বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

0

বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

পৃথিবীতে মধুর কোন সম্পর্ক থাকলে সেটি হচ্ছে বন্ধুত্ব। যে সম্পর্কে ভালো, খারাপ, মান- অভিমান সবকিছু মিশ্রিত থাকে। এই সম্পর্ক গুলো মানুষের কাছে খুবই মূল্যবান কারণ বন্ধু ছাড়া কেউ কখনো কোথাও চলতে পারে না। 

বন্ধুত্ব মানে কি

বন্ধুত্ব কোন বয়স হয় না। আমাদের ছোট বেলার খেলার সাথী আমাদের অতি প্রিয় বন্ধু হয়ে ওঠে। ঠিক তেমনি আমরা যখন বড় হয়ে কর্ম জীবনে চলে যাই তখনও আমরা বন্ধুর তৈরি করে নেই এবং তাদের সাথে আমাদের মধুর সম্পর্ক তৈরি হয়। তাই আজ আমরা আপনাদের মাঝে বন্ধুত্বের সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা করব এবং বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা শেয়ার করব।

বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

জীবনে চলার পথে অন্যতম প্রিয় সঙ্গী হচ্ছে বন্ধু। বন্ধু ছাড়া আমরা নিজেদের একটি মুহূর্ত কাটাতে পারি না। কারণ আমাদের জীবনের সমস্ত ভালো লাগা, খারাপ লাগা এবং সমস্ত মানসিক মনোভাব বন্ধুর সাথে শেয়ার করি।

আমরা যখন ছোট বেলায় কিছু প্রিয় বন্ধু খুঁজে পাই তখন তারা আমাদের জীবনে সবচেয়ে মূল্যবান বন্ধু হয়ে ওঠে। এবার সেই বন্ধু গুলো যখন বড় হয়ে একেক জন একেক জায়গায় চলে যায় তখন তাদেরকে মিস করতে থাকি। কারণ নিজের লক্ষ্যে পৌঁছানোর জন্য আমরা একজন থেকে অন্যজন বিচ্ছিন্ন হয়ে যাই কিন্তু মনের দিক থেকে পুরনো বন্ধুদের জন্য খারাপ লাগা কাজ করে, তাদের জন্য শূন্যতা কাজ করে।

আরো দেখুন: জন্মদিনের শুভেচ্ছা বার্তা

বন্ধুত্বের মধ্যে থাকাকালীন সময়ে আমরা যে হাসি ঠাট্টা, আনন্দে মেতে থাকি এটি অন্য কোথাও খুঁজে পাইনা। আমরা যখন বন্ধুদের সাথে আড্ডায় মেতে থাকি তখন আমরা জীবনের সবচেয়ে সুখময় সময় কাটিয়ে থাকি বলে মনে করি এবং সেই সময়ে যে কখন কোথা থেকে চলে যায়, তখন এক অপূর্ব সুখের স্বর্গে মধ্য দিয়ে আমরা যাই। আমরা যেন বন্ধুত্বের মধ্যে দিয়ে অমৃতের স্বাদ পেয়ে যাই।

বন্ধুদের মিস করা নিয়ে কিছু মূল্যবান কথা আমরা এখানে শেয়ার করছি যাতে করে আপনারা যে সকল বন্ধুদের কে মিস করছেন তাদেরকে খুব সহজেই মেসেজটি পাঠিয়ে দিতে পারেন ।

বন্ধুদের মিস করা স্ট্যাটাস

বন্ধুদের মিস করছে কিন্তু আপনার মনের কথা গুলো গুছিয়ে শেয়ার করতে পারছেন না বা ছন্দের মিল পাছেন না। তাই আমরা আপনাদের জন্য কিছু বন্ধুদের মিস করা স্ট্যাটাস নিয়ে এসেছি যাতে করে আপনারা বন্ধুদের জন্য সোস্যাল মিডিয়াতে বা অন্য যেকোন মাধ্যমে স্ট্যাটাস দিতে পারেন। 

“আপনার সুখের সঙ্গী সকলেই হবে কিন্তু দুঃখের সময়ের একজন প্রকৃত বন্ধু শুধু দুঃখের সঙ্গী হতে পারে।”

“বন্ধুর আরেক নাম স্বর্গ, যেখানে সুখের সীমা নেই।”

“বন্ধুত্বের যেমন কোনো বয়স নেই ঠিক তেমনি বন্ধুত্বের কোন নির্দিষ্ট সীমানা নেই।” 

“বন্ধু বিহীন জীবন রসহীন।” 

“প্রকৃত ভালোবাসা বন্ধু কাছে খুজে পাবেন।”

“বন্ধুর মত করে কেউ তোমাকে এত গুরুত্ব দিবে না। বন্ধুর কাছে পৃথিবীতে তুমি সবচেয়ে আপন হবে।”

“ছেলে বেলার বন্ধুত্ব অবিরাম থাকে, বড় হলেও বন্ধুত্ব থাকে সেই ছেলে বেলার মত করে।”

বন্ধুদের মিস করা স্ট্যাটাস

বন্ধুত্বের মূল্যবোধ

বন্ধুত্বের মূল্যবোধ সবাই দিতে পারে না। বন্ধু মত মধুর সম্পর্ক পৃথিবীতে আর নেই কিন্তু প্রকৃত বন্ধু খুজে পাওয়া কঠিন। 

বন্ধুত্বের মূল্যবোধ ধরে রাখার জন্য নিজেকে সৎ, পবিত্র, উদার মানুসিকতার হতে হবে। এবং বন্ধুর জন্য সদা প্রস্তুত থাকতে হবে। যে বন্ধুর সকল ভাল মূহুর্তের মত সকল খারাপ মূহুর্তে পাশে থাকতে পারেন।

শুধু সুখের সংজ্ঞী হলে হবে না দুঃখের সংজ্ঞী হতে হবে। তাহলেই হবে প্রকৃত বন্ধু।

বন্ধুদের মিস করা নিয়ে কবিতা

বন্ধুদের মিস করা নিয়ে কবিতা

পিতা মাতা কি বন্ধু হতে পারে?

পিতা-মাতা অবশ্যই বন্ধু হতে পারবে। পৃথিবীতে বন্ধু সম্পর্কে কোনও বয়স হয় না। যেকোনো সম্পর্কের মধ্যে দিয়ে বন্ধুত্ব হতে পারে।

আমরা সকলেই জানি যে পিতা-মাতা হচ্ছে আমাদের প্রধান অভিভাবক কিন্তু তাদের সাথে আমাদের বন্ধুসুলভ সম্পর্ক থাকলে জীবনে অনেক কঠিন মুহূর্ত গুলোতে তাদের সহায়তা পাওয়া যায়। শুধুমাত্র তাদের সহায়তা পাওয়ার জন্য যে তাদের সাথে বন্ধুসুলভ সম্পর্ক তৈরি করতে এমন বিষয় নয়। সকল সুখে দুখে পিতা-মাতার সাথে বন্ধুত্ব সম্পর্ক রাখা উচিত।

যদিও বা পিতা-মাতার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা, কর্তব্য সম্পর্ক, কিন্তু এর সম্পর্ক মত বন্ধুসুলভ একটি সম্পর্ক থাকলে অনেক মানসিক প্রশান্তি পাওয়া যায়।

আমার মত, এই পৃথিবীতে সবচেয়ে ভালো বন্ধু হতে তার পিতামাতা এবং তাদের কাছ থেকে আমরা প্রকৃত বন্ধুর মর্যাদা পাব।

উপসংহার: আশা করি আপনারা আমাদের এই আর্টিকেল এর মাধ্যমে বন্ধুর সম্পর্ক এবং বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা জানতে পেরেছেন। বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা নিয়ে যে সকল স্ট্যাটাস রয়েছে এর থেকে আরও বেশি স্ট্যাটাস পেতে চাইলে আপনারা আমাদের সঙ্গে থাকুন এবং কমেন্ট সেকশনে এসে আপনাদের কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.