vlxxviet mms desi xnxx

আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
5/5 - (1 vote)

আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | How much is 1 United Arab Emirates taka in Bangladesh?

আমরা সবাই জানি যে, আরব আমিরাতের সরকারী মুদ্রার নাম হলো দিরহাম। তাই বর্তমান সময়ে আরব আমিরাতে সকল ধরনের লেনদেন করার জন্য দিরহাম ব্যবহার করা হয়। তো সে কারণে আমরা অনেকে জানতে চাই যে, আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা। আর এই বিষয়ে সঠিক তথ্য শেয়ার করার জন্যই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে।

আমিরাতের মুদ্রার নাম কি?

আমরা অনেকেই আরব আমিরাতের মুদ্রার নাম কি সেটি জানিনা। আর আপনারা যারা এই বিষয়টি জানেন না তাদের বলে রাখি, আরব আমিরাতের মুদ্রার নাম হলো, দিরহাম। যে মুদ্রার ব্যবহার প্রায় ১৯৭৩ সাল থেকে শুরু হয়েছিলো। আর এখনও আরব আমিরাতে লেনদেন করার জন্য দিরহাম ব্যবহার করা হয়।

তবে শুধুমাত্র আরব আমিরাতে দিরহাম ব্যবহার করা হয় বিষয়টি এমন নয়। কারণ, বর্তমান সময়ে কাতার ও ওমানের মুদ্রা হিসেবে দিরহাম এর প্রচলন আছে। তো চলুন এবার জেনে নেওয়া যাক আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

আজকের ডলার রেট কত ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

আমিরাতের ১ দিনার বাংলাদেশের কত টাকা?

আমাদের বাংলাদেশের টাকার তুলনায় আরব আমিরাতে দিরহামের মান অনেক বেশি। কারণ বৈশ্বিক মুদ্রা বাজারের বিনিময় হার হিসেবে আরব আমিরাতের ১ দিরহাম সমান আমাদের বাংলাদেশের ২৯.৮৭ টাকা। আর সময়ের সাথে সাথে আমাদের বাংলাদেশের টাকার মান ক্রমাগত ভাবে কমতে শুরু করেছে। তাই এমনটা চলতে থাকলে পরবর্তীতে টাকার বিপরীতে দিরহামের মান আরো বৃদ্ধি পাবে।

আরব আমিরাতের টাকার মান কত?

বিশ্বের বিভিন্ন দেশের মুদ্রার মান প্রতিদিন কম বেশি হয়। কিন্তুু আপনি যদি আরব আমিরাতের দিকে লক্ষ্য করেন তাহলে ভিন্ন চিত্র দেখতে পারবেন। কেননা, আরব আমিরাতের দিরহামের মান খুব কম উঠা নামা করে। যার কারণে দিরহামকে একটি স্থিতিশীল মুদ্রা হিসেবে ধরা হয়। আর আমাদের বাংলাদেশের মুদ্রার চাইতে আরব আমিরাতের দিরহামের মান অনেক বেশি।

আমিরাতের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

যেহুতু বাংলাদেশি টাকার চাইতে দিরহামের মান অনেক বেশি সেহুতু আমিরাতের ১০০ টাকা সমান বাংলাদেশের অনেক টাকা হবে। কারণ বর্তমান সময়ে বাংলাদেশের ২৯.৮৭ টাকার বিনিময়ে আমিরাতের ১ দিরহাম পাওয়া যাবে। আর এই হিসেব অনুযায়ী আমিরাতের ১০০ টাকা সমান বাংলাদেশের ২৯৮৭.০৭ টাকা। 

আরব আমিরাতের টাকার মান কত

আমিরাতের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

আমাদের বাংলাদেশ থেকে অনেক মানুষ কাজের ভিসায় আরব আমিরাত যায়। তো সেই দেশে কাজ বা চাকরি করার পর যদি আপনার নিকট আরব আমিরাতের ১০০০ দিরহাম থাকে। আর যদি আপনি সেই দিরহাম কে বাংলাদেশি টাকায় কনভার্ট করেন। তাহলে বর্তমান রেট হিসেবে আপনি মোট ২৯৮৭০ টাকা পাবেন।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

আরব আমিরাত টাকার রেট বাংলাদেশ – FAQ

Q: সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী কে?

A: সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী হলেন শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম। তিনি ২০২১ সালের ৪ঠা জানুয়ারী থেকে এই পদে দায়িত্ব পালন করছেন। তিনি দুবাইয়ের আমির এবং সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতিও।

Q: আবুধাবি কোন দেশে অবস্থিত?

A: আবুধাবি সংযুক্ত আরব আমিরাত রাষ্ট্রে অবস্থিত। এটি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী এবং সাতটি আমিরাতের মধ্যে বৃহত্তম।

Q: দুবাই কি একটি গণতান্ত্রিক দেশ?

A: দুবাই একটি গণতান্ত্রিক দেশ নয়। এটি সংযুক্ত আরব আমিরাত নামক একটি রাষ্ট্রের অংশ, যা একটি রাজতন্ত্র হিসেবে পরিচিত।

Q: সংযুক্ত আরব আমিরাত কয়টি দেশ নিয়ে গঠিত?

A: সংযুক্ত আরব আমিরাত মোট ০৭ টি আমিরাত নিয়ে গঠিত। আর সেগুলো হলো, আবুধাবি, আজমান, দুবাই, ফুজাইরাহ, রাস আল-খাইমাহ, শারজাহ, উম্ম আল-কুয়াইন।

আপনার জন্য আমাদের শেষকথা

আরব আমিরাতে দিরহাম অনেক মূল্যবান মুদ্রা। যার কারণে আপনারা অনেকেই জানতে চান যে, আরব আমিরাতের ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো সেই সকল মানুষকে সঠিক ধারনা দেওয়ার জন্যই এই আর্টিকেল টি লেখা হয়েছে। আর আপনি যদি এমন ধরনের অজানা বিষয় গুলো বিনামূল্যে পেতে চান। তাহলে অবশ্যই আপনার অবসর সময় গুলোতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex