vlxxviet mms desi xnxx

রোমানিয়ার মুদ্রার নাম কি? | রোমানিয়ার রাজধানীর নাম কি?

0
2/5 - (1 vote)

রোমানিয়ার মুদ্রার নাম কি? | Rumania Currency Name | রোমানিয়ার ধর্ম কি? | রোমানিয়ার ভাষা কি?

প্রিয় পাঠক, আজকে আবারো হাজির হলাম আপনাদের আরো একটি প্রশ্নের উত্তর নিয়ে। সম্প্রতি আমরা কিছু দেশের মুদ্রা সম্পর্কে আপনাদেরকে জানিয়েছি। কারণ প্রিয় পাঠক, বিভিন্ন চাকরির পরীক্ষায় কিছু দেশের মুদ্রা সম্পর্কে জানতে চাওয়া হয়। তখন ঐ দেশের মুদ্রা সম্পর্কে সঠিক উত্তর আমাদের জানা না থাকলে বেশ বিপাকে পড়তে হয়। তো, কথা না বাড়াই। আজ আমরা জানবো রোমানিয়ার মুদ্রার নাম কি। 

রোমানিয়ার মুদ্রার নাম কি?

তো, চলুন জেনে নেই রোমানিয়ার মুদ্রার নাম কি। রোমানিয়ার মুদ্রার নাম হল ‘রোমানিয়ান লিউ’। এটিকে দেশটির জাতীয় মুদ্রা বলা হয়৷ ১ রোমানিয়ান লিউ এ বাংলাদেশী প্রায় ২৩ দশমিক ৭৬ টাকা। 

রোমানিয়ার রাজধানীর নাম কি?

‘বুখারেস্ট’ হল রোমানিয়ার রাজধানী। এটি পূর্ব ইউরোপের রাষ্ট্র রোমানিয়ার রাজধানীর পাশাপাশি সবচেয়ে বৃহত্তম শহরও বটে। পাশাপাশি এটি রোমানিয়ার সাংস্কৃতিক, শিল্প আর অর্থনৈতিক কেন্দ্র। এটি রোমানিয়ার দক্ষিণ-পূর্বে, বুলগেরিয়া সীমান্ত আর দানিয়ুব নদীর তীর থেকে ৬০ কিলোমিটার উত্তরে অবস্থিত।  এটি একটি সমৃদ্ধশালী শহর। বুখারেস্ট ১৮৬২ সালে রোমানিয়ার রাজধানীর মর্যাদা পায় এবং সংস্কৃতি এবং শিল্পের কেন্দ্রবিন্দুতে পরিনত হয়। 

রোমানিয়ার ধর্ম কি?

রোমানিয়ায় বিভিন্ন ধর্মের মানুষের দেখা মিলবে। তবে, এখানে অনেকগুলো ধর্মই সরকারিভাবে স্বীকৃত। রোমানিয়ায় ইসলাম ধর্মাবলম্বীদের সংখ্যাও অনেক। এবং তাদের মাঝে অধিকাংশই সুন্নি মতাদর্শ মেনে চলেন।  

রোমানিয়ার ভাষা কি?

রোমানীয় ভাষা হল ‘রোমানিয়ার ভাষা’।  এই ভাষায় প্রায় ২২ মিলিয়ন মানুষ কথা বলেন। এটিই তাদের প্রথম মাতৃভাষা হিসেবে ব্যবহৃত হয়। আর দেশটির বাকি  ৪ মিলিয়ন মানুষ এটিকে দ্বিতীয় ভাষা হিসেবে কথা বলেন। তাছাড়াও, একটি জরিপ অনুযায়ী, বিশ্বের প্রায় ৩৪ মিলিয়ন মানুষ এই ভাষায় কথা বলতে পারেন। বিশ্বের প্রায় ৩০ মিলিয়ন মানুষ রোমানীয় ভাষাকে স্থানীয় ভাষা হিসেবে ব্যবহার করে থাকেন। 

আরো দেখুনঃ

সবশেষ কথা

আজকে আমরা এই লেখাটি থেকে জানতে পারলাম, রোমানিয়ার মুদ্রার নাম কি। পাশাপাশি দেশটি সম্পর্কে আমরা আরও কিছু সাধারণ তথ্য জানতে পেরেছি। লেখা নিয়ে কোন মন্তব্য থাকলে সে সম্পর্কে আমাদেরকে কমেন্ট বক্সে অবগত করবেন। আমরা সঠিক উত্তর জানানোর চেষ্টা করবো। এরকম আরও নতুন সব তথ্য পেতে অবশ্যই চোখ রাখুন, আমাদের ওয়েবসাইটে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex