vlxxviet mms desi xnxx

ঈদুল ফিতর ২০২২ কত তারিখে?

0

ঈদুল ফিতর ২০২২ কত তারিখে |  ঈদুল ফিতর ২০২২ কবে হবে?

ইসলাম ধর্মের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং বড় উৎসব গুলোর মধ্যে ঈদুল ফিতর হয়েছে অন্যতম। কারণ দীর্ঘ একমাস সিয়াম পালনের পর মুসল্লীরা ঈদ উদযাপন করতে পারে এবং নিজেদের মধ্যে আনন্দ ভাগ করে নিতে পারে। তবে কেউ কেউ ঈদুল ফিতরকে রোজার ঈদ বলে থাকে। যুদ্ধে মুসলমানদের এটি অন্যতম বড় উৎসব এবং এই উৎসবের সকল ভেদাভেদ ছিন্ন করে সকলে একত্রিত হয়ে একসাথে এই উৎসব পালন করে সেহেতু এই উৎসবকে ঘিরে নানা ধরনের আয়োজন করা হয়।

আরো দেখুনঃ ঈদ মোবারক স্ট্যাটাস.

ঈদকে কেন্দ্র করে নতুন পোশাক কেনা এবং সেই পোশাক পরিধান করে ঈদের সালাত আদায় করা সেই সাথে বিভিন্ন ধরনের সুস্বাধু খাবার তৈরি করা এবং আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পাড়া-প্রতিবেশী সকল শ্রেণীর মানুষের সাথে এই আনন্দ ভাগ করে নেওয়ার নামই হচ্ছে ঈদ। কিন্তু আপনাদের মনে প্রশ্ন আসছে যে ঈদুল ফিতর ২০২২ কবে অনুষ্ঠিত হবে বা কত তারিখে হবে? আজ আমরা আপনাদেরকে সেই প্রশ্নের উত্তর দিতে এসেছি। চলুন তাহলে জেনে নেই ঈদুল ফিতর কবে অনুষ্ঠিত হবে।

ঈদুল ফিতর ২০২২ কত তারিখে? | Eid Ul Fitr 2022 In Bangladesh

আপনারা যারা রোজার ঈদ বা ঈদুল ফিতর ২০২২ কবে অনুষ্ঠিত হবে এর খোঁজ করছেন তাহলে আপনারা সঠিক স্থানে এসেছেন। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে ঈদুল ফিতর ২০২২ এর সকল তথ্য পেয়ে যাবেন এবং সেইসাথে ইংরেজি মাসের কত তারিখে ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে সেটিও জানতে পারবেন। ইসলামিক ইতিহাস এবং দিনপঞ্জি অনুসারে রমজান মাসের সিয়াম পালন করার পর শাওয়াল মাসের ১লা তারিখে ঈদুল ফিতর উদযাপন করা হয়।

যদিওবা ঈদুল ফিতর উদযাপন করার হয় শুধুমাত্র ঈদের চাঁদ উদিত হওয়ার পর। তাই অবশ্যই ঈদুল ফিতর উদযাপন করার পূর্বে ঈদের চাঁদ উঠেছে কিনা তা নিশ্চিত হয়ে নিতে হবে। ২০২২ সালে যদি ৩০ টি রমজান হয় তাহলে ৩রা মে, ২০২২ইং তারিখে ঈদুল ফিতর উদযাপন করা হবে আর যদি ২৯ কি রোজা হয় তাহলে ২রা মে, ২০২২ইং ঈদুল ফিতর উদযাপিত হবে। সুতরাং আমরা নিশ্চিত করে বলতে পারছিনা ঈদের ফিতর কবে অনুষ্ঠিত হবে তবে যখন ঈদের চাঁদ দেখা যাবে আমরা ঠিক আমাদের এই ওয়েবসাইটে গিয়ে জানতে পারবেন ঈদুল ফিতর কবে অনুষ্ঠিত হবে।

আরো দেখুন: ঈদুল আজহা ২০২২ কত তারিখে?

২০২২ সালের ঈদুল ফিতর ইংরেজি কত তারিখ

আমরা সকলেই মুসলমান ব্যক্তিবর্গদের হিজরী সন হিসেবে সকল ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করে থাকি কিন্তু আমরা যারা বাংলাদেশে বসবাস করি অন্যান্য যে কোন দেশে বসবাস করে থাকি তাহলে আমাদের ইংরেজি ক্যালেন্ডার এর উপর নির্ভর করে চলতে হয়। আর ইংরেজি ক্যালেন্ডার অনুসারে ২০২২ সালে ঈদুল উদযাপন করা হবে ২রা মে অথবা ৩রা মে।

সুতরাং আপনারা যারা ২০২২ সালের ঈদুল ফিতর ইংরেজি কত তারিখে অনুষ্ঠিত হবে তা জানতে চেয়ে ছিলেন আশা করি আমাদের এখান থেকে তারা জানতে পেরেছেন।

উপসংহারঃ আশা করছি আপনারা আমাদের এখান থেকে ঈদুল ফিতর কবে অনুষ্ঠিত হবে সেই সম্পর্কে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। আকাশের চাঁদ দেখে যখন নিশ্চিত করা হবে ঈদুল ফিতর অনুষ্ঠিত কত তারিখে হবে তখন আমরা আপনাদেরকে এই ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দিব কত তারিখে ঈদুল ফিতর উদযাপন করা হবে। তবে আমরা আপনাদেরকে দুটি সম্ভাব্য তারিখ জানিয়ে দিয়েছি এটার দুটির মধ্যে যেকোনো একটি তারিখে ২০২২ সালের ঈদুল ফিতর উদযাপন করা হবে। আপনারা যদি ঈদুল ফিতর সম্পর্কে আরও তথ্য জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। জাযাকাল্লাহ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex