vlxxviet mms desi xnxx

রাশিয়ার জনসংখ্যা কত?

0
Rate this post

রাশিয়ার জনসংখ্যা কত? (Total Population Of Russia)

রাশিয়ার জনসংখ্যা জানার জন্য আপনারা যারা আমাদের ওয়েবসাইটে এসেছেন তাদের কে সাদরে আমন্ত্রণ জানাচ্ছি। রাশিয়া বিশ্বের সবচেয়ে সর্ববৃহৎ দেশ। এবং রাজধানী রাজধানীর মস্কো হচ্ছে বিশ্বের মধ্যে সর্ববৃহৎ রাজধানী। তবে দেশ এবং রাজধানীর মধ্যে দিয়ে সর্ববৃহৎ হলেও রাশিয়ার জনসংখ্যার দিক থেকে রাশিয়া নবম অবস্থান দখল করে আছে।

তাই আপনারা যারা রাশিয়া সম্পর্কে জানতে এসেছে তারা যদি আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই রাশিয়ার জনসংখ্যা কত জানতে পারবেন এবং রাশিয়ার অন্যান্য খুটিনাটি বিষয় সম্পর্কে জানতে পারবেন। এবার চলুন শুরু করি।

আরো দেখুনঃ রাশিয়ার আয়তন কত?

রাশিয়ার জনসংখ্যা কত?

রাশিয়া বিশ্বের বৃহত্তম দেশ হওয়া সত্ত্বেও এর জনসংখ্যার দিক থেকে নবম স্থান দখল করে আছে। বিশ্বের মানচিত্রে দুটি মহাদেশে এই রাশিয়া অবস্থান করে আছে। আর দুটি মহাবিশ্ব হচ্ছে মহাবিশ্বের ইউরোপ মহাবিশ্ব এবং এশিয়া মহাবিশ্ব। জাতিসংঘের শ্রেণীবিন্যাস অনুসারে ইউরোপীয় মহাদেশের স্থাপন করা হয়েছে রাশিয়াকে। রাশিয়ার রাজধানী মস্কো হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় রাজধানী শহর।

আর এই রাশিয়ার ট্রানস্কন্টিনেন্টাল দেশের মোট জনসংখ্যা হচ্ছে- ১৪৫,৪৭৮,০৯৭ জন। কিন্তু এই জনসংখ্যা যে কোন ইউরোপীয় দেশের তুলনায় বেশি। তবে জাতির অধিবাসীরা বৈচিত্র্যময় রয়েছে রাশিয়াতে। রাশিয়াতে জাতিগতভাবে রাশিয়ার রয়েছে ৮০.০৯%, তাতার রয়েছে ৩.৯%, ইউক্রেনীয় রয়েছে ১.৪%, চুভাষ রয়েছে ১.০%, চেচেন রয়েছে ১.০%, বাসকির রয়েছে ১.০% এবং অন্যান্য জাতিগোষ্ঠী রয়েছে ১.০৭%।

রাশিয়ার জনসংখ্যা কত কোটি?

এক কথায় যদি বলা যায় রাশিয়ার জনসংখ্যা কত তাহলে রাশিয়ার জনসংখ্যা হচ্ছে প্রায় ১৪.৫ কোটি।

আরো দেখুনঃ

উপসংহারঃ আপনারা যারা রাশিয়ার জনসংখ্যা কত জানতে চেয়েছেন তারা আশা করছি আমাদের এই আর্টিকেল থেকে জানতে পেরেছেন। এছাড়া রাশিয়াতে যে সকল জনগোষ্ঠীর রয়েছে তার শতাংশ আর আমরা আপনাদেরকে জানিয়ে দিয়েছি। তবে আপনারা যদি রাশিয়ার অন্যান্য বিষয় সম্পর্কে তথ্য জানতে চান অথবা অন্যান্য দেশের সম্পর্কে তথ্য জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex