vlxxviet mms desi xnxx

থাইল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

থাইল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | thailand currency to bdt

বর্তমান সময়ে আমাদের বাংলাদেশের মুদ্রার তুলনায় থাইল্যান্ডের মুদ্রার মান অনেক বেশি। আর বর্তমান সময়ে আন্তর্জাতিক মুদ্রা বিনিময় রেট হিসেবে থাইল্যান্ডের ‍মুদ্রার মান কত বেশি সেটি নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করবো। যে আলোচনা থেকে আপনি জানতে পারবেন, থাইল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা। 

থাইল্যান্ডের মুদ্রার নাম কি?

বিশ্বের ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন ধরনের মুদ্রার প্রচলন আছে। আর বর্তমান সময়ে থাইল্যান্ডে যে মুদ্রা ব্যবহার করা হয় তার নাম হলো, থাই বাত। তবে থাইল্যান্ডের মুদ্রা নিয়ে রয়েছে অনেক সুপ্রাচীন ইতিহাস যা আমাদের জেনে নেওয়া দরকার। 

কারণ, ইল্যান্ডের প্রাচীন রাজত্বকালে থাই বাত একটি ওজনের একক হিসেবে ব্যবহৃত হতো। ১৫ গ্রাম রৌপ্যের ওজন কে একটি বাত হিসেবে গণ্য করা হতো। এছাড়াও থাই বাত মুদ্রার প্রথম ব্যবহারের প্রমাণ পাওয়া যায় সুখোথাই রাজত্বকালে (১৩৫১-১৭৬৭ সালে)। যে সময়ে থাই বাত রৌপ্য ও সোনার উভয় দিয়ে তৈরি করা হতো।

আজকের ডলার রেট কত ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

থাইল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা?

সবার শুরুতে আমি আপনাকে বলেছি যে, বাংলাদেশের টাকার তুলনায় থাইল্যান্ডের মুদ্রার মান অনেক বেশি। এছাড়াও মুদ্রা বাজারে মুদ্রার বিনিময় হার প্রতিনিয়ত পরিবর্তন হয়। আর সেই পরিবর্তিত হার হিসেবে বর্তমানে থাইল্যান্ডের ১ বাত সমান বাংলাদেশের ৩.২১ টাকা।

তবে কোনো দেশের মুদ্রার মান জানার জন্য আপনাকে সর্বশেষ মুদ্রা বিনিময় রেট জানতে হবে। তাহলে আপনি পৃথিবীর যেকোনো দেশের মুদ্রার সঠিক মান জানতে পারবেন।

থাইল্যান্ডের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম থাইল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো এবার আমাদের আরো একটি বিষয় জানতে হবে। সেটি হলো, থাইল্যান্ডের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে। আর যারা আসলে এই বিষয়টি জানতে চান তাদের বলবো, বর্তমানে থাইল্যান্ডের ১০০ টাকা বাংলাদেশের ৩১০.০৪ টাকার সমান।

থাইল্যান্ডের মুদ্রার নাম কি

থাইল্যান্ডের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

বর্তমান সময়ে আপনারা যারা থাইল্যান্ডে চাকরি করছেন তাদের থাই বাত কে টাকায় কনভার্ট করার দরকার হয়। আর উক্ত সময়ে আমাদের জানার দরকার হয় যে, থাইল্যান্ডের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা। তো বর্তমান সময়ে মুদ্রা বিনিময় হার অনুযায়ী থাইল্যান্ডের ১০০০ টাকা বাংলাদেশের ৩১০০ টাকার সমান।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

থাইল্যান্ড টাকার রেট – FAQ

Q: থাইল্যান্ডের পূর্বের নাম কি?

A: থাইল্যান্ডের পূর্বের নাম ছিল শ্যামদেশ। থাই ভাষায় “শ্যাম” শব্দের অর্থ “অন্ধকার” বা “সোনার দেশ”।

Q: বাংলাদেশ থেকে থাইল্যান্ড যেতে কত টাকা লাগবে?

A: বাংলাদেশ থেকে থাইল্যান্ড যাওয়া-আসার বিমান ভাড়া ১৩-১৪ হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৪৮-৫০ হাজার টাকা লাগতে পারে।

Q: থাইল্যান্ডের অর্থনীতি কেমন?

A: থাইল্যান্ডের অর্থনীতি রপ্তানির উপর নির্ভরশীল।

Q: থাইল্যান্ডের বৃহত্তম শিল্প কোনটি?

A: থাইল্যান্ডের বৃহত্তম শিল্প হল পর্যটন শিল্প। থাইল্যান্ডের অর্থনীতিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ২০%।

Q: Paypal দিয়ে কি থাইল্যান্ডে টাকা পাঠানো যায়?

A: হ্যাঁ, Paypal দিয়ে থাইল্যান্ডে টাকা পাঠানো সম্ভব।

আপনার জন্য আমাদের কিছুকথা

আজকের আর্টিকেলের মূল বিষয় হলো, থাইল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা। যেখানে আমি আপনাকে থাইল্যান্ডের আপডেট মুদ্রার রেট জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। তো আপনি যদি আরো কোনো দেশের মুদ্রার মান জানতে চান তাহলে নিচে কমেন্ট করবেন। আর এমন ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex