vlxxviet mms desi xnxx

পহেলা ফাল্গুনের শুভেচ্ছা

0

এসেছে ঋতুরাজ বসন্ত | পহেলা ফাল্গুনের শুভেচ্ছা

শীতের শেষ সময়ে প্রকৃতিতে কড়া নাড়ছে বসন্ত। আর ফাল্গুন মাসের প্রথম দিনে বসন্তের আমেজে জাগ্রত হয়ে উঠে আমাদের এই বাংলার পথ-ঘাট-মাঠ। যেন বাঙালি সাজে হলুদ রঙের উজ্জ্বল সাজ-পোশাকে। বাংলার এই অন্যতম পহেলা ফাল্গুনের শুভেচ্ছা বিনিময় না করলেই নয়।

আর তাই আপনারা যাতে আপনাদের প্রিয়জনদের পহেলা ফাল্গুনের শুভেচ্ছা জানানোর জন্য কোন উক্তি এসএমএস বা কবিতা লিখতে চান তাহলে আমরা আছি আপনাদের পাশে। কারণ আমরা আপনাদেরকে বাঙালি ঋতুরাজ বসন্ত আমন্ত্রণে শুভেচ্ছা বিনিময় জানাবো। চলুন তাহলে শুরু করি পহেলা ফাল্গুনের শুভেচ্ছা বিনিময় এর কিছু কথা।

গুরুত্বপূর্ণ: শুভ সকাল স্ট্যাটাস.

পহেলা ফাল্গুনের শুভেচ্ছা

আর মাত্র কয়েক ঘন্টা পরেই বসন্তের আমন্ত্রণ হবে। বিদায় হবে  শীতকালের। তবে প্রশ্ন হচ্ছে ছয় ঋতুর ঋতু রাজা কে? হ্যা, ছয় ঋতুর ঋতু রাজ হচ্ছে বসন্ত। কারণ বসন্ত ঋতুতে অন্যরকম এক অনুভূতি উপলব্ধি করা যায়। এই বসন্তের এতটাই সুন্দর যে প্রতিটা মানুষ প্রকৃতির প্রেমে মুগ্ধ হয়ে ওঠে।

ফাল্গুন আর চৈত্র দুই মাস মিলে হয় বসন্ত। তাছাড়া বসন্ত ঋতুর ফাগুন মাসের প্রথম দিনে বাঙালিরা ফাল্গুনের সাজে সজ্জিত হয়ে থাকে। নিজেদেরকে সাজিয়ে বসন্ত ঋতুর সাথে মানিয়ে পোশাক পরিচ্ছদ পরিধান করে। বিভিন্ন ক্ষেত্রে এবং শিক্ষাপ্রতিষ্ঠানে বসন্ত কে কেন্দ্র করে ফাল্গুনের প্রথম দিনে পহেলা ফাল্গুন উদযাপন করে থাকে।

একজন বাঙ্গালী অন্য আরেকজন বাঙালিকে পহেলা ফাল্গুনের শুভেচ্ছা বিনিময় করে থাকে। বিভিন্ন ধরনের সুস্বাদু বাঙালি খাবারের আয়োজন করে থাকে। আর এ খাবারগুলো বাঙ্গালীদের প্রিয় খাবার। বাঙ্গালির ঐতিহ্য বয়ে আনে।

বসন্তের শুভেচ্ছা উক্তি

বসন্তের আগমনে সাথে সাথে আমরা শুভেচ্ছা বিনিময় করে থাকি।  আর শুভেচ্ছা বিনিময় করার জন্য বিভিন্ন উক্তি ব্যবহার করি। মাঝে মাঝে এই উক্তিগুলো আমরা নিজেরাই তৈরি করে নেই আবার এই উক্তিগুলো আমরা বিভিন্ন উপায়ে সংগ্রহ করে থাকি।

আর আপনাদের সুবিধার্থে আমরা নিম্নে কিছু উক্তি দিচ্ছি যাতে করে আপনারা খুব সহজে অতি সংগ্রহ করে প্রিয়জনদের শুভেচ্ছা জানাতে পারেন এবং নিজের মনের ভাব প্রকাশ করতে পারেন।

বসন্তের শুভেচ্ছা উক্তি

কবিদের উক্তি  এ যেন বাস্তব কিছু স্মৃতি।  যেগুলো বাস্তবকে ঘিরে তৈরি করা হয়েছে। যখন প্রকৃতি তার রূপ পরিবর্তন করে বসন্তের নিয়ে আসে ঠিক তখনই কবির উক্তি গুলো উপলব্ধি করা যায়।

বসন্তের শুভেচ্ছা এসএমএস

আরো দেখুনঃ রোমান্টিক স্ট্যাটাস.

বসন্তের শুভেচ্ছা এসএমএস

শুনতে অন্য নাম হচ্ছে সুন্দর। যে সুন্দরের কোন তুলনা হয় না। আর তাই বসন্তকে ঋতু রাজা বলা হয়। বাঙালি প্রতি প্রতিবছর এই বসন্তের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে। আর এই বসন্ত কে নিয়ে সকলের মধ্যে এসএমএস আদান-প্রদান হয়। তাই আপনাদের জন্য আজ নিয়ে এসেছি বসন্তের শুভেচ্ছা এসএমএস।

কবির কবিতা, প্রকৃতির পলাশ, গাছে কোকিল
ভূমিতে তুমি আর আমি মিলিয়ে আজ বসন্তের আগমন।

<<<পহেলা ফাল্গুনের শুভেচ্ছা>>>

গ্রীস্মের আগমনে কাঠ ফাটা রোদেলা দুপুর
বর্ষার আগমনে রিমঝিম বৃষ্টি।
শরতের আগমনে সাদা কাশফুল
বসন্তের আগমনে কোকিলের মধুর সুর।

<<<পহেলা ফাল্গুনের শুভেচ্ছা>>>

হে বসন্ত তুমি মায়ায় জরিয়ে যেও না চলে
যদি যাও, বলে যেও মোরে।
যাবার বেলায় যেও হৃদয় রাঙ্গিয়ে
সারা বছর যেন অপেক্ষায় থাকি তোমার আগমনে।

<<<পহেলা ফাল্গুনের শুভেচ্ছা>>>

প্রকৃতি সেজেছে আজ নিজ আপন মনে
তাই মনের মাঝে একটি সুর বেজে উঠে ক্ষনে ক্ষনে।
তবে কি শিমুলের বনে লেগে গেছে আগুন
আর ফিরে এসেছে ফাগুন।

<<<পহেলা ফাল্গুনের শুভেচ্ছা>>>

ফাগুনের দিনের শুরুতে
ফাগুনকে আমন্ত্রন করার জন্য  
হলুদ শাড়ি, মাথায় ফুলের টায়রায় সেজেছে নারী।
হলুদ পাঞ্জাবি পড়ে সেজেছে পুরুষ,
বাতাসের ভেসে যাচ্ছে বসন্তের সুর।

<<<পহেলা ফাল্গুনের শুভেচ্ছা>>>

ফাল্গুন কবিতা

ফাল্গুনের কবিতা মানে প্রকৃতি  আসল রূপ রস গন্ধ।  কারণ ফাগুনের কবিতায় প্রকৃতি সকল রূপ তুলে ধরা হয়। যে রূপে সজ্জিত হয়ে প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে যায়। আর তাই আমরা আপনাদের জন্য শ্রেষ্ঠ কিছু কবিতার অংশবিশেষ নিয়ে হাজির হয়েছি।

1

বুকে নিয়ে ফুল
শিমুল,পলাশ, কৃষ্নো চূড়া
বুকে নিয়ে রক্তিম লাল ফুল
অর্জন করেছি 
একুশ স্বাধিনতা বসন্ত।

2

প্রকৃতি নিয়ে এসেছে বার্তা
জন্ম আমার সার্থক,
বসন্তের ঝাঁপিতে
এসেছে পুষ্প-প্লাবন।

3

সবার অন্তরে জেগে উঠেছে ফাগুনের পরশ
হলদে, বাসন্তী লাল, কমলা শাড়ী নিয়ে মাতেয়াড়া, তরুণী-চপলা।
হাত ভরে চুড়ি বাজে-রুনঝুন
ফুলের গয়নায় সেজেছে অঙ্গ
তরুন সেজেছে পান্জাবী, ফতুয়া
পথ-ঘাট সেজেছে বসন্তের আমেজে।

4

ভাপা পিঠা, চিতই পিঠা, পাটিসাপটা
ফাগুনের বাতাসে মিশে আছে মিষ্টি হাওয়া
প্রকৃতির প্রাণ পেয়েছে নতুন ভাবে, 
আজ তাই পহেলা ফাগুন।

5

পাখিদের কাছে আছে ভালবাসার সংজ্ঞা,
কৌতুহলী মন আমার 
দুহাত ভরে নিয়েছি পুষ্প-কানন
নিজেকে মেলে দিয়েছি ধরার রূপে
কোকিল গলা ছেড়ে গাইছে গান 
সব কিছুর মাঝে চুপিসারে ভালবাসা আসবে,
তোমার কাছে, হৃদয় ছুয়ে যাবে আমার।
ফাগুনের সাথে এসেছে বসন্ত। 

ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত

“ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত”  এই উক্তিটি সুভাষ মুখোপাধ্যায়ের অন্যতম সেরা উক্তি। গাছে ফুল ফুটলেও আজ বসন্ত আসবে। যখন সময় হবে তখন বসন্ত রূপে ফিরে আসবে। কারণ বসন্ত  যে অন্য সকল ঋতুর থেকে সম্পূর্ণ আলাদা।

এই বসন্তের মাধ্যমে প্রকৃতির প্রতিটি বিষয় মানুষ অন্তর দিয়ে উপলব্ধি করতে পারে। বসন্তের আবহাওয়া টা এত সুন্দর যে মানুষের হৃদয়কে মলিন করে দেয়। মানুষের মনের মধ্যে প্রশান্তির ছায়া এনে দেয়।

ফাল্গুনের শুভেচ্ছা এস এম এস

ফাল্গুন নিয়ে কিছু কথা

ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত

ফাল্গুন নিয়ে কিছু কথা

ফাগুনের আগমনের বার্তা সকল মানুষের মধ্যে এসে গেছে। গাছ থেকে ঝরে পড়ছে পাতা আর তার জায়গা দখল করে নিচ্ছে সবুজ পাতা। গাছে গাছে কোকিল  গান গেয়ে যাচ্ছে তার আপন মনে। প্রকৃতি তার নিজ দায়িত্বে রূপ পরিবর্তন করে নিজেকে সাজিয়ে তুলেছে নতুন সুরে। বাতাসে ভেসে আসছে সুন্দর সুগন্ধ তারমধ্যে হৃদয় বয়ে যাচ্ছে ফাগুন হাওয়ায় অনুভবে।

ইংরেজি ক্যালেন্ডার অনুসারে পহেলা ফাল্গুন হয় ১৩ই ফেব্রুয়ারি। আর এই দিনে সকল বাঙালিরা হলুদ বর্ণের বিভিন্ন পোশাকে নিজেদেরকে সাজিয়ে তুলে। মাথায় এক গোছা ফুল, হাতের চুরি, গায়ে হলুদের শাড়ি, আলতা রাঙ্গা পায় মেঠো পথে হেটে যাই বাঙালি নারীরা। আর তাদের পাশের সমান তালে তাল মিলিয়ে পাঞ্জাবি পড়তে দেখা যায় বাঙালি ছেলেরা। এ যেন এক ঋতুর আমন্ত্রণের বরণ চলছে।

শত বাধার মাঝে প্রকৃতি কিন্তু তার নিজ রূপে সজ্জিত হয়েছে। দখিনা হাওয়া বইছে, প্রকৃতির সেজে উঠেছে নানা রঙের ফুলে। প্রকৃতি ফিরে পেয়েছে তার আগের রুপ। স্নিগ্ধতায় ভরে গেছে প্রকৃতির সব কিছু। মলিন হয়ে উঠেছে বাঙ্গালির মন। পৃথিবীকে পূর্ণতা দিয়েছে ঋতু রাজ বসন্ত। ফাগুনের হাওয়া দিয়েছে সেই স্বাদ।

উপসংহার: আশা করি আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে পহেলা ফাল্গুনের শুভেচ্ছা উক্তি, কবিতা , এসএমএস  সম্পর্কে জানতে পেরেছেন এছাড়া আরব বসন্তের কিছু কথা তুলে ধরেছি। করোনার মহামারীতে আমাদের বিশ্ব যেন থমকে গেছে। প্রকৃতির  রুপের পরিবর্তন আমাদের হৃদয়কে থমকে যাওয়া থেকে রক্ষা করছে। আপনারা যাতে সুন্দরভাবে পহেলা ফালগুন উদযাপন করতে পারেন সেই দোয়া রইল। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex