vlxxviet mms desi xnxx

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

0
Rate this post

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী | Lalmoni Express Train Schedule

প্রিয় পাঠক, আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন, যারা মূলত ভ্রমণ পিপাসু মানুষ। আর যারা নিয়মিত ভ্রমণ করেন, তারা অবশ্যই জেনে থাকবেন যে বর্তমান সময়ে সব যানবাহনের চাইতে ট্রেনের মাধ্যমে ভ্রমণ করা ভালো। তবে আপনি যদি ট্রেন যোগাযোগের মাধ্যমে এক স্থান থেকে অন্য স্থানে ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে ট্রেনের সময়সূচী জেনে নিতে হবে। কেননা আপনি যদি ট্রেনের সময়সূচী জানতে না পারেন। তাহলে কিন্তু আপনি সঠিক ভাবে ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে পারবেন না। কারণ একটি ট্রেন একটি স্টেশন থেকে অন্য একটি স্টেশনে তখনই পৌঁছায়, যখন তার নির্ধারিত সময় হয়।

আর ট্রেন ভ্রমণ করার জন্য নির্ধারিত সময়সূচি থাকলেও আজকের এই আর্টিকেলে আমি আপনাকে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানিয়ে দেয়ার চেষ্টা করব। এর পাশাপাশি আপনি আরও বেশ কিছু বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন। যেমন, লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী, লালমনি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সহ লালমনি এক্সপ্রেস ট্রেনের সম্পর্কিত আরো অনেক অজানা বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন। তো আপনি যদি একান্ত ভাবেই লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চান। তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক বেশি হেল্পফুল হবে।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রিয় পাঠক, আজকের এই আর্টিকেলের মাধ্যমে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানার আগে আপনাকে একটা বিষয়ে বলে রাখি। আর সেই বিষয়টি হলো যে, বর্তমান সময়ের লালমনি এক্সপ্রেস ট্রেন এর সূচনা হয়েছিল ২০০৪ সালের ৭ ই মার্চ। এবং আপনি জানলে অবাক হয়ে যাবেন, কারণ এই লালমনি এক্সপ্রেস হলো বাংলাদেশের জনপ্রিয় একটি আন্তঃনগর ট্রেন।

আর এই জনপ্রিয় লালমনি এক্সপ্রেস ট্রেনটি মূলত লালমনিরহাট থেকে ঢাকা পর্যন্ত চলাচল করে। আর সে কারণে আপনি এই লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনের মাধ্যমে ঢাকা হতে লালমনিরহাট এবং লালমনিরহাট হতে ঢাকা ভ্রমণ করতে পারবেন। সবচেয়ে অবাক করার মত বিষয় হল, আপনি যদি লালমনিরহাট থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাহলে আপনার ঢাকায় পৌঁছাতে সময় লাগবে মোট ১০ ঘন্টা এবং ১৫ মিনিট।

এরপরও লালমনি এক্সপ্রেস ট্রেনের আরো একটা বিশেষ সুবিধার দিক রয়েছে। সেটি হলো যে এই ট্রেনটি মূলত সপ্তাহে একদিন ছুটিতে থাকে। এবং বাকি ছয় দিন চলাচল করে থাকে। কারণ প্রতি সপ্তাহের শুক্রবার এই ট্রেনের মাধ্যমে কোন প্রকার যাতায়াত করা হয় না। এটি মূলত লালমনিরহাট এর দিক থেকে শুরু করে গাইবান্ধা, বগুড়া সহ বেশ কয়েকটি জেলার মধ্য দিয়ে প্রবেশ করে থাকে।

আরো দেখুনঃ অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম।

আর এই লালমনি এক্সপ্রেস ট্রেনের মধ্যে আপনি অনেক উন্নত সেবা পাবেন। কেননা এই ট্রেনের মধ্যে এসি, নন এসি এবং আপনার মত যাত্রীদের ঘুমানোর জন্য যথেষ্ট পরিমাণ ব্যবস্থা রয়েছে। আর সে দিক থেকে বিবেচনা করলে বলা যায় যে আপনি এই লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে অনেক উন্নত মানের সেবা উপভোগ করতে পারবেন।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী (Updated)

প্রিয় পাঠক, যেহেতু আপনি আজকের এই আর্টিকেলে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চেয়েছেন। সেহেতু আপনাকে এই লালমনি এক্সপ্রেস ট্রেনের বেশকিছু বিষয় সম্পর্কে জেনে নিতে হবে। যেমন ধরুন, এই ট্রেনটি যদি লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। তাহলে এই ট্রেনটি সকাল 10 টা 20 মিনিটে তার যাত্রা শুরু করে দেয়।

এবং এই লালমনিরহাট থেকে ঢাকা স্টেশনে পৌঁছায় 7 টা 20 মিনিটে। এই সময় সূচি সপ্তাহের 6 দিন অব্যাহত থাকলেও শুক্রবারে এই লালমনি এক্সপ্রেস ট্রেনটি ছুটিতে থাকে। যার কারণে আপনি শুক্রবারে এই ট্রেন এর মাধ্যমে কোন প্রকার ভ্রমণ করতে পারবেন না।

প্রিয় পাঠক, নিচে আমি আপনাকে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী কে সুন্দর ভাবে তুলে ধরার জন্য টেবিল আকারের সাজিয়ে দিচ্ছি। আপনি এই টেবিল থেকে খুব সহজেই লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জেনে নিতে পারবেন। এবং পরবর্তী কোন সময় যদি এই সময় সূচির মধ্যে কোন প্রকার পরিবর্তন হয়। তাহলে আপনার কোন চিন্তা করার দরকার নেই। কেননা আমি প্রতিনিয়ত এই সময়সূচী কে আপডেট করে রাখবো।

স্টেশনছুটির দিনট্রেন ছাড়ার সময়ট্রেন পৌছানোর সময়
ঢাকা থেকে লালমনিরহাটশুক্রবার21:457:20
লালমনিরহাট থেকে ঢাকাশুক্রবার10:2019:55

প্রিয় পাঠক, উপরে আপনি যে টেবিলের মধ্যে সময়সূচী দেখতে পাচ্ছেন। সেটি মূলত লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আর আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট কিংবা লালমনিরহাট থেকে ঢাকা ভ্রমন করতে চান। তাহলে আপনাকে টেবিলের মধ্যে উল্লেখিত সময় অনুযায়ী ভ্রমণ করতে হবে। আপনি সপ্তাহের ছয়দিন এই সময়সূচি অনুযায়ী লালমনি এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। এবং শুধুমাত্র সপ্তাহের শুক্রবার এই ট্রেন সম্পূর্ণ ছুটি থাকবে।

লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

প্রিয় পাঠক, উপরের আলোচনা থেকে আপনি লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে পেরেছেন। তবে এই সময়সূচি জানার পাশাপাশি আপনাকে লালমনি এক্সপ্রেস ট্রেনের স্টেশন ও সময়সূচী সম্পর্কে জেনে নিতে হবে। আর সে কারণে আমি নিজের আলোচনার মধ্যে লালমনি এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে লালমনিরহাট এবং লালমনিরহাট থেকে ঢাকা গমনের সময় কোন কোন স্টেশনে বিরতি নেয়। সেই নির্ধারিত সময় গুলো আমি নিচে টেবিলে আকারে সাজিয়ে দেয়ার চেষ্টা করব।

বিরতি স্টেশন এর নামঢাকা থেকেলালমনিরহাট থেকে
বিমানবন্দর22:1219:21
জয়দেবপুর22:4218:47
বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশে00:0217:28
টাঙ্গাইল23:4017:50
উল্লাপাড়া01:0216:18
শহীদ এম মনসুর আলী00:3914:46
বড়াল ব্রীজ01:3015:55
নাটোর02:4214:46
আজিমনগর02:1515:16
সোনাতলা04:5012:34
সান্তাহার03:1513:55
বগুড়া04:2113:08
বোনারপাড়া05:1312:12
কাউনিয়া06:4510:40
পীরগাছা06:2710:58
বামন ডাঙ্গা06:0911:17
গাইবান্ধা05:3711:48

প্রিয় পাঠক, উপরে আপনি যে টেবিলটি দেখতে পাচ্ছেন। সেখানে মূলত লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং সময়সূচী উল্লেখ করা হয়েছে। অর্থাৎ এই লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে আপনি লালমনিরহাট থেকে ঢাকা এবং ঢাকা থেকে লালমনিরহাট ভ্রমণ করার সময় কোন কোন স্টেশন এর মধ্যে বিরতির সময় পাবেন। তবে এর পরবর্তী সময়ে যদি লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরোধী সময় পরিবর্তন করা হয়। তাহলে আমি অবশ্যই এই সময়সূচির টেবিল কে পুনরায় আপডেট করে দিবো।

আরো দেখুনঃ আজকের ট্রেনের সময়সূচী.

লালমনি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি এতক্ষণ থেকে দুইটি বিষয় সম্পর্কে জেনেছেন। প্রথমটি হলো, লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। এবং দ্বিতীয়তো আপনি লালমনি এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং সময়সূচী সম্পর্কে জানতে পেরেছেন। তো আপনি যদি এই লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে ট্রেন কর্তৃপক্ষের নির্ধারিত ফি প্রদান করতে হবে। কেননা আপনি এই জনপ্রিয় ট্রেনের মধ্যে বিভিন্ন রকমের আসন দেখতে পারবেন। চলুন এক নজরে দেখে নেওয়া যাক যে, লালমনি এক্সপ্রেস ট্রেনের আসন গুলোর নাম কি?

এই ট্রেনের মাধ্যমে আপনি বিভিন্ন রকমের আসন দেখতে পারবেন। যেমন:

  1. শোভন,
  2. শোভন চেয়ার,
  3. প্রথম সিট,
  4. প্রথম বার্থ,
  5. সিনিকদা,
  6. এসি সিট,
  7. এসি বার্থ,

প্রিয় পাঠক, উপরে আপনি লালমনি এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যার নাম জানতে পারলেন। তো আপনি চাইলে এই আসন সংখ্যা গুলোর মধ্যে যেকোনো আসনের টিকিট কাটতে পারবেন। এবং লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে লালমনিরহাট থেকে ঢাকা পর্যন্ত খুব উন্নতমানের সেবা নিয়ে ভ্রমণ করতে পারবেন।

তবে এখন জানার বিষয় হল যে, এই ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে হলে আপনাকে কত টাকা দিয়ে টিকিট কাটতে হবে।

চলুন এবার তাহলে লালমনি এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক। নিজের আলোচনায় আমি এই ট্রেনের টিকেট কত টাকা মূল্যের! সেই বিষয় নিয়ে একটি টেবিল প্রদান করেছি। আপনি সেই টেবিল থেকে সকল প্রকার লালমনি এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য সম্পর্কে জেনে নিতে পারবেন।

আসনের নামটিকিট মূল্য (15% ভ্যাট সহ)
শোভন420/-  টাকা
শোভন চেয়ার505/-  টাকা
প্রথম সিট675/-  টাকা
প্রথম বার্থ1010/-  টাকা
স্নিগ্ধা840/- টাকা
এসি সিট1010/-  টাকা
এসি বার্থ1510/- টাকা

লালমনি এক্সপ্রেস যোগাযোগ

প্রিয় পাঠক, আমি আর্টিকেল এর শুরুতেই আপনাকে বলেছি যে জনপ্রিয় এই লালমনি এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু হয়েছিল 2004 সালের 7 ই মার্চে। তো সেই সময় থেকে এখন অব্দি এই আন্তঃনগর ট্রেনের জনপ্রিয়তা কোন অংশে কমেনি। 

তো আপনি চাইলে এই ট্রেনের মাধ্যমে খুব সহজেই ঢাকা থেকে লালমনিরহাট এবং লালমনিরহাট থেকে ঢাকায় যোগাযোগ করতে পারবেন। আর আপনি যদি জানতে চান যে, ঢাকা থেকে লালমনিরহাট ভ্রমণ করার জন্য আপনার মোট কত ঘন্টা সময় লাগবে

তাহলে আমি আপনাকে বলব যে, এই ট্রেনে ভ্রমণ করার জন্য আপনার কমপক্ষে 10 ঘন্টা 12 মিনিট পর্যন্ত সময় লাগবে। আর এই সুযোগটি আপনি সেবাটি আপনি সপ্তাহের ছয় দিন ভোগ করতে পারবেন। শুধুমাত্র শুক্রবারে এই ট্রেন ছুটিতে থাকে।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আপনি যদি ট্রেন এর সাহায্য ভ্রমণ করতে চান। এবং আপনার যোগাযোগ ব্যবস্থা যদি ঢাকা থেকে লালমনিরহাট এর মধ্যে হয়ে থাকে। তাহলে আপনি চেষ্টা করবেন অবশ্যই এই লালমনি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার।

কেননা এই লালমনি এক্সপ্রেস ট্রেনের আপনি বিভিন্ন ধরনের উন্নত মানের সুবিধা ভোগ করতে পারবেন। আর সে কারণেই মূলত আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে।

কারণ আজকের এই আর্টিকেলে আমি আপনাকে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা দেয়ার চেষ্টা করেছি। এর পাশাপাশি আপনি যদি এই আন্তঃনগর ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান। তাহলে আপনার কত টাকা দিয়ে টিকিট কাটতে হবে। সে সম্পর্কেও পরিষ্কার ভাবে আলোচনা করা হয়েছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex