vlxxviet mms desi xnxx

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম | শিওরক্যাশ একাউন্ট চেক

0

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম | শিওর ক্যাশ হেল্পলাইন নাম্বার

মোবাইল ব্যাংকিং খাতে এক অন্যতম সংস্করণ হল শিওর ক্যাশ। আপনি কি বিস্তারিত জানতে চান শিওর ক্যাশ সম্পর্কে?

বহুকাল আগে মানুষ তার অর্থসমূহ মহাজনদের কাছে জমা দিত। ধীরে ধীরে এল ব্যাংক। মানুষের অর্থ সুরক্ষিত রাখার চিন্তার অবসান হলো। সময়ের সাথে ব্যাংক হয়ে উঠলো মানুষের আস্থার সর্বোচ্চ প্রতীক। ব্যাংকসমূহের চলতে লাগলো লেনদেন। কিন্তু ব্যাংকের লেনদেন বেশ দীর্ঘমেয়াদি এবং সেই সাথে যখন ইচ্ছে টাকা তোলা যায় না বিধায় মানুষের ব্যাংক থেকে এক ধরণের অনিহা কাজ করতে লাগলো। কিন্তু মানুষের স্বপ্নের পালে হাওয়া দিতে এসেছে মোবাইল ব্যাংকিং সেবা।

আরো পড়ুন: রকেট একাউন্ট খোলার নিয়ম

প্রযুক্তি মানুষের জীবনে আশীর্বাদ স্বরূপ। মানুষের নিত্যদিনের কর্মচঞ্চল জীবনকে সহজ করে তুলেছে এই প্রযুক্তি। এক সময় মানুষ তার প্রিয়জনকে দূর দূরান্ত থেকে টাকা পাঠাতো কারো মাধ্যমে। মাস ঘুরে বছর ঘুরে সেই টাকা যখন তার হাতে এসে পৌঁছাতো তখন তার প্রয়োজন প্রায় শেষ হয়ে যেত। পরবর্তীতে এলো ব্যাংক। ব্যাংক মানুষের লেনদেন এর ক্ষেত্রে খুব দীর্ঘমেয়াদি একটি পদ্ধতি। কিন্তু প্রযুক্তির ছোঁয়া যখন প্রতিটি ক্ষেত্রেই লেগেছে তাহলে সে ক্ষেত্রে ব্যাংক কেন পিছিয়ে পড়বে? ব্যাংকিং ব্যবস্থাকে সহজ করে তোলার ক্ষেত্রে দূরদর্শী এবং সহজ একটু উপায় হলো মোবাইল ব্যাংকিং সেবা।

শিওরক্যাশ কি? | What is SureCash?

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আপনি ঘরে বসে বিশ্বের এ প্রান্ত থেকে ও প্রান্তে মুহূর্তের মধ্যে টাকা পাঠাতে পারছেন। সময়ের সাথে সাথে বাংলাদেশে অনেক মোবাইল ব্যাংকিং সেবা গড়ে উঠেছে। তাদের মধ্যে জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং সেবা হলো শিওরক্যাশ। জনপ্রিয় ই ব্যাংকিং সেবা  শিওরক্যাশ মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছে। বাংলাদেশ সরকারের অধীনে রাষ্ট্রয়াত্ত চারটি ব্যাংক নিয়ে গঠিত এই ডিজিটাল ব্যাংকিং সেবা।

প্রায় ২ কোটির অধিক গ্রাহক রয়েছে এই শিওরক্যাশে। এর মাধ্যমে আপনি মুহূর্তে লেনদেন করতে পারবেন, ইউটিলিটি বিল দিতে পারবেন, বিভিন্ন সরকারী বেসরকারি প্রণোদনা, এডুকেশন পেমেন্ট ইত্যদি আরো নানা ধরণের সেবা দিয়ে থাকে এই ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানটি।

শিওরক্যাশে একাউন্ট খোলার নিয়ম

শিওরক্যাশ ব্যাংক সেবাদাতা প্রতিষ্ঠানের একটি ডিজিটাল সেবা। এই সেবার আওতায় গ্রাহকগণ বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মুহূর্তের মধ্যে লেনদেন করতে পারবে কোন রকম ঝামেলা ছাড়াই। প্রায় সব ধরণের গ্রাহক সেবা এবং সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন এর মাধ্যমে। যাদের একাউন্ট আছে তারা নিশ্চয়ই জানেন কিভাবে একাউন্ট খুলতে হয়। কিন্তু এমন অনেকে আছে যারা এর গ্রাহক হতে চায় কিন্তু একাউন্ট নেই। আবার অনেকেই জানেনা যে কিভাবে একাউন্ট খুলতে হয়। তাই আপনাদের সুবিধার্থে চলুন তাহলে জেনে নেই কিভাবে খুলতে হয় এই ডিজিটাল ব্যাংকিং সেবার একাউন্ট। 

শিওর ক্যাশ এর একাউন্ট মূলত ২ ভাবে খুলতে হবে –

  • এপ্লিকেশনের মাধ্যমে। 

  • এজেন্টের মাধ্যমে। 

  • এপ্লিকেশনের মাধ্যমে

শিওরক্যাশ একটি ডিজিটাল লেনদেন ব্যবস্থা তা আমাদের কারো কাছে অজানা নয়। তাই আপনি যদি একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে এপ্লিকেশন এর মাধ্যমে একাউন্ট খুলতে হবে। এপ্লিকেশন থেকে একাউন্ট খুলার ধাপসমূহ আলোচনা করা হলো 

  • প্রথমে আপনার স্মার্টফোন থেকে গুগল এপ্লিকেশন থেকে রুপালি ব্যাংক শিওরক্যাশ নামে এপ্লিকেশন  ডাউনলোড করতে হবে। আপনাদের সুবিধার্থে আমি তার লিংক নিচে তুলে ধরছি

https://play.google.com/

শিওর ক্যাশ একাউন্ট চেক

  • এপ্লিকেশন ডাউনলোড করার পর আপনাকে এপ্লিকেশন ওপেন করতে হবে।

  • এপ্লিকেশন ওপেন করার পর আপনার সচল মোবাইল নাম্বারটা দিতে হবে।

  • তারপর জাতীয় পরিচয়পত্রের দুপাশের ছবি তুলতে হবে। 

  • পরিচয়পত্রের ছবি তোলার পর নির্ধারিত ছবি তুলে ,তথ্যাদি পূরণ করুন। 

  • তথ্যাদি পূরণ করে চেহারার ছবি তুলে,পিন নাম্বার দিয়ে সেট করুন। 

উপরের নিয়মাবলি অনুসরণ করে আপনি এভাবেই ঘরে বসে এপ্লিকেশন এর মাধ্যমে একাউন্ট খুলতে পারবেন।

  • এজেন্টের মাধ্যমে:

আপনি যদি একাউন্ট খুলতে চান তাহলে এপ্লিকেশন এর পাশাপাশি এজেন্ট এর মাধ্যমে একাউন্ট খুলতে পারবেন।

  •  একাউন্ট খুলতে হলে আপনাকে শিওর ক্যাশ এজেন্ট এর নিকট যেতে হবে।

  • এজেন্টের কাছে গিয়ে আপনাকে প্রথম এজন্য জন্ম নিবন্ধন এর ফটোকপি দিতে হবে।

  • এজেন্ট আপনাকে একটি ফর্ম দিবে তা সঠিক তথ্যাদি পূরণ করে জমা দিতে হবে।

  • তথ্যাদি পূরণ করে ২ কপি পাসপোর্ট সাইজের ছবি যুক্ত করে দিতে হবে। 

  • বাকি তথ্যাদি এজেন্ট পূরণ করে দিবে। 

  • ৪ অক্ষরের পিন দিয়ে আপনাকে আপনার একাউন্টটি সেট করতে হবে। 

# মনে রাখবেন আপনি এজেন্টের মাধ্যমে একাউন্ট খুলুন কিংবা এপ্লিকেশনের মাধ্যমে আপনি আপনার একাউন্ট সংক্রান্ত পিন নাম্বার কাউকে বলবেন না।

শিওরক্যাশ একাউন্ট চেক | Sure Cash Balance Check

কোন নতুন ডিজিটাল লেনদেন এ একাউন্ট খোলার পর একাউন্ট চেক করা আমাদের দায়িত্ব। কিংবা নানা সময় আমাদের একাউন্ট চেক করতে হয়। শিওরক্যাশ তার ব্যতিক্রম নয়। 

একাউন্ট খোলার পর আপনি একাউন্ট চেক করতে হলে সবার আগে আপনার মোবাইল অপশন থেকে *৪৯৫# টাইপ করে সেন্ড করুন আপনার একাউন্ট যে নাম্বারে খোলা হয়েছে সে সিম থেকে। একাউন্ট চেক অপশনে ক্লিক করার পর কিছু গুরুত্বপূর্ণ বিষয় হল :

  • *495# এ ক্লিক করলে আপনি ৪ নম্বর অপশন ক্লিক করে পাসওয়ার্ড এন্টার করলে আপনার একাউন্ট এ কত টাকা বিদ্যমান রয়েছে তা জানতে পারবেন।

  • *495# ডায়াল করে মিনি স্টেটমেন্ট পাবেন। যেখানে কত তারিখে কত টাকা উত্তোলন করা হয়েছে তা জানতে পারবেন।

  • এপ্লিকেশন থেকে আপনি সহজেই ব্যালেন্স চেক করতে পারবেন। সেজন্য এপ্লিকেশন ওপেন করে পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে আপনাকে এপে ঢুকতে হবে। এপে সব তথ্যাদি আপনি সিরিয়ালে পেয়ে যাবেন।

শিওর ক্যাশ হেল্পলাইন | Sure Cash Helpline Number

এতক্ষন নিশ্চয়ই আমরা শিওরক্যাশ এর একাউন্ট খোলার নিয়মটি সম্পর্কে জেনে গিয়েছি। অনেকে হয়তো খুলেও নিয়েছে। অনেক সময় আমরা আমাদের অজান্তে টাকা ভুল কখনো নাম্বারে পাঠিয়ে দেই, কিংবা পিন নম্বর ভুলে যাই। তখন কোনো উপায় না দেখে আমাদের প্রয়োজন পরে হেল্প লাইনের নাম্বারের। কিন্তু আমরা কি জানি শিওর ক্যাশ হেল্পলাইন নম্বরটি কত ? আপনাদের সুবিধার জন্য আমি আপনাদের তুলে ধরছি। 

  • শিওরক্যাশ হেল্পলাইন নাম্বার ০৯ ৬১৪ ০১৬৪৯৫। 

সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত শিওরক্যাশ সেবা সংক্রান্ত যেকোনো সাহায্যের জন্য কল দিতে পারেন উক্ত নাম্বারে।

শিওরক্যাশ হেল্পলাইন নাম্বার

শিওরক্যাশ থেকে টাকা তোলার নিয়ম 

শিওরক্যাশ এ একাউন্ট খোলার পর এর থেকে বিস্তারিত নিয়ম সম্পর্কে জেনে নেওয়ার পর শুরু হয়ে যায় এর মাধ্যমে লেনদেন। কিন্তু আপনি কি জানেন শিওরক্যাশে কিভাবে লেনদেনকৃত টাকা তুলতে হয়? চলুন তাহলে জেনে নেই টাকা তোলার উপায় সম্পর্কেঃ

  • শিওর ক্যাশে টাকা তুলতে গেলে প্রথমে আপনাকে এজেন্টের কাছে যেতে হবে।

  • এজেন্টের কাছে গিয়ে আপনার ১২ নম্বরের একাউন্ট নাম্বারটি বলবেন।সেই সাথে কত টাকা তুলবেন তা জানাবেন।

  • এজেন্ট তার নিজ মোবাইল থেকে টাকা পাঠানোর প্রক্তিয়া শুরু করবে।

  • আপনার মোবাইলে একটি নিশ্চিতকরণ এসএমএস আসবে। আপনাকে এখানে টাকার পরিমান দেখাবে।

  • আপনি পাসওয়ার্ড দিলে টাকা ট্রান্সফার হবে এজেন্ট এর নাম্বারে।এর মাধ্যমে আপনি টাকা তুলতে পারবেন।

শিওর ক্যাশ একাউন্ট চেক F&Q

Q: শিওর ক্যাশ থেকে বিকাশ টাকা নেয়া সম্ভব?

A: আমরা যারা শিওর ক্যাশ এর মাধ্যমে আর্থিক লেনদেন করে থাকি। তারা অনেক সময় জানতে চাই যে। শিওর ক্যাশ থেকে বিকাশ (SureCash To Bkash) টাকা নেওয়া সম্ভব কিনা। তো আপনি চাইলে এখন খুব সহজেই শিওর ক্যাশ থেকে বিকাশ এ টাকা নিতে পারবেন।

Q: শিওর ক্যাশ ব্যালান্স চেক কোড কি?

A: আমরা যারা মোবাইল ব্যাংকিং করে থাকি ।তারা সবাই জানি যে, প্রত্যেক টা মোবাইল ব্যাংকিং এর নিজস্ব একটি ডায়াল কোড রয়েছে। ঠিক তেমনি ভাবে যখন আপনি শিওর ক্যাশ নামক জনপ্রিয় মোবাইল ব্যাংকিং ব্যবহার করবেন। তখন আপনার ডায়াল কোড হবে *৪৫৭#. মূলত এই কোড টি ডায়াল করে আপনাকে শিওর ক্যাশ ব্যালেন্স চেক করতে হবে।

Q: শিওর ক্যাশ পেমেন্ট করা যায় কি?

A: হ্যাঁ! আপনি শিওর ক্যাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। যেমন আপনি নিজের ঘরে বসে থেকে। শিওর ক্যাশ এর সাহায্য বিভিন্ন ধরনের শিক্ষা ফি দিতে পারবেন। এর ফলে আপনার সময় বাঁচবে, এবং কোন প্রকার ঝামেলা হবে না।

Q: কিভাবে শিওর ক্যাশ অ্যাপস ডাউনলোড করব?

A: আপনি চালিয়ে গুগল প্লে স্টোর থেকে সরাসরি SureCash App ডাউনলোড করে নিতে পারবেন। অথবা আপনি চাইলে আমার দেওয়া লিঙ্ক থেকে শিওর ক্যাশ অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

Q: শিওর ক্যাশ বোনাস কিভাবে পাবো?

A: আপনি হয়তোবা জেনে থাকবেন যে। মোবাইল ব্যাংকিং থেকে বিভিন্ন সময় বোনাস দেওয়া হয়। তবে কখন কোন ধরনের বোনাস দিবে। সেটা কিন্তু তাদের ব্যক্তিগত ইচ্ছার ওপর নির্ভর করে। আর যারা আসলে শিওর ক্যাশ বোনাস নিতে চান। তাদের অবশ্যই শিওর ক্যাশ অ্যাপস এবং শিওর ক্যাশ এর ফেসবুক পেজে একটিভ থাকতে হবে। তাহলে আপনি শিওর ক্যাশ বোনাস সম্পর্কে জানতে পারবেন।

উপসংহার: শিওরক্যাশ ধীরে ধীরে গ্রাহকদের আস্থা অর্জন করে সর্বোচ্চ সেবা প্রদান করে আসছে। অচিরেই তারা সকল গ্রাহকদের এই ডিজিটাল সেবার আওতায় নিয়ে আসবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex