vlxxviet mms desi xnxx

আর্সেনাল কোন দেশের ক্লাব?

0
Rate this post

আর্সেনাল কোন দেশের ক্লাব? | আর্সেনাল ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Arsenal Which Country Club?

ইংল্যান্ডের সবচেয়ে সফল এবং প্রিয় ক্লাবগুলোর মধ্যে একটি হল আর্সেনাল ফুটবল ক্লাব। মূলত তারা ইংলিশ প্রিমিয়ার লিগে খেলে থাকে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আর্সেনাল কোন দেশের ক্লাব সে সম্পর্কে।

আর্সেনাল কোন দেশের ক্লাব?

আর্সেনাল ক্লাব ইংল্যান্ডের ইংলিশ প্রিমিয়ার লিগের একটি ক্লাব। বর্তমানে এই ক্লাবের পারফরম্যান্স যথেষ্ট ভালো। তাদের হোম গ্রাউন্ড হল এমিরেটস স্টেডিয়াম। এই ক্লাবে সর্বোচ্চ গোলদাতা হলেন থিয়েরি হেনরি। 

আর্সেনাল ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

মূলত ১৮৮৬ সালের ক্লাব টি প্রতিষ্ঠিত করা হয় ডায়াল স্কয়ার নামে একটি ওয়াকার্স টিম হিসেবে। তবে একই বছর নাম পরিবর্তন করে রাখা হয় রয়্যাস আর্সেনাল। ১৮৯৩ সালে ক্লাবটি ইংলিশ ফুটবল লীগের যোগ দেয় উলউইচ আর্সেনাল হিসেবে। আবার ১৯১৪ সালে ক্লাব টির নাম পরিবর্তন করে রাখা হয় আর্সেনাল। 

১৯২৫ সালে হারবার চাপ ম্যান কে ম্যানেজার হিসেবে নিযুক্ত করা হয়। ক্লাবটি ১৯৩০ সালে এফএ কাপ শিরোপা জিতে। ১৯৭১ সালে প্রথম ডাবল বিভাগ এবং এফএ কাপ জয় করে ক্লাবটি।

আরো দেখুনঃ

আর্সেনাল ক্লাব ১৯৯৮ সালে প্রথম চ্যাম্পিয়ন লীগে অংশগ্রহণ করে। আর্সেনাল ক্লাবের বর্তমান ম্যানেজার হলেন মিকেল আর্টেটা। ২০২২-২৩ মৌসুমে ১৭টি ম্যাচের মধ্যে ১৪টি ম্যাচেই জয়লাভ করেছে ক্লাবটি। আশা করি আপনারা এখন জানতে পেরেছেন যে, আর্সেনাল কোন দেশের ক্লাব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex