vlxxviet mms desi xnxx

অর্জুন গাছের ছালের উপকারিতা

0

অর্জুন গাছের ছালের উপকারিতা

‘অর্জুন’ যার বৈজ্ঞানিক নাম হচ্ছে Terminalia arjuna. এটি একটি সপুষ্পক উদ্ভিত। এই উদ্ভিত সম্পর্কে জানে না এমন মানুষ পাওয়া যেনো দুষ্কর। উদ্ভিত সম্পর্কে জানলেও অনেকেই হয়ত এর গুণাগুণ সম্পর্কে জানে না কিংবা জানলেও সে ভাবে এর ব্যবহার ঠিক করা হয়ে উঠে না। এই গাছের মূলত ছাল ওষুধ হিসেবে ব্যবহার করা হয়। শুধু যে ছাল ওষুধ হিসেবে ব্যবহার করা হয় তা কিন্তু নয় বরং এর পাতা এবং ফলও ভেষজ ওষুধ হিসেবে ব্যবহার করা হয়। আজকের আলোচনা অর্জুন গাছের ছালের উপকারিতা নিয়ে। তাহলে চলুন জেনে নেয়া যাক অর্জুন গাছের ছালের উপকারিতা সম্পর্কে।

অর্জুন গাছের ছালের উপকারিতা

হৃদরোগের চিকিৎসায়ঃ অর্জুন গাছের ছালের প্রথমেই উপকারিতা যদি বলি তা হলো হৃদরোগের চিকিৎসায় এটি খুবই উপযোগী। অর্জুন গাছের ছাল নিয়ম করে খেলে হৃদরোগ থেকে সুরক্ষা থাকা যায়। যদি কেউ নিয়মিত ভাবে এই অর্জুন গাছের ছাল খায় কিংবা ছাল রাতে ভিজিয়ে সকালে সেই ভেজানো ছালের পানি খায় তবে সে ব্যক্তি হৃদরোগ কিংবা হার্টের সমস্যা থেকে দুরে থাকবে।

ত্বকের যত্নেঃ আসছে শীতকাল। এই মৌসুমে ত্বকের যত্ন যেনো একটু বেশি করেই নিতে হয়। এমন না যে, শুধু শীতকালেই ত্বকের যত্ন প্রয়োজন অন্যসব মৌসুমেও ত্বকের যত্ন প্রয়োজন। আর এই ত্বকের যত্নে অর্জুন গাছের ছালের উপকারিতা অনেক। অর্জুন গাছের ছাল ত্বকে ব্যবহারের ফলে ত্বক উজ্জ্বল এবং প্রাণবন্ত হয়। অনেকেই ব্রণের সমস্যা ফেস করে। ব্রণের সমস্যা দূরীকরণে অর্জুন গাছের ছাল খুব ভালো কাজ করে।

অ্যাজমা রোগ দূরীকরণেঃ অ্যাজমা যেমন মারাত্মক রোগ তেমনি খুব কষ্টের। আর এই অ্যাজমা রোগ নিরাময়ে অর্জুন গাছের ছালের উপকারিতা অনেক বেশি। অর্জুন গাছের ছাল শুকিয়ে গুড়ো করে দুধের সাথে মিশিয়ে খেলে অ্যাজমা ভালো হয়ে যায়।

আমাশা নিরাময়েঃ আমাশা রোগ যেমন কষ্টের তেমনি অনেকটা বিরক্তিও বটে। আর এই আমাশা নিরাময়ে অর্জুন গাছের ছাল খুব দ্রুত কাজ করে। অর্জুন গাছের ছালের গুড়ো দুধের সাথে মিশিয়ে খেলে মুক্তি পাওয়া যায় এই আমাশা থেকে। 

হজম শক্তি বৃদ্ধিঃ বয়স বাড়ার সাথে সাথে অনেকেরই হজম শক্তি লোপ পায়। আবার এমন অনেকেই আছেন যাদের প্রায় সব সময়ই হজমে সমস্যা দেখা দেয়। আর এই হজম শক্তি বৃদ্ধিতেও অর্জুন গাছের ছাল বেশ উপকারি। নিয়মিত অর্জুন গাছের ছাল খাওয়ার ফলে হজম শক্তি বৃদ্ধি পায়।

লিভারের সমস্যা দূরীকরণেঃ যাদের লিভারে সমস্যা আছে কিংবা যারা লিভারের সমস্যায় ভুগছেন তারা যদি প্রতিদিনের অভ্যাসে এবং নিয়মিত অর্জুন গাছের ছালের গুড়ো খান তবে এর থেকে মুক্তি মিলতে পারে। তাছাড়া নিয়ম করে এই গুড়ো খেলে লিভারের সমস্যা হয় না।

কাশি নিরাময়েঃ কাশি নিরাময়ে অর্জুন গাছের ছাল এক অনবদ্য ওষুধ। অর্জুন গাছের ছাল গুড়ো করে মধুর সাথে মিশিয়ে খেলে কাশি থেকে খুব দ্রুত নিরাময় পাওয়া যায়।

অর্জুন গাছের ছালের উপকারিতা

পরিশেষে বলতে পারি, অর্জুন গাছের ছাল খেলে বিভিন্ন রকম রোগ থেকে যেমনি নিরাময় পাওয়া যায় তেমনি পাওয়া যায় স্বস্তি। তবে রোগ নিরাময় করতে হলে অবশ্যই নিয়মিত ভাবে অর্জুন গাছের ছাল খেতে হবে। তবেই এর সুফল পাওয়া যাবে।

আরো দেখুনঃ

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex