vlxxviet mms desi xnxx

তারাবির নামাজের নিয়ত | তারাবি নামাজের দোয়া

0
Rate this post

তারাবির নামাজের নিয়ত | তারাবির নামাজের দোয়া ও মোনাজাত

ইসলাম ধর্মাবলম্বী রমজান মাসের রোজা রাখার পাশাপাশি তারাবির নামাজ আদায় করে থাকে। তারাবি নামাজ প্রতিদিন এশার নামাজ আদায় করার পর পড়তে হয়। তবে আমরা অনেকেই এর তারাবি তারাবির নামাজের নিয়ত সম্পর্কে জানিনা।

তাই আজ আপনাদের জন্য তারাবি নামাজ নিয়ত সম্পর্কে একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের এখান থেকে তারাবি নামাজ নিয়ত এবং তারাবী নামাজের অন্যান্য গুরুত্বপূর্ণ কিছু বিষয় পাবেন।

তারাবির নামাজের নিয়ত

আমরা সকলেই জানি যে যে কোন নামাজ পড়ার আগে অবশ্যই নিয়ত করতে হয়। নামাজ পড়ার আগে নিয়ত না করলে সেই নামাজ হয় না। তাই সবার আগে নামাজ পড়ার সময় মহান আল্লাহর কাছে আমরা যে নামাজ পড়ি সে নামাজের নিয়ত করতে হয়।

আরো দেখুনঃ তারাবির নামাজ কত রাকাত?

তারাবি নামাজ পড়া হচ্ছে সুন্নাত। আর রমজান মাসে রোজা রাখা হচ্ছে মুসলমানদের উপর ফরয ইবাদত। সুতরাং আমরা যখন তারাবি নামাজ পড়বো তখন তারাবির নামাজ সুন্নত হিসেবে গণ্য হবে। তাই আমরা যখন তারাবি নামাজ পড়বো অবশ্যই তারাবি নামাজের নিয়ত করতে হবে। আর নিয়ত করার সময় উল্লেখ রাখতে হবে তারাবির নামাজ সুন্নত।

তবে আমরা নামাজ পড়ার সময় বাংলা অথবা আরবি, দুই ভাবেই নিয়ত করতে পারি। নিয়ত করা হচ্ছে সম্পূর্ণ মহান আল্লাহর নিকট মনে মনে নিয়ত করা। নামাজের নিয়ত যে সুস্পষ্ট ভাবে উচ্চারণ করতে হবে এরকম কিছু নয়। তাই যারা বাংলায়  নিয়ত করবেন তাঁরা মহান আল্লাহর নিকট আপনি যে নামাজ পড়বেন সে নামাজের কথা উল্লেখ করে অথবা মনে মনে পড়ে নিলেই হবে।

কিন্তু যে সকল মুসলিম আরবিতে তারাবির নামাজের নিয়ত করতে চান তাদের জন্য নিম্নে আরবি এবং তারাবী নামাজের বাংলা উচ্চারন-অর্থ সহ দেয়া হলো- 

আরবি উচ্চারণ-

তারাবির নামাজের নিয়ত

আরো দেখুনঃ তারাবির নামাজের নিয়ম কানুন.

তারাবির নামাজের দোয়া ও মোনাজাত

তারাবি নামাজ প্রতি দুই রাকাত পড়ার পর মোনাজাত না ধরে আরো দুই রাকাত করে মোট চার রাকাত যখন নামাজ হয় তখন মোনাজাত ধরা হয়।  এবং সেই সময় বিশেষ দোয়া পড়া হয়। কিন্তু এই বিশেষ দোয়া ছাড়া ও সেই সময় কোন দোয়া পড়া যাবে।

তারাবি নামাজের মোনাজাত বিশেষ মুনাজাত যদি কোন ব্যক্তি মুখস্ত না পারে তাহলে সাধারন মোনাজাতের মত করে মোনাজাত ধরা যাবে। তারাবি নামাজের মোনাজাতের দোয়া একান্ত ভাবে পড়তে হবে এমন কোন কথা নেই। তবে কেউ যদি এই দোয়া পড়ে তাহলে সওয়াব বেশি হবে।

আপনাদের জন্য নিম্নে তারাবি নামাজের দোয়া ও মোনাজাত আরবি এবং বাংলা উচ্চারণ সহ দেয়া হলো-

তারাবি নামাজের দোয়া

আরবি উচ্চারণ-

তারাবি নামাজের দোয়া

তারাবি নামাজের মোনাজাত

আরবি উচ্চারণ-

তারাবি নামাজের মোনাজাত

উপসংহার: আশা করি আপনারা আমাদের এই আর্টিকেল থেকে তারাবি নামাজের নিয়ত এবং তারাবি নামাজের দোয়া ও মোনাজাত সম্পর্কে জেনেছেন। এছাড়াও যদি আপনারা তারাবি নামাজ সম্পর্কিত তথ্য জানতে চান তাহলে আমাদের এ কমেন্ট করতে পারেন। আমরা শরীয়ত মোতাবেক আপনাদের তথ্য দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex