vlxxviet mms desi xnxx

ব্রাজিল বনাম পর্তুগালের পরিসংখ্যান 2024

0
Rate this post

ব্রাজিল বনাম পর্তুগালের পরিসংখ্যান 2024 | ব্রাজিল বনাম পর্তুগাল পরিসংখ্যান কোন দেশ বেশি শক্তিশালী? | Brazil vs Portugal Stats

ব্রাজিল ফুটবলের দেশ হলেও ব্রাজিলের সাথে পর্তুগালের সম্পর্ক অন্য ঐতিহাসিক ও সাংস্কৃতিক। ব্রাজিল ফুটবলের ইতিহাসে সফলতম দেশ৷ ফুটবলীয় সংস্কৃতি, প্রতিভা, সাফল্য, উন্মাদনা ব্রাজিলের চেয়ে অন্য কোনো দেশে এত বিপুল পরিমাণে নেই। অন্যদিকে, পর্তুগাল তুলনামূলক ফুটবলে ব্রাজিলের চেয়ে অনেক পিছিয়ে আছে। তাদের ইতিহাসে একমাত্র অর্জন বলতে একটা ইউরো ও একটা ন্যাশন্স লীগ। সুতরাং যদি ইতিহাস বিবেচনায় আনা যায় পর্তুগাল ও ব্রাজিলের, তাহলে ব্রাজিল স্পষ্টভাবে ফেভারিট অনেক বড়ো ব্যাবধানে।

আরো দেখুন:

ব্রাজিল বনাম পর্তুগালের পরিসংখ্যান

ইতিহাস,সংস্কৃতি প্রতিভা বিবেচনা করলে ব্রাজিল তো নিশ্চিতভাবেই এগিয়ে আছে। কিন্তু মুখোমুখি পরিসংখ্যান দেখে আমরা নিশ্চিত হবো, যে কতটা সফল দুই দল একে অপরের বিপক্ষে।

দলম্যাচ জয় পরাজয় ড্র
ব্রাজিল ১৯ টি১২ টি৪ টি৩ টি
পর্তুগাল ১৯ টি৪ টি১২ টি৩ টি

বিশ্বকাপে ব্রাজিল দুইবার মুখোমুখি হয়েছে পর্তগালের। তন্মধ্যে ১৯৬৬ সালে ব্রাজিল ১-০ তে হারলেও ড্র করতে সক্ষম হয় ২০১০ সালে। তাছাড়া ব্রাজিল বনাম পর্তুগালের বাকি সব লড়াই ফ্রেন্ডলি ম্যাচ ছিল।

ব্রাজিল বনাম পর্তুগাল কোন দেশ বেশি শক্তিশালী? 

ব্রাজিল বনাম পর্তুগালের ইতিহাস দেখলে দেখা যায়,ব্রাজিল বরাবরই সুপিরিয়র পজিশনে থাকা একটা দুর্দান্ত দল। অন্যভাবে পর্তুগাল কখনোই সুপিরিয়র্ ছিল না ব্রাজিলের মতো!

বর্তমান স্কোয়াড বিবেচনায় করলে নামের ভারে ব্রাজিলের এলিসন-এডারসন, থিয়াগ,ক্যাসেমিরো,নেইমারের মতো তারকার সাথে ভিনিসিয়ায, মার্টিনেল্লি,রদ্রিগো,রাফিনহা,এন্টনির মতো তরুণ তুর্কী ও মাস্টারমশাই তিতে ।

পর্তুগাল কে সেই দিক থেকে বিবেচনা করলে পর্তগালের দলটিও দারুণ কিছু প্লেয়ারের সমন্বয়ে গঠিত। যেমন পেপ, দিয়াজ, ক্যান্সেলো, ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা,রাফা লিয়াও, রামোস ও সর্বকালের অন্যতম সেরা ফুটবলার খ্যাত ফুটবলের অল টপ স্কোরার ক্রিশ্চিয়ানো রোনালদো। ব্রাজিলের কোচ তিতে ৪-২-৩-১ ফর্মেশনে খেলায় এবং পর্তুগালের কোচ সান্তোস ও ঠিক একই ফর্মেশনে খেলিয়ে থাকে।

ব্রাজিল বনাম পর্তুগালের পরিসংখ্যান -FAQ 

১.ব্রাজিলের সবচেয়ে বড়ো লিজেন্ড কে?

উত্তর : পেলে যে ব্রাজিলের সর্বকালের ইতিহাসে সর্বোচ্চ গোল স্কোরার ও সবচেয়ে বেশি বিশ্বকাপ জয়ী।

২.পর্তুগালের সবচেয়ে বড়ো লিজেন্ড কে? 

উত্তর : ফুটবলের অলটাইম টপ স্কোরার, সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চয়ানো রোনালদো। 

৩.পর্তুগাল কত সালে প্রথম কোনো মেজর ট্রফি জয় করে?

উত্তর : ২০১৬ সালে ফ্রান্সের বিপক্ষে ইউরো জিতে প্রথম মেজর ট্রফি জয়লাভ করে পর্তুগাল।

ব্রাজিল বনাম পর্তুগালের ম্যাচ পরিসংখ্যানের উপসংহার 

বর্তমান স্কোয়াড বিবেচনা করলেও ব্রাজিল নিশ্চিতভাবেই ফেভারিট পর্তুগালের তুলনায়। কেননা ব্রাজিলে অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয় আছে। পর্তুগাল ও একঝাঁক দুর্দান্ত প্লেয়ারদের সমন্বয়ে গড়ে উঠেছে। তবে ব্রাজিলের মতো ফুটবলী কালচার তাদের দেশে নেয়া অনেক সময় সাপেক্ষ ব্যাপার এখনো।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex