vlxxviet mms desi xnxx

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে?

0
5/5 - (1 vote)

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে? | চাঁদ উঠেছে কি না জানতে চাই

রমজান মাসের আগমন বার্তা সাড়া জাগিয়েছে অনেক আগেই। এরই মাঝে অতিবাহিত হয়ে গেছে শাবান মাসের কয়েকটি দিন। ৮ ই মার্চ পবিত্র শবে বরাত। তবে এখন সবার মনে একটাই প্রশ্ন, যে সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে? কারণ, সৌদি আরবে যেদিন চাঁদ দেখা যায়, সেদিনের পরের দিন বাংলাদেশেও চাঁদের দেখা মেলে। অর্থাৎ সৌদি আরবে কোনো ইংরেজী মাসের ১ তারিখ রমজান  শুরু হলে, বাংলাদেশে শুরু হয় ২ তারিখ।

গুরুত্বপূর্ণ: রমজান মাসের ক্যালেন্ডার 2024

অনুরূপভাবে ঈদের চাঁদেও একই ঘটনার ব্যাখ্যা পাওয়া যায়। মূলত, দেশ দুইটির গোলার্ধ জনিত অবস্থানের কারণে এই পার্থক্য। চলুন জেনে নিই তাহলে সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে কি-না সে সম্পর্কে।

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে?

সৌদি আরবে এরি মাঝে শাবান মাসের চাঁদ দেখা গেছে। এর পাশাপাশি তার পরের দিন বাংলাদেশেও দেখা গেছে শাবান মাসের চাঁদ। সে হিসেব অনুযায়ী পবিত্র শবে বরাতের তারিখও নির্দিষ্ট করা হয়েছে। তবে রমজান মাস আসতে এখনো অল্প কয়েকদিন বাকি আছে।

তাই, এখনো ঠিক কবে সৌদি আরবে রমজান মাসের চাঁদ দেখা যেতে পারে, এ নিয়ে স্পষ্ট ধারণা পাওয়া সম্ভব নয়। কোনো কারণে, ১ দিন আগে বা পরে এই তারিখ সরে যেতে পারে। 

তবে যতদূর বলা যায়, এবারের বাংলাদেশে রমজান মাস শুরু হতে পারে ইংরেজী ২০২৪ সালের ২৩ মার্চ তারিখে। সে হিসেবে বাংলাদেশে ২২ শে মার্চ রাতে চাঁদ দেখা যাবে। আর যেহেতু সৌদি আরবে একদিন আগে চাঁদ দোখা যায়, তাই সে দেশে ২১ মার্চ রাতে আাকাশে রমজান মাসের চাঁদের দেখা মিলতে পারে। এ অনুযায়ী, সৌদি আরবে রমজান শুরু হবে ২২ মার্চ থেকে।

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে ২০২৪

সৌদি আরবে সম্ভাব্য চাঁদ দেখার তারিখ হলো ২১ মার্চ, কিংবা ২২ মার্চ। অন্যদিকে, বাংলাদেশে ২২ মার্চ কিংবা ২৩ মার্চ। এজন্য এখনো কিছু নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। তবে, যদি রমজান মাসের চাঁদ আকাশে দেখা দেয়, তবে আমরা পরবর্তীতে তা আপডেট করে আপনাদেরকে জানিয়ে দেবো।

চাঁদ উঠেছে কি না জানতে চাই

চাঁদ উঠেছে কিনা তা জানতে চাইলে, আমাদের এই ব্লগ সাইটে খেয়াল রাখবেন। কারণ, চাঁদ যদি সৌদি আরবে দেখা যায়, তার পরের দিনই বাংলাদেশে চাঁদ দেখা যাবে। এসব বিষয়ে আমরা বিস্তারিত এখানে আপডেট করে দেবো।

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে বিস্তারিত

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে কিনা, এটাই রমজান মাসে সবার মূল প্রশ্ন। কারণ, যদি সৌদি আরবে রমজান মাসের চাদঁ দেখা পাওয়া যায়, তাহলে বাংলাদেশে কবে রমজান মাসের চাঁদের দেখা মিলবে, তা নিশ্চিত করে বলা সম্ভব। 

যেহেতু ২১ কিংবা ২২ মার্চ আসতে এখনো কয়েকটা দিন বাকি, তাই আমরা এ বিষয়ে এখনো বিস্তারিত কিছু বলতে পারছি না।  ২২ কিংবা ২৩ তারিখের যেদিন সৌদি আরবে চাঁদ দেখা যাবে, তখন আমরা আপনাদেরকে এই বিষয়ে অবগত করার চেষ্টা করবো।

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর ২০২৪

চাঁদ দেখা কমিটি প্রতিবছরই আমাদেরকে সঠিক তথ্য প্রদান করার মাধ্যমে, কবে চাঁদ দেখা যাবে এবং গেছে, তার জন্য সহায়তা করে থাকে। সৌদি আরবে যদি চাঁদ দেখা যায়, তবে আমরা সেখান থেকেই জানতে পারি, যে, বাংলাদেশে পরের দিন চাঁদ উঠবে। 

যদি ২১ তারিখ সৌদি আরবে চাঁদ দেখা না যায়, তাহলে ২২ তারিখ দেখতে পাওয়ার সম্ভাবনা আছে। আর সে অনুযায়ী ২৪ তারিখ বাংলাদেশে রোজা শুরু হবে। চাঁদ দেখা কমিটির সবশেষ খবরও আপনাদেরকে জানিয়ে দেয়া হবে।

আরো দেখুনঃ

সবশেষ কথা

আশা করি আপনারা সকলে বুঝতে পারছেন, সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে এ-বিষয়ে পুরোপুরি জানতে পেরেছেন। এছাড়া পরবর্তীতে তথ্য আরো আপডেট করা হবে। তাই নিয়মিত আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex