vlxxviet mms desi xnxx

BRTA GOV BD ড্রাইভিং লাইসেন্স চেক | Driving License Check Online Bangladesh

0
3.3/5 - (3 votes)

BRTA GOV BD ড্রাইভিং লাইসেন্স চেক

ড্রাইভিং লাইসেন্স চেক অনলাইনের মাধ্যমে কিভাবে করা হবে সে সম্পর্কে আপনারা যারা জানেন না তারা যদি তা জানার জন্য আমাদের ওয়েবসাইটের এসে থাকেন তাহলে আপনাদেরকে স্বাগত জানাচ্ছি। আমরা আপনাদেরকে brta gov bd ড্রাইভিং লাইসেন্স চেক করার জন্য সঠিক পদ্ধতি জানিয়ে দিব। পূর্বে আপনার Driving License Check করার জন্য আপনি বিআরটিএ বিয়ের দিনের পর দিন ছুটি ছুটি করতেন কিন্তু এখন তা অনলাইনের মাধ্যমে খুব সহজে আপনারা আপনাদের নিজস্ব সময় অনুসারে তা চেক করে নিতে পারবেন।

আপনারা জাতির খুব সহজে আপনাদের মত কোনটির ব্যবহার করে অনলাইনের মাধ্যমে আপনার Driving License Check করতে পারেন এবং আপনার ড্রাইভিং লাইসেন্সচেক করার প্রসেস আপনারা যারা জানেননা তাদেরকে আমরা বিস্তারিতভাবে তা জানিয়ে দিব। তাই এখন সময় এবং শ্রম বাঁচিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনলাইনের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স চেক করার পদ্ধতি জেনে ড্রাইভিং লাইসেন্স চেক করতে পারবেন। তাহলে চলুন এবার আমরা জেনে নেই কিভাবে ড্রাইভিং লাইসেন্স চেক করতে হয় অনলাইনের মাধ্যমে।

আরো পড়ুন: অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন.

BRTA GOV BD অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক করার নিয়ম 2024

BRTA gov BD ড্রাইভিং লাইসেন্স চেক | Driving License Check Online Bangladesh চেক করার জন্য আপনারা বেশ কয়েকটি পদ্ধতি অনুসরণ করতে পারেন। মোবাইল এসএমএস এর মাধ্যমে এবং সফটওয়্যার এর মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের ড্রাইভিং লাইসেন্স অনলাইন এর মাধ্যমে চেক করে নিতে পারবেন।

কিন্তু মোবাইল অ্যান্ড্রয়েড এর মাধ্যমে যদি অনলাইন ড্রাইভিং লাইসেন্স চেক করতে চান সেক্ষেত্রে অবশ্যই play store থেকেডিএল চেকার অ্যাপটি Install করে নিতে হবে এবং অ্যাপটি ওপেন করার পর DL অথবা Reference no এবং Date of birth লিখে submit করতে হবে। এরপর আপনাকে দেয়া বি আর টি এ  সার্ভার থেকে ড্রাইভিং লাইসেন্স এর ছবি এবং স্ট্যাটাস সহ আপনার ড্রাইভিং লাইসেন্সের অন্যান্য তথ্য জানতে পারবেন। সম্পূর্ণ পদ্ধতিটি দেখার জন্য আপনারা আমাদের নিম্নে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

আরো পড়ুন: ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম.

ড্রাইভিং লাইসেন্স চেক করার সফটওয়্যার/ অ্যাপস

অনলাইনের মাধ্যমে Driving License Check করার জন্য আপনাদের যে ধাপগুলো অনুসরণ করতে হবে সেগুলো হচ্ছে- 

  • প্রথমে আপনার স্মার্টফোনে play store থেকে apps ডাউনলোড করে নিতে হবে।
  • অ্যাপসটি ডাউনলোড করার জন্যও প্লে স্টোরে প্রবেশ করার পর সার্চ অপশনে গিয়ে DL Checker  লিখে সার্চ করতে হবে। এবং অ্যাপসটি ডাউনলোড অপশনে ক্লিক করে নিতে হবে।

Driving License Check Online Bangladesh

  • কিছুক্ষণ অপেক্ষা করার পর দেখতে পাবেন অ্যাপসটি ডাউনলোড হয়ে গিয়েছে এখন অ্যাপস টি ওপেন করতে হবে।
  • অ্যাপটি ওপেন করার পর আপনারা HSDL লেখা সহ একটি মানুষের রূপ রেখার মতো সম্বলিত দেখতে পাবেন। তবে অবশ্যই অ্যাপসটি ডেভলপার BRTA কিনা তা চেক করে নিবেন। (অ্যাপটি ইনস্টল করার সময় এটি চেক করতে হবে)।

dl checker bangladesh

  • এরপর আপনাকে Date of Birth দিতে হবে।
  • তারপর Dl no or Reference code no দিয়ে submit করতে হবে। (আপনারা রেফারেন্স নাম্বার দিয়ে ড্রাইভিং লাইসেন্স করতে পারবেন)।

dl checker bd online

  • আপনি যদি কোনো কারণে ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড না পেয়ে থাকেন তাহলে ড্রাইভিং লাইসেন্স এর ছবি দেখতে পারবেন। এবং সেখানে আপনার নাম, জন্ম তারিখ, লাইসেন্স নবায়নের তারিখ, লাইসেন্স ইস্যু করে কর্তৃপক্ষ এবং লাইসেন্সের অন্যান্য স্ট্যাটাস দেখতে পাবেন।

সুতরাং আপনারা এভাবে যদি ড্রাইভিং লাইসেন্স চেক করে থাকেন তাহলে অবশ্যই আপনাদের ড্রাইভিং লাইসেন্স এর সকল তথ্য জেনে নিতে পারবেন। যদি আপনারা স্মার্ট ড্রাইভিং লাইসেন্স না পেয়ে থাকে সে ক্ষেত্রে এখানে স্মার্ট ভাবে আপনারা ড্রাইভিং লাইসেন্স কি রকম দেখতে হবে তা দেখতে পারবেন।

রেফারেন্স নাম্বার দিয়ে মোবাইলে এসএমএস এর মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স চেক করার পদ্ধতি | Driving License Check with reference code by sms

আপনারা যারা রেফারেন্স নাম্বার দিয়ে মোবাইলে এসএমএসের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স চেক করার পদ্ধতি। Driving License Check with reference code by sms জানতে চাইছেন তারা অবশ্যই আমাদের এখানে জেনে নিতে পারবেন।  রেফারেন্স নাম্বার দিয়ে যেভাবে Driving License Check করতে পারবেন তার নিয়ম নিম্নে দেয়া হল-

  • আপনারা যখন রাইডিং লাইসেন্সের জন্য বায়োমেট্রিক করবেন এবং এই বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করার পর বি আর টি এ এর একনলেজমেন্ট স্লিপের আপনাদের রেফারেন্স নাম্বার দেয়া থাকবে।
  • এরপর আপনারা যে মোবাইল ব্যবহার করেন সেই মোবাইলের এসএমএস অপশনে গিয়ে ড্রাইভিং লাইসেন্স এর স্লিপে দেয়া রেফারেন্স নাম্বার লিখতে হবে। আপনাদের জন্য আমরা রেফারেন্স নাম্বার এসএমএস কিভাবে লিখতে হয় তার নমুনা জানিয়ে দিচ্ছি। এসএমএস লেখার নিয়ম হচ্ছে – DL<space>Reference number send to 26969.
  • সুতরাং আপনারা এসএমএস কি লিখে 26969 নাম্বারে এসএমএস সেন্ড করে দিতে হবে।
  • ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাদেরকে আপনার চিপ যুক্ত স্মার্ট কার্ড ড্রাইভিং লাইসেন্স এর বর্তমান স্বাভাবিক অবস্থা জানিয়ে দেয়া হবে।
  • আর এখান থেকে আপনারা আপনাদের ট্রেনিং লাইসেন্স এর সকল তথ্য জেনে নিতে পারবেন। (তবে আপনাদেরকে এই এসএমএস পাওয়ার জন্য বেশ কয়েক মিনিট অপেক্ষা করা লাগতে পারে)।

Driving License Check with reference code by sms

আপনারা চাইলে আমাদের নিম্নের দেয়া উদাহরণ অনুসারে এসএমএস লেখার ধরন দেখে নিতে পারেন। এর জন্য আমরা কাল্পনিক একটি রেফারেন্স নাম্বার ব্যবহার করে এসএমএস লেখার ধরন দেখিয়ে দিচ্ছি- DL NA69IM29 

Send 26969 Number.

BRTA GOV BD ড্রাইভিং লাইসেন্স চেক -F&Q

১. অনলাইন ড্রাইভিং লাইসেন্স এর কপি কিভাবে সংগ্রহ করবো?

উত্তরঃ অনলাইনে ড্রাইভিং লাইসেন্স এর কপি সংগ্রহ করার সহজ উপায় হচ্ছে আপনারা যখন অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক করবেন তখন খুব সহজেই সেখান থেকে আপনাদের অনলাইন কপি ডাউনলোড করে নিতে পারেন।

২. অনলাইনে ড্রাইভিং লাইসেন্স চেক করার জন্য কোন ফি প্রদান করতে হয়?

উত্তরঃ অনলাইনে Driving License Check করার জন্য কোন প্রকার ফি প্রদান করতে হয় না।

৩. মোবাইলের মাধ্যমে কিভাবে ড্রাইভিং লাইসেন্স চেক করা যায়?

উত্তরঃ মোবাইলের মাধ্যমে প্লে স্টোর থেকে DL Checker নামক অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স চেক করতে পারবেন।

৪. BRTA GOV BD ড্রাইভিং লাইসেন্স চেক করা হয় কেন?

উত্তরঃ BRTA GOV BD Driving License Check করার কারন হচ্ছে আপনার ড্রাইভিং লাইসেন্স এর বৈধতা যাচাই করা।

৫. মোবাইলে এসএমএসের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স চেক করার জন্য কি প্রয়োজন?

উত্তরঃ মোবাইল এসএমএস এর মাধ্যমে Driving License Check করার জন্য রেফারেন্স নাম্বার প্রয়োজন। যখন আপনারা ড্রাইভিং লাইসেন্সের জন্য বায়োমেট্রিক করবেন তখন আপনাদেরকে একনলেজমেন্ট  পেপার দেয়া হবে এবং সেই ব্যাপারে আপনাদের রেফারেন্স নাম্বার থাকবে।

উপসংহারঃ আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে BRTA GOV BD ড্রাইভিং লাইসেন্স চেক করতে সক্ষম হয়েছেন। তবে আপনারা যদি driving license check online bangladesh করার সময় কোন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এছাড়া আপনারা যদি ড্রাইভিং লাইসেন্স সম্পর্কিত কোনো বিষয়ে জানতে চান অথবা অন্যান্য যেকোনো বিষয় যদি জানতে চান তাহলে আপনার আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex