vlxxviet mms desi xnxx

রাশিয়ার আয়তন কত?

0

রাশিয়ার আয়তন কত? রাশিয়ার সম্পর্কে খুঁটিনাটি

পৃথিবীর সবচেয়ে বৃহত্তম দেশ হচ্ছে রাশিয়া। আর এর আয়তন রাশিয়ার আয়তন কত জানার জন্য আমাদের সাথেই থাকতে হবে। কারণ আমরা আপনাদেরকে রাশিয়ার আয়তন এবং রাশিয়া সম্পর্কে খুঁটিনাটি তথ্য জানিয়ে দিব আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়াও আমরা আপনাদের সামনে রাশিয়া সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য উপস্থাপন করব যাতে করে আপনারা এক নজরে রাশিয়া সম্পর্কে জেনে নিতে পারেন।

রাশিয়া যেহেতু বিশ্বের সবচেয়ে বৃহত্তম দেশ এবং একটি উন্নত দেশ সেহেতু এই দেশ নিয়ে সকলের মধ্যে আগ্রহ সৃষ্টি হয়। কেন এই দেশ পৃথিবীর সবচেয়ে বৃহত্তম এবং কেন এই দেশ সকল পৃথিবীর চেয়ে অন্যরকম এবং সকলের কাছে কেন এই দেশ এত আকর্ষণীয়। আমাদের সাথে আপনারা থাকলে এই সকল ধরনের প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। তাহলে এবার চলুন শুরু করি আমাদের আজকের আলোচনার রাশিয়ার আয়তন কত?

আরো দেখুনঃ রাশিয়ার জনসংখ্যা কত?

রাশিয়ার আয়তন কত?

আমরা পূর্বেই আপনাদেরকে বলেছি যে রাশিয়া হচ্ছে বিশ্বের সবচেয়ে বৃহত্তম দেশ। আয়তনের দিক থেকে পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় রাশিয়ার আয়তন সবচেয়ে বেশি। বিশ্বের মোট ভূখণ্ডের অষ্টমাংশ দখল করে আছে এই রাশিয়া। বিশ্বের মানচিত্রে এর উত্তর এশিয়া ও পূর্ব ইউরোপের বিশাল অংশ জুড়ে দখল করে আছে রাশিয়া। তবে বৃহত্তম দেশের তুলনায় এই রাশিয়ার জনসংখ্যা তুলনামূলকভাবে কম বলা যায় কারণ জনসংখ্যার দিক থেকে রাশিয়া স্থান দখল করে আছে।

রাশিয়া দেশটির সম্পূর্ণ নাম হচ্ছে ফেডারেশন অব রাশিয়া। রাশিয়ার রাজধানী মস্কো, তবে আমরা অনেকে মনে করি মস্কো হচ্ছে আলাদা একটি দেশ কিন্তু তা নয়। পূর্ব ইউরোপের বিস্তৃত বিশ্বের বৃহত্তম এই রাশিয়া সম্পদে পরিপূর্ণ হয়ে আছে। রাশিয়া সম্পর্কে জানার জন্য যদি আমরা ইতিহাসের পাতা খুলে নেই তাহলে এর ইতিহাস বলে শেষ করা যাবেনা। প্রাচীনকালের আসিয়াছিল রাজাদের আমলে এবং বিভিন্ন পর্যায় ক্রমে তাদের শাসনামল চালিয়ে গিয়েছে। যেহেতু এই রাশিয়া বিশ্বের বৃহত্তম দেশের আয়তন নিয়ে সকলের মধ্যে আগ্রহ কাজ করে।

রাশিয়ার আয়তন হচ্ছে- ১৭০ লক্ষ ৯৮ হাজার ২৪৬ বর্গ কিলোমিটার।

রাশিয়ার সম্পর্কে গুরুত্বপূর্ণ/ খুঁটিনাটি তথ্য

রাশিয়ার পূর্ণ নাম- ফেডারেশন অব রাশিয়া।
রাশিয়ার আয়তন- ১৭,০৯৮,২৪৬ বর্গ কিলোমিটার।
রাশিয়ার অবস্থান- উত্তর এশিয়া ও পূর্ব ইউরোপ এলাকা জুড়ে।
রাশিয়ার রাজধানী- মস্কো।
রাশিয়ার বর্তমান রাষ্ট্রপতি নাম- ভ্লাদিমির পুতিন।
রাশিয়ার জনসংখ্যার অবস্থান- নবম।
রাশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী- মিখাইল মিশুস্টিন।
রাশিয়ার ভাষা- রাশিয়ান।
রাশিয়ার মুদ্রা- রুশ রুবল।
রাশিয়ার ইসলাম ধর্মের হার- ৬.৫%
রাশিয়ার খ্রিস্টান ধর্মের হার- ৪৭.৩%
রাশিয়ার বৌদ্ধ ধর্মের হার- ০.৫%
রাশিয়ার অর্থোডক্সি- ৪১%
রাশিয়ার নিওপ্যাগানিজম এবং টেংরিজম- ১.২%
রাশিয়ার অন্যান্য খ্রিষ্টান- ৬.৩%
রাশিয়ার অন্যান্য ধর্ম- ০.২%
রাশিয়ার অঘোষিত- ৫.৫%
রাশিয়ার ধর্ম ছাড়া বিশ্বাসী- ২৫%
রাশিয়ার নাস্তিকতা- ১৩%

আরো দেখুনঃ

উপসংহারঃ পৃথিবীর সর্ববৃহৎ দেশ রাশিয়া, আর এই রাশিয়ার আয়তন কত আপনারা যারা জানতে চেয়েছেন তার আশাকরি আমাদের আজকের আর্টিকেল থেকে জানতে পেরেছেন। এছাড়া আমরা আপনাদেরকে রাশিয়া সম্পর্কে খুঁটিনাটি তথ্য দেয়ার চেষ্টা করেছি যেগুলো একটি দেশের গুরুত্বপূর্ণ তথ্য হিসেবে পরিচিত থাকে। তবে আপনারা যদি আমাদের পক্ষ হতে রাশিয়া সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে চান অথবা অন্যান্য দেশ সম্পর্কে তথ্য জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex