vlxxviet mms desi xnxx

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

0

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Nilsagar Express train schedule

যদি আপনার কখনো ঢাকা থেকে চিলাহাটি কিংবা কখনো কোন সময় আপনি যদি চিলাহাটি থেকে ঢাকায় ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনার নীল সাগর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করা উচিত। কারণ এটি হলো বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি যাতায়াত এর মাধ্যম। যে মাধ্যম কে কাজে লাগিয়ে বর্তমান সময়ে অনেক মানুষ তাদের ভ্রমণকে আরো স্মরণীয় করার জন্য নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে থাকে। 

তবে আপনি যদি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে নিতে হবে। আর আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল এর মাধ্যমে আমি আপনাকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে পরিষ্কার ভাবে বলার চেষ্টা করব।

আরো দেখুনঃ অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম।

আপনি যদি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান। তাহলে চেষ্টা করবেন আজকের পুরো আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়ার। তাহলে আপনার ভেতরে থাকা নীলসাগর এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত সমস্ত বিষয় জানা হয়ে যাবে।

নীলসাগর এক্সপ্রেস ট্রেন 

বর্তমান সময়ে এই নীলসাগর এক্সপ্রেস ট্রেন হল একটি আন্তঃনগর ট্রেন। মূলত এই ট্রেনের মাধ্যমে আপনি ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে বাংলাদেশের উত্তরাঞ্চলে নীলফামারী জেলার চিলাহাটি পর্যন্ত চলাচল করতে পারবেন। আর এই জনপ্রিয় আন্তঃনগর ট্রেন সম্পর্কে আপনার কিছু বিষয়ে জেনে রাখা উচিত।

এবং এই বিষয় গুলো জানার পরে আপনি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী। এবং সবশেষে আপনি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারবেন।

নীলসাগর এক্সপ্রেস নামক জনপ্রিয় এই আন্তঃনগর ট্রেনের সূচনা হয়েছিল 2007 সালের ডিসেম্বর মাসে। অবাক করার মত বিষয় হলো, এই নীলসাগর এক্সপ্রেস এর মাধ্যমে শুরুর দিক থেকে বাংলাদেশের নীলফামারী থেকে সরাসরি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পর্যন্ত যাতায়াত করা যেত। তবে পরবর্তী সময়ে ২০১৫ সালের শুরুর দিকে অর্থাৎ জানুয়ারি মাসের ১৮ তারিখে ঢাকা থেকে সরাসরি নীলফামারী চিলাহাটি পর্যন্ত যোগাযোগ স্থাপন করা হয়।

এই নীলসাগর এক্সপ্রেস সম্পর্কে আপনার আরও একটা বিষয় জেনে রাখা উচিৎ। আর সেই বিষয়টি হলো যে, আমাদের বাংলাদেশে সর্বোপরি যতগুলো বিলাসবহুল এবং দ্রুতগামী ট্রেন আছে। সেই সব ট্রেনের মধ্যে এই নীলসাগর এক্সপ্রেস হলো অন্যতম জনপ্রিয় একটি ট্রেন। তাই কখনো যদি আপনার ঢাকা থেকে নীলফামারী পর্যন্ত যাতায়াত করার প্রয়োজন হয়। তাহলে অবশ্যই আপনি এই নীলসাগর এক্সপ্রেস এর ভ্রমণ উপভোগ করার চেষ্টা করবেন।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক, উপরের আলোচনা থেকে আপনি জানতে পেরেছেন যে। বাংলাদেশ নীলসাগর এক্সপ্রেস নামে যে আন্তঃনগর ট্রেন রয়েছে। সেই আন্তঃনগর ট্রেনের সাহায্য আপনি সরাসরি ঢাকা থেকে নীলফামারী জেলার চিলাহাটি পর্যন্ত ভ্রমণ করতে পারবেন। কিন্তু আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে সঠিক জানে না।

আর আপনি যদি ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে উক্ত ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে নিতে হবে। তো যে মানুষ গুলো আসলে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে সঠিক তথ্য জানে না। এবার আমি সেই মানুষ গুলো কে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা দেয়ার চেষ্টা করব।

ট্রেন ছাড়ার স্টেশন ট্রেন ছাড়ার সময় ট্রেন পৌছানোর সময়
কমলাপুর স্টেশন থেকে নীলফামারী চিলাহাটি সকল ৬ টা ৪০ মিনিট বিকাল ৩ টা ৫ মিনিট
নীলফামারী চিলাহাটি থেকে কমলাপুর স্টেশন রাত ৮ টায় ভোর ৫ টা ৩০ মিনিট

প্রিয় পাঠক, উপরে আপনি যে টেবিল দেখতে পাচ্ছেন। সেটি মূলত নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী । যেহেতু এই নীলসাগর এক্সপ্রেস এর মাধ্যমে আপনি শুধুমাত্র নীলফামারী চিলাহাটি থেকে সরাসরি ঢাকা কমলাপুর স্টেশন পর্যন্ত যেতে পারবেন। সেহুতু এখানে শুধুমাত্র দুইটি স্টেশনের সময় উল্লেখ করা হয়েছে। এবং পরবর্তী আলোচনা থেকে আপনি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে জানতে পারবেন।

আরো দেখুনঃ আজকের ট্রেনের সময়সূচী.

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

আজকের এই লেখার শুরুতে আপনি জানতে পেরেছেন যে, নীলসাগর এক্সপ্রেস ট্রেন এর সাহায্য আপনি কোথায় কোথায় ভ্রমণ করতে পারবেন। এর পাশাপাশি আমি আপনাকে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা দেয়ার চেষ্টা করেছি। তো এখন অনেকেই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে জানতে চান ।কিন্তু আপনি যদি এই বিষয়ে জানতে চান। তাহলে আপনাকে নিচে উল্লেখিত টেবিলের দিকে নজর রাখতে হবে।

স্থানের নাম চিলাহাটি থেকে ঢাকা থেকে
ডোমার 20:21 15:24
নীলফামারী 20:39 15:05
সৈয়দপুর 21:03 14:42
পার্বতীপুর 21:40 14:15
বিরামপুর 22:14 13:36
ফুলবাড়ী 22:00 15:50
আক্কেলপুর 23:01 12:40
জয়পুরহাট 22:45 13:04
আহসানগঞ্জ 23:45 11:40
সান্তাহার 23:30 12:15
বিমানবন্দর 04:53 07:07
জয়দেবপুর 04:27 07:33
বঙ্গবন্ধু সেতু 03:10 09:00
মুলাডুলি 01:45 10:39
নাটোর 00:33 11:16

প্রিয় পাঠক, উপরে আপনি যে টেবিলটি দেখতে পাচ্ছেন। মূলত এই টেবিলের মধ্যে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী উল্লেখ করা হয়েছে। অর্থাৎ নীলসাগর এক্সপ্রেস নামক এই আন্তঃনগর ট্রেনটি নীলফামারী চিলাহাটি থেকে ঢাকায় পৌঁছাতে আর কোন কোন স্টেশনে বিরতি নিবে। সেই সময়সূচী কে সঠিক ভাবে উল্লেখ করা হয়েছে।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এতক্ষণ আপনি জানতে পারলেন নীলফামারী এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে। পাশাপাশি আপনারা যেন নীলসাগর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী সম্পর্কে জানতে পারেন। সেই কারণে উপরে আমি আপনাকে সেই সময় গুলো কে টেবিল আকারে সাজিয়ে দিয়েছি। এবার কথা বলা যাক নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে। কারণ আপনি যদি এই নীল সাগর এক্সপ্রেস এর মাধ্যমে ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে নির্দিষ্ট পরিমাণ ভাড়া প্রদান করতে হবে।

তো অন্যান্য ট্রেনের মতো আপনি এই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মধ্যে বিভিন্ন রকমের আসন দেখতে পারবেন। এবং এই আসন ভেদে ভাড়ার তালিকা ক্ষেত্রেও রয়েছে ভিন্নতা। তবে আপনি আসলে কোন আসনটি গ্রহণ করবেন। সেটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে। চলুন এবার তাহলে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জেনে নেওয়া যাক।

  1. শোভন আসনের জন্য টিকিটের মূল্য 360 টাকা।
  2. শোভন চেয়ার এর টিকিটের মূল্য 435 টাকা।
  3. প্রথম সিট এর জন্য 575 টাকা।
  4. প্রথম বার্থ 865 টাকা।
  5. স্নিগ্ধা আসনের জন্য 720 টাকা।
  6. এসি বার্থ 1295 টাকা।

যে মানুষ গুলো এখন পর্যন্ত নীলফামারী এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানে না। তাদেরকে এই বিষয়টি জানিয়ে দেওয়ার জন্যই মূলত উপরে ভাড়ার তালিকা প্রকাশ করা হয়েছে। এবং এই ভাড়া আসলে সময়ের সাথে পরিবর্তন হয়ে গেলে। আমি চেষ্টা করব এই টাকার পরিমাণ কে আপডেট করে দেয়ার।

নীলসাগর এক্সপ্রেস যোগাযোগ

বিভিন্ন সময় আমাদের রেল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকে। তো কখনও যদি আপনার নীলসাগর এক্সপ্রেস এর সাথে যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকে। তাহলে আপনি মোবাইল নম্বরে কল দিয়ে সরাসরি নীলসাগর এক্সপ্রেস এর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারবেন। নিচে আমি আপনাকে নীলসাগর এক্সপ্রেস যোগাযোগ করার মোবাইল নম্বর গুলো প্রকাশ করছি। আপনি চাইলে আপনার যেকোন সমস্যা সমাধান করার জন্য এই নাম্বার গুলো তে ফোন করতে পারবেন।

  • কমলাপুর স্টেশন এর ফোন নম্বর: 9358634, 9331822
  • মোবাইল নম্বর: 01711691612
  • বিমানবন্দর স্টেশন নাম্বার: 1924 239

কখনো নীলসাগর এক্সপ্রেস যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকে। তাহলে অবশ্যই আপনি উপরে প্রদান করা এই নাম্বার গুলোতে  ফোন দিবেন। এবং যখন আপনি এই নম্বর গুলো তে ফোন দিবেন। তখন আপনি সরাসরি নীলসাগর এক্সপ্রেস যোগাযোগ করতে পারবেন। 

নীলসাগর এক্সপ্রেস ট্রেনে খাবারের ব্যবস্থা

যারা মূলত ট্রেনের মাধ্যমে ভ্রমণ করে, তারা অবশ্যই জানে যে ট্রেনের মাধ্যমে অনেক দীর্ঘ একটা জার্নি করতে হয়। এবং সেই সময়ে আমাদের খাবারের প্রয়োজন হয়। তো অনেকের মনে একটি প্রশ্ন জেগে থাকতে পারে যে। নীলসাগর এক্সপ্রেস ট্রেনে খাবারের ব্যবস্থা আছে কি না। তো যে মানুষ গুলোর মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে। তাদের উদ্দেশ্যে বলব যে, আপনি এই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে পর্যাপ্ত খাবারের সুবিধা পাবেন।

কেননা এই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের মধ্যে পর্যাপ্ত পরিমাণে যাত্রীদের খাবার মজুদ করে রাখা হয়। এবং আপনি চাইলে আপনার যখন খাবারের প্রয়োজন হবে। তখন আপনি খুব সহজেই নীলসাগর এক্সপ্রেস ট্রেনে আপনার প্রয়োজনীয় খাবার সংগ্রহ করতে পারবেন। এর পাশাপাশি আপনি আরো প্রয়োজনীয় জিনিস কিনতে পারবেন। যেমন, পত্রিকা, বই, ম্যাগাজিন ইত্যাদি।

নীলসাগর এক্সপ্রেস নিয়ে কিছু কথা

পাঠক, আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা মূলত দীর্ঘ ভ্রমণের জন্য ট্রেন এর মাধ্যমে যাতায়াত করতে পছন্দ করেন। তো সেই ভ্রমণ পিপাসু মানুষ গুলোর মধ্যে যারা মূলত নীলফামারী চিলাহাটি থেকে ঢাকা কমলাপুর স্টেশন পর্যন্ত ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাদের জন্য আজকের এই আর্টিকেল টি অনেক বেশি হেল্পফুল হবে।

কারণ আজকের এই আর্টিকেলে আমি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এই সময়সূচী থেকে আপনি খুব খুব সহজেই এই নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের সময় সম্পর্কে জেনে নিতে পারবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex