vlxxviet mms desi xnxx

মোনাকো কোন দেশের ক্লাব?

0
Rate this post

মোনাকো কোন দেশের ক্লাব? | মোনাকো ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Monaco Which Country Club?

মোনাকো ফুটবল ক্লাব বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ক্লাব গুলোর মধ্যে একটি। ক্লাবটির দখলে বেশ কিছু শিরোপা আছে। ক্লাবটি এখন লীগ-১ এ প্রতিদ্বন্দ্বীতা করে। চলুন জেনে নেওয়া যাক, মোনাকো কোন দেশের ক্লাব?

মোনাকো কোন দেশের ক্লাব? 

মোনাকো ফুটবল ক্লাবটি ইউরোপ মহাদেশেীর মোনাকোতে অবস্থান করছে। ক্লাবটির হোমগ্রাউন্ড হল Stade Louis II। এটা তাদের প্রতিবশেী দেশ ফ্রান্সে অবস্থিত। ক্লাবটির ডাকনাম Le Rocher আর সংক্ষিপ্ত নাম AS Monaco।

মোনাকো ক্লাবের প্রতিষ্ঠাতা কে? 

আজ থেকে ৯৮ বছর আগে ১৯২৪ সালের ২৩ নভেম্বর ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল। তবে মোনাকো এফসি ১৯১৯ সালেড  ১ আগস্ট ফ্রান্স এবং রাজত্ব ভিত্তিক অসংখ্য স্থানীয় ক্লাবের একীকরণ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। এরপর, অ্যাসোসিয়েশন স্পোর্টিভ ডি মোনাকোর একাধিক স্পোর্টস ক্লাব ১৯২৪ সালের ২৩ আগস্ট প্রতিষ্ঠিত হয়।

AS Monako Football Club পরে মোনেগাস্ক স্পোর্টিং ক্লাবের ফুটবল বিভাগে পরিণত হয়। এরপর থেকে এখন পর্যন্ত ক্লাবটি খেলে যাচ্ছে। আর বর্তমানে ক্লাবটির দখলে অনেক গুলো শিরোপা আছে। ইউরোপীয়ান, ঘরোয়া ও অন্যান্য ম্যাচ গুলোতে চ্যাম্পিয়ন ও রানার্স আপ হওয়ার তকমা আছে এই ক্লাবের দখলে।

আরো দেখুনঃ

মোনাকো ফুটবল ক্লাবটির মালিকানা মোনাকো স্পোর্ট ইনভেস্টমেন্ট লিমিটেড এর দখলে ৬৬.৬৭ শতাংশ ও হাউস অব গ্রিমাল্ডির দখলে ৩৩.৩৩ শতাংশ। ক্লাবের বর্তমান ম্যানেজার ও কোচ ফিলিপ ক্লিমেন্ট। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex