vlxxviet mms desi xnxx

মালয়েশিয়ার মুদ্রার নাম কী? | মালয়েশিয়ার রাজধানীর নাম কী?

0
Rate this post

মালয়েশিয়ার মুদ্রার নাম কী? | Malaysia Currency Name | মালয়েশিয়ার ভাষা কী? | মালয়েশিয়ার ধর্ম কী?

মালয়েশিয়ার, বর্তমান বিশ্বে উন্নতির দিকে দ্রুত এগিয়ে যাওয়া দেশগুলোর মাঝে একটি। এই দেশে বর্তমানে বিশ্বের নানা প্রান্ত থেকে অধিবাসীরা পাড়ি জমাচ্ছেন।আর এর মূল কারণ, হলো দেশটিতে জনগণের বাস করার ধরন একটু ভিন্ন। এখানকার জীবনধারণের ব্যবস্থা খুবই সুন্দর এবং আকর্ষণীয়। তো, একটি দেশের বাস করতে গেলে বা ভ্রমন করতে গেলে সবার প্রথমে ঐ দেশের মুদ্রা সম্পর্কে জেনে নিতে  হয়। আজকে আমরা এই লেখা থেকে জানতে চলেছি, মালয়শিয়ার মুদ্রার নাম কী। 

মালয়েশিয়ার মুদ্রার নাম কী?

তো, পাঠক আপনারা অনেকে জানতে চেয়েছিলেন যে, মালয়েশিয়ার মুদ্রার নাম কী। তো, মালয়েশিয়ার মুদ্রার নাম হল রিংগিট। মালয়েশিয়ান রিংগিটের সংকেত হলো RM। আর এই মুদ্রার আই. এস. ও. কোড হল MYR। দেশটিতে সব ধরনের লেনদেন করতে এবং ব্যাংকে এই রিংগিটই ব্যবহার করা হয়। 

মালয়েশিয়ার রাজধানীর নাম কী?

কুয়ালালামপুর হল মালয়েশিয়ার রাজধানী।  এটি সরকারীভাবে একটি ফেডারেল টেরিটরি। কুয়ালালামপুর মালয়েশিয়ার রাজধানী। এর পাশাপাশি বৃহত্তম শহর-ও। এই শহরের আয়তন ২৪৩ বর্গ কিলোমিটার৷ ২০১৬ সালের করা একটি জরিপ অনুযায়ী, বর্তমানে এখানে ১.৭৩ মিলিয়ন লোকের বাস। অর্থনৈতিক এবং উন্নয়নের দুই ক্ষেত্রেই দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে দ্রুত বর্ধমান মেট্রোপলিটন অঞ্চলগুলোর মধ্যে একটি মালয়েশিয়ার এই রাজধানী শহর।

মালয়েশিয়ার ভাষা কী?

মালয় ভাষা একটি অস্ট্রোনেশীয় ভাষা। সুমাত্রা দ্বীপ ও মালয় উপদ্বীপের অধিকাংশ জনগনই মালয় ভাষায় কথা বলন। মালয়েশিয়া ছাড়াও আশেপাশে থাকা মালয় জাতির লোকেরা এই ভাষায় কথা বলেন। মালাক্কা মূলত, সবসময়ই একটি গুরুত্বপূর্ণ সামুদ্রিক বাণিজ্য পথ হিসেবে কাজ করে। একসময়, পর্যটকেরা মালয়দের ভাষার সংস্পর্শে আসে। ফলস্বরূপ,  ইন্দোনেশিয়ার দ্বীপগুলির সর্বত্র ভাষাটি ছড়িয়ে পরে৷  

মালয়েশিয়ার ধর্ম কী?

অনেকেই জানেন, দাপ্তরিকভাবে কিন্তু মালয়েশিয়া একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। তবে, ইসলাম এই দেশের আনুষ্ঠানিক ধর্ম। দেশটিতে প্রায় সকলেই  মুসলিম। মালয়েশিয়ার মোট জনসংখ্যার প্রায় ৬৩ ভাগই ইসলাম ধর্মাবলম্বী।

আরো দেখুনঃ

সবশেষ কথা

আজকে আমরা এই লেখাটি থেকে জানতে পারলাম, মালয়েশিয়ার মুদ্রার নাম কী। পাশাপাশি দেশটি সম্পর্কে আমরা আরও কিছু সাধারণ তথ্য জানতে পেরেছি। লেখায় কোনো ত্রুটি পেলে তা সম্পর্কে আমাদেরকে কমেন্ট বক্সে অবগত করবেন। আমরা সঠিক উত্তর জানানোর চেষ্টা করবো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex