vlxxviet mms desi xnxx

জডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

জর্ডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা | jordanian dinar to taka

বিভিন্ন সময় আমাদের বাংলাদেশের মুদ্রার সাথে অন্যান্য দেশের মুদ্রার মান যাচাই করার দরকার হয়। কারণ, পৃথিবীর বিভিন্ন দেশের সাথে কখনও আমাদের দেশের মুদ্রার মান বেশি হয় আবার কখনও অন্য দেশের মুদ্রার মান বেশি হয়। মূলত সে কারণে আমাদের জানার দরকার হয় যে, জডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা। 

তো যদি আপনি জডানের টাকার সাথে বাংলাদেশি টাকার মান যাচাই করতে চান তাহলে আপনাকে নিচের আলোচনাতে চোখ রাখতে হবে। কারন, এবার আমি আপনাকে এই বিষয়ে সঠিক ধারনা প্রদান করবো।

জডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আন্তর্জাতিক মুদ্রা বিনিময় হার সর্বদা একইরকম থাকেনা। এক্ষেত্রে যদি আপনি কোনো একটি দেশের মুদ্রার হার জানতে চান তাহলে আপনাকে সেই দেশের সর্বশেষ বিনিময় হার জেনে নিতে হবে। আর সেই অনুযায়ী আজকে জডানের ১ টাকা সমান আমাদের বাংলাদেশের ১৫৫ টাকা। তবে এটি শুধুমাত্র আজকের রেট নির্ধারন করা হয়েছে। আগামীতে এই রেটের পরিবর্তন হতে পারে।

জডানের মুদ্রার নাম কি?

আমরা সবাই জানি যে, জডানের মুদ্রার নাম হলো দিনার। যখন জডান ১৯৪৯ সালে স্বাধীনতা লাভ করেছিলো ঠিক তখন থেকে এই দেশে বিনিময়ের জন্য দিনার ব্যবহার করা হয়। আর এই জডানীয় দিনার এর কোড হলো, JOD. বর্তমান সময়ে আমাদের বাংলাদেশের টাকার তুলনায় জডানীয় দিনারের মান অনেক বেশি। 

জর্ডানের টাকার মান কত?

এখন হয়তবা অনেকের মনে প্রশ্ন জাগতে পারে যে, জডানের টাকার মান কত। আর আপনার মনেও যদি এমন প্রশ্ন জেগে থাকে তাহলে বলবো, আমাদের দেশের টাকার তুলনায় জডানের টাকার মান অনেক বেশি। কেননা, জডানের ১ টাকা সমান বাংলাদেশের ১৫৫ টাকা। আর রিজার্ভ সংকটের কারণে আমাদের দেশের টাকার মান ক্রমাগত ভাবে কমতে শুরু করেছে।

জডানের ১০০ টাকা বাংলাদেশের কত?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে, জডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো এবার আমাদের জানতে হবে জডানের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। তো বর্তমান সময়ের রেট হিসেবে জডানের ১০০ টাকা সমান বাংলাদেশের ১৫,৪৪৫ টাকা। তবে পরবর্তী দিন গুলোতে এই মুদ্রার মান পরিবর্তন হতে পারে।

জর্ডানের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

মনে করুন আপনি বর্তমান সময়ে জডানে একজন প্রবাসী হিসেবে কাজ করছেন। এখন আপনার কাছে যদি জডানের ১০০০ টাকা থাকে তাহলে তার বিনিময়ে আপনি আমাদের বাংলাদেশের কত টাকা পাবেন সেটিও জেনে রাখা দরকার। তো বর্তমান সময়ে যদি আপনার কাছে জডানের ১০০০ টাকা থাকে তাহলে আপনি আমাদের বাংলাদেশে ১,৫৪,৫৫৭ টাকা পাবেন।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

জর্ডানের টাকার রেট-FAQ

Q: জর্ডানের টাকাকে কি বলে?

A: জর্ডানিয়ান দিনার।

Q: জর্ডান কি মুসলিম দেশ?

A: জর্ডান একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। জর্ডানের জনসংখ্যার প্রায় ৯৩ শতাংশই মুসলিম। সুন্নি ইসলাম জর্ডানের সবচেয়ে প্রভাবশালী ধর্ম। এছাড়া এই দেশটিতে কিছু আহমদিয়া এবং শিয়া ইসলামের অনুসারী রয়েছে।

Q: জর্ডান দেশ কোথায় অবস্থিত?

A: জর্ডান দেশ মধ্যপ্রাচ্যে অবস্থিত। দেশটির উত্তরে সিরিয়া, পূর্বে ইরাক ও সৌদি আরব, দক্ষিণে সৌদি আরব ও আকাবা উপসাগর এবং পশ্চিমে ইসরায়েল ও পশ্চিম তীর রয়েছে।

Q: জর্ডান কিভাবে সৃষ্টি হয়?

A: জর্ডানের সৃষ্টির ইতিহাস বেশ জটিল। প্রাচীনকালে এই অঞ্চলটিতে বিভিন্ন জাতিগোষ্ঠী বসবাস করত। খ্রিস্টপূর্ব ষষ্ঠ শতাব্দীতে এই অঞ্চলটিকে পারস্য সাম্রাজ্যের অন্তর্ভুক্ত করা হয়। ১৬শ শতাব্দীতে এই অঞ্চল কে উসমানীয় সাম্রাজ্যের অন্তর্ভুক্ত করা হয়। উসমানীয় সাম্রাজ্যের শাসনকালে এই অঞ্চল কে জর্দানের প্রদেশ বলা হত।

Q: জডানের রাজধানীর নাম কি?

A: আম্মান হলো জডানের রাজধানী।

Q: আম্মান কি পৃথিবীর প্রাচীনতম শহর?

A: আম্মান বিশ্বের প্রাচীনতম অবিচ্ছিন্ন জনবসতিপূর্ণ শহরগুলির মধ্যে একটি।

আপনার জন্য লেখকের কিছুকথা

জডানের ১ টাকা বাংলাদেশের কত টাকা উক্ত বিষয়টি সম্পর্কে আজকের আর্টিকেলে বিষদভাবে আলোচনা করা হয়েছে। তো মুদ্রা বিনিময় হার পরিবর্তন হওয়ার সাথে সাথে আমি আমার আর্টিকেল টি আপডেট করার চেষ্টা করবো। যাতে করে আপনি আমার ওয়েবসাইট থেকে সঠিক তথ্য জানতে পারেন।

তো ধন্যবাদ, এতক্ষন থেকে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex