vlxxviet mms desi xnxx

গুগল পে একাউন্ট খোলার নিয়ম

0
5/5 - (1 vote)

গুগল পে একাউন্ট খোলার নিয়ম | গুগল পে কাস্টমার কেয়ার নম্বর | Google Pay এপস ব্যবহার করার সুবিধা কি কি?

গুগল পে একাউন্টের মাধ্যমে আপনারা খুব সহজেই অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারবেন। শুধুমাত্র এই একাউন্টের মাধ্যমে আপনারা খুব সহজেই  পৃথিবীর যেকোন দেশে Money Transfer করতে পারবেন। কিন্তু এই গুগল পে একাউন্ট খোলার নিয়ম এখনো অনেকে জানে না।

তাই আজ আমরা আপনাদের জন্য এই আর্টিকেলটি নিয়ে এসেছি।  যেখানে আমরা আপনাদেরকে Google pay সম্পর্কে বিস্তারিত জানাবো এবং গুগল পে একাউন্ট কিভাবে খুলতে হয় সে সম্পর্কে সকল কিছু জানাবো। চলুন তাহলে শুরু করা যাক গুগল পে একাউন্ট খোলার নিয়ম আমাদের আজকের আলোচনা।

আরো দেখুনঃ গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম.

Google Pay App কি?

গুগল পে অ্যাপ হচ্ছে এমন একটি অ্যাপ যেখানে গুগল এড্রেস এর ভিত্তিতে পেমেন্ট সেবা পাওয়া যায়। আর এই প্রেমেন্ট সেবা ব্যবহার করলে গ্রাহক দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে পেমেন্ট সেবা উপভোগ করতে পারবে। এছাড়াও এটিতে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 4.4 রয়েছে যা এমন কিছু অনেক কাজ করতে সক্ষম।

মূলত গুগল পে অ্যাপ হচ্ছে একটি Online Money Transfer App। তবে এই অ্যাপসটি ভারতে অনেক নাম পেয়েছে।  কারণ ভারতের জনগণ এই অ্যাপসটি ব্যবহার করে ব্যাপক সুবিধা পেয়েছে। তাই বর্তমানে মানুষ যে ব্যবহার করে ব্যাংকের মাধ্যমে অর্থ লেনদেন করছেন। 

জি পে যেকোনো ভাষায় ব্যবহার করতে পারবেন। যেমনঃ  বাংলা, ইংলিশ, উর্দু, হিন্দি, গুজরাটি ইত্যাদি।

গুগল পে একাউন্ট খোলার নিয়ম

আপনারা যাতে খুব সহজে গুগল পে একাউন্ট  খুলে ব্যবহার করতে পারেন তার জন্য আমরা আপনাদের নিম্নে কিছু পদক্ষেপ দেখালাম।  আপনারা যদি আমাদের নিম্নের এই পদক্ষেপগুলো অনুসরণ করেন তাহলে খুব সহজে গুগল পে একাউন্ট খুলতে পারবেন।

স্টেপ-১

গুগল পে একাউন্ট খোলার জন্য আপনাদের যে সকল তথ্য প্রয়োজন সেগুলো হচ্ছে- ব্যাংক একাউন্ট, ইমেইল, জি পে অ্যাপ।

স্টেপ-২

জি পে অ্যাপ প্রথমে আপনার মোবাইলে ইন্সটল করে নিতে হবে।

স্টেপ-৩

অ্যাপসটি ইন্সটল করার পর যখন অ্যাপস এ প্রবেশ করবেন তখন আপনাকে ভাষা সিলেক্ট করার জন্য একটি নির্দেশ দেয়া হবে।  সেই নির্দেশ অনুসারে ভাষা সিলেক্ট করে Next এ ক্লিক করবেন।

স্টেপ-৪ 

এখন আপনার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বার দিতে হবে। এখানে অবশ্যই খেয়াল রাখবেন যে আপনি যে নাম্বারটি দিয়ে ব্যাংক অ্যাকাউন্ট তৈরি করেছেন ঠিক সেই মোবাইল ফোন নাম্বারটি এখানে দিতে হবে।

গুগল পে একাউন্ট খোলার নিয়ম

স্টেপ-৫

এরপর আপনাকে আপনার ইমেইল এড্রেস যুক্ত করতে হবে। ইমেইল এড্রেস দেয়ার পর Continue অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ-৬

এবার আপনার ফোনে একটি OTP পিন চাইবে। এই নাম্বারটি মূলত 6 ডিজিটের হয়। সুতরাং এই নাম্বারটি আপনাকে মোবাইল ফোনের মাধ্যমে অথবা ই-মেইল এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

স্টেপ-৭

OTP নাম্বার সেট করার পর আপনার অ্যাকাউন্ট ভেরিফাই হয়ে যাবে। কিন্তু এখানে লক্ষণীয় বিষয় হচ্ছে যে আপনার অ্যাকাউন্টের সিকিউরিটির জন্য সিলেক্ট করতে হবে। আর এই লোকটি সিলেক্ট করার জন্য 4 ডিজিটের পিন নাম্বার ব্যবহার করতে হবে। ঠিক এভাবে আপনারা খুব সহজেই জি পে অ্যাপ একাউন্ট খুলে নিতে পারবেন।

আরো দেখুনঃ কিভাবে গুগল ট্রান্সলেট ব্যবহার করবেন?

Google Pay এপসে ব্যাঙ্ক একাউন্ট কিভাবে লিংক করবেন

গুগল পে অ্যাপস এ কিভাবে ব্যাংক একাউন্ট লিংক করবেন তার সঠিক পদ্ধতি নিম্নে দেয়া হল-

পদ্ধতি-১

গুগল পে একাউন্ট create করার পরে home page এর উপরের দিকে আপনার প্রোফাইল দেখতে পাবেন। সেই প্রোফাইলের আইকনে ক্লিক করতে হবে।

পদ্ধতি-২

প্রোফাইল আইকনে ক্লিক করার Add bank account অপশন নামক একটি অপশন পাবেন সেই অপশনে ক্লিক করতে হবে। 

পদ্ধতি-৩

এবার সেই অপশনে আপনাকে যা যা ডিটেলস চাইবে সে সকল তথ্য তাদেরকে প্রেরণ করতে হবে।

পদ্ধতি-৪

ব্যাংক একাউন্ট ডিলিট করার পর ক্রিয়েট ইউজারে ক্লিক করতে হবে। এখন আপনার ATM ডিজেবল করার জন্য 6 ডিজিটের একটি পিন তৈরি করতে হবে।

সুতরাং এই পদ্ধতিগুলো অনুসরণ করলে আপনারা ব্যাংক অ্যাকাউন্ট GPay এর সাথে লিঙ্ক করতে পারবেন।

গুগল পে কাস্টমার কেয়ার নম্বর | Google Pay Customer Care Number

আপনারা যারা গুগোল পে কাস্টমার কেয়ার এর সাথে বিভিন্ন ধরনের সমস্যা সমাধানের জন্য যোগাযোগ করতে চাইছেন তারা অবশ্যই গুগোল পে কাস্টমার কেয়ার নাম্বার খুঁজছেন। আপনারা যাতে আপনাদের গুগোল পে একাউন্ট সম্পর্কিত অথবা সেবা সম্পর্কিত সকল সমস্যার সমাধান করতে পারেন তার জন্য আমরা আপনাদেরকে গুগোল পে কাস্টমার কেয়ার নম্বর জানিয়ে দিব।

  • গুগোল পে কাস্টমার কেয়ার নম্বর 1800-419-0157

Google Pay এপস ব্যবহার করার সুবিধা কি কি?

বর্তমানে  Google pay  ব্যবহার করে মানুষ অনেক সুবিধা ভোগ করতে পারছে. কারণে জি পে  অ্যাপস এর মাধ্যমে দেশে-বিদেশে মানিট্রান্সফার সিস্টেম অনেক সহজ  হয়েছে।  তাই আজ আমরা এই  গুগল পে অ্যাপস ব্যবহারের সুবিধা আপনাদেরকে জানাবো।

  • জিপি অ্যাপস ব্যবহার করার অন্যতম সুবিধা হচ্ছে গিয়ে আপনার কোন আধার কার্ড আইডি কার্ড করার প্রয়োজন হয় না।  কারণ এখানে মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করা যায়
  • গুগল Paytm এর মত কোন Wallet সিস্টেম এর ব্যবস্থা নেই।  কারন গুগল একাউন্টের অর্থ সরাসরি ব্যাংকে চলে যায়।  যার ফলে আপনারা যখন খুশি তখন ব্যাংক থেকে অর্থ উত্তোলন করে খরচ করতে পারবেন এবং যতদিন খুশি ব্যাংকের অর্থ  জমিয়ে রাখতে পারবেন।
  • আপনারা যদি এই অ্যাপ ব্যবহার করে Money Transfer করেন তাহলে ৫০ হাজার টাকা পর্যন্ত মানি ট্রান্সফারের ওপর কোন চার্জ যুক্ত হবে না।  কিন্তু এর বেশি ট্রানস্ফার করতে হলে চার্জ যুক্ত হয়।
  • এই অ্যাপস ব্যবহার করার আরেকটি সুবিধা হচ্ছে আপনারা QR কোড ব্যবহার করে পেমেন্ট করতে পারবেন।
  • এই অ্যাপস এর যেকোনো ভাষাভাষী মানুষ ব্যবহার করতে পারবেন এবং এই অ্যাপসে ইংরেজি সহ 7-8 টা ভারতীয় ভাষা সংযুক্ত করা রয়েছে।
  • এই অ্যাপসে ভারতের সমস্ত ব্যাংক একাউন্ট পেয়ে যাবেন যেমনঃ Axis Bank, Bank Of India (BOI), State Bank Of India (SBI), HDFC, ICICI Bank,
  •  আপনি যদি এই অ্যাপসটি ব্যবহার করার জন্য অন্য কাউকে রেফার করেন তাহলে আপনি সেই রেফারের জন্য 51 টাকা পেয়ে যাবে। Lucy Winner,  Scratch Card এ ধরনের কার্ড ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ: গুগল ড্রাইভ কি?

গুগল পে একাউন্ট খোলার নিয়ম -FAQ

১. গুগোল পে অ্যাপ কোথা হতে ডাউনলোড করতে পারে?

উত্তরঃ  গুগল প্লে স্টোরে গিয়ে গুগল প্লে লিখে সার্চ করলে আপনারা গুগলপ্লে স্টোর থেকে এন্ড্রয়েড এবং আই এস ও ভার্সন এর দুটিই অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

২. গুগোল পে কি অন্যান্য ডিজিটাল ওয়ালেট এর মত?

উত্তরঃ না, অন্যান্য ডিজিটাল ওয়ার্ল্ড এর মত এই গুগল পে অ্যাপ ব্যবহার করা হয় না। কারণ এই গুগল পে অ্যাপসে কোন প্রকার টাকা জমা করার দরকার হয় না শুধুমাত্র ব্যাংক একাউন্টের সাথে লিংক করা থাকলেই হয়।

৩.  গুগোল পে একই একাধিক ব্যাংক একাউন্ট সংযুক্ত করা যায়?

উত্তরঃ গুগোল পে  অ্যাপস এ একাধিক ব্যাংক একাউন্ট সংযুক্ত করা যায়। এ ক্ষেত্রে প্রতিটি ব্যাংক একাউন্ট এর ক্ষেত্রে নিজস্ব ইউপিআই পিন কোড সেট করতে হয়।

৪. গুগোল পে সমর্থন করে এমন ব্যাংকগুলোর নাম কি?

উত্তরঃ গুগোল পে সমর্থন করে এমন কিছু ব্যাংক অ্যাকাউন্ট হচ্ছে SBI Bank, HDFC Bank, ICICI Bank এবং Axis Bank সহ প্রায় 55 টি ব্যাংক একাউন্ট।

৫. গুগোল পে অ্যাপসের লেনদেন ইতিহাস মুছে দেয়া যাবে কি?

উত্তরঃ না, গুগোল পে অ্যাপস এর লেনদেনের ইতিহাস কোনভাবে মুছে ফেলা যাবে না।

উপসংহার: আশা করি আপনারা আমাদের এই আর্টিকেলের মাধ্যমে গুগল পে একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে অবগত হতে পেরেছেন। আমরা আপনাকে খুব সহজভাবে জানিয়েছি যে, গুগল পে একাউন্ট কিভাবে খুলতে হয় এবং ব্যাংক একাউন্ট কিভাবে লিংক করতে হয়।  এর পাশাপাশি আমরা আপনাদেরকে গুগল পে অ্যাপ এর সুবিধা গুলো উল্লেখ করেছি, যাতে করে আপনারা খুব সহজেই এ ধরনের মানিট্রান্সফার এখন তৈরি করতে পারেন এবং ব্যবহার করে অর্থ  খুব সহজে এক স্থান থেকে অন্য স্থানে নিতে পারেন। এছাড়াও আপনারা যদি এই সম্পর্কিত আরো তথ্য জানতে চান তাহলে আমাদের নিচের কমেন্ট সেকশনে ও জানাতে পারেন

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex