vlxxviet mms desi xnxx

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড

0

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম | facebook video download online

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে ফেসবুক। ভার্চুয়াল জগতের যতগুলো সোশ্যাল মিডিয়া রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে ফেসবুক। আর এই ফেসবুকে আমরা বন্ধু- বান্ধবদের, আত্মীয়- স্বজনদের সাথে যোগাযোগ খুব সহজেই করতে পারি এবং অবসর সময়ে ফেসবুকের ভিডিও দেখে থাকি।

তবে এই ভিডিও গুলোর মধ্যে কিছু কিছু ভিডিও আছে যেগুলো আমাদের ডাউনলোড করার প্রয়োজন হতে পারে। তাই আজ আমরা আপনাদের জন্য ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সঠিক পদ্ধতি নিয়ে এসেছি। যাতে করে আপনারা খুব সহজেই facebook video download করে নিজের কাছে সংরক্ষন করতে পারেন অথবা অফলাইনে তা উপভোগ করতে পারেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অনেকগুলো উপায় রয়েছে তার মধ্যে তিনটি উপায় অন্যতম। আপনারা এই তিনটি উপায় থেকে যে কোন একটি উপায় ব্যবহার করে খুব সহজে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আর সেই তিনটি উপায় হচ্ছে-

  • ওয়েবসাইটের মাধ্যমে।
  • অ্যাপস এর মাধ্যমে।
  • ক্রোম ব্রাউজার এক্সটেনশন এর মাধ্যমে।

 আপনারা যারা ওয়েবসাইট এবং অ্যাপসের মাধ্যমে ফেসবুকের ভিডিও ডাউনলোড করবেন তারা মোবাইল ফোন ব্যবহার করে খুব সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন। কিন্তু আপনারা যখন আপনার ডেস্কটপ অথবা ল্যাপটপ থেকে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন তখন অবশ্যই আপনার ক্রোম ব্রাউজারের সাথে এক্সটেনশন অ্যাড করে নিতে হবে।

Chrome browser এর অনেক extension রয়েছ।  তবে আপনারা chrome-extension ব্যবহার করার আগে অবশ্যই জেনে নিবেন কোনটি ব্যবহার করলে অধিক সুবিধা পাওয়া যায়।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার অ্যাপস

ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য অ্যাপস ব্যবহার করা অন্যতম এক উপায়। আজ আমরা আপনাদেরকে জানাবো  অ্যাপসের মাধ্যমে কিভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করবেন।  আমরা আপনাদেরকে মূলত দুটি অ্যাপ সম্পর্কে বিস্তারিত জানাবো। বর্তমানে এটি খুবই জনপ্রিয় এবং সকলে ব্যবহার করে ব্যাপক সুবিধা পাচ্ছে।  আর সেগুলো হচ্ছে- 

  • Video Downloader.
  • FastVid.

Video Downloader  ব্যবহারের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড:

Video Downloader অধিক জনপ্রিয় একটি মোবাইল অ্যাপ। যেটি ব্যবহার করে আপনারা ফেসবুকের ভিডিও সহ ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়ার ভিডিও ডাউনলোড করতে পারবেন। তবে এর জন্য আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

Video Downloader  ব্যবহারের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড

  • প্রথমে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ দিয়ে ব্রাউজার থেকে Video Downloader অ্যাপসটির নাম লিখে সার্চ করতে হবে। এরপর ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করে নিতে হবে।
  • অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে ইনস্টল করে নিতে হবে।
  • অ্যাপসটি ইন্সটল করার পর অ্যাপটি ওপেন করতে হবে। 
  • এখন সেই অ্যাপস থেকে আপনার ফেসবুকে লগইন করতে হবে।
  • এখন আপনি আপনার প্রয়োজন এবং পছন্দ অনুযায়ী ফেসবুকের যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন খুব সহজেই।

FastVid ব্যবহারের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড:

FastVid এন্ড্রয়েড অ্যাপটি ব্যবহার করে আপনারা খুব সহজে download private facebook video করতে পারবেন। আপনার এই অ্যাপসটি আপনার জন্য অধিক কার্যকারী এবং নিরাপদ হবে। আপনারা এই অ্যাপটি প্লে স্টোরে খুব সহজে খুজে পাবেন। এই অ্যাপসটি ব্যবহার করার জন্য আপনার যা যা করতে হবে তা হচ্ছে-

FastVid ব্যবহারের মাধ্যমে ফেসবুক ভিডিও ডাউনলোড

  • প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করতে হবে।
  • ডাউনলোড করার পর অ্যাপসটি ইন্সটল করতে হবে।
  • অ্যাপসটি এখন ওপেন করে আপনার ব্যবহৃত ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে হবে। আর ফেসবুক অ্যাকাউন্ট লগইন করার জন্য আপনার ইমেইল অথবা মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড এর প্রয়োজন হবে।
  • এখন আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওটি সিলেক্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে।

এভাবে অ্যাপ ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট

facebook video download online Website করার জন্য বেশ অনেকগুলো ওয়েবসাইট রয়েছে। আর এগুলোর মধ্যে অন্যতম হচ্ছে FBDown.net  ওয়েবসাইট। আর এই ওয়েবসাইটের মাধ্যমে যদি আপনার ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনাদের নিম্ন পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে।

facebook video download online Website

  • প্রথমে আপনি আপনার কাংখিত ফেসবুক অ্যাকাউন্ট লগ ইন করতে হবে।
  • এরপর আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিও লিংক কপি করতে হবে।
  • কপিকৃত ভিডিওর লিংক FBDown.net এগিয়ে পেস্ট করে দিতে হবে।
  • এখন ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করে ডাউনলোড করতে হবে।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার ক্রোম ব্রাউজার এক্সটেনশন

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার আরেকটি অন্যতম মাধ্যম হচ্ছে ক্রোম ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করা। বর্তমানে এই উপায়টি বেশিরভাগ ল্যাপটপ এবং ডেক্সটপ ইউজাররা ব্যবহার করছে।  কারণ ল্যাপটপ এবং ডেস্কটপের সবচেয়ে সহজ মাধ্যম যেখানে একটি ক্লিকের মাধ্যমে ফেসবুকের ভিডিও ডাউনলোড করা যায়।

আর এর জন্য আপনাদের যে এক্সটেনশন এর প্রয়োজন সেগুলো আপনারা খুব সহজেই ক্রোম ব্রাউজারের পেয়ে যাবেন। শুধুমাত্র আপনাদের যে এক্সটেনশন গুলো ব্যবহার করবেন সেগুলো ক্রোম ব্রাউজারের সাথে করে নিয়ে নিতে হবে। 

জনপ্রিয় একটি এক্সটেনশন গুলোর মধ্যে একটি হচ্ছে IDM.  আপনার ল্যাপটপ অথবা কম্পিউটারে IDM নামক একটি সফটওয়্যার ইন্সটল করে ক্রোম ব্রাউজার এর সাথে এড করে দিলে সোশ্যাল মিডিয়ার যেকোন ভিডিও সহ ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে পারবেন।

ফেসবুকের ভিডিওর উপরে ডানপাশে ডাউনলোড অপশনটি দেখা যায়। আপনারা যে ভিডিওটি ডাউনলোড করতে চান সে ভিডিওটি উপরে ডাউনলোড অপশনে ক্লিক করে ডাউনলোড এ ক্লিক  করতে হবে।

এভাবে আপনারা ক্রোম ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করে খুব সহজে ফেসবুক  থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

জিও ফোনে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড 

জিও ফোনে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার খুব সহজ। শুধুমাত্র আপনি যে, ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন এমনটা নয়,  ফেসবুক থেকে যেকোনো ছবি ডাউনলোড করা যাবে এই পদ্ধতিতে।

বর্তমানে সকল মোবাইলে 4G নেটওয়ার্ক চলছে।  এছাড়াও টাচস্ক্রিন মোবাইল গুলোতে এন্ড্রয়েড ভার্সন হওয়ার বিভিন্ন ধরনের অ্যাপ্স ব্যবহার সুবিধা অনেক বেড়েছে। অ্যাপস ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা গেলেও জিও ফোন দিয়ে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা অনেকটা সহজ।

এছাড়াও আপনারা যারা জিও ফোন ব্যবহার করেন তারা জানেন যে, জিও ফোন কিপ্যাড ওয়ালা 4G হ্যান্ডসেট। এই ফোনের মূল্য সর্ব সাধারন মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তাছাড়া যদি আমরা কিপ্যাড ফোনের কথা ভেবে থাকি তাহলে সবার প্রথম সারিতে রয়েছে জিও ফোন। এই ফোন থেকে কথা বলা সহকারে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে সকল ওয়েবসাইটে খুব সহজেই প্রবেশ করা যায়।

তাই অনেকেই চান যে জিও ফোন  দিয়ে ফেসবুকের ভিডিও এবং ফটো ডাউনলোড করতে। আর তাদের জন্য আমরা আজকে এই সহজ পদ্ধতিটি উপস্থাপন করছি। যাতে করে তারা খুব সহজে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন এবং প্রয়োজনে যে কোন ফটো ডাউনলোড করে নিতে পারেন।

কিন্তু জিও ফোনে আপনারা সকল ধরনের অ্যাপস ব্যবহার করতে পারবেন না। যদি এন্ড্রয়েড ফোনের মত সকল ধরনের অ্যাপস জিও ফোনে ব্যবহার করা যেত, তাহলে খুব সহজেই অ্যাপস ডাউনলোড করে ফেসবুকের ভিডিও এবং ছবি ডাউনলোড করতে পারতেন। যেহেতু  আপনার মোবাইল ফোনটি জিও ফোন সেহেতু আপনাকে একদম আলাদা একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে।

আর এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার ফলে আপনি আপনার কাঙ্খিত ফেসবুক থেকে ভিডিও এবং ছবি ডাউনলোড করতে পারবেন। তবে ফেসবুক ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে একটি শর্ত রয়েছে সেটি হচ্ছে-  আপনার জিও ফোনটি অবশ্যই kaiOS2.5 ভার্সনের হতে হবে। নতুবা অন্য জিও ফোন থেকে ডাউনলোড করা সম্ভব নয়।

জিও ফোন সম্পর্কিত এত কিছু জানার পরেও আপনারা ভাবছেন ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে? তাহলে চলুন নিম্নের পদক্ষেপগুলো অনুসরণ করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা শিখে নেই।

  • প্রথমে আপনার জিও ফোনে আপনার ফেসবুক লগইন করতে হবে। 
  • এখন যে ভিডিওটি আপনি ডাউনলোড করতে চান সে ভিডিওটি চালু করতে হবে। 
  • এখন সার্চ অপশনে গিয়ে দেখতে পাবেন যে আপনি যে ভিডিওটি চালু করেছেন সে ভিডিওর লিংক রয়েছে। সেই লিঙ্কে দেখতে পাবেন http//m.  এই URL  অংশটুকু মুছে sfrmo.net এই অংশটুকু লিখতে হবে।  যেমনঃ sfrom.net/facebook.com/watchvideo। 
  • এখন URL অন্য ওয়েবসাইটে প্রবেশ করবে এবং সেই ওয়েবসাইটে আপনি আপনার ফেসবুকের ভিডিওটি দেখতে পাবেন। এর পাশাপাশি সেখানে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করার অপশনটি দেখতে পাবেন।
  • ডাউনলোড অপশনে গিয়ে সেই ভিডিওটির ভিডিও কোয়ালিটি অনুসারে ডাউনলোড করে নিতে পারবেন।

যদি আপনারা এই ভিডিওটি অডিও বা mp3  হিসেবে ডাউনলোড করতে চান, তাহলে এখান থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও ফেসবুকের কোন ইমেজ ডাউনলোড করতে চাইলে এ পদ্ধতিতে খুব সহজে যেকোনো ইমেজ ডাউনলোড করতে পারবেন।

উপসংহার: আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় গুলো সম্পর্কে। আপনার ব্যবহৃত সকল ডিভাইসের ওপর নির্ভর করবে আপনি কোন উপায় অবলম্বন করবেন। আপনার কাছে যদি এন্ড্রয়েড ফোন থাকে তাহলে যে কোন অ্যাপস এর মাধ্যমে খুব সহজে ফেসবুক থেকে যেকোনো ভিডিও এবং ছবি ডাউনলোড করতে পারবেন।

এছাড়াও আপনাদের হাতে যদি ল্যাপটপ বা কম্পিউটার থাকে তাহলে ওয়েবসাইট এবং ক্রোম ব্রাউজার এক্সটেনশন এর মাধ্যমে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আর যদি জিও ফোন থাকে তাহলে উপরের পদ্ধতি অনুসারে ফেসবুক ভিডিও এবং ইমেজ ডাউনলোড করে নিতে পারবেন। আপনাদের যদি এই আর্টিকেল  সম্পর্কে কোন প্রশ্ন থাকে তাহলে নিম্নের কমেন্ট বক্সে জানাতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex