vlxxviet mms desi xnxx

ভুটানের জাতীয় খেলা কি?

0
Rate this post

ভুটানের জাতীয় খেলা কি?

ভুটানে যদি আপনি ভ্রমণের ইচ্ছা করে থাকেন তাহলে যেই অভিজ্ঞতাটি আপনাকে সবচেয়ে বেশি আনন্দ দেবে সেটি হচ্ছে ভুটানের জাতীয় খেলা। 

ভুটানের জাতীয় খেলা কি? ভুটানের জাতীয় খেলা হল তীরন্দাজ বা তীর খেলা। 

ভুটানের বেশিরভাগ মানুষ বৌদ্ধ সম্প্রদায়ের এবং এই জাতির মধ্যে সবচেয়ে জনপ্রিয় খেলা হচ্ছে তীর খেলা। আর মনে করা হয় যে, এই খেলাটির উৎস প্রাচীন যুদ্ধ এবং শিকারের অবস্থা থেকেই তৈরি হয়েছে। ভুটানিরা তীর খেলায় এত বেশি পারদর্শী যে সামান্য পাখির পালক দিয়েও তারা এই খেলা খেলতে পারে। ভুটানের প্রতিটি গ্রামে নিজস্ব তীরন্দাজ দল থাকে যারা অন্য গ্রামের সাথে বিভিন্ন টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করে থাকে।

ভুটানের দ্বিতীয় রাজার শাসন আমলে শাসন আমলে ১৯২০ এর দশকের শেষের দিকে খেলাটি বেশ জনপ্রিয়তা এবং পরবর্তীতে এটি মানুষের মাঝে দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়।

ভুটান ১৯৭১ সালের দিকে জাতিসংঘে যোগ দেয় এবং এর পরই তীরন্দাজ খেলাটিকে তাদের জাতীয় খেলা হিসেবে ঘোষণা করা হয়। যেকোনো উৎসব ও অনুষ্ঠানে তাদের সংস্কৃতি ও ঐতিহ্যের একটি অংশ হিসেবে এই খেলাটি অবশ্যই থাকে।এটি বোটানিদের কাছে একটি সামাজিক অনুষ্ঠানের মত।

আরো দেখুনঃ

পরিশেষে: ভুটানিদের কাছে তীরন্দাজ খেলাটি ভালোবাসা ও ঐতিহ্যের একটি অংশ। ঐতিহ্যবাহী পোশাক এবং জমকালো উৎসবের মাধ্যমে ভুটানিরা তাদের এই ঐতিহ্যবাহী অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকেন। 

ভুটানের জাতীয় খেলা কি এই সম্পর্কে আমি সংক্ষিপ্ত আকারে বলার চেষ্টা করেছি। আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex