vlxxviet mms desi xnxx

কৌশল শব্দের অর্থ কি?

0
5/5 - (1 vote)

আশা করি প্রিয় পাঠকগণ আপনারা সকলেই ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কৌশল শব্দের অর্থ কি এই সম্পর্কে। আমরা সকলেই কৌশল শব্দ ব্যবহার করে থাকে কিন্তু এই শব্দের প্রকৃত অর্থ জানিনা। এই জন্য আজকের এই লেখায় আমি আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো। 

কৌশল শব্দের অর্থ কি?

মূলত কৌশল শব্দের অর্থ হলো দক্ষতা, কুশলতা, নিপুণতা, কারিগর, সাধন, চাতুর্য ইত্যাদি। যখন কোন ব্যক্তি কোন কাজে দক্ষতা বা নিপুণতা অর্জন করে তাকেই কৌশল বলা হয়।

কৌশল এর ব্যবহার ও উদাহরণ

উপরে আমরা কৌশল শব্দের অর্থ জেনেছি এখন আমরা জানবো কৌশল এর ব্যবহার কোথায় কোথায় করা হয়। একেক জন একেক ভাবে কৌশল ব্যবহার করে থাকেন। যেমন ক্রিকেটাররা সঠিক বোলিং রপ্ত করার জন্য এক ধরনের কৌশল অবলম্বন করে থাকেন। পরিসংখ্যানবিদরা অন্য ধরনের কৌশল অবলম্বন করে থাকে। তাই সমাজের সকল স্তরের মানুষ বিভিন্নভাবে তাদের কৌশল ব্যবহার করে থাকে।

অনেক বিখ্যাত ব্যক্তির নাম কৌশল রয়েছে। যেমন ভারতের পলিমার রসায়নবিদ কৌশল কিশোর। তিনি ১৯৪০ সালের ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। এছাড়াও জয়ন কৌশল সিলভা যিনি শ্রীলংকার আন্তর্জাতিক দলের ক্রিকেটার, ভিকি কৌশল যিনি একজন ভারতীয় অভিনেতা, কামিনী কৌশল যিনি একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী ও প্রয়োজক। এমন আরো অসংখ্য নাম রয়েছে কৌশল দিয়ে।

আরো দেখুনঃ

কৌশল শব্দের অর্থ কি সর্বশেষ কথা

আজকের এই লেখাটি পড়ার মাধ্যমে আপনারা সকলেই জানতে পেরেছেন যে কৌশল শব্দের অর্থ কি এবং কৌশল শব্দটি কোথায় কোথায় ব্যবহার করা হয় এই সম্পর্কে বিস্তারিত। এই বিষয়ে যদি আপনাদের কোন মন্তব্য থাকে তাহলে এখনি কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না। ধন্যবাদ!

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex