vlxxviet mms desi xnxx

তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

Türkiye 1 taka how much Bangladeshi taka | তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আমরা সবাই জানি যে, তুরস্কের মুদ্রার নাম হলো তুর্কি লিরা। তুর্কি লিরা ১৯২৭ সাল থেকে তুরস্কের জাতীয় মুদ্রা হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তবে এর আগে তুরস্কের মুদ্রা হিসেবে অটোমান লিরা ব্যবহৃত হতো। আর আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আপনি জানতে পারবেন, তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা। 

তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন যারা আসলে জানতে চায় যে, তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো বর্তমান সময়ের মুদ্রার বাজারের বিনিময় হার অনুযায়ী বাংলাদেশের টাকার তুলনায় তুর্কি লিরার রেট বেশি। কেননা, বর্তমানে ১ তুর্কি লিরা সমান বাংলাদেশের ৩.৬২ টাকার সমান। 

তবে আমরা জানি যে, বৈশ্বিক মুদ্রা বিনিময় হার সর্বদাই পরিবর্তনশীল। তাই যখন আপনি আমাদের দেশের টাকার সাথে অন্য কোনো দেশের মুদ্রার পার্থক্য জানবেন। তখন আপনাকে অবশ্যই মুদ্রা বিনিময় এর সর্বশেষ হার জেনে নিতে হবে।

তুরস্কের মুদ্রার নাম কি?

বর্তমান সময়ে তুরস্কে যে মুদ্রা ব্যবহার করা হয় সেই মুদ্রার নাম হলো, তুর্কি লিরা। যে তুর্কি লিরার প্রতীক হলো (₺) এবং ব্যাংক কোড হলো, TRY. জেনে রাখা ভালো যে, প্রাচীন রোমানদের লিবরা নামক ওজনের এককের উপর ভিত্তি করে তুরস্কের মুদ্রাব্যবস্থা গড়ে উঠেছিলো। তারপর যখন ১৯২৭ সালে তুরস্ক প্রজাতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিলো তখন তুরস্কের মুদ্রাব্যবস্থার নামকরণ করা হয়, তুর্কি লিরা।

আজকের ডলার রেট কত ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

একটা বিষয় আমরা সকলেই বেশ ভালো করে জানি। সেটি হলো, মুদ্রার বিনিময় হার বাজারের চাহিদা ও যোগানের উপর নির্ভর করে যেকোনো সময় পরিবর্তিত হতে পারে। তাই, নির্দিষ্ট সময়ে তুরস্কের ১ টাকার মান কত টাকা তা নির্ভর করবে সেই সময়ের বিনিময় হারের উপর। আর উক্ত বিষয় গুলোর উপর বিবেচনা করে বর্তমানে তুরস্কের ১ তুর্কি লিরা সমান বাংলাদেশের ৩.৬২ টাকা।

তুরস্কের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে, তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো এবার অনেকের মনে প্রশ্ন জাগতে পারে তুরস্কের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা হবে। তো আপনারা যারা এই বিষয়টি সম্পর্কে জানতে চান তাদের বলবো যে, তুরস্কের ১০০ টাকা বাংলাদেশের ৩৬২.০৯ টাকার সমান।

তুরস্কের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

বর্তমান সময়ের মুদ্রাবাজার এর বিনিময় হার অনুযায়ী বাংলাদেশি টাকার চাইতে তুরস্কের মুদ্রার মান অনেক বেশি। আর সে কারণে এখন যদি আপনার নিকট তুরস্কের ১০০০ টাকা থাকে তাহলে আপনি উক্ত তুর্কি লিরার বিনিময়ে বাংলাদেশের ৩৬২০.৮৬ টাকা পাবেন।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

তুরস্কের এক টাকা বাংলাদেশের কত টাকা-FAQ

Q: তুরস্ক কিসের জন্য বিখ্যাত?

A: তুরস্ক ইতিহাস ও সংস্কৃতি, প্রাকৃতিক সৌন্দর্য ও সুস্বাদু খাবার এর জন্য বিখ্যাত।

Q: তুরস্কের জনক কে?

A: তুরস্কের জনক হলেন মোস্তফা কামাল আতাতুর্ক। তিনি তুরস্কের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছিলেন এবং ১৯২৩ সালে তুরস্ক প্রজাতন্ত্রের প্রতিষ্ঠা করেছিলেন।

Q: বাংলাদেশ থেকে তুরস্কের বিমান ভাড়া কত?

A: বাংলাদেশ থেকে ইস্তানবুল যেতে বিমান ভাড়ার জন্য ৩৮,০০০-৫২,০০০ টাকা খরচ হবে। তবে অবশ্যই টিকেট কয়েক মাস আগে কেটে রাখতে হবে তা নাহলে খরচ অনেক বেশী হবে।

Q: তুরস্ক এশিয়া নাকি ইউরোপ?

A: তুরস্ক ভৌগোলিকভাবে এশিয়া ও ইউরোপের মধ্যে অবস্থিত। দেশটির প্রায় ৯৭% অংশ এশিয়ায় অবস্থিত, এবং মাত্র ৩% অংশ ইউরোপে অবস্থিত।

আপনার জন্য আমাদের শেষকথা

বিভিন্ন সময় আমাদের বিশ্বের বিভিন্ন দেশের মুদ্রার পার্থক্য যাচাই করার দরকার হয়। সে কারণে আজকে আমি আপনাকে জানিয়ে দিয়েছি তুরস্ক ১ টাকা বাংলাদেশের কত টাকা। আশা করি, এই আর্টিকেল থেকে আপনি অনেক উপকৃত হবেন। আর এমন ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex