vlxxviet mms desi xnxx

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম

0

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম | Nagad To Bkash Money Transfer

 বর্তমান সময়ে টাকা লেনদেন করার জন্য বাংলাদেশের সবচেয়ে বড় দুটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান হল বিকাশ ও নগদ। মানুষ এখন যখন তখন দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্তের নগদ ও বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা লেনদেন করতে পারেন। অনেক সময় বিভিন্ন প্রয়োজনে মানুষ নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে চায়। এখন অনেকেই হয়তো জানেন না কিভাবে নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম। আপনারা যদি জানতে চান নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম তাহলে আমাদের এই আর্টিকেলটি পড়তে পারেন। আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব কিভাবে নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা হয়। তাহলে দেখে আসি।

আরো দেখুন: বিকাশ ক্যাশ আউট চার্জ.

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার

 অনেক সময় গ্রাহক বিভিন্ন প্রয়োজনে নগদ থেকে টাকা ট্রান্সফার করে বিকাশে নিতে চায়। অনেকে প্রশ্ন করেন যে নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় কিনা। এ প্রশ্নের উত্তরে আমরা আপনাদেরকে বলবো যে সরাসরি নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় না।  তবে আপনারা যদি চান একটু ভিন্ন উপায়ে  নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন। চলুন তাহলে জেনে নেই কিভাবে একটু ভিন্ন উপায়ে নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায়।

 যদি আপনি নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে চান তাহলে আপনাকে কিছু দিক নির্দেশনা বলী অনুযায়ী চলতে হবে। বিকাশে নগদ থেকে টাকা ট্রান্সফার করার জন্য আপনার একটি সচ্ছল নগদ একাউন্ট থাকতে হবে। এবং নগদ ভার্চুয়াল কার্ড লাগবে। আর লাগবে আপনি যে নগদ একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাবেন সুতরাং একটি বিকাশ অ্যাকাউন্ট থাকা লাগবে এবং অবশ্যই বিকাশ একাউন্টটি সচল থাকতে হবে। 

এখন হয়ত আপনারা অনেক গ্রাহক ই বুঝতে পারছেন বা অবাক হচ্ছেন  এটা জেনে যে নগদ ভার্চুয়াল কার্ড আবার কি। তাদের জন্য বলছি যে নগদ ভার্চুয়াল কার্ড হল বর্তমানে নগদ এর নতুন একটি ফিচার। বর্তমানে নগদ একাউন্ট ক্রিয়েট করলে একটি ভার্চুয়াল নাম্বার দিবে যেটা দিয়ে আপনি যেকোন স্থানে নগদ দিয়ে পে করতে পারবেন। সেক্ষেত্রে আপনি যদি নগদ ভার্চুয়াল কার্ডটি ব্যবহার করতে চান তাহলে সেটা আপনি বাংলাদেশে ব্যবহার করতে পারবেন। 

এখন আপনি জানতে আগ্রহী হয়েছেন হয়তো যে এই ভার্চুয়াল কার্ড নাম্বারটি আপনি কোথায় পাবেন। আপনারা যখন আপনাদের ফোনে একটি নগদ একাউন্ট ক্রিয়েট করেছিলেন তখন আপনাদেরকে এই ভার্চুয়াল কার্ড নাম্বার দেওয়া হয়েছিল যদি তখন আপনারা এ ভার্চুয়াল কার্ড না দেখে থাকেন তাহলে এখন কিভাবে দেখবেন তা  জেনে নিন।

আরো দেখুন: নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেম.

 নগদ ভার্চুয়াল কার্ড দেখার জন্য আপনারা নগদ অ্যাপস এর ভিতরে প্রবেশ করেন। তারপর সেখানে আপনারা আমার নগদ অপশন  টিতে চলে যাবেন। সেখানে আপনার নাম পরিবর্তনের মেনুতে গেলেই 16 ডিজিটের ভার্চুয়াল কার্ড নাম্বার পেয়ে যাবেন। ভার্চুয়াল কার্ড নাম্বার টি পেয়ে যাবার সাথে সাথে কার্ড নাম্বারটি সুন্দর এবং নিরাপদ ভাবে সংরক্ষন করে রাখুন ও পরবর্তীতে তা নির্ভুলভাবে ব্যবহার করুন। এখন জেনে নিন কিভাবে নগদ থেকে বিকাশে টাকা পাঠানো যায়। নগদ থেকে বিকাশে টাকা পাঠানোর জন্য আপনাদেরকে প্রথমে আপনাদের বিকাশ এপস এ প্রবেশ করতে হবে। এরপর আপনারা বিকাশ অ্যাপস এর হোম পেইজের অ্যাড মানি অপশনে প্রবেশ করবেন। এরপর কার্ড টু বিকাশ অপশনটি সিলেক্ট করবেন।

এরপর আপনি যত টাকা এড করতে চান তত টাকার পরিমাণ বসাবেন এবং পিন নাম্বারটি দিবেন। এরপর আপনারা পরবর্তী ধাপ এগিয়ে আপনাদের নগদ ভার্চুয়াল কার্ডের নম্বর টা দিবেন। তারপর আপনার ফোনে একটি ওটিপি নাম্বার মেসেজ আসবে  আপনি সেই ওটিপি নাম্বার টি সাবমিট করে কনফার্ম করবেন। এই নিয়মগুলো অনুসরণ করলে আপনারা নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন।

আরো দেখুন:

বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে চায় তেমনি কিছু গ্রাহক বিকাশ থেকে নগদে টাকা টান্সফার করতে চায়। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে যে এ নগদ হোয়াট ইজ ভেরি হাপি ফাদার্স ডে থেকে বিকাশে একটি ভিন্ন উপায়ে টাকা টান্সফার করা গেলেও বিকাশ থেকে নগদে টাকা টান্সফার করা যায় না। 2021 সালের জুন মাস থেকে বিকাশ থেকে নগদে টাকা টান্সফার করা সম্ভব হচ্ছে না। তবে বাংলাদেশ টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সর্বশেষ বিজ্ঞপ্তি অনুযায়ী এ বিষয়ে জানা যায় যে কিছুদিনের মধ্যেই হয়তো প্রত্যেক মোবাইল ব্যাংকিং সেবায় একটি কোম্পানি আরেকটি কোম্পানির মাধ্যমে টাকা আদান প্রদান করতে পারবেন। এটা এখনও কার্যকর হতে বেশ সময় লাগবে।

উপসংহার: আশা করি এখন আপনারা বুঝতে পেরেছেন কিভাবে  নগদ একাউন্ট থেকে বিকাশ একাউন্টে টাকা ট্রান্সফার করবেন। এখন আপনারা একটু ভিন্ন উপায়ে  হলেও নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে পারবেন। কিন্তু দুঃখের বিষয় হল এটি যে বিকাশ থেকে টাকা ট্রান্সফার করা যাবে না। আপাতত এই সেবাটি বন্ধ আছে। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex