vlxxviet mms desi xnxx

পিএসএল পয়েন্ট টেবিল 2024 | PSL Point Table 2024

0
3/5 - (1 vote)

পিএসএল পয়েন্ট টেবিল: আমাদের মধ্যে অনেকে আছে যারা ক্রিকেট খেলা দেখতে ভালবাসে, তারা পিএসএল পয়েন্ট টেবিল ২০২৪ সম্পর্কে জানতে চায়। তাদের জন্য আজকের এই লেখা। পাকিস্তানের পেশাদার এই T20 লিগ টুর্নামেন্ট একটি ডাবল রাউন্ড-রবিন এবং প্লে অফ ফরম্যাট অনুসরণ করে হয়ে থাকে।

প্রতিটি দল লিগ পর্বে অন্য দলের সাথে দুইবার করে খেলবে। যেখানে পিএসএল পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল টুর্নামেন্টের প্লে অফ পর্বের জন্য যোগ্যতা অর্জন করবে। চলুন তাহলে জেনে পিএসএল পয়েন্ট টেবিল ২০২৪ সম্পর্কে বিস্তারিত জেনে নিই। আর কোন চারটি দল প্লে-অফ খেলবে সেটিও জানতে পারবেন।

পিএসএল পয়েন্ট টেবিল ২০২৪ মানদণ্ড

পিএসএল পয়েন্ট টেবিল হল লিগের দলগুলোর একটি তালিকা। তাদের মোট পয়েন্ট অনুসারে র‌্যাঙ্ক করা হয়ে থাকে। লিগের ম্যাচগুলোর ফলাফলের ভিত্তিতে দলগুলো পয়েন্ট অর্জন করে। পিএসএলের গ্রুপ পর্বে, দলগুলোকে একটি জয়ের জন্য দুটি পয়েন্ট দেওয়া হয় এবং ফলাফলহীন বা ম্যাচ ড্র হলে একটি পয়েন্ট দেওয়া হয়।

আগেই বলেছি, টুর্নামেন্টের বিন্যাস ডাবল রাউন্ড-রবিন বিন্যাস অনুযায়ী। প্রতিটি দল গ্রুপ পর্বে অন্য দলের সাথে দুবার মুখোমুখি হবে। শীর্ষ চারটি দল প্লে-অফে খেলার যোগ্যতা অর্জন করবে।

PSL Point Table 2024

গ্রুপ পর্বে ১০টি ম্যাচের পরে সর্বাধিক জমা পয়েন্ট দ্বারা র‌্যাঙ্কিং নির্ধারণ করা হবে। পিএসএল পয়েন্ট টেবিল ২০২৪ এর শীর্ষ চারে থাকা দলগুলো পরের রাউন্ডে যাবে। জয়ের জন্য দুটি পয়েন্ট দেওয়া হবে, ম্যাচটি টাই বা ড্র হলে একটি পয়েন্ট দেওয়া হবে এবং হারের জন্য শূন্য পয়েন্ট দেওয়া হবে। আর যদি ম্যাচ টাই তাহলে সুপার ওভার হবে।

PSL Point Table 2024

পিএসএল ২০২৪ এর সময়সূচী অনুসারে, টুর্নামেন্টের প্রথম ম্যাচটি মুলতান সুলতানস এবং লাহোর কালান্দার্সের মধ্যে ১৩ ফেব্রুয়ারি মুলতান ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। পিএসএল পয়েন্ট টেবিল ম্যাচ শেষ হওয়ার পরপরই এখানে আপডেট করা হবে। নিয়মিত আপডেটের জন্য আমাদের ওয়েবসাইট বুকমার্ক করে রাখুন।

TeamsMatWonLostTiedNRPtsNRR
Islamabad United0000000
Karachi Kings0000000
Lahore Qalandars0000000
Multan Sultans0000000
Peshawar Zalmi0000000
Quetta Gladiators0000000

পিএসএল ২০২৪ প্লে অফ সিস্টেম

পিএসএলের প্লে-অফ হল গ্রুপ পর্বের পর অনুষ্ঠিত হয়। প্লে-অফ দুটি হল কোয়ালিফাই ম্যাচ এবং আর একটি এলিমিনেটর ম্যাচ। গ্রুপ পর্বের শেষে পিএসএল পয়েন্ট টেবিল এর শীর্ষ চারটি দল প্লে-অফে খেলার জন্য যোগ্যতা অর্জন করে।

কোয়ালিফায়ার ম্যাচে যে দল পয়েন্ট টেবিলের প্রথম স্থানে থাকবে তারা দ্বিতীয় স্থানে থাকা দলের সাথে খেলবে। এই ম্যাচের বিজয়ী ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে। এই ম্যাচে হারলে দ্বিতীয় এলিমিনেটরে খেলতে হবে।

১ম এলিমিনেটর ম্যাচে, পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা দলটি চতুর্থ স্থানে থাকা দলের সাথে খেলবে। এই ম্যাচের বিজয়ীর ২য় কোয়ালিফাই ম্যাচ খেলবে ১ম কোয়ালিফাই ম্যাচে পরাজিত দলের সাথে।

এই ম্যাচের বিজয়ী সরাসরি পিএসএল-এর ফাইনালে চলে যাবে। তবে ম্যাচটি টাই হলে সুপার ওভারের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হবে।

সর্বশেষ কথা: আমাদের পিএসএল পয়েন্ট টেবিল ২০২৪ লেখাটি নিয়মিত আপ টু ডেট রাখবো। এছাড়া আজকের এই লেখা নিয়ে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে তাহলে সরাসরি কমেন্ট করে জানাবেন। আর যাঁরা ক্রিকেট খেলার নিয়মিত খোঁজ খবর রাখে তাদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex