vlxxviet mms desi xnxx

ভালোবাসা কাকে বলে?

0

আমাদের এই পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা সবচেয়ে মধুর সম্পর্কের নাম হল ভালোবাসা। ভালোবাসা কাকে বলে সেই সম্পর্কে জানতে হলে সাথেই থাকুন।

নশ্বর এই পৃথিবীর এপ্রান্ত থেকে ওপ্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে হাজারো মানুষ। মানুষগুলো একে ওপরের সাথে নির্দিষ্ট গন্ডিতে ,নির্দিষ্ট প্রান্ততে ,নির্দিষ্ট দেশে বসবাস করে পরস্পরের সাথে। এই বিশাল জনগোষ্ঠী নিজ গন্ডিতে ,নিজ দেশে পরস্পরের সাথে বসবাস করে এক টানে, এক অদৃশ্য সম্পর্কের টানে। সেই অজানা সম্পর্কের জোরে তারা পরস্পরের সাথে একটি নির্দিষ্ট গণ্ডিকে সুখে শান্তিতে বসবাস করতে পারে। আর সেই অদৃশ্য সম্পর্কের নাম হলো ভালোবাসা। ভালোবাসা কাকে বলে জানতে হলে সাথেই থাকুন।

ভালোবাসা মানে কি?

আমাদের এই পৃথিবীর মানুষ বড়োই অদ্ভুদ। অদ্ভুদ এই পৃথিবীতে মানুষ পরস্পরের সাথে মিলেমিশে বসবাস করে। দেশ থেকে দেশান্তরে মানুষগুলো পরস্পরের সাথে একটি বন্ধনে, আপন অস্তিত্বের টানে, নিজেদের এক অজানা, অদ্ভুদ সম্পর্কের বেড়াজালে আটকে থাকে। সেই সম্পর্কের কারণে তারা পরস্পরের সাথে মিলেমিশে থাকে। সম্পর্কের মাঝে তিক্ততা থাকে, সম্পর্কে মাঝে টানাপোড়ন থাকে, কিন্তু তাই বলে আপনজনের সাথে, প্রিয় মানুষের সাথে সম্পর্কের তিক্ততা নিয়ে কখনো মানুষ সুখী হতে পারে না।

এই পৃথিবীর একটি মধুর এবং প্রজ্বলমান সম্পর্কের নাম ভালোবাসা। কারণ এই সম্পর্কে থাকে না কোন ধরেনর অপ্রাপ্তির ছায়া। মান ,অভিমান থাকে,আক্ষেপ থাকে কিন্তু ভালোবাসার থেকে দুরুত্ব কখনো থাকে না। ভালোবাসা এক ধরণের টান ,এক ধরণের আবেগ। যা দুরুত্বকে ঘুচিয়ে দিতে সক্ষম ,দুরুত্বকে মিটিয়ে দিতে সক্ষম। ভালোবাসা এক ধরণের আবেগ যা দেশ থেকে দেশান্তরের মধ্যে মানুষের মধ্যে সম্পর্কের এক অটুট বন্ধন স্থাপন করে। তাই ভালোবাসা টিকে থাকে যুগে যুগে ,কালে কালে। সময়ের স্রোতে।

আরো দেখুন: ভালোবাসা দিবসের কবিতা.

ভালোবাসার মানে হয়তো আজ অবধি খুঁজে পাওয়া যায় নি।তবে নিঃস্বার্থভাবে  ভালোবাসার মানুষের জন্য নিজের সবটুকু বিনা কারণে বিসর্জন দেওয়ার নাম ভালোবাসা। ভালোবাসা আমাদের উদার হতে শিখায়।ভালোবাসা আমাদের ভালোভাবে বাঁচতে শেখার। বিনা কারণে ভালোবাসার মানুষকে আমাদের বাঁচতে শেখায়।ভালোবাসা আমাদের আত্মকেন্দ্রিক হতে শেখায় না। বরং নিজের সবটুকু দিয়ে অপর প্রান্তের মানুষের জন্য সুখের চিন্তা করার নাম ভালোবাসা।ভালোবাসা কাকে বলে জানতে হলে সাথেই থাকুন।

ভালোবাসা কাকে বলে?

ভালোবাসা কাকে বলে এই সংজ্ঞা আজ পর্যন্ত কেউ দিতে পারিনি।কারণ ভালোবাসার সংজ্ঞা একেকজনের কাছে একেক রকম।  ভালোবাসা আমাদের উদার হতে শিখায়। আমাদের ভালোভাবে বাঁচতে শেখায়। কিন্তু বর্তমান সমাজে আমরা ভালোবাসা বলতে শুধুমাত্র তরুণ তরুণীদের মধ্যে বিদ্যমান ভালোবাসা বুঝি।

কিন্তু ভালোবাসা কখনো শুধুমাত্র নর নারীর মধ্যে বিদ্যমান সম্পর্ক বুঝায় না।ভালোবাসা আমাদের ভালো থাকার অভিব্যক্তি প্রকাশ করতে সাহায্য করে।ভালোবাসা হতে হয় উদার।ভালোবাসা হল মহৎ একটি সম্পর্কের নাম।দুইজন বিপরীত লিঙ্গের মানুষের মধ্যে বিদ্যমান সম্পর্ক শুধুমাত্র ভালোবাসা নয়।আমাদের পরিবারের মধ্যে বিদ্যমান সম্পর্কের নাম হল ভালোবাসা।আমাদের পরিবারের সদস্য থেকে শুরু করে,আত্নীয় স্বজন,ভাইবোন সকলের মধ্যে বিদ্যমান সম্পর্কের নাম হল ভালোবাসা।

কিন্তু তাই বলে ভালোবাসা সংজ্ঞা একেক ক্ষেত্রে একেক রকম তা কিন্তু নয়।ভালোবাসার সংজ্ঞা সকলের ক্ষেত্রেই একেক রকম। নিঃস্বার্থভাবে কোন ব্যক্তিকে ভালো রাখার জন্য,সকল ধরনের ভালো রাখার জন্য সকল সম্ভাব্য সকল কিছু করা,অপর ব্যক্তির খেয়াল রাখা, খেয়াল রাখার মধ্যে দিয়ে নিজের সবটুকু বিলিয়ে দেওয়া,প্রিয়জনদের কথা ভেবে সবটুকু বিলিয়ে দেওয়ার নাম হল ভালোবাসা।

আরো দেখুন: ভালোবাসা নিয়ে উক্তি.

একটি মধুর এবং পবিত্র সম্পর্কের নাম হল ভালোবাসা।ভালোবাসা মানুষকে উদার এবং মহৎ হতে শিখায়। ভালোবাসা নিজেদের কাছে আপনজনের প্রতি দায়িত্ববান হবার শিক্ষা আমাদের। প্রিয়জনের ভালোর কথা চিন্তা করে নিজেদের সুখের কথা চিন্তা নিরে নিজেদের ভালোবাসা উজার করে দেয়। ভালোবাসা কাকে বলে জানতে হলে সাথে থাকুন।

ভালোবাসা নিয়ে কিছু কথা

ভালোবাসা নিয়ে কিছু কথা

আমাদের চারপাশে সকলের আমরা নানান ধরণের, নানান জাতের, নানান বর্ণের লোক দেখতে পাই। এই মানুষগুলো একে অপরের সাথে একটি মায়ার বন্ধনে আবদ্ধ। তাদের মধ্যে নেই কোন ধরণের হিংসা, নেই কোন হানাহানি, নেই কোন বর্ণবাদ।তারা সকলে যে বন্ধনে আবদ্ধ তার নাম হল ভালোবাসা। আমাদের পরিবারের প্রত্যেক সদস্যদের প্রতি যেমন আমাদের দায়িত্ব থাকে।ঠিক তেমনি করে এই দেশের প্রতি,দেশের মানুষের প্রতি আমাদের রয়েছে একটি টান এবং আবেগের সুসম্পর্ক। সেই আবেগ এবং আমাদের হ্রদয়ের অন্তরের অন্তস্থল থেকে বিদ্যমান সম্পর্কের নাম হল ভালোবাসা।

ভালোবাসা এমন একটি সম্পর্ক যা জাত, বর্ণ, ধর্ম নির্বিশেষে সকল কিছুর উর্ধে বিদ্যমান থাকে। প্রিয়জনের কথা চিন্তা করে,প্রিয়জনের সুখের কথা চিন্তা করে মানুষ নিজের সকল সুখ বিসর্জন দিতে পারে শুধুমাত্র ভালোবাসার টানে। ভালোবাসা ভেদাভেদ ভুলিয়ে দেয়,আপনাকে নতুন করে বাঁচতে শেখায়। ভালোবাসার মধ্যে থাকে না কোন ধরনের ভেদাভেদ,থাকে না কোন ধরণের চাওয়া পাওয়া। ভালোবাসা অন্তরের অন্তস্থলের মধ্যে বিদ্যমান এক সম্পর্কের নাম।

ভালোবাসার কদর রয়েছে যুগে,যুগে, কালে কালে। তাইতো কত কবি সাহিত্যিক যে ভালোবাসা নিয়ে তাদের মনের অভিব্যক্তি আমাদের সামনে তুলে ধরেছেন তার কোন ধরণের ইয়ত্তা নেই।ভালোবাসা নিয়ে তাই রচিত হয়েছে অজস্র কাব্য, রচনা।ভালোবাসা আমাদের উদার হতে শিখায়,ভালোবাসা আমাদের ভালোবাসা বাঁচতে শেখায়।আপন উদ্যোমে এগিয়ে চলার প্রেরণা যোগায়। ভালোবাসা হতে হয় মানুষের এগিয়ে চলার প্রেরণা। ভালোবাসা আমাদের অন্তরের অন্তস্থল থেকে অপর প্রান্তের মানুষের খেয়াল রাখতে শেখায়।

আরো দেখুন: ভালোবাসা এসএমএস.

কোন কারণ ছাড়াই আমাদের ভালোবাসার জন্য নিজেদের সকল ত্যাগ, কষ্ট, সহ্য করতে শেখায়। ভালোবাসা এমন একটি সম্পর্কের নাম যা হতে হয় নিঃস্বার্থ। কোন চাওয়া পাওয়া থাকেনা এই সম্পর্কের মধ্যে। কিন্তু অপর প্রান্তের মানুষের ভালোর কথা,সুখের কথা চিন্তা করে ত্যাগ করার নাম হল ভালোবাসা। ভালোবাসা আমাদের উদার হতে শেখায় আমাদের ভালোভাবে বাচতে শেখায়,আমাদের ত্যাগ করার প্রেরণা যোগায়। ভালোবাসা কাকে বলে জানতে হলে সাথেই থাকুন।

উপসংহারঃ যুগে যুগে, কালে কালে ভালবাসার কদর এবং ভালোবাসার মহত্য রয়েছে সারাবিশ্বজুরে। তাই আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনারা ভালোবাসা কাকে বলে সেই সম্পর্কে জানতে পেরেছেন। ভালোবাসার আলোয় আপনারা সকলে নিজেদের জীবন আলোকিত করবেন সেই প্রত্যাশা রইলো আপনাদের সকলের কাছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex