vlxxviet mms desi xnxx

ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | indonesia 1 rupiah bangladeshi taka

বর্তমান সময়ে ইন্দোনেশিয়াতে যে মুদ্রা ব্যবহার করা হয় তার নাম হলো রুপিয়াহ। আর বাংলাদেশি মুদ্রার সাথে ইন্দোনেশিয়ার মুদ্রার মানের অনেক পার্থক্য আছে। যার কারণে আমরা অনেকেই জানতে চাই যে, ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো সে কারণে আজকে আমি আপনার সাথে এই মুদ্রার মানের পার্থক্য তুলে ধরার চেষ্টা করবো। তবে তার জন্য আপনাকে নিচের আলোচনা টুকু মন দিয়ে পড়তে হবে। 

ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

সত্যি বলতে ইন্দোনেশিয়ান রুপিয়া এবং বাংলাদেশী টাকার বিনিময় হার বাজারের চাহিদা এবং সরবরাহের উপর নির্ভর করে যেকোনো সময় পরিবর্তিত হতে পারে। সে কারণে আপনাকে অবশ্যই সর্বশেষ মুদ্রা বাজারের রেট জানতে হবে। আর সেই আপডেট রেট অনুযায়ী ইন্দোনেশিয়া ১ টাকা সমান বাংলাদেশের ০.০০৭০ টাকা।

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম কি?

যেহুতু আপনি বাংলাদেশি মুদ্রার সাথে ইন্দোনেশিয়ার মুদ্রার মান যাচাই করতে চান সেহুতু ইন্দোনেশিয়ার মুদ্রার নাম কি সেটিও জেনে রাখা দরকার। তো ইন্দোনেশিয়ার মুদ্রার নাম হলো, রুপিয়াহ (Rupiah). আর এই মুদ্রার প্রতীক হল Rp.

এছাড়াও আমাদের জেনে রাখা দরকার যে, ইন্দোনেশিয়ান রুপিয়াহ ১৯৪৫ সালে স্বাধীনতার পর এই মুদ্রা চালু করা হয়। যেটি ইন্দোনেশিয়ার কেন্দ্রীয় ব্যাংক, বাংক ইন্দোনেশিয়া, দ্বারা জারি করা হয়। আর স্বাধীনতার পরবর্তী সময় অবধি এখন পর্যন্ত ইন্দোনেশিয়াতে মুদ্রা হিসেবে রুপিয়াহ ব্যবহার করা হচ্ছে।

আজকের ডলার রেট কত ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

ইন্দোনেশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

আজকের বিনিময় হার অনুযায়ী, ১ ইন্দোনেশিয়ান রুপিয়া  ০.০০৭০ বাংলাদেশী টাকা। আর এই মুদ্রার বিনিময় হার অনুযায়ী ১০০ ইন্দোনেশিয়ান রুপিয়া সমান বাংলাদেশী ০.৭০ টাকা। তবে মুদ্রা বাজারের হার যে কোনো সময় পরিবর্তন হতে পারে। তাই আপনাকে আপডেট মুদ্রা বাজারের হার জেনে নিতে হবে।

ইন্দোনেশিয়া ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা। তো এবার আমাদের জানতে হবে যে, ইন্দোনেশিয়া ৫০০ টাকা বাংলাদেশের কত টাকা। তো আপনার কাছে যদি ইন্দোনেশিয়ার ৫০০ টাকা থাকে তাহলে আপনি মুদ্রা বাজারের বিনিময় হার অনুযায়ী ৩,৪৮ টাকা পাবেন।

ইন্দোনেশিয়া ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা? | indonesia 1,000 rupiah bangladeshi taka

বর্তমান সময়ে যে মুদ্রা বাজারের হার চলছে সেই হার অনুযায়ী ইন্দোনেশিয়ার ১০০০ টাকা সমান বাংলাদেশ এর ৬.৯৬ টাকার সমান।

আরো দেখুনঃ ইন্দোনেশিয়ার জাতীয় খেলা কি?

ইন্দোনেশিয়ার ৫০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

আপনি যদি ইন্দোনেশিয়াতে অবস্থান করে থাকেন আর যদি আপনি ইন্দোনেশিয়ার রুপিয়াহ কে বাংলাদেশি টাকায় কনভার্ট করতে চান। তাহলে আজকের মুদ্রার রেট অনুযায়ী আপনি ইন্দোনেশিয়ার ৫০০০ টাকায় বাংলাদেশের ৩৪.৭৯ টাকা পাবেন। তবে পরবর্তী সময়ে এই মুদ্রার বিনিময় হার যেকোনো মূহূর্তে পরিবর্তন হতে পারে।

ইন্দোনেশিয়া ১০০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

ইন্দোনেশিয়ায় ব্যবহৃত মুদ্রার নাম হলো রুপিয়াহ। আর সেই রুপিয়াহ এর রেট অনুযায়ী ইন্দোনেশিয়ার ১০০০০ রুপিয়াহ সমান আমাদের বাংলাদেশের ৬৯.৫৯ টাকা। তবে এই মুদ্রার মান প্রতিনিয়ত পরিবর্ত হতে পারে। তাই চেষ্টা করবেন সর্বশেষ মুদ্রা বাজারের সঠিক রেট জেনে নেওয়ার।

ইন্দোনেশিয়া ২০০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

চলমান সময়ে যদি আপনি ইন্দোনেশিয়া থেকে ২০০০০ টাকা নিয়ে বাংলাদেশ ব্যাংকে আসেন। তাহলে আপনি সেই ২০০০০ রুপিয়াহ এর বিনিময়ে বাংলাদেশ থেকে মাত্র ১৩৯.১৭ টাকা পাবেন।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

বাংলাদেশের ১ টাকা ইন্দোনেশিয়া কত টাকা-FAQ

Q: ইন্দোনেশিয়া স্বাধীনতা লাভের পূর্বে কোন দেশের উপনিবেশ ছিল?

A: ইন্দোনেশিয়া স্বাধীনতা লাভের পূর্বে নেদারল্যান্ডসের উপনিবেশ ছিল।

Q: ইন্দোনেশিয়া কত সালে স্বাধীনতা লাভ করে?

A: ১৯৪৫ সালের ১৭ই আগস্ট।

Q: ডাচরা কত বছর ইন্দোনেশিয়ায় উপনিবেশ স্থাপন করেছিল?

A: ডাচরা ১৬শ শতকের শুরু থেকেই ইন্দোনেশিয়ায় বাণিজ্যিক উপনিবেশ স্থাপন করতে শুরু করে। ১৬১৯ সালে, ডাচরা জাকার্তায় তাদের প্রথম স্থায়ী উপনিবেশ স্থাপন করে। ১৯শ শতকে ডাচরা ইন্দোনেশিয়াকে সম্পূর্ণভাবে তার নিয়ন্ত্রণে নিয়ে আসে।

Q: ইন্দোনেশিয়া কয়টি প্রদেশ আছে?

A: ৩৩টি প্রদেশ নিয়ে ইন্দোনেশিয়া গঠিত।

Q: ইন্দোনেশিয়ার প্রথম প্রেসিডেন্ট কে ছিলেন?

A:সুকর্ণ ছিলেন ইন্দোনেশিয়ার প্রথম রাষ্ট্রপতি এবং নেদারল্যান্ডের কাছ থেকে স্বাধীনতা লাভের জন্য সংগঠিত সফল সংগ্রামের নেতৃত্বদানকারী। তিনি ইন্দোনেশিয়ার জাতির জনক হিসেবে স্বীকৃত।

আপনার জন্য লেখকের কিছুকথা

ইন্দোনেশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা আশা করি এই বিষয়ে সঠিক ধারনা পেয়ে গেছেন। তবে মুদ্রার বিনিময় হার প্রতিনিয়ত সমান থাকেনা। আর আপনি যদি বিভিন্ন দেশের আপডেট মুদ্রার বাজারের রেট জানতে চান তাহলে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex