vlxxviet mms desi xnxx

ভিএফএল বোচুম কোন দেশের ক্লাব?

0
Rate this post

ভিএফএল বোচুম কোন দেশের ক্লাব? | ভিএফএল বোচুম  ক্লাবের প্রতিষ্ঠাতা কে? | VFL Bochum Which Country Club?

ভিএফএল বোচুম বর্তমান সময়ে সুপরিচিত একটি ফুটবল ক্লাব। জার্মান ফুটবল লীগের শীর্ষ স্তর বুন্দেসলীগায় এই ক্লাবটি ৩৫ মৌসুম ধরে খেলছে। আজ আমরা জানব ভিএফএল বোচুম কোন দেশের ক্লাব এবং এর প্রতিষ্ঠাতা কে সে-বিষয়ে জানবো।

আরো দেখুনঃ সরাসরি ফুটবল খেলা দেখার সফটওয়্যার.

ভিএফএল বোচুম কোন দেশের ক্লাব?

ক্লাবটির সম্পূর্ণ নাম Verein fur Leibesubungen Bochum। সংক্ষিপ্ত ভাবে ভিএফএল বোচুম বলা হয়। ক্লাবটি জার্মানির নর্থ রাইন-ওয়েস্টফালিয়ার বোচুম শহরে অবস্থিত। তাদের হোমগ্রাউন্ড Vonovia Ruhrstadion।

ভিএফএল বোচুম ক্লাবের প্রতিষ্ঠাতা কে?

ভিএফল বোচুম ক্লাবটি আজ থেকে ১৭৫ বছর আগে, ১৮৪৮ সালের ২৬ জুলাই প্রতিষ্ঠিত হয়। তখন ক্লাবটিতে ফুটবল খেলার প্রচলন ছিল না। পরে ১৯১১ সালের ৩১ জানুয়ারী আবারো নতুন করে এই ক্লাবটিতে ফুটবল খেলা চালু করা হয়।

অনেক আগে স্থানীয় একটি সংবাদপত্র দাবি করে জিমনাস্টিক একটি ক্লাব প্রতিষ্ঠা হওয়ার জন্য, তখন ক্লাবটি গঠনে স্থানীয়রা সহায়তা করেন। অতঃপর রাজনৈতিক জটিলতায় ক্লাবটি নিষিদ্ধ ঘোষিত হলে, পরে আবারো ক্লাবটি নতুন করে প্রতিষ্ঠা করা হয়।

আরো দেখুনঃ

ক্লাবটির বর্তমান চেয়ারম্যান হ্যান্স-পিটার উইলিস (Hans-Peter Villis)। আর প্রধান কোচ টমাস লেটস (Thomas Letsch)। ক্লাবটি এ পর্যন্ত বেশকিছু শিরোপা লাভ করেছে। ঘরোয়া, জাতীয়, ইয়োথ বা আন্তর্জাতিক প্রতিযোগিতায়ও ক্লাবটি শিরোপা লাভ করেছে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex