vlxxviet mms desi xnxx

মার্সেই কোন দেশের ক্লাব?

0
Rate this post

মার্সেই কোন দেশের ক্লাব? | মার্সেই ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Marseille Which Country Club?

বর্তমানে জনপ্রিয় ফুটবল ক্লাব হল মার্সেইল। শুধু শিরোপা অর্জন করার জন্যই নয়, বরং এই ক্লাবের খেলোয়াড়দের বিভিন্ন সময়, ব্যালন ডি’অর ও অন্যান্য সম্মানসূচক পদল পাওয়ার কারণেও ক্লাবটির সুখ্যাতি বিশ্বব্যাপী। আজ আমরা এই লেখায়, মার্সেই কোন দেশের ক্লাব সে-সম্পর্কে জানবো।

মার্সেই কোন দেশের ক্লাব? 

ফ্রান্সে মার্সেই ফুটবল ক্লাবটি অবস্থান করছেপ্রোভেন্স আল্পেস কোট ডি’আজুরে অবস্থিত একটি ফরাসি পেশাদার পুরুষ ফুটবল ক্লাব হিসেবে ফ্রান্সে বেশ সুখ্যাতি আছে ক্লাবটির। ক্লাবটির পুরো নাম Olympic De Merselli। ক্লাবটির ডাকনাম- Les Minots, Les Olympiens। আর সংক্ষিপ্ত নাম OM।

মার্সেই ক্লাবের প্রতিষ্ঠাতা কে? 

আজ থেকে ১২৩ বছর আগে ১৮৯৯ সালের ২৩১ আগস্ট মার্সেই ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়েছিল। অলিম্পিক দে মার্সেই ১৮৯২ সালে একজন ফরাসি ক্রীড়া কর্মকর্তা রেনে ডুফাউরে দে মন্টমিরাইল দ্বারা একটি সর্বজনীন ক্রীড়া ক্লাব হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল।

প্রতিষ্ঠার পর প্রথম পাঁচ বছরে স্পোর্টিং ক্লাব, ইউএস ফোসেন এবং ফুটবল ক্লাব ডি মার্সেই নামে পরিচিত। ক্লাবটি ১৮৯৯ সালে ফোকিয়া থেকে গ্রীকদের দ্বারা মার্সেইয়ের প্রতিষ্ঠা বার্ষিকীর সম্মানে অলিম্পিক ডি মার্সেই নামটি গ্রহণ করে। ক্লাবটির  ৯৫  ভাগ মালিকানা ফ্রাঙ্ক ম্যাককোর্ট। ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট পল লংগোরিয়া। প্রধান কোচ হিসেবে আছেন ইগর টিউডর।

আরো দেখুনঃ

ক্লাবটির দখলে বেশ কিছু শিরোপা আছে। ফেঞ্চ চ্যাম্পিয়নশীপে লীগ-১ এ মোট ৯ বার বিজয়ী ও ১৩ বার রানার্স আপ হওয়ার তকমা এখন মার্সেই ফুটবল ক্লাবের দখলে। এই ক্লাবের Jean Pierre Papin ১৯৯১ সালে ব্যালন ডি’অর জিতেছিলেন। ১৯৭১ সালে Josip Skoblar জিতেছেন গোল্ডেন বুট।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex