vlxxviet mms desi xnxx

রাশিয়ার জাতীয় খেলা কি?

0
Rate this post

রাশিয়ার জাতীয় খেলা কি? 

রাশিয়ার জনপ্রিয় খেলাগুলোর তালিকার মধ্যে রয়েছে বাস্কেটবল আইস হকি, ফুটবল, হ্যান্ডবল, জিমন্যাস্টিকস, কুস্তি, বক্সিং মার্শাল আর্ট, ভলিবল এবং আরো কিছু জনপ্রিয় খেলা। রাশিয়ার ঐতিহ্যবাহী জনপ্রিয় খেলা হচ্ছে ব্যান্ডি যাকে আনুষ্ঠানিকভাবে হকি বলা হয়। 

আরো দেখুনঃ

রাশিয়ার জাতীয় খেলা কি? এর উত্তরে এভাবে বলতে হয় যে রাশিয়াতে এত এত খেলা জনপ্রিয়তার শীর্ষে রয়েছে যার সবগুলোই সমানভাবে জনপ্রিয় মানুষের মধ্যে। 

রাশিয়ার সবগুলো খেলার মধ্যে এর জাতীয় খেলা হল দাবা।

দাবা রাশিয়ার  এমন একটি খেলা এখানে প্রায় যেকোনো বয়সের ছোট বা প্রাপ্তবয়স্ক সবাই অংশগ্রহণ করতে পারে। আন্তর্জাতিক দাবা ফেডারেশনের তালিকাভুক্ত শীর্ষ দাবা খেলোয়াড়দের বেশিরভাগই রাশিয়ার জনগোষ্ঠী। দাবা খেলাটি বিশ শতকের পরে বেশ জনপ্রিয় হয়ে ওঠে এবং তাদের সংস্কৃতির অংশ হিসেবে এটি পরিগণিত হয়। 

রাশিয়ান সাম্রাজ্যের পতনের আগে দাবা কেবল অভিজাতদের খেলা হিসেবে গণ্য ছিল। পরবর্তীতে এটি জনমানুষের খেলায় পরিণত হয়। রাশিয়ানদের মাঝে দাবা এতটাই জনপ্রিয় একটি খেলা যে প্রায় প্রতিটি বাড়িতেই একটি দাবার বোর্ড থাকে।

রাশিয়ার জাতীয় খেলা

আরো দেখুনঃ

পরিশেষে: রাশিয়ার জাতীয় খেলা কি এই প্রশ্নের উত্তরে আমি সংক্ষিপ্ত আকারে রাশিয়ার জাতীয় খেলা সম্পর্কে বিস্তারিত বলার চেষ্টা করেছি। আশা করছি এই প্রশ্নের উত্তর আপনি পেয়েছেন।

খুব ছোটবেলা থেকেই সাধারণত চার বছর বয়স থেকেই রাশিয়ান শিশুদের দাবার সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়। শিশু থেকে শুরু করে নেতাদের মাঝে এই দাবা খেলা বেশ জনপ্রিয় তাই এই খেলাটিকে তারা নিছক খেলা নয় বরঞ্চ বাস্তব প্রতিযোগিতার অংশ হিসেবে দেখে থাকেন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex