vlxxviet mms desi xnxx

ধৈর্য নিয়ে উক্তি

0

ধৈর্য নিয়ে উক্তি (বাণী, কবিতা ও স্ট্যাটাস)

কথায় আছে সবুরে মেওয়া ফলে, মূলত আপনার মধ্যে যত ধৈর্য্য ক্ষমতা থাকবে, আপনি ততোই সামনের দিকে অগ্রসর হতে পারবেন। কারণ ধৈর্যের ফল সর্বদাই সুমিষ্ট হয়। কোন কাজ আপনি যখন ধৈর্য সহকারে করবেন, তখন সেই কাজটি করতে আপনার কোন প্রকার ক্লান্তি আসবে না। বরং আপনি অন্যদের তুলনায় খুব সহজেই সেই কাজটি সম্পন্ন করতে পারবেন। মূলত ধৈর্য হলো এমন একটি গুন যার ফলে আপনি অনেক অসাধ্য কে সাধন করতে পারবেন। আর সে কারণে আমাদের সবার মধ্যে ধৈর্য রাখা উচিত। কেননা অধৈর্য হল বিশেষ এক প্রকার রোগ, যে রোগের মাধ্যমে আমরা নিজেই নিজেদের ক্ষতি করে থাকি।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

আর আপনার মধ্যে কতটুকু ধৈর্য আছে, সেটা প্রমান করার জন্য আজকের এই আর্টিকেলটি যথেষ্ট। কেননা আজকের এই আর্টিকেলে আমি বেশ কিছু ধৈর্য নিয়ে উক্তি শেয়ার করব আপনার সাথে। এখন আপনাকে আজকের আলোচিত এই ধৈর্য নিয়ে উক্তি গুলো মন দিয়ে পড়তে হবে। যদি আপনি আজকের শেয়ার করা ধৈর্য নিয়ে উক্তি গুলো সম্পুর্ন পড়তে পারেন। তাহলে আপনি ভেবে নিবেন যে আপনার মধ্যে যথেষ্ট পরিমাণে ধৈর্য রয়েছে। এবং আপনি ভবিষ্যতে অনেক বড় বড় কাজ সম্পন্ন করতে পারবেন। তাহলে চলুন শুরু করা যাক আজকে আপনার এই ধৈর্য পরীক্ষা।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

সৃষ্টিকর্তা আমাদের পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন সময় বিভিন্ন রকমের বিপদের মধ্যে ফেলে। সৃষ্টিকর্তা ইচ্ছে করেই আমাদের মধ্যে আতংক সৃষ্টি করে, ক্ষুধার কষ্ট দেয়, সম্পদ, টাকা, পয়সা, ফসল ইত্যাদি হারানোর ভয়ে প্রদান করে। কিন্তু সৃষ্টিকর্তার এই পরীক্ষার মধ্যে যে মানুষ গুলো ধৈর্য সহকারে নিজের চেষ্টাকে অক্ষুন্ন রাখে। একমাত্র সেই ব্যক্তি গুলো সৃষ্টিকর্তার এই পরীক্ষাতে সফল হয়।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

ধৈর্য কে একটি গাছের সঙ্গে তুলনা করা হয়। তবে ধৈর্য নামক গাছ গুলোর গায়ে প্রচুর পরিমাণে কাঁটা থাকে। যে ব্যক্তিরা এই কাটার আঘাত সহ্য করতে পারে। সেই ব্যক্তিরা এই গাছের ফল ভোগ করতে পারে। আর আপনি তো জানেন, ধৈর্যের ফল সর্বদাই সুমিষ্ট হয়।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

এ পৃথিবীতে আপনি যেসব অসাধারণ কাজ দেখতে পারবেন, সেই কাজ গুলো কিন্তু অসীম ধৈর্য্য নিয়েই সম্পন্ন করা হয়েছে। কেননা শুধুমাত্র ধৈর্য ক্ষমতার মাধ্যমেই এই ধরনের অসাধারণ কাজ গুলো করা সম্ভব।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আমাদের মধ্যে যে মানুষ গুলো ধৈর্য সহকারে কোন কাজ করতে পারে। তারা সর্বদাই অন্যদের থেকে একটু আলাদা হয়। কেননা তারা ধৈর্য্য নিয়ে এই কাজটি সম্পর্কে ভাবতে পারে। তারা ধৈর্য নিয়ে সেই কাজের ভবিষ্যৎ সম্পর্কে অনুমান করতে পারে। এবং সবশেষে সেই ব্যক্তি গুলো ধৈর্য্য নিয়ে এই কাজটি সম্পন্ন করতে পারে। আর সে কারণেই যেসব ব্যক্তিদের মধ্যে প্রচুর পরিমাণে ধৈর্য রয়েছে, সেই ব্যক্তি গুলো অন্যদের থেকে অনেকটা আলাদা হয়।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনি একজন মানুষ হয়ে আপনার মনে প্রশ্ন জেগে থাকে যে, আমাদের জীবনে সফলতা পাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান কোনটি। তাহলে আমি আপনাকে এক কথায় বলে দিব যে, আপনার জীবনে সফলতা পাওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান টির নাম হল ধৈর্য। মূলত আপনার মধ্যে যদি ধৈর্য থাকে, তাহলে আপনি আপনার জীবনে সফলতা পাবেন। কিন্তু আপনার মধ্যে যদি ধৈর্য নামক গুনাগুন না থাকে, সেক্ষেত্রে আপনার সফলতা পাওয়ার সম্ভাবনা অনেকাংশে কমে যাবে।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আপনার কাছে ধৈর্য নামক জিনিসটা যত বেশি তিক্ত মনে হবে। এই ধৈর্যের ফল কিন্তু তার ঠিক উল্টো, কারণ ধৈর্যের ফল অনেক মিষ্টি হয়। যা আপনি অন্য কারো সাথে তুলনা করতে পারবেন না। আর সে কারনেই আমাদের সবার মধ্যে যথেষ্ট পরিমাণে ধৈর্য্য থাকা উচিত। এবং সেই ধৈর্যকে ব্যবহার করত করার মানসিকতা থাকা উচিত।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনার মধ্যে ধৈর্য থাকে, তাহলে আপনি অনেক বড় বড় বিপদ থেকে নিজেকে রক্ষা করতে পারবেন। কিন্তু আপনার মধ্যে যদি ধৈর্য না থাকে, তাহলে আপনি নিজের অজান্তেই নিজের বড় বড় বিপদ কে ডেকে নিয়ে আসবেন। তাই নিজের মধ্যে ধৈর্য ধরে রাখার চেষ্টা করুন। না হলে আপনিও নিজের বিপদ নিজেই ডেকে আনবেন।

আরো দেখুন: মোটিভেশনাল উক্তি।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনার মধ্যে ভালোবাসা থাকে, আপনার মধ্যে আন্তরিকতা থাকে, এবং আপনার মধ্যে যদি পর্যাপ্ত ধৈর্য থাকে। তাহলে সেটি আপনার জীবনের জন্য যথেষ্ট। কেননা এগুলো হলো আমাদের জীবনের জন্য সবচেয়ে প্রয়োজনীয় কিছু বস্তু। যা একটি জীবনকে সফলতার দিকে অগ্রসর হতে সহায়তা প্রদান করে। আর যেসব মানুষের মধ্যে এই গুনাগুন গুলি থাকে, সেই মানুষ গুলো যে কোন কাজকে খুব সহজেই সম্পন্ন করতে পারে।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আপনি যখন বড় কোন বিপদে পড়বেন, তখন সেই বিপদে কোন ভাবেই নিজেকে অস্থির করে তুলবেন না। বরং ধৈর্য সহকারে সেই বিপদ থেকে বাচার উপায় খুঁজে বের করার চেষ্টা করুন। কারণ কোন একটি সমস্যা সমাধানের জন্য সর্বোত্তম উপায় হল ধৈর্য ধারণ করা। যার মাধ্যমে যেকোনো ধরনের বিপদ থেকে বের হওয়া সম্ভব।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

সত্যের সবচেয়ে শক্তিশালী ভিত্তি হল ধৈর্য। যার মধ্যে যত বেশি ধৈর্য্য আছে তার মধ্যে স্বপ্নের সত্য হওয়ার সম্ভাবনা তত বেশি রয়েছে। সেজন্য আমাদের প্রত্যেকের উচিত নিজের মধ্যে ধৈর্য ধারণ করে রাখা।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনি কখনো মনে করেন যে, আপনি আপনার মধ্যে থাকা ধৈর্য কে হারিয়ে ফেলেছেন। তাহলে আপনি ভেবে নিবেন যে, জীবন যুদ্ধে আপনি সবচেয়ে প্রয়োজনীয় হাতিয়ার টিকে হারিয়ে ফেলেছেন। যে হাতিয়ার দিয়ে আপনি আপনার জীবনের অনেক অসাধ্য কে সাধন করতে পারতেন।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

এ পৃথিবীতে বসবাস করার জন্য আপনার জীবনের সব সময় তিনটি গুনাগুন কে বিরাজমান রাখার চেষ্টা করবেন। আর সেই তিনটি গুণ হলো সরলতা, ধৈর্য, এবং করুণা। মূলত কোন একজন ব্যক্তির মধ্যে থাকা সবচেয়ে বৃহত্তম গুন হল এই তিনটি। যা আমাদের সবার মধ্যেই বিদ্যমান থাকা উচিত।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনি কখনো কোনো সময়ে কঠিন কিছু বিষয়কে শিখতে চান, সেক্ষেত্রে অবশ্যই আপনার মধ্যে ধৈর্য ধরতে হবে। এবং সেই ধৈর্য্য নিয়ে উক্ত বিষয়টি কে শিখতে হবে। কিন্তু আপনি যদি সেই কঠিন বিষয়টি কে শেখার জন্য অধৈর্য হয়ে পড়েন। তাহলে কিন্তু আপনার শেখার ইচ্ছা থাকলেও, শেখার কাজটি অসম্পূর্ণ থেকে যাবে। কারণ অধৈর্য মনোভাব নিয়ে কখনোই কঠিন কিছুকে রপ্ত করা সম্ভব নয়।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

জীবনে চলার পথে একটা কথা সর্বদাই মাথায় রাখবেন। আর সেই কথাটি হলো ধৈর্যকে প্রতিটি পরিস্থিতির মূল চাবিকাঠি হিসেবে ধরা হয়। আপনার মধ্যে অবশ্যই সব কিছুর প্রতি সহানুভূতি থাকতে হবে। আপনার মধ্যে অবশ্যই সব কিছুর কাছে আত্মসমর্পণ করার মত মানসিকতা থাকতে হবে। তবেই আপনি এই ধৈর্য সহকারে কোন কিছু সম্পন্ন করতে পারবেন। আর ধৈর্যকে তো মূল চাবিকাঠি এর সাথে তুলনা করা হয়েছে। সেহেতু আপনি আপনার এই ধৈর্য শক্তি নিয়ে অনেক অসাধ্য কে সাধন করতে পারবেন।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যখন কখনো কোনো সময়ে ধৈর্যের কথা আসবে, তখন সেই সময়ে আমাদের পুরনো অভ্যাস গুলোকে পরিবর্তন করার প্রয়োজন পড়বে না। বরং বর্তমান সময়ে নিজের মধ্যে থাকা যেসব বদগুণ রয়েছে, সেগুলো কে পরিহার করতে হবে। এবং সে গুলোকে পরিহার করার পাশাপাশি ধৈর্য নামক বিশেষ গুণ নিজের মধ্যে ধারণ করতে হবে। আর তা হলেই আমরা আমাদের জীবনে সকল অসাধ্য কাজ গুলোকে ধৈর্যের মাধ্যমে সম্পন্ন করতে পারব।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আপনি যখন কোন কাজে সফলতা অর্জন করতে ব্যর্থ হবেন, তখন আপনাকে সেই ব্যর্থতার কারণ খুঁজে নিতে হবে। এবং নিজের মধ্যে থাকা ধৈর্য গুন দিয়ে সেই ব্যর্থ হওয়ার কারণ গুলো কে জানতে হবে, সেই কারণ গুলোকে বুঝতে হবে। প্রয়োজন হলে সেই ব্যর্থ হওয়ার কারণ গুলো সমাধান করে পুনরায় স্বপ্ন পূরণের উদ্দেশ্যে কাজ করে যেতে হবে। তবেই সফলতা এসে আপনার নিকট ধরা দিবে। এবং আপনিও তখন নিজেকে সফল ব্যক্তি হিসেবে অন্যের সামনে পরিচিতি প্রদান করতে পারবেন।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

সর্বদাই একটা কথা নিজের মধ্যে গেঁথে নেবেন, আর সেই কথাটি হলো, যে ব্যক্তির মধ্যে ধৈর্য রয়েছে, সেই ব্যক্তির মনে যে সব চাওয়া রয়েছে, সেই ব্যক্তির মনে যে সব স্বপ্ন রয়েছে, সেগুলো একদিন অবশ্যই পূরণ হবে। কারণ সে ব্যক্তিটি জানে যে, কিভাবে ধৈর্য সহকারে নিজের মনের ভেতর থাকা স্বপ্ন গুলোকে পূরণ করতে হয়।

আরো দেখুন: শিক্ষামূলক উক্তি।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আপনি যদি আপনার জীবনে আসা সব সমস্যা গুলো কে অতিক্রম করে, সামনের দিকে অগ্রসর হতে চান। সেক্ষেত্রে অবশ্যই আপনার মধ্যে প্রচন্ড সাহস এবং ধৈর্য থাকতে হবে। মূলত এই সাহস এবং ধৈর্যের মাধ্যমে আপনি আপনার জীবনে আসা সব ধরনের সমস্যা গুলোকে ভেদ করতে পারবেন। এবং আপনি খুব সহজেই সামনের দিকে অগ্রসর হতে পারবেন।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

কোন একজন ব্যক্তি এক লাফেই ছোট থেকে বড় হতে পারে না। কেননা ছোট থেকে বড় হওয়ার জন্য অনেক সময়ের প্রয়োজন হয়। আর সেই সময়ের মধ্যে নিজেকে ধৈর্য ধরতে হয়। কেননা যদি আপনি বড় হওয়ার জন্য অধৈর্য হয়ে পড়েন, তাহলে কিন্তু সেটা হবে আপনার বোকামির পরিচয়।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

নিজের মধ্যে ধৈর্য এর গুণ কে ধারণ করা মানে নিজের জীবনে আসা সকল কঠিন পরিস্থিতিতে স্থির থাকার শক্তি অর্জন করা। মূলত সব মানুষ এই শক্তিকে অর্জন করতে পারে না, বরং যে মানুষ গুলোর মধ্যে ধৈর্য আছে, একমাত্র সেই মানুষ গুলোই এই শক্তির অধিকারী হয়ে থাকেন। আর আপনার উচিত নিজের  মধ্যে ধৈর্য ধারণ করে কঠিন সময়ের মধ্যেও নিজেকে স্থির রাখার মত শক্তিকে অর্জন করা।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আমাদের মধ্যে থাকা উচিত মানুষ গুলো সহজ কাজ গুলো করার জন্য নিজের মধ্যে ধৈর্য রাখতে পারে, সেই মানুষ গুলো কিন্তু অনেক বড় বড় কাজ ধৈর্য সহকারে করতে পারে।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যে মানুষ গুলোর মধ্যে প্রচন্ড পরিমাণে ধৈর্য্য আছে, সেই মানুষ গুলো যদি কোন জেদ করে বসে.। তাহলে কিন্তু তা ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি করবে। কারণ ধৈর্যশীল মানুষ গুলো যেহেতু অনেক কঠিন হয়ে যায়। তারা তাদের ধৈর্যশক্তির মাধ্যমে তাদের জেদ করা কাজ গুলোকে যে প্রকারেই হোক সম্পন্ন করে থাকে। আর সে কারণেই বলা হয়ে থাকে ধৈর্যশীল মানুষের জেদ অনেক ভয়ঙ্কর।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

যদি আপনার মধ্যে ধৈর্য নামক বিশেষ গুণটি অনুপস্থিত থাকে, তাহলে আপনার অনেক বড় সম্ভাবনাময় স্বপ্ন গুলো নিমিষেই ধ্বংস হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। যদি আপনার মধ্যে ধৈর্য না থাকে, তাহলে আপনার নিজের মধ্যে থাকা স্বপ্ন গুলো তিলে তিলে ধ্বংস হয়ে যাবে।

❣ধৈর্য নিয়ে উক্তি❣

আপনি আপনার জীবনে ধৈর্য দিয়ে যা কিছু অর্জন করতে পারবেন, তা আপনি শত চেষ্টা করার পরেও আপনার শক্তি দিয়ে সে গুলোকে অর্জন করতে পারবেন না। তাই আমাদের সবার উচিত নিজের অর্জিত বিষয় গুলোকে ধৈর্য দিয়ে অর্জন করা।

আরো দেখুন:

আমাদের শেষকথা

প্রিয় পাঠক, আজকের আর্টিকেল এর শুরুতে আমি বলেছিলাম যে এই আর্টিকেলে জনপ্রিয় কিছু ধৈর্য নিয়ে উক্তি শেয়ার করব আপনার সাথে। তো যদি আপনি আর্টিকেলের শুরু থেকে এই পর্যন্ত এসে থাকেন, তাহলে আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ। এবং আপনার মধ্যে রয়েছে অনেক বেশি পরিমাণে ধৈর্য রয়েছে। এবং আপনি হলেন সেই ব্যক্তি, যাকে দিয়ে অনেক বড় বড় কাজ সম্পন্ন করা সম্ভব। আর আজকের আর্টিকেলের কোন ধৈর্য নিয়ে উক্তি টি আপনার সবচেয়ে ভালো লেগেছে, তা অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex