vlxxviet mms desi xnxx

শরীর কমানোর উপায়

0

শরীর কমানোর উপায় আমাদের মধ্যে আমরা প্রায় সবাই স্বাস্থ্য সচেতন। বলা হয় স্বাস্থ্যই সকল সুখের মুল।তবে এই স্বাস্থ্য মানে কিন্তু মোটা নয়।মোটা হলেই যে কেও সুস্থ তা কিন্তু নয়।বরং মানুষ আজকাল একটু স্লিম থাকতেই বেশি পছন্দ করে।এ জন্য খোজে শরীর কমানোর উপায়। তবে শুধু ব্যায়ামই যে শরীর কমানোর একমাত্র উপায় তা কিন্তু নয়।ব্যায়াম কমানোর অনেক উপায় আছে যা আমরা বিস্তারিত এই পোস্টে আলোচনা করবো।

মেদ কমানো যে খুব কঠিন না কিন্তু নয় তবে এ জন্য দরকার শক্ত মনোবল। চলুন আগে দেখে দেখে আসি কিভাবে ওজন কমানো যায়!

ঘরোয়া ভাবে ওজন কমানোর উপায়ঃ

১)গ্রিন টি সেবনঃ যখনই আপনি শরীর কামাতে চাইবেন প্রথমত আপনি গ্রিন টি সেবন করবেন অবশ্যই চিনি মুক্ত হতে হবে।

২)চিনি বর্জন করুনঃ চিনি আমাদের ওজন বাড়াতে সাহায্য করে তাই চিনিকে না বলুন।

৩)লেবু মধু পানি খেয়ে ওজন কমানোর টিপসখানঃ সকাল বেলা কুসুম গরম পানিতে হালকা লেবু চিপে খান এতে চর্বি কমে যাবে ভুলেও চিনি ব্যাবহার করবেন না। ওজন কমাতে এই লেবু মধু পানি অনেক কার্যকর।

৪)দিনে ঘুমাবেন নাঃ দিনে ঘুমানোর বদ অভ্যাস থাকলে তা অতি দ্রুত বর্জন করুন।কারন দিনের ঘুম স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।

৫)অতিরিক্ত তেল মশলা যুক্ত খাবার খাবেন না।

৬)বেশি বেশি পানি খাবেন।

৭)প্রচুর হাটবেন।

৮) জগিং করুন।

৯)খাওয়ার সাথে সাথে শোবেন না বা ঘুমাবেন না।

১০) কম ক্যালোরি যুক্ত খাবার খান।

ওজন কমানোর খাবার তালিকা বা ওজন কমানোর চার্টঃ

সকালেঃ সকাল বেলা আমাদের পেট থাকে একদম ফাকা আর ফাকা পেটে ভাড়ি খাবার খাওয়া একেবারেই অনুচিত। তবে সকালে খাবার চার্ট দিচ্ছি এর মাঝে যেকোনো ১/২ আইটেম খাবেন সব গুলো কিন্তু একত্রে খাওয়া যাবে না।

  • ১। লেবু পানি।
  • ২। সবুজ আপেল।
  • ৩। ছোলা।
  • ৪। ওটমিল (Oatmeal)।
  • ৫। মধু।
  • ৬। একটি পাতলা রুটি অথবা মিষ্টি ছাড়া বাকরখানি বা সবজি যেটি ইচ্ছে।
  • ৭। কিসমিস অথবা খেজুর।
  • ৮। ওট মিল্ক + দুধ + মধু খেতে পারেন।
  • ৯। ডিম।

দুপুরে: একটু ভাড়ি খাবার খাবেন তবে অনেক বেশি না যে কোনো একটা বা দুটো আইটেম খাবেন খুধা বেশি লাগলে দুপুরে দুইবার খাবেন ১২টায় আবার ৩টার দিকে অল্প খাওয়ার কারনে আমি দুপুরে দুইবার খেতাম। একবার ১২ টার সময় আবার ২-৩ টার সময়।

  • ১। ভাতঃ তবে খুব অল্প পরিমান।
  • ২। সবজি: তবে বেশি তেল এ রান্না করা যাবে না।
  • ৩। সবুজ শাক।
  • ৪। মাছ।
  • ৫। মাংস: তবে লাল মাংস (Red Meat) খাওয়া নিষেধ।
  • ৬। ডাল।

বিকালে: আপনি খেতে পারেন চা বা কফি তবে চিনি ছাড়া।বাদাম, ফলের জুস লেবু পানি।

রাতে: খাবার তালিকা রাতের খাবার তালিকায় আপনি রাখতে পারেন।

  • ১)রুটি।
  • ২)সবজি।
  • ৩)সালাদ।
  • ৪)ডাল।
  • ৫)বাকরখানি(চিনি ছাড়া)।

আপনি যদি একটি নির্দিষ্ট পরিমাণ দিনে ওজন কমাতে চান তবে ৭দিনে ওজন কমানোর উপায় বা ১৫দিনে ওজন কমানোর উপায় হিসেবে কিটো ডায়েট চার্ট ফলো করতে পারেন। আমাদের পেজ এর অন্য একটি পোস্টে পায়ে যাবেন কিটো ডায়েট চার্ট।

আরো পড়ুন: কিটো ডায়েট খাবার তালিকা

Ø হাটাঃ হাটলেও ওজন কমবে হেটে ওজন কমানোর উপায় হচ্ছে আপনাকে খুব স্পিডে হাটতে হবে মনে রাখবেন যত বেশি স্পিডে হাটবেন তত বেশি ক্যালরি নস্ট হবে আর যত আস্তে হাটবেন তত কম। সুতরাং শুধু হাটলেই হবে না হাটার মত হাটতে হবে

মেয়েদের ওজন কমানোর ব্যায়াম

মেয়েদের শরীর কমানোর উপায় মেয়েদের ওজন কমাতে চাইলেও উপরের ডায়েট চার্ট ফলো করতে পারেন।তবে মেয়েদের শরীর কমানোর কিছু ব্যায়াম রয়েছে যা অনেকটাই আলাদা তাহলে এবার শরীর কমানোর ব্যায়াম গুলো জানি

১.সিট আপ: কোনো একটি সমতল জায়গায় শুয়ে পড়ুন। এবার পা দুটো ভাঁজ করুন। হাত রাখুন হাঁটু বরাবর সোজা, সামনের দিকে। এবার শ্বাস ছাড়তে ছাড়তে সোজা সামনের দিকে উঠে বসতে চেস্টা করুন। পা ভাঁজ অবস্থায় রাখুব। এবার আবার আগের অবস্থায় শুয়ে পড়ুব। বসা অবস্থায় বেশিক্ষণ থাকা যাবে না। এভাবে হবে একবার হলে আপনি এভাবে মোট ২৪ বার করবেন। ১২ বার হয়ে গেলে এক মিনিট বিশ্রাম নিয়ে আবার শুরু করবেন

 ২. ক্রাঞ্চেস সোজা হয়ে মেঝেতে শুয়ে: পা দুটো একটু ফাঁকা রেখে ভাঁজ করে দিতে হবে। হাত দুটো আপনার মাথার দুই পাশে অর্থাৎ কানের পেছনে রাখতে হবে এবার নিশ্বাস ছাড়তে ছাড়তে ওপরের দিকে উঠান। মুখ দিয়ে ফুঁ দেওয়ার মতো করে নিশ্বাস ছাড়ুন এবং ঘাড়ে কোনো চাপ দেয়া যাবে না।

আপনার মনোযোগ রাখবেন আপনার পেটের মাংসপেশিতে। ঘাড় সোজা রাখবেন এবং আপনি তাকিয়ে থাকবেন সিলিংয়ের দিকে অর্থ্যাৎ উপরের দিকে। এবার নিশ্বাস নিতে নিতে নিচের দিকে নামাতে থাকুন, তবে পুরো মেঝেতে আপনার মাথা লাগাবেন না।এভাবে আবার চেস্টা করুন খুব দ্রুত করা যাবে না। আপনি এভাবে মোট ২৪ বার করবেন। ১২ বার হয়ে গেলে একটু বিশ্রাম নেবেন।

৩. লেগ রেইস সোজা হয়ে মেঝেতে শুতে হবে। পা দুটো জোড়া করে সোজা ৯০ ডিগ্রি ওপরে তুলতে হবে। হাত দুটো সোজা পাশে রাখতে হবে। এবার নিশ্বাস নিতে নিতে পা দুটো জোড়া অবস্থায় নিচে নামাতে চেস্টা করুন। তবে পা দুটো মেঝেতে লাগাবেন না আপনার পায়ের সঙ্গে মেঝের কিছুটা দূরত্ব রাখুন। ওই অবস্থায় আস্তে আস্তে নিশ্বাস ছাড়তে ছাড়তে আবার পা দুটো ৯০ ডিগ্রি ওপরে তুলে নিতে হবে। আবার নিচে নামাতে হবে। মাথা থেকে কোমর পর্যন্ত মেঝেতে লাগিয়ে রাখুন, এভাবে ১২ বার করে মোট ২৪বার করুন। এই ব্যায়াম আপনার তলপেটের মেদ কমানোর জন্য খুবই উপকারী।

 ৪. রাশিয়ান এবস টুইস্ট পা দুটো সামনে সোজা করে দিয়ে বসুন। এবার পা দুটো ভাঁজ করে পায়ের পাতা মেঝে থেকে একটু উঁচুতে নিন। কোমর থেকে শরীরের ওপরের অংশ একটু পেছন দিকে নিন। এবং হাত দুটো সোজা রেখে একবার ডানদিকে ঘুরে ডান কোমরের কাছে আবার বা দিকে ঘুরে বা কোমরের কাছে আনুন। এভাবে ১২ বার করে মোট ২৪বার করুন। এতে কোমরের পাশের মেদ এবং তল পেটের মেদ কমবে।

৫. প্লাংক উপুড় হয়ে শুয়ে সামনে দুই হাত ভাঁজ করুন কনুইয়ের ওপর এবং পায়ের টোয়ের ওপর ভর দিন, একটু উঁচু হয়ে শরীরকে একটি সমান্তরাল অবস্থায় রাখুন এভাবে ঠিক এই অবস্থায় থাকুন ১০-১৫ সেকেন্ড। আস্তে আস্তে সময় বাড়িয়ে ৪০-৪৫ সেকেন্ড পর্যন্ত করতে হবে। এভাবে একবার হলে প্রতিদিন এভাবে করবেন দুই থেকে তিনবার।

প্রতিবার করার পর একটু বিশ্রাম নিয়ে নিবেন। অবশ্যই মনে রাখতে হবে, ব্যায়ামের পাশাপাশি খাবারের দিকে নজর দিতে হবে। অস্বাস্থ্যকর খাবার খেয়ে ব্যায়াম করলে সঠিক ফলাফল পাওয়া সম্ভব নয়। অতিরিক্ত তৈলাক্ত খাবার খাওয়া কমিয়ে দিন এবং প্রচুর পরিমাণে পানি পান করুন।

ওজন কমাতে ব্যাবহার করা হয় নানা অসুধ নিচে ওজন কমানোর ওসুধ এর নাম দেয়া হলোঃ

  1. Hydroxicut.
  2. Eltroxin.
  3. Dietil.
  4. Atova 10.

এছাড়াও আছে হামদর্দ এর ওজন কমানোর ওষুধ “সাফি” তবে চিকিৎসক এর পরামর্শ ব্যাতিত অসুধ সেবন না করাই ভালো।

ওজন কমানোর দোয়া

ওজন কমানোর নির্দিষ্ট কোনো দোয়া আমরা সহিহ হাদিসে পাইনি।তবে আপনি নামাজে আল্লাহকে বলতে পারেন।তিনি সব কিছুর মালিক।

আমরা শরীর কমানোর উপায় গুলো জানলাম। আমরা এ গুলো ব্যাবহার করে উপকৃত হব

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex