vlxxviet mms desi xnxx

সফটওয়্যার তৈরি করার পদ্ধতি

0

মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করার পদ্ধতি

দিনদিন মোবাইল ফোনের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে তরুণদের কাছে মোবাইল ফোন একটি প্রধান ডিজিটাল ডিভাইস হিসেবে ব্যবহৃত হচ্ছে। আর তরুণরা বিভিন্ন মোবাইল ফোন ব্যবহার করে নতুন নতুন জিনিস আবিষ্কার করছে।

আপনি কি জানেন মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করা যায়? আমরা সবাই জানি যে কম্পিউটার প্রোগ্রাম ব্যবহার করে সফটওয়্যার তৈরি করা যায় কিন্তু মোবাইল দিয়ে যে সফটওয়্যার তৈরি করা যায় তা আমরা অনেকেই জানিনা। আজ আমরা আপনাদেরকে দেখাব যে স্মার্ট ফোন দিয়ে সফটওয়্যার তৈরি করার পদ্ধতি। চলুন তাহলে জেনে নেই শুধুমাত্র একটি মোবাইল ফোন দিয়ে কিভাবে সফটওয়্যার তৈরি করা যায়। 

সফটওয়্যার কি?

কম্পিউটার নিজে নিজে কাজ করতে পারে না। কম্পিউটার কে দিয়ে কাজ করানোর জন্য কম্পিউটারের নিজস্ব ভাষার প্রয়োজন হয়। তাই কম্পিউটার শুধু তার নিজের প্রোগ্রামের ভাষা বুঝে। আর সে ভাষা বোঝানোর জন্য যে সকল সফটওয়্যার তৈরি করা হয় সেগুলো মূলত বলা হয় সফটওয়্যার।

এককথায় সফটওয়্যার বলতে কিছু নির্দেশনাবলী কম্পিউটারকে বলে দেয়া এবং সে অনুযায়ী কাজ করানোকে সফটওয়্যার বলে। অথবা হার্ডওয়ার  কাজে লাগানোর জন্য কম্পিউটারকে যে নির্দেশনা প্রদান করা হয় সেগুলো সফটওয়্যার। বেশিরভাগ ক্ষেত্রে সফটওয়্যার ছাড়া কম্পিউটারে কোন অস্তিত্ব থাকে না।

সফটওয়্যার এর কাজ হচ্ছে কিছু নির্দেশনা বলী একত্রিত করে বা কোন কাজ সম্পর্কিত ডাটা একটি কম্পিউটারে কি করনীয় এবং কিভাবে  করনীয় তার নির্দেশনাবলী  সরবরাহ করাকে বুঝায়। 

সফটওয়্যার তৈরি করতে কি কি লাগে:

আমরা মোবাইল বা কম্পিউটার ব্যবহার করার সময় বিভিন্ন ধরনের সফটওয়্যার ব্যবহার করে থাকি। কিন্তু এই সফটওয়্যার ব্যবহার করার সময় এই সফটওয়্যার গুলো তৈরি করতে কি কি প্রয়োজন হয় জানার চেষ্টা করেছি কি? কিন্তু আমরা প্রতিনিয়তই সফটওয়ারের মাধ্যমে কম্পিউটার এবং মোবাইলের কাজ করে থাকি।

আজ আমরা সফটওয়্যার তৈরি করতে কি কি লাগে তা জানব। প্রথমেই জেনে রাখা ভালো যে সফটওয়্যার তৈরি হয় মূলত একটি প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ব্যবহারের মাধ্যমে। আর এই সফটওয়্যার গুলো কাজ করে অনেকগুলো ডেটা দিয়ে একটি প্রোগ্রাম তৈরি  করার মধ্য দিয়ে।

আমরা কোডিংয়ের কথা প্রায়ই শুনে থাকি। সুতরাং প্রোগ্রাম ল্যাংগুয়েজ এর কোড ব্যাবহার করে সফটওয়্যার তৈরি করা হয়। কিন্তু আমরা যখন সফটওয়্যার গুলো ব্যবহার করি তখন সব সফটওয়্যার ইংরেজি ভাষায় দেখে থাকি। কম্পিউটার প্রোগ্রামিং ভাষা রপ্ত করে সে এগুলোকে অনুবাদ করার পর আউটপুট হিসেবে আমাদেরকে ইংরেজি ভাষার মাধ্যমে সফটওয়্যার ব্যবহার বুঝিয়ে থাকে।

মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করার পদ্ধতি:

মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করার সঠিক পদ্ধতি এবং খুব সহজ পদ্ধতি আমরা আপনাদের মাঝে শেয়ার করছি। নিম্নের পদ্ধতি গুলো অনুসরণ করলে আপনারা নিজেরাই মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করতে পারবেন।

  • প্রথমে আপনারা appsgeyser.com  এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করার পদ্ধতি

  • প্রবেশ করার পর দেখতে পাবেন create app for free. এখানে ক্লিক করতে হবে।
  • এখন এখানে দুটি অপশন দেখতে পাবেন একটি বিজনেস এবং অন্যটি ইন্ডিভিজুয়াল।
  • আপনার প্রয়োজন অনুযায়ী যেকোনো অপশন সিলেক্ট করতে হবে।

মোবাইল অ্যাপস তৈরি ওয়েবসাইট

  • যদি আপনি এখানে বিজনেস অপশনটি সিলেক্ট করেন। তাহলে এখানে আপনার বিজনেস ওয়েবসাইট যদি থাকে তাহলে সেই ওয়েবসাইটের লিঙ্ক কপি করে পেস্ট করে দিতে হবে। আর এই কপি পেস্ট করার মধ্য দিয়ে আপনার এক প্রায় ৯০ শতাংশ তৈরি হয়ে যাবে।

সফটওয়্যার তৈরি করতে কি কি লাগে

  • এরপর তাদের নির্দেশনা অনুসারে আপনারা তার পরবর্তী স্টেপগুলো দেখে আপনার সফটওয়্যারটি তৈরি করে নিতে পারেন।

আপনারা এই ওয়েবসাইটে  প্রায় ২৮ প্রকারের ইন্ডিভিজুয়াল সফটওয়্যার এবং প্রায় ৮ প্রকার বিজনেস অ্যাপ তৈরি করতে পারবেন। আপনার যদি কোডিং এর ওপর ভালো দক্ষতা থাকে তাহলে এখানে আপনারা নিজস্ব কোড ব্যবহার করে যেকোনো সফটওয়্যার তৈরি করে নিতে  পারবেন। 

মোবাইল অ্যাপস তৈরি ওয়েবসাইট:

মোবাইল অ্যাপস তৈরি করার অনেকগুলো ওয়েবসাইট রয়েছে। তাদের মধ্যে বেশ কিছু ওয়েবসাইটের নাম আমরা আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা এই ওয়েবসাইট গুলো থেকে ফ্রিতে মোবাইল দিয়ে অ্যাপস তৈরি করতে পারবেন।

তবে যারা কোডিং সম্পর্কে ভালো দক্ষতা রাখেন তারা তাদের নিজস্ব কোড ব্যাবহার করে অ্যাপ তৈরী করে নিতে পারেন। এছাড়াও আপনারা যারা একটু ভালো মানের অ্যাপস খুঁজছেন বা ভালো মানের অ্যাপস তৈরি করতে চাচ্ছেন তারা প্রিমিয়াম কোয়ালিটিতে অ্যাপস তৈরি করে নিতে পারবেন। সে ক্ষেত্রে আপনাদেরকে ডলার দিয়ে প্রিমিয়াম কোয়ালিটি ক্রয় করতে হবে।

যে ওয়েবসাইট গুলো দিয়ে আপনারা সফটওয়্যার তৈরি করতে পারবেন সেগুলো হচ্ছে- 

  1. Appsgeyser.com
  2. Mobincube.com
  3. App.yet 
  4. Kodular 
  5. Thunkable
  6. Niotron

সফটওয়্যার তৈরি করার বই pdf:

আপনারা যারা সফটওয়্যার তৈরী করতে চান,  তারা সফটওয়্যার তৈরি করার নিয়ম জানার জন্য দই পড়ে নিতে পারেন। তাছাড়া সফটওয়্যার তৈরি করতে কিসের প্রয়োজন হয়? সফটওয়্যার তৈরি করার জন্য কোন দিকগুলো আমাদের মাথায় রাখা উচিত? সেগুলো সম্পর্কে জানার জন্য আপনারা সফটওয়্যার সম্পর্কিত বইগুলো পড়ে নিতে পারেন।

আপনাদের যদি কোড সম্পর্কে ভালো দক্ষতা বাড়াতে চান তাহলে বই পরে শিখতে পারেন। এবং সে কোডগুলো ব্যবহার করে নিজেদের সফটওয়্যার ডেভেলপ করতে পারবেন।

কিন্তু আপনারা সফটওয়্যার বইগুলো কোথায় পাবেন? বর্তমানে বাজারে সফটওয়্যার সম্পর্কিত বই রয়েছে কিন্তু আমরা বিভিন্ন কারণে দোকানে গিয়ে বই কিনতে পারিনা বা চাইনা। এছাড়াও আমরা যদি সফটওয়্যার এর বইগুলো পিডিএফ আকারে ফ্রিতে পেয়ে যাই তাহলে আমাদের জন্য খুব ভালো হয়।

তাই বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করে ফ্রিতে পিডিএফ সংগ্রহ করে সফটওয়্যার তৈরি  করুন। 

Conclusion: বর্তমানে আমরা যেহেতু মোবাইল ব্যবহার করে অনেক উন্নত মানের কাজ করে থাকি। সে ক্ষেত্রে আমরা সফটওয়্যার তৈরি করে আমাদের একটি নিজস্ব অ্যাপস সফটওয়্যার তৈরি করে নিতে পারি। তাছাড়া আমরা যারা ব্যবসায় করি তাদের নিজস্ব ওয়েবসাইট থাকার পাশাপাশি একটি অ্যাপস থাকলে ব্যবসা এর মান আরো বৃদ্ধি পায়।  আশা করি আমরা এই আর্টিকেল এর মাধ্যমে মোবাইল দিয়ে সফটওয়্যার তৈরি করার পদ্ধতি জানিয়ে আপনাদের উপকৃত করতে পেরেছি।  আপনারা যদি সেই সফটওয়্যার তৈরি করার আরও কিছু জানতে চান তাহলে আমাদের নিচের কমেন্ট বক্সে এসে জানাতে পারেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex