vlxxviet mms desi xnxx

মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান

0

মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান 

অনেক সময় আমরা জরুরী ফোন কল করার সময় আমাদের মোবাইলে নেটওয়ার্ক পাই না। ফলে যার সাথে প্রয়োজনীয় কথা বলা দরকার তার সাথে কথা বলতে পারি না। মোবাইলে নেটওয়ার্ক সমস্যা যেনো প্রায় কমন ব্যাপার হয়ে গেছে। কিন্তু তা যদি হয় অতি প্রয়োজনের সময় তাহলে তা বিরক্তির কারণ বটে। 

বাসা-বাড়িতে কিংবা বিভিন্ন অফিস আদালতে এমন কি বিভিন্ন হাসপাতালেও জরুরী মুহুর্তে মোবাইল নেটওয়ার্ক সমস্যা করে। অহরহ এই সমস্যার সম্মুখীন হই আমরা প্রায় সবাই। ফলে বিপত্তি বেড়ে যায় আরো। 

মোবাইলে নেটওয়ার্ক সমস্যা যেনো নিত্য জীবনে খুব বাজে ভাবে প্রভাব ফেলে যায়। যার দরুন, আমরা হয়তো বিরক্ত হচ্ছি নয়ত বিপদে পরছি। 

আর তাই আজ আলোচনা করবো মোবাইলে যদি নেটওয়ার্কের সমস্যা হয় তবে সহজে তা কিভাবে সমাধান করা যায়। কিন্তু তার আগে জেনে নেই, মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান সম্পর্কে।

মোবাইল নেটওয়ার্ক কি?

দুইয়ের বেশি মোবাইলের মধ্যে কানেকশন ঘটিয়ে যে নেটওয়ার্ক তৈরি করা হয় তাকে মোবাইল নেটওয়ার্ক বলা হয়।

যখন আমরা একটি মোবাইল থেকে অন্য একটি মোবাইলে ব্লুটুথ বা শেয়ারইট এর মাধ্যমে কোনো ছবি বা গান পাঠাই সেটিও একধরণের মোবাইল নেটওয়ার্ক। 

মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান 

মোবাইলে নেটওয়ার্ক সমস্যা কারণে অকারণে দেখা দিতেই পারে। তাই বলে সমস্যা নিয়ে তো আর বসে থাকা যায় না। কারণ মোবাইল বর্তমান যুগে আমাদের নিত্য জীবনে অপরিহার্য অংশ হয়ে উঠেছে। তাই যখনই নেটওয়ার্কের সমস্যা দেখা দেয় ঠিক তখনই এর সমাধান করা অতীব জরুরী। চলুন জেনে নেই, কিভাবে মোবাইল নেটওয়ার্ক সমস্যা সমাধান করা যায়। 

Restart:

মোবাইলে নেটওয়ার্কের সমস্যা হলে প্রথমেই যেটি করতে পারেন তা হলো মোবাইল ফোনটিকে restart দিতে পারেন। অনেক সময় মোবাইল ফোন লাগানো সিমটিকে detect করতে পারে না। তাই আপনি যখন মোবাইল ফোনটিকে restart দিবেন তখন অনেক সময় নেটওয়ার্কের সমস্যাটি ঠিক হয়ে যায়।

ঘরে মোবাইল নেটওয়ার্ক থাকলে করনীয় 

Aeroplane Mode:

অনেক সময় মোবাইলে নেটওয়ার্কের সমস্যার সময় ফোনটিকে একবার aeroplane mode-এ দিয়ে একবার বন্ধ করে এবং অন্যবার চালু করলেমোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান হয়ে যায় বা ঠিক হয়ে যেতে পারে। 

সিমকার্ড চালু করুন:

আমরা অনেক সময় সেটিংস এ গিয়ে সিম কার্ড অফ করে রাখি এবং পরবর্তীতে তা আমাদের খেয়াল নাও থাকতে পারে। ভুলবশতঃ এটি অনেক সময় হয়ে যায়। 

তাই মোবাইলে যখন নেটওয়ার্কে্র সমস্যা দেখা দিবে তখন খেয়াল করুন যে আপনার সিম কার্ডটি চালু করা আছে কিনা। চালু করা না থাকলে তা চালু করে নিন। 

পুনরায় সিম কার্ড লাগান:

কখনো কখনো মোবাইলে ভালো করে সিম কার্ড না লাগানোর কারণে মোবাইলে নেটওয়ার্ক আসে না কিংবা পায় না। তাই মোবাইলে নেটওয়ার্ক সমস্যা হলে সিম কার্ডটি পুনরায় লাগিয়ে দেখতে পারেন।

নেটওয়ার্ক সার্চ:

যদি কোনো কারণে মোবাইলে নেটওয়ার্ক না আসে তবে নেটওয়ার্ক ম্যানুয়াল ভাবে সার্চ করে দেখতে পারেন নতুবা Select network automatically এই অপশনে ক্লিক করে রাখতে পারেন। এতে অনেক সময় নেটওয়ার্ক সমস্যা সমাধান হয়। 

নেটওয়ার্ক বুস্টার:

নেটওয়ার্ক বুস্টার একধরনের ডিভাইস যা ব্যবহার করে মোবাইলের নেটওয়ার্ক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। 

বিশেষ করে, আপনি যদি ঘরের মধ্যে নেটওয়ার্ক না পান তাহলে অনেক সময় এই বুস্টার ব্যবহার করলে সমস্যাটি সমাধান হয়।

Preferred network type:

যদিও এখন বেশির ভাগ সিম কার্ডই 3G, 4G সম্পন্ন সিম। কিন্তু তারপরও অনেক সময় নেটওয়ার্ক সমস্যা দেখা দেয়। তাই আপনি মোবাইল ফোনে Preferred network type এই অপশনে গিয়ে 2G, 3G, 4G সিলেক্ট করে নিন। 

সব যায়গায় সবসময় 2G, 3G, 4G কাজ নাও করতে পারে। তাই যেখানে যেটির সিগন্যাল ভালো পাবেন সেটিই সিলেক্ট করুন।

APN settings:

APN (Access Point Name) এই অপশনটি android মোবাইলের sim settings এর মধ্যেই দেখতে পাবেন। access point name অপশনটিকে রিসেট করতে পারেন এরপর ফোনটি বন্ধ করে চালু করে দেখুন। এতেও অনেক সময় নেটওয়ার্ক সমস্যা সমাধান হয়। 

সিমকার্ড পরিবর্তন করুন:

অনেক সময় দেখা যায়, সিম কার্ডটি খারাপ হয়ে যাওয়াতে কিংবা কোম্পানি থেকে সিম কার্ডটি বন্ধ করে দেয়া হয়েছে তাই মোবাইল ফোনে নেটওয়ার্ক পায় না। 

তাই সিমটি পরিবর্তন করে নতুন সিম লাগিয়ে দেখতে পারেন। নতুন সিম কার্ড লাগানোর পর যদি নেটওয়ার্ক সমস্যা না থাকে তবে বুঝতে হবে সিম কার্ডটি তে সমস্যা ছিল।  

কাস্টমার কেয়ার:

এই সমস্ত কিছু করার পরও যদি মোবাইলে নেটওয়ার্ক সমস্যা থাকে তাহলে আপনি সিম কার্ড নিয়ে কাস্টমার কেয়ারে কথা বলে দেখতে পারেন।

ঘরে মোবাইল নেটওয়ার্ক থাকে না কেনো?

আর যদি মনে হয় সমস্যাটি আপনার হেন্ডসেট এ তাহলে আপনি হেন্ডসেটটি নিয়ে গিয়ে সার্ভিস সেন্টারে কথা বলে সমাধান করতে পারেন। 

ঘরে মোবাইল নেটওয়ার্ক থাকে না কেনো?

কখন কখনো বাড়ির আশেপাশে বা কাছাকাছি কোনো নেটওয়ার্ক টাওয়ার বা মোবাইল টাওয়ার না থাকার কারণে ঘরে/ বাড়িতে থাকা মোবাইলে নেটওয়ার্ক পৌঁছতে পারেনা কিংবা থাকে না। 

প্রায় সময় বৃষ্টির কারণে দেখা যায় নেটওয়ার্ক টাওয়ারে পানি পরে এবং টাওয়ারের সিগন্যাল তখন দুর্বল হয়ে হয়ে পরে ও নেটওয়ার্ক সমস্যা দেখা দেয়। 

ঘরে মোবাইল নেটওয়ার্ক থাকলে করনীয় 

অনেক সময় বাড়ি/ ঘরে পৌঁছানোর পর আমাদের মোবাইলে নেটওয়ার্ক থাকে না কিংবা সমস্যা দেখা দেয়। আর তাই ঘরে মোবাইলে নেটওয়ার্ক না থাকলে যা করতে পারেন, 

  • Aeroplane mode চালু করে বন্ধ করে দিন।
  • মোবাইল রিস্টার্ট দিন।
  • মোবাইল সুইচ অফ করে অন করুন।
  • নেটওয়ার্ক সেটিং রিসেট করুন।
  • সিম কার্ড সেটিং চেক করুন।
  • সিম কার্ড ঠিক মত লাগানো আছে কিনা চেক করুন।
  • যে যায়গায় নেটওয়ার্ক সমস্যা দেখা দিচ্ছে সেখান থেকে সরে গিয়ে অন্য যায়গায় নেটওয়ার্ক চেক করুন।
  • কাস্টমার অফিসে যোগাযোগ করুন।

কিভাবে আপনি আপনার নেটওয়ার্ককে রিফ্রেশ করবেন? 

মোবাইল ফোনটি বন্ধ করে পুনরায় চালু করুন অথবা Airplane mode অপশনটি ON করে আবার OFF করুন। এভাবে মোবাইল ফোনটিতে নেটওয়ার্ক চলে আসবে।

এছাড়াও আপনি Google Play Store থেকে নেটওয়ার্ক রিফ্রেশার অ্যাপ ইন্সটল করে নিয়ে আপনার নেটওয়ার্ক রিফ্রেশ করে নিতে পারেন।

কিভাবে আপনি আপনার নেটওয়ার্ককে রিফ্রেশ করবেন? 

উপসংহার: আপনার মোবাইল ফোনে যদি নেটওয়ার্ক সমস্যা দেখা দেয় তবে প্রথমেই বুঝতে হবে সমস্যাটি আসলে কিসের জন্য দেখা দিচ্ছে। যদি আপনার অবস্থানরত যায়গায় মোবাইল নেটওয়ার্ক কাভারেজ না থাকে তবে আপনি যে সিম ব্যবহার করছেন সেটি চ্যাঞ্জ করে অন্য সিম (যেটি নেটওয়ার্ক কাভারেজ থাকে) ব্যবহার করুন। আমরা আজকে দেখালাম মোবাইল নেটওয়ার্ক সমস্যার সমাধান।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex