vlxxviet mms desi xnxx

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | Lebanon Currency To BDT

আপনি জানলে অবাক হয়ে যাবেন কারণ আমাদের বাংলাদেশের মুদ্রার চাইতে লেবাননেন মুদ্রার মান অনেক কম।আর লেবানন মুদ্রার মান কম হওয়ার মূল কারণ হল দেশটির অর্থনৈতিক মন্দা। ২০১৯ সালের অক্টোবর মাসে লেবাননে রাজনৈতিক অস্থিরতার সূত্রপাত হয়।

তারপর থেকে এই দেশটির অর্থনীতিতে বিরাট একটা ধাক্কা লাগে। যার কারণে সেই সময় লেবাননের ব্যাংক গুলো ডলার উত্তোলনের ক্ষেত্রে সর্বোচ্চ সীমা নির্ধারণ করে দেয়। এতে করে লেবানিজ পাউন্ডের মান দ্রুত কমতে শুরু করে। 

কিন্তুু তারপরও লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা হবে সেটিই জানার চেস্টা করবো আজকের আর্টিকেলে। তো চলুন এবার মূল আলোচনায় ফিরে যাওয়া যাক।

লেবাননের মুদ্রার নাম কি?

বর্তমান সময়ে লেবাননে যে মুদ্রার ব্যবহার করা হয় তার নাম হলো, লেবানিস পাউন্ড। যার চিহ্ন হলো, ل.ل এবং ব্যাংক কোড হিসেবে LBP. আর লেবাননে ব্যাংক নোট হিসেবে ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০ লেবানিজ পাউন্ড ব্যবহার করা হয়।

আরো দেখুন- লেবাননের রাজধানীর নাম কী?

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আমরা সবাই জানি যে, বাংলাদেশের মুদ্রার তুলনায় লেবাননের মুদ্রার মান অনেক কম। সেক্ষেত্রে মুদ্রা বাজারের বিনিময় হার অনুযায়ী লেবাননের ১ টাকা আমাদের বাংলাদেশের ০.০০৭৩ টাকার সমান। যা থেকে এটা ষ্পষ্টভাবে বোঝা যায় যে, বাংলাদেশি টাকার তুলনায় লেবাননেন পাউন্ডের মান অনেক অনেক কম। 

তবে এটা বলে রাখা ভালো যে, কোনো একটি দেশের মুদ্রার বিনিময় হার প্রতিনিয়ত এক রকম থাকেনা। সেক্ষেত্রে আজকে আপনি যে লেবাননের মুদ্রার হার দেখতে পাচ্ছেন আগামীতে সেই মুদ্রার মান পরিবর্তন হতে পারে।

লেবাননের টাকার মান কত ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্তমান সময়ে লেবাননের মুদ্রার বিনিময় হার বাংলাদেশের তুলনায় অনেক কম। তবে এই দেশটির মুদ্রার মান এখন থেকে কমেনি বরং লেবাননের মুদ্রা হার 1990 এর দশকের গোড়ার দিক থেকে ধীরে ধীরে অবমূল্যায়িত হয়েছে। যার প্রভাব 2019 সালের অক্টোবরে আরো তীব্র ভাবে হ্রাস পেতে শুরু করেছিলো। 

তবে আজকের দিনে লেবাননের অর্থনৈতিক মন্দার পেছনে বিভিন্ন ধরনের কারণ রয়েছে। তার মধ্যে অন্যতম হলো, দুর্নীতি, সিরিয়ায় চলমান গৃহযুদ্ধ, ব্যাপক বিক্ষোভ ইত্যাদি। আর উক্ত কারণে এই দেশের মধ্যে থাকা পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। খাদ্য এবং অন্যান্য মৌলিক পণ্যের দাম দ্রুত বেড়েছে। যার কারণে এই দেশের বেশিরভাগ মানুষর এখন দারিদ্র্যের মধ্যে বাস করছে।

আজকের ডলার রেট কত ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

লেবাননের ১ দিনার বাংলাদেশের কত টাকা?

আন্তর্জাতিক মুদ্রা বাজারের বিনিময় হার সবসময় পরিবর্তন হয়। আর যদি আপনি কোনো দেশের সঠিক মুদ্রার মান জানতে চান তাহলে আপনাকে অবশ্যই সর্বশেষ মুদ্রা বিনিময় হার জেনে নিতে হবে। আর আপডেট মুদ্রা বিনিময় হার হিসেবে বর্তমান সময়ে লেবাননের ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭৩ টাকা। 

লেবাননের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

এতক্ষনের আলোচনা থেকে আমরা জানলাম লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন যারা জানতে চায় লেবাননের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। তো যারা এই বিষয়টি সম্পর্কে জানতে চান তাদের বলে রাখি বর্তমানে লেবাননের ১০০ টাকা বাংলাদেশের ০.৭৩ টাকা। 

লেবাননের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা? 

আমাদের বাংলাদেশের টাকার তুলনায় লেবাননের মুদ্রার মান অনেক কম। যার কারণে এখন যদি আপনার কাছে লেবাননের ১০০০ টাকা থাকে। তাহলে আপনি সেই টাকার বিনিময়ে বাংলাদেশে মাত্র ৭.২৭ টাকা পাবেন।

লেবাননের টাকার মান কত

লেবাননের ৫০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

মনে করুন বর্তমানে আপনি লেবাননে প্রবাস জীবনে আছেন। এখন আপনি যদি সেই দেশের ৫ হাজার পাউন্ড উপার্জন করেন। তাহলে আপনি সেই অর্থের বিনিময়ে বাংলাদেশ থেকে মাত্র ৩৬.৩৪ টাকা পাবেন। তবে পরবর্তী সময়ে যদি লেবাননের পাউন্ডের দাম বৃদ্ধি পায় তাহলে আপনি তার বিনিময়ে বাংলাদেশে আরো বেশি টাকা পাবেন।

লেবাননের ১০০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

আমাদের বাংলাদেশের টাকা লেবানিস পাউন্ডের তুলনায় অনেক দামী। যার কারণে সেই দেশের ১০ হাজার পাউন্ড থাকলেও বাংলাদেশের মাত্র ৭২.৬৯ টাকার সমান।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

লেবানন টাকার রেট-FAQ 

Q: লেবানন কোথায় অবস্থিত?

A: লেবানন পশ্চিম এশিয়ায় ভূমধ্যসাগরের পূর্ব তীর বরাবর অবস্থিত। এর উত্তরে সিরিয়া, পূর্বে সিরিয়া এবং ইসরায়েল, দক্ষিণে ইসরায়েল এবং পশ্চিমে ভূমধ্যসাগর।

Q: লেবানন এর রাজধানীর নাম কি?

A: লেবাননের রাজধানীর নাম বৈরুত। এটি লেবাননের বৃহত্তম শহর এবং প্রধান অর্থনৈতিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক কেন্দ্র।

Q: লেবানন কি অটোমান সাম্রাজ্যের অন্তর্ভুক্ত ছিল?

A: লেবানন অটোমান সাম্রাজ্যের অন্তর্ভুক্ত ছিল। অটোমান সাম্রাজ্য ১৫১৬ সালে লেবানন দখল করে নেয়। লেবানন অটোমান সাম্রাজ্যের একটি প্রদেশ হিসাবে প্রায় ৪০০ বছর ধরে ছিল।

সবশেষে লেখকের কিছুকথা

বর্তমান সময়ে লেবানিস পাউন্ড বাংলাদেশের টাকার তুলনায় কম মূল্যবান মুদ্রা। কিন্তুু তারপরও যারা জানতে চেয়েছেন লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা। তাদেরকে সঠিক ধারনা প্রদান করার জন্য আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে।

তো আশা করি, এই আর্টিকেল টি আপনার জন্য অনেক উপকৃত হবেন। আর এমন ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex