vlxxviet mms desi xnxx

বিরহের উক্তি

0

বিরহের উক্তি এর সেরা কালেকশন | Quote Of Separation

প্রিয় বন্ধুরা, বিরহের উক্তি আমাদের জীবনের সাথে ওতপ্রোত ভাবে জড়িত। যখন আমরা আমাদের স্বপ্ন গুলোকে পূরণ করতে পারি না। তখন আমাদের মধ্যে বিরহের উক্তি বাসা বেঁধে নেয়। ঠিক তেমনি ভাবে যখন আমরা আমাদের ইচ্ছে গুলোকে পূরণ করতে ব্যর্থ হই। সেই সময়ও কিন্তু আমাদের হৃদয়ে বিরহ বাসা বাঁধে। আর সে কারণেই বলা হয়ে থাকে যে, আমাদের জীবনের সাথে বিরহের উক্তি সম্পর্ক খুব ঘনিষ্ঠ ভাবে জড়িত। আর আজকের আর্টিকেলে আমি বিরহের উক্তি নিয়ে আলোচনা করব। যেখানে আপনি বিরহের উক্তি সম্পর্কিত অনেক উক্তি এবং স্ট্যাটাস এর পাশাপাশি বেশ কিছু বিরহের ছন্দ সম্পর্কে জানতে পারবেন।

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন, যারা বিরহের উক্তি, বিরহের স্ট্যাটাস এবং বিরহের ছন্দ জানার জন্য অনুসন্ধান করে থাকেন। তবে আপনি যদি বিরহের উক্তি, স্ট্যাটাস এবং ছন্দ জানার জন্য অনুসন্ধান করেন। তাহলে বলব যে আপনি একবারে সঠিক জায়গাতে চলে এসেছেন। কারণ আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে আমি বিরহের উক্তি নিয়ে যত প্রকার স্ট্যাটাস আছে, যত প্রকার উক্তি আছে, তার সবগুলো নিয়ে আলোচনা করব। এর পাশাপাশি আপনি এই আর্টিকেল থেকে চমৎকার কিছু বিরহের কবিতা সম্পর্কে জানতে পারবেন।

আরো দেখুন: রাগ নিয়ে উক্তি

তো যদি আপনি এই বিরহের উক্তি, বিরহের স্ট্যাটাস, বিরহের ছন্দ এবং বিরহের কবিতা সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আপনাকে আজকের এই পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়তে হবে। এবং এই আর্টিকেলে আলোচিত কোন বিরহের উক্তি গুলো আপনার সবচেয়ে ভালো লেগেছে। সেটা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক।

বিরহের উক্তি এর সেরা কালেকশন

  • আমাদের প্রত্যেকটা মানুষের জীবনে যেকোনো সময় শ্রেষ্ঠ আনন্দ এবং শ্রেষ্ঠ বেদনা আসে। তবে এই শ্রেষ্ঠ আনন্দ হোক কিংবা শ্রেষ্ঠ বেদনা, এগুলো আসার মূলে যে রয়েছে। সেটি হলো, অন্যের সাথে সম্পর্ক। এই সম্পর্ক হল এমন একটি মাধ্যম, যার সাহায্যে আমাদের জীবনের শ্রেষ্ঠ আনন্দ এবং শ্রেষ্ঠ বেদনার স্বাদ পাওয়া যায়।
  • আমাদের জীবনের কিছু কিছু সম্পর্ক কে কাঁচের সাথে তুলনা করা হয়ে থাকে। একটি ভাঙ্গা কাঁচ কে জোড়া লাগাতে গিয়ে যেমন ব্যথা পেতে হয়। ঠিক তখন সেই ভাঙ্গা কাঁচ কে ভাঙ্গা অবস্থাই রাখা হবে উত্তম কাজ। যখন আপনি সেই কাঁচ কে জোড়া লাগাতে যাবেন। তখন কিন্তু আপনি ব্যথা পাবেন।
  • আপনি আপনার ভালোবাসার সম্পর্ক কে টিকিয়ে না রাখতে পারার জন্য যতটা কষ্ট পাবেন। তার থেকে অধিক কষ্ট পাবেন সেই সময়ে, যখন আপনার নিকট কাউকে ভালবাসার মত সামর্থ্য থাকবে না। কেননা আপনার কাছে যদি ভালোবাসার সামর্থ্য থাকে। তাহলে আপনি একটি সম্পর্কের বিচ্ছেদের পর আরও একটি নতুন সম্পর্ক তৈরি করতে পারবেন। কিন্তু যদি আপনার কাছে সামর্থ্য না থাকে, তাহলে আপনাকে বিরহের অনলে পুরতে হবে।
  • আপনার জীবনে বিরহের মাত্রা কয়েকগুণ বেড়ে যাবে তখন। যখন কেউ আপনাকে অবহেলা করে চলে যাবে, অথচ আপনি তার অবহেলিত স্মৃতি গুলো কে নিজের বুকে নিয়ে বেঁচে থাকবেন। সত্যি বলতে এই বিরহ থেকে আপনি যতটা কষ্ট পাবেন, তা অন্য কোথাও পাবেন না।
  • জীবনে চলার পথে আমাদের প্রত্যেকের জীবনে কোনো না কোনো সময়ে প্রেম আসবে। কিন্তু আপনি যখন প্রেম করবেন, তখন সেটি হবে একটি জ্বলন্ত মোমবাতি কে হাতে ধরে রাখার মতো। কারণ প্রেম মানে হলো নিজের হাতে একটি জ্বলন্ত মোমবাতি ধরে রাখার মতোই একটি কাজ।
  • আমাদের জীবনে আসা প্রেমের সম্পর্ক গুলোর মধ্যে কিছু কিছু প্রেমের সম্পর্ক নষ্ট হওয়া অনেক ভালো। কেননা সেই সম্পর্ক গুলো তে কখনো ভালোবাসা বিরাজমান থাকে না। বরং এই সম্পর্ক গুলো তে শুধুমাত্র লোভ বিদ্যমান থাকে। যে কারণে এই ধরনের প্রেমের সম্পর্ক গুলো সফল হওয়ার চাইতে ব্যর্থ হওয়া অনেক ভালো।
  • দুঃখ যেন আমাদের জীবনে আসতে না পারে। সেজন্য আমরা সর্বদাই আমাদের জীবনের চারপাশে দেয়াল তৈরি করে রাখি। কিন্তু এই দেয়াল এর ভিত্তি এতটাই শক্তিশালী হয় যে। সেই দেয়াল ভেদ করে আমাদের জীবনে দুঃখের পাশাপাশি সুখও আর আসতে পারে না।
  • চলার পথে যখন আপনি আপনার জীবনের কোনো মুহূর্তে দেখতে পারবেন যে আপনার চলার গতি একেবারে শেষ হয়ে গেছে। তখন আপনি আর কখনোই সামনের দিকে অগ্রসর হবেন না। বরং সেই সময়ে আপনার পেছনে ফিরে যাওয়া হবে বুদ্ধিমানের কাজ।
  • কষ্ট পেলে যখন আমরা কাঁদি, তখন এই চোখের জল কিন্তু আমাদের মস্তিষ্ক থেকে আসে না। বরং আমরা যখন কষ্ট পাওয়ার কারণে কাঁদি, সেই চোখের জল আসে আমাদের হৃদয় থেকে। আর সে কারণেই অতিরিক্ত কষ্ট পাওয়ার কারণে আমাদের শরীরের অন্যান্য অংশ গুলোর চাইতে হৃদয়ে প্রচন্ড পরিমাণে ব্যথা অনুভূত হয়।
  • আপনার জীবনে কোন একজন ভালো মানুষ আসবে, আপনি যদি সেই মানুষটির জন্যে অপেক্ষা করেন। এবং সেই অপেক্ষার পথ যদি অনেক দীর্ঘ হয়। তাহলে আপনি এতে যে পরিমাণ বেদনা অনুভব করবেন। সেটি আপনার জীবন কে সবচেয়ে ব্যথিত করবে। কেননা আপনি যখন কারো আশায় প্রদীপ জ্বালিয়ে রেখে অপেক্ষা করবেন। সেটি হবে সবচেয়ে বেদনাদায়ক একটি কাজ।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

জনপ্রিয় কিছু বিরহের উক্তি

  • আমার জীবনে আসা প্রিয় মানুষটি আমাকে সবসময় ভালোবাসা শিখিয়ে গেছে। সেই মানুষটি কে কিভাবে ভালবাসতে হবে, কিভাবে আদর করতে হবে সে সম্পর্কে শিক্ষা দিয়ে গেছে। কিন্তু যখন সে মানুষ টি চলে যাবে, তখন তাকে আমি কিভাবে ভুলে থাকবো, সেটি শিখিয়ে দিয়ে যায়নি।
  • জীবনে কোন কষ্টের মুহূর্তে কখনোই অতিরিক্ত পরিমাণে কাঁদবেন না। কারণ যা ঘটার তা ঘটে গেছে। আর আপনি কাঁদলেও সেই সময়কে আর ফিরে পাবেন না। বরং আপনি কেঁদে কেঁদে নিজেকে যতটা কষ্ট দিবেন, সেটি হবে আপনার বোকামির চরম পর্যায়। তাই কখনোই আপনার জীবনে আসা কষ্টের মুহূর্ত গুলো তে অতিরিক্ত পরিমাণে কাঁদবেন না।
  • এই পৃথিবীতে বসবাস করা প্রত্যেকটা মানুষের মনের গোপন কিছু দুঃখ থাকে যে দুঃখগুলো তার সবচেয়ে কাছের মানুষগুলোর কাছেও অজানা থেকে যায় বরং সেটি শুধুমাত্র তার কাছেই থাকে যে এই কষ্ট গুলোকে গোপন রাখে সেই ব্যক্তিটি ছাড়া পৃথিবীর আর কোন কোন ব্যক্তি তার ভেতরে থাকা গোপন কষ্ট গুলো সম্পর্কে জানতে পারেনা।
  • আমাদের জীবনে বিভিন্ন রকমের মানুষের সাথে সম্পর্ক তৈরী হয়। হয়তোবা কখনো কখনো ভালো মানুষের সাথে সম্পর্ক তৈরী হয়। আবার কখনো কখনো কিছু খারাপ মানুষের সাথে সম্পর্ক তৈরী হয়। তো আমাদের জীবনে যখন আপনার কোন খারাপ মানুষ আসবে। তখন সেই খারাপ মানুষ গুলোর সাথে সম্পর্ক টিকিয়ে রাখার চাইতে। নিজে নিজে একা থাকাই হবে সবচেয়ে উত্তম কাজ। 
  • আমার ভিতরে যে একটা মন রয়েছে, সেই মনের জন্য আমি সর্বদাই গর্ব প্রকাশ করি। কারণ জীবনে চলার পথে আমি অনেকের অনেক অবহেলা সহ্য করেছি। অনেকের কাছে অনেক দুঃখ কষ্ট সহ্য করেছি। কিন্তু তারপরও আজও আমার মন ঠিক আগের মতই কাজ করে চলেছে। আর সে কারণেই আমি সর্বদাই আমার নিজের মনের জন্য গর্ববোধ করে থাকি।
  • যখন কোন একটি প্রেমের সম্পর্কের মধ্যে বিচ্ছেদ ঘটে। তখন আপনাকে বুঝে নিতে হবে যে, সেই প্রেমের সম্পর্কে থাকা মানুষ দুটো একে অপরকে ভালবাসতে ব্যর্থ হয়েছে। তাদের মধ্যে একে অপরকে বোঝার মত ক্ষমতা ছিল না। আর সে কারণেই তাদের সেই পবিত্র প্রেমের সম্পর্কের মধ্যে বিচ্ছেদ ঘটেছে।

বেদনাদায়ক কিছু বিরহের স্ট্যাটাস

  • আমরা সবাই জানি একজন মৃত্যু পথযাত্রী ব্যক্তির কষ্ট অনেক বেশি বেদনাদায়ক। কিন্তু মৃত্যুর যন্ত্রণার চেয়ে আপনি যখন কোনো বিরহের যন্ত্রনায় আবদ্ধ হয়ে পড়বেন। তখন সেই কষ্টের পরিমাণ আরো অনেক বেশি অনুভূত হবে। আর এই কষ্টের পরিমাণ কত গভীর, সেটা শুধুমাত্র বিরহে আবদ্ধ ভুক্তভোগী ব্যক্তিরাই ভালো জেনে থাকবে।
  • আমরা সবাই একটা কথা বলে থাকি যে, জীবন কখনো কারো জন্য থেমে থাকে না। এই কথাটি সত্য, তবে আমাদের জীবনে এমন কিছু কিছু ব্যাক্তি আসে। আমাদের জীবনে এমন কিছু স্মৃতি থাকে। যে গুলো কখনোই আমাদের জীবন থেকে একবারে মুছে যায় না। বরং সে গুলো কে নিয়ে ততদিন বেঁচে থাকতে হয়। যতদিন আপনার দেহের ভিতর নিঃশ্বাস চলাফেরা করবে।
  • আপনি কোন দুর্ঘটনায় আহত হওয়ার পরে যতটা কষ্ট অনুভব করবেন। তার থেকে অধিক কষ্ট অনুভব করবেন সেই সময়ে, যখন কোন ব্যক্তির নিকট আপনি অবহেলিত হবেন। কারণ আহত হওয়ার কষ্টের চেয়ে কারো কাছে অবহেলিত হওয়ার কষ্টের পরিমাণ অনেক গুণ বেশী হয়ে থাকে।
  • একটি প্রেমের সম্পর্ক যেমনই হোক না কেন, এ পৃথিবীতে কোন প্রেমের সম্পর্কের অকাল মৃত্যু হয়না। বরং সেই প্রেমের সম্পর্ক গুলোর সাথে জড়িত থাকার স্মৃতি গুলো ততদিন বেঁচে থাকে। যতদিন সেই সম্পর্কে জড়িত থাকা মানুষ গুলো বেঁচে থাকে। আর সে কারণেই বলা হয়ে থাকে, একটি প্রেমের সম্পর্কের কখনোই অকাল মৃত্যু সম্ভব হয় না।
  • আপনি আপনার জীবনে ভবিষ্যতে যদি কখনো বড় ধরনের কষ্ট পেয়ে থাকেন। তাহলে সেই কষ্ট গুলো কিন্তু আপনি আপনার বর্তমানে সবচেয়ে কাছের মানুষের কাছ থেকে পেয়ে থাকবেন। কারণ আমাদের জীবনে পাওয়া সবচেয়ে বড় কষ্ট গুলো কিন্তু এই কাছের মানুষ গুলো দিয়ে থাকে।
  • এই পৃথিবীতে সবচেয়ে দুঃখী মানুষ তো তারাই। যারা নিজের ভেতরে থাকা আবেগ অনুভূতি এবং কষ্ট গুলো কে অন্য কারো সাথে শেয়ার করতে পারে না। বরং তার ভিতরে থাকা এই অনুভূতি গুলো নিজের মধ্যেই জমা করে রাখতে হয়। আর সে কারণে এই ধরনের মানুষ গুলো কে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ বলা হয়ে থাকে।
  • তোমাকে ছাড়া এই পৃথিবীতে আমি বেঁচে থাকব সেরকম কোনো সাধ্য আমার মধ্যে নেই। কারণ হলো আমি আমার জীবনে তুমি নামক মানুষটা কে সবচেয়ে বেশি ভালোবাসি। আবার তোমাকে ধরে রাখার মত ক্ষমতাও আমার মধ্যে নেই। কারণ বাস্তবতার কাছে আমি সবচেয়ে বড় অসহায়।
  • আপনি আপনার জীবনে অসৎ আনন্দ থেকে যতটুকু সুখ প্রাপ্ত করবেন। তার থেকে অধিক আনন্দ আপনি সৎ বেদনার কাছ থেকে প্রাপ্ত করতে পারবেন। কেননা অসৎ আনন্দ শুধুমাত্র অল্প ক্ষণের জন্য বিরাজমান থাকবে। কিন্তু যদি সেই আনন্দ সৎ ভাবে হয়। তাহলে কিন্তু তার প্রাপ্তি অনেক দীর্ঘ সময় অব্দি বিরাজমান থাকবে।

আরো দেখুন: কষ্টের স্ট্যাটাস।

জনপ্রিয় কিছু বিরহের স্ট্যাটাস

  • আপনার জীবনে যে মানুষটি থাকতে চাইবে না, আপনি সেই মানুষটিকে কখনোই আপনার জীবনে থাকার জন্য জোর করবেন না। কারণ ইতিমধ্যেই কিন্তু সেই মানুষটি আপনার প্রতি সকল প্রকার মায়া ত্যাগ করে ফেলেছে। এখন আপনি যদি সেই মানুষটিকে জোর করে আপনার জীবনে রেখে দেন। তাহলে কিন্তু কখনোই আপনি তার কাছ থেকে মন পাবেন না।
  • যদি আপনি কখনো নীরবে কেঁদে থাকেন তাহলে একটা কথা জেনে রাখুন যে কোন একজন ব্যক্তি নীরবে কাদার চেয়ে কষ্ট অনুভব করে সেই কষ্ট কিন্তু আসলে ভাষায় প্রকাশ করা সম্ভব নয় কেননা এই কষ্টের গভীরতা কিন্তু অনেক বেশি যা সত্যিই প্রকাশ করা সম্ভব নয়।
  • এই পুরো পৃথিবীটা কে একটি রঙ্গমঞ্চ এর সাথে তুলনা করা হয়ে থাকে। যেখানে এই পৃথিবীতে বসবাস করার নারী পুরুষরা হল এক একজন এক এক রকম অভিনেতা। আর বেঁচে থাকার সময় প্রত্যেকটা ব্যক্তি এই রঙ্গমঞ্চে একবার হলেও পারফর্ম করে থাকে। তবে মানুষ ভেদে এই রঙ্গ মঞ্চের পারফরম্যান্স ভিন্ন ভিন্ন হয়ে থাকে।
  • পৃথিবীতে যে মানুষ গুলো চিন্তা ভাবনার দিক থেকে অসুস্থ। সেই মানুষ গুলো ততটাই মানবিক দিক থেকে পঙ্গু হয়ে থাকে। কেননা এই মানুষের চিন্তা ভাবনা গুলো সর্বদাই অন্যের জন্য ক্ষতিকর হয়ে দাঁড়ায়। যা একটি দেশ অথবা জাতিকে ধ্বংসের দিকে অগ্রসর করে তোলে।
  • জীবনে চলার পথে আপনি সেই মানুষটার জন্য কাঁদবেন, যে মানুষটা আপনার চোখের জলের মূল্য বুঝতে পারে। কিন্তু যে মানুষটা আপনার চোখের জলের মূল্য বুঝবে না। আপনি সেই মানুষের জন্য কখনোই নিজের চোখের জল ফেলবেন না। যদি আপনি এই কাজ করেন, তাহলে এতে আপনার বোকামির প্রকাশ পাবে।
  • আপনার সার্ভিসে যে মানুষ গুলো অসুখী, সেই মানুষ গুলো হলো আপনার শিক্ষা নেয়ার সবচেয়ে প্রধান উৎস। কারণ আপনাকে খুঁজে নিতে হবে যে সেই মানুষ গুলো অসুখী হওয়ার কারণ কি। যদি আপনি সেই মানুষ গুলোর অসুখী হওয়ার কারণ খুঁজে নিতে পারেন। তাহলে কিন্তু আপনি পরবর্তী সময়ে সব মানুষকে খুশি রাখতে পারবেন।

আরো দেখুন: ভালোবাসার ছন্দ.

খুব কষ্টের বিরহের ছন্দ  

  • যখন আপনার জীবনে খুব খারাপ পরিস্থিতি আসবে। তখন আপনি বুঝতে পারবেন যে, আপনার সবচেয়ে কাছের মানুষ কে আর আপনার সবচেয়ে দূরের মানুষ কে। কেননা খারাপ পরিস্থিতি তে যে মানুষ গুলো আপনার পাশে থাকবে। সে গুলো হলো আপনার কাছের মানুষ। আর যে মানুষ গুলো আপনার খারাপ পরিস্থিতি তে দূরে থাকবে। তারা কখনই আপনার আপন ছিলো না।
  • সম্পর্ক গুলো কখনো কখনো শেষ হয়ে যায়, আবার কিছু কিছু ভালোবাসার মৃত্যু হয়। কিন্তু এই সম্পর্ক এবং ভালোবাসা গুলো থেকে যে অনুভূতি গুলোর সৃষ্টি হয়। সেগুলো কখনোই শেষ হয়না, বরং সময় এর সাথে সাথে আরও বৃদ্ধি পেতে থাকে।
  • কোন একটি সম্পর্কের দুরুত্ব সবাই বাড়িয়ে দিতে পারে। কিন্তু একটি সম্পর্ক সৃষ্টি হওয়ার পরে একসাথে থাকার মত পরিস্থিতি সবাই সৃষ্টি করতে পারে না। কারণ দূরত্ব বাড়িয়ে দেওয়াটা যতটা সহজ, ঠিক ততোটাই কঠিন হল সম্পর্কের মানুষটার সাথে সারা জীবন একসাথে থাকা।
  • যদি আপনি অতীত জীবনে প্রতিবার মানুষের কাছে ঠকে যান। তাহলে আপনার এই ঠকে যাওয়ার মূলত তিনটি কারণ থাকবে। আর সেই কারণ তিনটি হলো, লোভ, আবেগ এবং অনভিজ্ঞতা। আর এই কারণ গুলোর জন্য আপনি অতীতে প্রতিনিয়ত মানুষের কাছে ঠকে গেছেন।
  • আজকের এই পৃথিবীতে প্রতিটা মানুষের নিজস্ব কিছু স্বপ্ন থাকে। আর প্রত্যেকটা মানুষ তার নিজের স্বপ্নকে পূরণ করার চেষ্টায় ব্যস্ত থাকে। কিন্তু জীবনে চলার পথে যদি কখনো আপনি দেখেন যে। অন্য কোন মানুষ আপনার স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য প্রাণপণ চেষ্টা করছে। তাহলে বুঝে নিবেন যে, সেই মানুষটি আসলে তার নিজের স্বপ্নকে পূরণ করার জন্য এগিয়ে যেতে চাইছে।

বিরহের কবিতা | কষ্টের কবিতা

  • এই জন্মে আমি তোমাকে অনেক ভালোবাসি,
  • তুমি কি তা বুঝতে পারো?
  • আমরা দুজনে থাকবো নতুন একটি পৃথিবীতে।
  • যে পৃথিবীর বুকে থাকবে মস্ত বড় একটা ছাদ।
  • আমরা দুজনে সেই ছাদে বড় একটা শীতলপাটি বিছিয়ে দিব।
  • যখন সময় হবে তখন আমরা সেখানে দুজনে বসে থাকবো।
  • তারপর তোমার চোখের দিকে তাকিয়ে থাকবো অনেকক্ষণ।
  • মনের কথা গুলো শেয়ার করব দুজন দুজনের সাথে।

আরো দেখুন:

আমাদের শেষ কথা: প্রিয় পাঠক, আজকের আর্টিকেলে আমি চমৎকার সব বিরহের উক্তি, বিরহের স্ট্যাটাস, বিরহের ছন্দ এবং বিরহের কবিতা নিয়ে আলোচনা করেছি। আশা করি আজকের আর্টিকেলে আলোচিত বিরহের উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। তবে সবচেয়ে কোন বিরহের উক্তি টি আপনার ভালো লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন। 

আর আপনি যদি এমন সব জনপ্রিয় উক্তি গুলো সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আর্টিকেলের এই পর্যন্ত আসার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex