vlxxviet mms desi xnxx

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা Apps

0
5/5 - (2 votes)

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা Apps | মোবাইল নাম্বার দিয়ে জানুন তার ছবি নাম ও ঠিকানা এবার আপনার হাতে

আপনি কি কোনো ব্যক্তির পরিচয় জানতে চাচ্ছেন? মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা নিয়ম জানতে চাচ্ছেন ?

কাজের সুবাধে, আমাদের অনেক সময় অনেক জায়গায় যেতে হয়। অনেক মানুষের সাথে বার্তা বিনিময় করতে হয়। আবার অনেক সময় অনেক মানুষের সাথে কাজের বিভিন্ন খবরাখবর নিতে হয়। সেক্ষেত্রে অনেক সময় মানুষের সাথে পরিচয়ের পর আমরা আমাদের মোবাইল নম্বরটি সংগ্রহ করে রাখি। মোবাইল নম্বরটি তখন হয়ে উঠে বার্তা আদানপ্রদানের ,বার্তা বিনিময়ের প্রধান ও একমাত্র মাধ্যম। কিন্তু কাজের ক্ষেত্রে অনেক সময় বিভিন্ন মানুষের সাথে পরিচয় হয় ভাবুন তো সকলের সাথে পরিচয় হবার পর সকলের পরিচয় কি মনে রাখা সম্ভব? মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা জানতে হলে সাথেই থাকুন।

অনেক সময় পরিচিতি মানুষদেরকে ছাপিয়ে অপরিচিত নাম্বার থেকে বার বার কল আসলে আমরা বেশ বিরম্বনায় পরে থাকি। বিভিন্ন নাম্বার থেকে কল আসলে আমরা অনেক সময় বেশ গাবড়ে যাই কিংবা বিচলিত হয়ে যাই। কিছু কিছু ক্ষেত্রে বিভিন্ন হুমকি দেওয়া সহ নানা অপরাধমূলক কর্মকান্ডে শামীল হয়ে থাকে।সেক্ষেত্রে শুধুমাত্র মোবাইল ফোনটি হতে পারে এক্ষেত্রে আপনার কারো পরিচয় জেনে রাখার সর্বোত্তম মাধ্যমে। কিভাবে ভেবে দেখেছেন কি তা কিভাবে সম্ভব? মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে বিস্তারিত জানুন আজকের আর্টিকেলের মাধ্যমে।

দেখুন: নাম্বার দিয়ে লোকেশান বের.

আপনি চাইলে মোবাইল নাম্বার দিয়ে খুব সহজেই, যে কোন স্থানের মানুষের পরিচয় জেনে নিতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। তবে অনেকেই জানেন না যে, কিভাবে শুধুমাত্র মোবাইল ফোন দিয়ে কোন ব্যক্তির পরিচয় জেনে নিতে পারবেন। কিন্তু কোন ব্যক্তির মোবাইল নাম্বার থেকে পরিচয় বের করতে হলে, আপনাকে কাঙ্খিত মোবাইল নাম্বার থেকে পরিচয় বের করতে হলে, আপনাকে তিনটি মাধ্যমে আপনি সে কাজটি করতে পারবেন :

  • কোন মোবাইল এপ্লিকেশন এর মাধ্যমে। 

  • বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলে। 

  • আইনশৃঙ্খল বাহিনীর সহায়তা নিয়ে।

আরও জানুন মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করার নিয়ম সম্পর্কে। তাহলে জেনে নেই এই সম্পর্কে বিস্তারিত বিযয়াদি:

মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে পরিচয় বের করার উপায়

মোবাইল নম্বর নিয়ে যদি আপনি কারো পরিচয় বের করতে চান, সেক্ষেত্রে যে মোবাইল এপ্লিকেশনটি সবচেয়ে বেশি কার্যকরী ভূমিকা পালন করে তা হল true caller। কারণ এই এপ্লিকেশনের মাধ্যমে আপনি আপনার ফোনে ইনকামিং, আউটগোয়িং সকল কলের ব্যক্তির নাম দেখতে পারবেন। এছাড়াও এই এপ্লিকেশনের আরো কিছু সুবিধা এই এপ্লিকেশন ব্যবহার করতে সকলকে বেশ উৎসাহিত করবে। আপনি এই এপ্লিকেশনটি গুগল প্লে স্টোর থেকে সহজে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন। 

ডাউনলোড লিংক: store/apps/truecaller

মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে পরিচয় বের করার উপায়

True caller  বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি জনপ্রিয় এপ্লিকেশন। এই এপ্লিকেশনের মাধ্যমে  মূলত আপনি আপনার মোবাইল ফোনের  দৈনন্দিন জীবনে ইনকামিং,আউটগোয়িং, সকল ধরণের কলের একটি ডাটা জমা থাকে। সেই সকল ডাটা সমূহকে থেকে ক্লাউড সোর্সিং এর  ব্যবহার করে এই এপ্লিকেশনটি সেই ডাটা কালেক্ট করে সকলের কাছে তাদের কাঙ্খিত তথ্য সমূহ সরবরাহ করে থাকে।যা আমরা যখন কোন কিছু সার্চ করি সেই তথ্যসমূহ আমাদের সামনে চলে আসে এবং আমরা তা ব্যবহার করে থাকি।

একটি জনপ্রিয় মোবাইল এপ্লিকেশন সাইট হল True Caller। এই এপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনাকে সবার আগে এই এপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করে নিয়ে আপনি প্রথমে এপ্লিকেশনটি আপনার প্রয়োজনীয় ইমেইল, মোবাইল নাম্বার নাম দিয়ে সেট করে নিতে হবে। আপনার এপ্লিকেশনে সকল তথ্য পেতে আপনার কিছু কিছু স্টোরেজ কিংবা অন্যান্য জিনিসের পার্মিশনের প্রয়োজন হবে। আপনাকে সে পারমিশন সমূহ এনাবেল করে দিতে হবে। এনাবেল করে দেওয়ার মাধ্যমে ফুল সেটিং প্রসেস এখানেই সম্পন্ন হবে। এই এপ্লিকেশনটি এর রয়েছে ফ্রি এবং পেইড দু ধরণের ভার্সন আপনি আপনার সুবিধামতো ভার্সনটি ব্যবহার করে নিতে পারেন।

দেখুন: নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা.

আপনি যদি কোন ব্যক্তির নাম্বার থেকে পরিচয় বের করতে চান সেই ক্ষেত্রে True Caller  এপ্লিকেশনটি হতে পারে কাংঙ্খিত সমাধান। প্রথমে আপনাকে এপ্লিকেশনটি ওপেন করে, এপ্লিকেশন টি সেট করে নিতে হবে। এপ্লিকেশন সেট করার পর সার্চ বাড়ে গিয়ে আপনাকে যে ব্যক্তির পরিচয় জানতে চান তার নাম্বারটি লিখে দিতে হবে। বাস হয়ে গেল। আপনি খুব সহজে  সেই ব্যক্তির পরিচয় জেনে নিতে পারবেন।

Truecaller এপ্লিকেশন এর সুবিধা:

  • আপনি খুব সহজে স্প্যাম নম্বর গুলো ব্লক করতে পারবেন। 

  • কোন ব্যক্তির কল দিলে সাথে সাথে তার নাম দেখতে পাবেন। 

  • ফোনে সেইভ করা না থাকলেও 

এছাড়াও রয়েছে ফ্রি কল ও ম্যাসেজের সুবিধা। জানতে হলে চোখ রাখুন মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা নিয়ে বিস্তারিত।

বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ফলে

আপনি চাইলে খুব সহজে বিভিন্ন ধরণের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কোন মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করতে পারবেন। আপনি সেই সকল সামাজিক যোগাযোগ মাধ্যম সমূহ ব্যবহার করে এই কাজটি করতে পারবেন তা  হল :

  • ইমু। 

  • হোয়াটস্যাপ। 

  • ভাইবার মেসেঞ্জার।

ইমু:

বর্তমানে জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হল ইমু। এর সহজলভ্যতা এবং ব্যবহার উপযোগী তার কারণে সকল ব্যবহারকারীরা এই এপ্লিকেশন টি ব্যবহার করে আসছে। আপনি  মোবাইল নাম্বার থেকে পরিচয় বের করতে চান সেইক্ষেত্রে আপনি সেই নাম্বারটি কোন নাম ছাড়া আপনার মোবাইলে সেইভ করে নিবেন। বাস সেই ব্যক্তি যদি ইমু ব্যবহারকারী হয়ে থাকে সেই ব্যক্তির নাম, সেই ব্যক্তির প্রোফাইল আপনি আপনার সামনে দেখতে পারবেন। ডাউনলোড করার জন্য আপনাকে নিচের লিংকে ক্লিক করতে হবে। store/apps/android.imoim.

ইমু ইমু ডাউনলোড করুন

  • হোয়াটস্যাপ

হোয়াটস্যাপে আপনি কোন ব্যক্তির পরিচয় জানতে হলে আপনার নিজের একটি হোয়াটস্যাপ একাউন্ট থাকতে হবে। আপনি যে ব্যক্তির মোবাইল নাম্বার থেকে তার পরিচয় বের করতে চান সেই ব্যক্তির নাম্বার প্রথমে আপনার মোবাইল নাম্বারটা সেভ করলে তার নাম ও ছবিসহ প্রোফাইল আপনি দেখতে পারবেন। 

হোয়াটস্যাপ ডাউনলোড লিংকঃ https://play.google.com

Whatsapp এর কাজ কি

  • ভাইবার মেসেঞ্জার:

ভাইরের ক্ষেত্রেও আপনাকে একই কাজ করতে হবে। আপনি প্রথমে যে ব্যক্তির পরিচয় বের করতে চান সেই ব্যক্তির নাম ছাড়া নাম্বার ভাইবারে সার্চ করে দিলে উক্ত ব্যক্তির নাম ও ছবি পেয়ে যেতে পারবেন। 

ভাইবার ডাউনলোড লিংকঃ apps/details?id=com.viber.voip

ভাইবার মেসেঞ্জার

বিস্তারিত জানুন মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে। 

  • পুলিশ:

উপরের কোন উপায়ে আপনি সফল না হয়ে থাকেন তাহলে আপনি সর্বশেষ স্বরণাপন্ন হতে পারেন পুলিশের কাছে। কোন নাম্বারের পরিচয় আপনি কেন জানতে চান? কি কাজের জন্য জানতে চান এইসকল তথ্যাদি শেয়ার করতে হবে পুলিশের কাছে।পুলিশ আপনার দেওয়া তথ্যাদিন সত্যতা যাচাই করে দেখবে।সত্যতা যাচাই হলে আপনি খুব সহজে তাদের কাছ থেকেআশা করি কাঙ্খিত সমাধান পেয়ে যাবেন। জানতে হলে চোখ রাখুন মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা বিস্তারিত নিয়ম সম্পর্কে।

দেখুন: ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম.

মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা FAQ

১. আমি কি খুঁজে বের করতে পারি ফোন নাম্বারটি কার?

এর জন্য সর্বোত্তম উপায় হল একটি বিপরীত ফোন লুকআপ পরিষেবা ব্যবহার করা। এই পরিষেবাগুলি ফোন নম্বর এবং তাদের মালিকদের ডেটাবেস স্টোরড থাকে। আপনি সাধারণত Google এ অনুসন্ধান করে একটি ভালো মানের পরিষেবা খুঁজে পেতে পারেন। একবার আপনি একটি পরিষেবা খুঁজে পাওয়ার পর Search বাক্সে সেল ফোন নম্বরটি লিখুন তারপর দেখতে পারবেন যে নাম্বারটি কার।

২. আমি কিভাবে একটি মোবাইল নম্বরের মালিককে খুঁজে পেতে পারি?

Google সার্চ বারে (123) 456-7890 ফরম্যাটে আপনার নম্বর টাইপ করুন। আপনি ফোন নম্বরের পরে মালিক বা ব্যবহারকারীর নামও টাইপ করতে পারেন।

৩. একটি ফোন নম্বর সনাক্ত করার ফ্রি উপায় আছে কি?

স্পাই ডায়ালার হল একটি ফ্রি রিভার্স ফোন লুকআপ পরিষেবা যা ব্যবহারকারীদের সেল ফোন এবং ল্যান্ডলাইন নম্বর এবং ইমেলগুলির তথ্য খুঁজে পেতে সাহায্য করার জন্য নিবন্ধিত ফোন নম্বরগুলির সর্বজনীন ডেটাবেস অ্যাক্সেস করে৷ এর মাধ্যমে অতালিকাভুক্ত নম্বর খুঁজে পেতে পারেন এখান থেকে এবং আপনি বিনামূল্যে যতগুলি চান ততগুলি সার্চ করতে পারেন।

৪. আমি কি একটি ফোন নম্বর গুগলে সার্চ করতে পারি?

একটি ফোন নম্বর অনুসন্ধান করার সহজ উপায়গুলির মধ্যে একটি হলো Google ব্যবহার করা৷ শুধু অনুসন্ধান বারে ফোন নম্বর লিখুন এবং দেখুন কি আসে এরপরে। নম্বরটি সার্চ ফলাফলে আসবে যদি এটি কোনো অনলাইন প্রোফাইলের সাথে লিঙ্ক করা থাকে।

৫. সিমের মালিকের নাম খুঁজে পাওয়া কি সম্ভব?

আপনার যদি সিম কার্ডের নিবন্ধিত ইমেল ঠিকানায় অ্যাক্সেস থাকে তবে SMS এর মাধ্যমে OTP পাঠাতে বা ইমেলের মাধ্যমে OTP পাঠাতে বেছে নিন। একবার আপনি অ্যাপে লগ ইন করলে আপনার স্ক্রিনের নীচে ‘My Account’ ট্যাবে চাপুন। ‘My Account এর জায়গায় সিম কার্ডের মালিকের নাম এবং তাদের ঠিকানা দেখতে কেবল ”My Account Details’-এ ক্লিক করুন।

৫. আপনি সিম কার্ড দ্বারা একটি ফোন মালিক খুঁজে পেতে পারেন?

না, আপনি সিম কার্ড নম্বর দিয়ে মালিককে খুঁজে পাবেন না। ফোন নম্বরটি খুঁজে বের করতে আপনি সিম কার্ডটি অন্য ফোনে ব্যবহার করতে পারেন। তারপর সেই নম্বরটি গুগল করুন৷ এমনকি আপনি নম্বরে কল করে দেখতে পারেন। 

৬. আমি কিভাবে গোপনে একটি মোবাইল নম্বর ট্রেস করতে পারি?

সেল ফোন নম্বর দিয়ে কাউকে না জেনেই ট্র্যাক করার জন্য নিচের কিছু সেরা অ্যাপ রয়েছে:

  • mSpy – অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসের জন্য সেরা।
  • uMobix – বাচ্চাদের সোশ্যাল মিডিয়া মনিটরিং এবং ট্র্যাকিংয়ের জন্য সেরা।
  • ClevGuard – সেরা সামগ্রিক।
  • Hoverwatch – Android, iOS এবং Windows এর জন্য সেরা।
  • FlexiSpy – কর্মচারী পর্যবেক্ষণের জন্য সেরা।

৭. কার নামে একটি সিম নিবন্ধিত হয়েছে তা আমি কীভাবে খুঁজে পাব?

আপনি যদি অনলাইনে সিমের নিবন্ধন যাচাই করতে চান, তাহলে PTA-এর ওয়েবসাইটে যান। সিম ইনফরমেশন সিস্টেমে ক্লিক করুন এবং আপনার সিএনআইসি নম্বরটি পূরণ করুন। আপনি যে রোবট নন তা যাচাই করতে “recaptcha” লিখুন। আপনি যদি বিদেশী নাগরিক হন তবে বিদেশী আইডিতে ক্লিক করুন।

উপসংহারঃ বর্তমান জীবনে মোবাইল হয়ে উঠেছে আমাদের নিত্যসঙ্গী। মোবাইলের মাধ্যমে আমরা আমাদের আশেপাশের সকলের সাথে যোগাযোগ করতে পারছি।কিন্তু বহু উপকারীতার পাশাপাশি মোবাইল ফোনের বেশ কিছু অপকারীতাও রয়েছে। বিভিন্ন নাম্বার থেকে অহেতুক কল এসে বিরক্ত করা,হুমকি দেওয়া ইত্যাদি সমস্যা এড়াতে চাইলে সেই ব্যক্তির পরিচয় জানা খুব বেশি দরকার।আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনি মোবাইল নাম্বার দিয়ে পরিচয় বের করা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex