vlxxviet mms desi xnxx

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান 2024

0
Rate this post

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান ২০২৪ | আর্জেন্টিনা বনাম চিলি কোন দল বেশি শক্তিশালী? | Argentina vs Chile Stats 2024

আপনারা অনেকে আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান সম্পর্কে জানতে চান। তার আগে কিছু কথা বলে নিতে চায়। বিশ্ব এখন ভুগছে ফুটবল জ্বরে। এরই মধ্যে আর্জেন্টিনার গ্রুপ পর্বের সকল ম্যাচ শেষে হয়ে গেছে। তবে, প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে গেলেও, এর পরের ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতে গেছে নীল সাদা-দের দল আর্জেন্টিনা। শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। 

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান এর দিকে লক্ষ্য করলে খানিকটা অবাক হতে হয়। কারণ, আর্জেন্টিনার সাথে চিলির অনেকগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, যা অন্যান্য দলের তুলনায় বেশি। আর্জেন্টিনা ও চিলি এই দল দুইটি একে অপরের বিপক্ষে ফুটবল ময়দানে মুখোমুখি হয়েছে মোট ৯৫ বার। এবং চিলি ও আর্জেন্টিনা দুইটি দলই চেষ্টা করেছে নিজেদের সেরাটা মাঠের ময়দানে উপস্থিত করতে৷ চলুন জেনে নিই চিলি আর্জেন্টিনা বনাম পরিসংখ্যান সম্পর্কে জেনে নিই।

আরো দেখুন:

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান এর সারসংক্ষেপ

আর্জেন্টিনা ও চিলি একত্রে অনেক গুলো ম্যাচ খেলেছে। দুইটি দলই অনেক গুলো প্রতিযোগিতার ম্যাচে একত্রে মুখোমুখি হয়েছে। কোপা আমেরিকা, সাউথ আমেরিকান গেমস, ফিফা ওয়ার্ল্ড কাপ সহ বেশ কিছু জায়গায় এই দুই দল একসাথে খেলেছে। আর সবচেয়ে বড় কথা হলো আর্জেন্টিনা ও চিলি একে অপরের বিপক্ষে ম্যাচ খেলে যাচ্ছে ১৯১০ সাল থেকে। এতদিনে প্রায় ১১২ বছর পেরিয়ে গেছে।

মূলত, আর্জেন্টিনা ও চিলি, শুধুমাত্র এই দুইটি দলই নয়, অন্যান্য দলও অনেক আগে থেকেই ফুটবল খেলার সাথে যুক্ত, তবুও আর্জেন্টিনা ও চিলির ম্যাচ গুলো একটু ভিন্নরকমই বটে। ভিন্ন ভিন্ন সময়ে এই দুই দেশের অনেক ফুটবল খেলোয়াড় একত্রে অনেক ম্যাচে পারফর্ম করেছে। 

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান থেকে সবচেয়ে বড় জয় ও হার

চলুন দেখে নিই আর্জেন্টিনা ও চিলির একে অপরের পক্ষে সবচেয়ে বড় জয় ও সবচেয়ে বড় হারের ম্যাচ।

বড় জয়-

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান থেকে স্পষ্ট দেখা যায় আর্জেন্টিনার চিলির বিপক্ষে বড় জয়ের চিত্র। সে খেলাটি অনুষ্ঠিত হয়েছিল ১৯২৩ সালের ৩ ডিসেম্বর। ম্যাচটির আয়োজক ছিল Copa Confratemidad।  সেবার ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনা মোট ৬ টি গোল করেছিল। চিলি আর্জেন্টিনার বিপক্ষে ১ গোলও করতে পারেনি। তাই ৬-০ গোলে সেই ম্যাচে চিলির বিপক্ষে আর্জেন্টিনা সবচেয়ে বড় জয় হয়েছিল।

বড় হার-

আর্জেন্টিনা ও চিলি-র মধ্যে অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলোর মধ্যে চিলি জিততে পেরেছিল মাত্র ৬ বার। তবে এই ৬ বারের মধ্যে চিলি আর্জেন্টিনা-কে একবার হারিয়েছিল গোল সংখ্যা ০ (শূণ্য) রেখে। এটি ১৯৬৭ সালের ১৫ আগস্ট অনুষ্ঠিত হওয়া ম্যাচ। ঐ বছরই আবার চিলি আর্জেন্টিনা-কে ৩-১ গোলে হারিয়ে দেয়। চিলি আর্জেন্টিনার বিপক্ষে করেছিল ৩ গোল। আর্জেন্টিনা চিলির বিপক্ষে ১ গোল৷ এটা ছিল ঐ একই বছরের ৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়া ম্যাচ।

তবে ইতিহাসে চিলির কাছে আর্জেন্টিনা আরো একবার হেরে গিয়েছিল ৪-২ গোলে। এটা একদিকে যেমন চিলির বিপক্ষে আর্জেন্টিনার বড় হার ছিল, তেমনই আর্জেন্টিনার বিপক্ষে চিলির সবচেয়ে বড় জয় ছিল।

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান ২০২৪

আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান অনুযায়ী আর্জেন্টিনা ৬২ টি ম্যাচ ও চিলি ৬ টি ম্যাচে জয়ী হয়। আর ড্র হয় ২৭ টি ম্যাচ। এই ৯৫ টি ম্যাচ থেকে কিছু ম্যাচের পরিসংখ্যান নিচে তুলে ধরা হলো-

তারিখ/সময়দলগোলবিজয়ী দলপ্রতিযোগী
২৭ মে, ১৯১০আর্জেন্টিনা বনাম চিলি৩ -১আর্জেন্টিনাকোপা শতবর্ষ
৫ জুন, ১৯১০আর্জেন্টিনা বনাম চিলি৫-১আর্জেন্টিনাদক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপ
২১ সেপ্টেম্বর ১৯১৩আর্জেন্টিনা বনাম চিলি২-০আর্জেন্টিনাআন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ
৬ জুলাই, ১৯১৬আর্জেন্টিনা বনাম চিলি৬-১আর্জেন্টিনাকোপা আমেরিকা
৬ অক্টোবর ১৯৯৭ আর্জেন্টিনা বনাম চিলি১-০আর্জেন্টিনাকোপা আমেরিকা 
২২ মে ১৯১৯ আর্জেন্টিনা বনাম চিলি৪-১আর্জেন্টিনাকোপা আমেরিকা 
২০ সেপ্টেম্বর ১৯২০ আর্জেন্টিনা বনাম চিলি১-১ড্রকোপা আমেরিকা 
২৮ সেপ্টেম্বর ১৯২২ আর্জেন্টিনা বনাম চিলি৪-০আর্জেন্টিনাকোপা আমেরিকা 
১৫ ডিসেম্বর ১৯৯৬ আর্জেন্টিনা বনাম চিলি১-১ড্রফিফা বিশ্বকাপ
৭ অক্টোবর ২০১১ আর্জেন্টিনা বনাম চিলি৪-১ আর্জেন্টিনাফিফা বিশ্বকাপ
১৬ই অক্টোবর আর্জেন্টিনা বনাম চিলি১-২চিলিফিফা বিশ্বকাপ 
১৪ই জুন ২০২১ আর্জেন্টিনা বনাম চিলি১-১ড্রকোপা আমেরিকা 
২৭ জানু ২০২২আর্জেন্টিনা বনাম চিলি২-১আর্জেন্টিনাফিফা বিশ্বকাপ

আর্জেন্টিনা বনাম চিলি কোন দল বেশি শক্তিশালী?

আর্জেন্টিনা ও চিলি এই দুইটি দলই ভালো ফুটবল খেলে। তবে আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান লক্ষ্য করলে দেখা যায় আর্জেন্টিনার জয়ের হার বেশি। যেখানে ৯৫ টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার মধ্যে ৬২ টি ম্যাচ-ই জিতে গেছে আর্জেন্টিনা। তবে ৯৫ টি ম্যাচের মধ্যে মাত্র ৬ টি ম্যাচ জিততে পেরেছে চিলি। আর একই সাথে অনেকগুলো ম্যাচ ড্র-ও করেছে আর্জেন্টিনা ও চিলি। কেবলমাত্র যখন দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়, তখনই ম্যাচ ড্র হয়। এমনও হয় দুই দলই সমান গোল করে ম্যাচটি ড্র করে ফেলে। 

চিলি ও আর্জেন্টিনার মোট ২৭ টি ম্যাচ ড্র হয়ে গিয়েছে। যা প্রমাণ করে দেয় যে, এই দল ২টি একে অপরের পক্ষে বেশ শক্তিশালী আচরণ করে। খেলার মাঠে এই দুই দলেরই বেশ সিরিয়াসনেস কাজ করে। তবে আর্জেন্টিনা-র জিতে যাওয়ার হার অনেক বেশি। আর্জেন্টিনা বরাবরই ভালো খেলোয়াড়দের নিয়ে খেলতে নামে। কারণ, আর্জেন্টিনার প্রতিটি খেলোয়াড়-ই দারুণ ফুটবল খেলে থাকে। অপরদিকে চিলির ফুটবল খেলোয়াড়-রা ভালো হলেও, কোনো একটা জায়গায় হার জিত যেমন থাকবে, তেমনই থাকবে ভালোর মধ্যে তারতম্য। মানে, কেউ হবে বেটার, আর কেউ হবে বেস্ট। 

তাই, এই দুইটি দলের মধ্যে আর্জেন্টিনা বেশি শক্তিশালী। কারণ, আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান অনুযায়ী চিলির জিতে যাওয়ার তুলনায় আর্জেন্টিনার জিতে যাওয়ার হার প্রায় ১০ গুণ বেশি। তবে এটাও সত্যি কিছু সময় চিলিও আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করে। কারণ, ২৭ টি ম্যাচ ড্র করাও যে সে কথা নয়। চিলি আর্জেন্টিনা বনাম পরিসংখ্যান অনুযায়ী এদের বেশিরভাগ ম্যাচ ড্র হয়েছে ০-০ ও ১-১ গোলে। যা দুই দলের সমান লড়াইয়ের প্রমাণ দেয়।

আর্জেন্টিনা বনাম চিলি লাইভ ম্যাচ ২০২৪ | Argentina vs Chile Live Match 2024

এবারের ফুটবল বিশ্বকাপের আসরে চিলির কোনো ম্যাচ নেই। মোট ৩২ টি দেশের ৩২ টি দল তাদের নিজের সেরাটুকু দিয়ে চেষ্টা করবে বিশ্বকাপে নিজেকে টিকিয়ে রাখার জন্য। এর মধ্যে আর্জেন্টিনা-ও আছে। তবে আর্জেন্টিনার সাথে গ্রুপ পর্বে তিনটি দলের সাথে ম্যাচ অনুষ্ঠিত হবে। সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। এখান থেকে শেষ ১৬ তে যাওয়ার লড়াই করবে সবাই। তবে যেহেতু চিলি এবারের বিশ্বকাপে নেই। তাই আর্জেন্টিনা ও চিলি-কে একত্রে দেখা যাবে না এবারের বিশ্বকাপ ময়দানে।

আরো দেখুন: আর্জেন্টিনার ১১ গোল খাওয়ার ইতিহাস.

সর্বশেষ কথা: আশা করি লেখাটি থেকে আপনারা স্পষ্টভাবে জানতে পেরেছেন আর্জেন্টিনা বনাম চিলি পরিসংখ্যান সম্পর্কে। এরকম আরো নতুন নতুন আপডেট পেতে আমাদের নিয়মিত আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। তাছাড়া আজকের পোস্ট নিয়ে কোন জিজ্ঞাসা থাকলে কমেন্ট বক্সে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex