vlxxviet mms desi xnxx

জুভেন্টাস কোন দেশের ক্লাব?

0
Rate this post

জুভেন্টাস কোন দেশের ক্লাব? | জুভেন্টাস ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | Juventus Which Country Club?

জুভেন্টাস ক্লাবটির সম্পূর্ণ নাম Juventus Football Club। এটি বর্তমানে ইতালিয়ান ফুটবলের শীর্ষ ফ্লাইট Serie A তে পারফর্ম করছে। আজ পর্যন্ত ইতলিয়ান শীর্ষ ফ্লাইটের সর্বাধিক শিরোপা জেতার রেকর্ড এই ক্লাবের দখলে। জুভেন্টাস কোন দেশের ক্লাব ও এই ক্লাবের প্রতিষ্ঠাতা কে, তা নিয়ে আজ আমরা জানবো।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

জুভেন্টাস কোন দেশের ক্লাব?

ইতালিতে অবস্থিত এই ক্লাবটি। সেখানকার তুরিন শহরে জুভেন্টাস ক্লাবের দেখা মেলে৷  পেশাদার এই ফুটবল ক্লাবটি ২০ শতকের ইতালির সবচেয়ে সফল ক্লাব হয়ে উঠে এবং ইতালিয়ান ফুটবলের ইতিহাসে সবচেয়ে বিজয়ী ক্লাব হলো জুভেন্টাস।

জুভেন্টাস ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

আজ থেকে প্রায় ১২৫ বছর আগে, ১৮৯৭ সালের ১ নভেম্বর জুভেন্টাস ক্লাব প্রথম বারের মতো যাত্রা শুরু করে৷ তুরিনের “মাসিমো ডি’আজেগ্লিও লিসিয়াম” স্কুলের ছাত্রদের দ্বারা ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল। তাদের মধ্যে ইউজেনিও ক্যানফারি (Eugenio Canfari) এবং এনরিকো ক্যানফারি (Enrico Canfari), এই দুজনের নাম উল্লেখযোগ্য।

ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগ্নেলি (Andrea Agnelli)। আর প্রধান কোচ হিসেবে আছেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি (Massimiliano Allegri)।

আরো দেখুনঃ

ক্লাবটির দখলে ঘরোয়া শিরোপা ছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযগিতার অনেক শিরোপা আছে। Copa Italia, UEFA Cup, UEFA Intertoto Cup সহ বিভিন্ন প্রতিযোগিতায় শিরোপা লাভ করার পাশাপাশি, কিছু একক রেকর্ডও গড়েছে জুভেন্টাস ক্লাব। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex