনি  আমাদের দেওয়া নির্দেশনাগুলো অনুসরণ করলে খুব সহজেই টাকা পাঠাতে পারবেন।

আরো পড়ুন: রকেট একাউন্ট খোলার নিয়ম.

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম

আপনার যদি বিকাশ অ্যাকাউন্ট থেকে থাকে এবং আপনি যদি আপনার বন্ধুকে রকেটে টাকা পাঠাতে চান, তাহলে আপনি বিকাশ অ্যাপ ব্যবহার করেই রকেটে টাকা ট্রান্সফার করতে পারবেন।

আপনি শুধু নিচের দেওয়া কয়েকটি নিয়ম অনুসরণ করুন, তাহলেই দেখবেন আপনি খুব সহজেই রকেটে টাকা পাঠাতে পারছেন। নিচে বিকাশ থেকে রকেটে কিভাবে টাকা ট্রান্সফার করা যায় স্টেপ বাই স্টেপ কিছু নিয়ম দেওয়া হল।

১. প্রথমেই আপনাকে যেটি করতে হবে তাহল ওয়েবসাইট বা মোবাইলের অ্যাপের মাধ্যমে আপনার ইন্টারনেট ব্যাংকিং অ্যাকাউন্টটি লগ ইন করুন।

২. এরপর Manage beneficiary অপশনে যান।

৩. এরপর নির্দেশিত স্টেপগুলো অনুসরণ করে বেনিফিশিয়ারি হিসেবে বিকাশ অ্যাকাউন্ট অ্যাড করুন।

৪. এরপর থেকে আপনি বেনিফিশিয়ারি বিকাশ অ্যাকাউন্ট এ ফান্ড ট্রান্সফার করতে পারবেন।

৫. বিকাশ অ্যাকাউন্ট অ্যাড করার পর আপনি রকেটে যার নাম্বারে টাকা পাঠাতে চান, তার নাম্বারটি লিখুন।

৬. এরপর আপনি কত টাকা পাঠাতে চান সেটির পরিমাণ উল্লেখ করুন।

৭. পরবর্তী স্টেপে রেফারেন্স নাম্বার দিয়ে টাকা সেন্ড করুন।

বিকাশ থেকে রকেটে ফান্ড ট্রান্সফার করার পদ্ধতি

পূর্বে আমরা আপনাদের দেখিয়েছি কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম। এখন আমরা বিকাশ থেকে রকেটে ফান্ড ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে আপনাদের জানাব। আপনি যদি ফান্ড ট্রান্সফার করতে চান তাহলে নিচের নিয়মগুলো আপনাকে খুব ভালোভাবে অনুসরণ করতে হবে।

  • ১. প্রথমেই আপনাকে ইন্টারনেট ব্যাংকিং মোবাইল অ্যাপ বা ওয়েবের মাধ্যমে Fund Transfer অপশনে যেতে হবে।
  • ২. এরপর আপনাকে ফান্ড এর অ্যাকাউন্ট নাম্বার সেলেক্ট করতে হবে।
  • ৩. এরপর আপনি ট্রান্সফারের অফশন হিসেবে বিকাশ অ্যাকাউন্টটি সেলেক্ট করুন।
  • ৪. বেনিফিশিয়ারি লিস্ট থেকে রকেট অ্যাকাউন্টটি সেলেক্ট করুন।
  • ৫. এরপর টাকার পরিমাণ ও রেফারেন্স নাম্বার  দিন।
  • ৬. এবার ব্যাংকের লেনদেন পদ্ধতি অনুসরণ করে সফলভাবে ফান্ড ট্রান্সফার সম্পন্ন করুন বিকাশ থেকে রকেটে।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফারের ক্ষেত্রে চার্জিং সিস্টেম

অনেকেই হয়ত ভাবতে পারে বিকাশ অ্যাকাউন্ট থেকে রকেটে টাকা ট্রান্সফার করব তাহলে হয়ত ক্যাশআউট চার্জ কমে যাবে।আসলে এমনটা হলে হয়ত ভালোই হত, কারণ আমরা তো বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করছি সেক্ষেত্রে ক্যাশ আউটের ক্ষেত্রে  চার্জ কেন কমবে না! এটা আমাদের সবার মনেই একটি প্রশ্ন চলে আসে।

আমরা সাধারণত বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা ক্যাশ আউটের সময় চার্জ দিয়ে থাকি ১৮ টাকা। যেহেতু নগদ ও রকেট বিকাশ অ্যাকাউন্ট এর মতই, তাই বিকাশ থেকে যখন রকেটে টাকা ট্রান্সফার করব সেক্ষেত্রে ক্যাশ আউটের সময় চার্জ কেটে নিবে।

বিকাশ থেকে রকেটে  টাকা ট্রান্সফারের সুবিধা

আগে এমনটা ছিল যে, এক ব্যাংক অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাংক অ্যাকাউন্ট এ টাকা ট্রান্সফার করা যেত।কিন্তু এখন ডিজিটাল এই সময়ে মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রেও এই প্রসেসটি চালু হয়েছে। এর ফলে আপনার আমার মত প্রতিটি গ্রাহকই সুবিধা ভোগ করবে এবং সবার জন্য কল্যাণকরও হবে।

আপনি আপনার কোন বন্ধুকে টাকা পাঠাতে চাচ্ছেন রকেট অ্যাকাউন্ট এ, কিন্তু আপনার টাকা আছে বিকাশ অ্যাকাউন্ট এ। তাই এক্ষেত্রে চিন্তার কোন কারণ নেই। এখন আপনি খুব সহজেই বিকাশ থেকে রকেটে ট্রান্সফার করতে পারবেন।

গুরুত্বপূর্ণ: ক্রেডিট কার্ড কিভাবে বানাবো.

পরিশেষে: প্রিয় পাঠক, আশা করছি আজকের এই আর্টিকেলে আপনারা কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করবেন এ সম্পর্কে বিস্তারিত জানাতে পেরেছি। আপনারা আর্টিকেলে দেওয়া নিয়মগুলো অনুসরণ করলেই খুব সহজেই আপনি আপনার  বন্ধুকে বিকাশ অ্যাকাউন্ট  থেকে রকেটে টাকা পাঠাতে পারবেন। এই ব্লগটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না যেন!

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex