vlxxviet mms desi xnxx

বরুশিয়া ডর্টমুন্ড কোন দেশের ক্লাব?

0
Rate this post

বরুশিয়া ডর্টমুন্ড কোন দেশের ক্লাব? | বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Borussia Dortmund Which Country Club?

বরুশিয়া ডর্টমুন্ড  বর্তমান সময়ের শীর্ষে থাকা ক্লাবগুলোর মাঝে একটি৷ ক্লাবটি সবচেয়ে অধিক পরিচিত তাদের পুরুষ ফুটবল দলের জন্য। তারা এখন জার্মান ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলীগায় প্রতিদ্বন্দ্বীতা করে। পেশাদার ফুটবল ক্লাবটি এ পর্যন্ত শিরোপাও জিতেছে অনেক। আজ আমরা জানবো, বরুশিয়া ডর্টমুন্ড কোন দেশের ক্লাব এবং এর প্রতিষ্ঠাতা কে?

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

বরুশিয়া ডর্টমুন্ড কোন দেশের ক্লাব?

বরুশিয়া ডর্টমুন্ড জার্মানির একটি ক্লাব। দেশটির ডর্টমুন্ড শহরে এর অবস্থান।  ক্লাবটির সম্পূর্ণ নাম Ballspielverein Borussia 09 e. V. Dortmund। ক্লাবটির গ্রাউন্ড  Signal Iduna Park। যা, ৮১ হাজার ৪৬৫ জন ধারণ ক্ষমতা বিশিষ্ট। 

বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

আজ থেকে প্রায় ১১৩ বছর আগে, ১৯০৯ সালের ১৯ ডিসেম্বার ক্লাবটি প্রতিষ্ঠা করা হয়েছিল। তখন ১৮ জন ফুটবল খেলোয়াড় মিলে ক্লাবটি প্রতিষ্ঠা করেন। তাদের মাঝে অন্যতম হলেন ফ্রাঞ্জ জ্যাকোবি (Franz Jacobi)। 

ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট রেইনহোল্ড লুনো (Reinhold Lunow)। সি. ই. ও. হ্যান্স জোয়াকিম ওয়াটজকে (Hans-Joachim Watzke)। আর প্রধান কোচ হিসেবে আছেন এডিন টেরজিক (Edin Terzić)।

আরো দেখুনঃ

ক্লাবটি এ পর্যন্ত আটটি লীগ চ্যাম্পিয়নশিপ, পাঁচটি ডিএফবি-পোকাল, একটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। পাশাপাশি একটি ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং একটি উয়েফা কাপ বিজয়ী বরুশিয়া ডর্টমুন্ড ক্লাব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex