vlxxviet mms desi xnxx

নাপোলি কোন দেশের ক্লাব?

0
Rate this post

নাপোলি কোন দেশের ক্লাব? | নাপোলি ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Napoli Which Country Club?

বর্তমান সময়ের জনপ্রিয় পেশাদার একটি ফুটবল ক্লাব হলো নাপোলি। এটি এখন Serie A তে প্রতিদ্বন্দ্বীতা করে। আজ আমরা এই লেখায়, নাপোলি কোন দেশের ক্লাব সে-সম্পর্কে জানবো।

নাপোলি কোন দেশের ক্লাব?

নাপোলি একটি ইতালিয়ান পেশাদার ফুটবল ক্লাব। ইতালির নেপলস-এ অবস্থিত এই ক্লাব। ক্লাবটির পুরো নাম সোসিয়েটা স্পোর্টিভা ক্যালসিও নাপোলি। আর ডাকনাম Gli Azzuri।

নাপোলি ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

নাপোলি ফুটবল ক্লাব ১১৮ বছর আগে ১৯০৭ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। তখন এর নাম ছিল Naples Football & Cricket Club। পরবর্তীতে ১৯২৬ সালের ২৫ আগস্ট Associazione Calcio Napoli নামে ক্লাবটি পুনরায় প্রতিষ্ঠিত হয়। সবশেষে বর্তমান নামে ১৯৬৪ সালের ২৫ জুন ক্লাবটি পরিচিতি পায়৷ 

একজন ইংরেজ নাবিক, যার নাম- উইলিয়াম পোথস (William Poths),  তিনি এই ক্লাবের প্রতিষ্ঠাতা। একই সাথে তার সহযোগী হেক্টর এম. বেয়ন-ও (Hector M. Bayon) ক্লাবটি প্রতিষ্ঠা করতে বড় একটা ভূমিকা রেখেছেন। দুজনের অবদানের মধ্য দিয়ে নাপোলি ক্লাবের সূচনা ঘটে।

আরো দেখুনঃ

ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট অরেলিও দে লরেন্টিস (Aurelio De Laurentiis)। আর ম্যানেজার লুসিয়ানো স্প্যালেটি (Luciano Spalletti)। ক্লাবটির অর্জনের তালিকায় অনেকগুলো শিরোপা আছে। Serie A তে ১৯৮৬-৮৭, ১৯৮৯-৯০ এ বিজয়ী হয়।

Serie B-তে ২ বার ও Serie C1-এ ১ বার বিজয়ী হয়। Coppa Italia-তে ৬ বার ও Supercoppa Italiana-তে ২ বিজয়ী হয়। উয়েফা কাপ, কোপা দেল আলফি, অ্যাংলো ইতালিয়ান লীগ কাপেও একবার করে বিজয়ী হয়েছে নাপোলি ক্লাব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex