vlxxviet mms desi xnxx

বিপিএল টিকেটের দাম কত ২০২৪ | BPL Ticket Buy Online 2024

0
5/5 - (1 vote)

বিপিএল টিকেটের দাম কত ২০২৪ (ঢাকা, চট্টগ্রাম, সিলেট)

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হলো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি ক্রিকেট লিগ। যা মূলত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দ্বারা আয়োজিত এবং পরিচালনা করা হয়। আর বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট বিপিএল এর দশম আসর ১৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে। যে বিপিএল এর খেলা গুলো ১ মার্চ পর্যন্ত চলমান থাকবে।

বিপিএল এর দশম আসরে মোট সাত (০৭) টি দল অংশগ্রহণ করবে। আর সেই অংশগ্রহনকারী দল গুলো হলো,

  1. ফরচুন বরিশাল
  2. চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
  3. কুমিল্লা ভিক্টোরিয়ান্স
  4. দুর্দান্ত ঢাকা, 
  5. রংপুর রাইডার্স, 
  6. সিলেট স্ট্রাইকার্স এবং 
  7. খুলনা টাইগার্স

আর এই ০৭ টি দলের ক্রিকেট ম্যাচ গুলো বাংলাদেশের মোট তিন (০৩) টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সে গুলো হলো, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রাম জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

তো যারা বিপিএল 2024-এর খেলা গুলো সরাসরি গ্যালারি থেকে উপভোগ করতে চান। তাদের জন্য বিপিএল টিকেটের দাম কত টাকা করে নেওয়া হবে সেই বিষয় গুলো নিয়েই আজকে বিস্তারিত আলোচনা করা হবে।

বিপিএল টিকেটের দাম কত টাকা ২০২৪ | BPL Ticket Buy Online 2024

বর্তমান সময়ে আপনি টিভি কিংবা অনলাইনে সরাসরি বিপিএল খেলা লাইভ দেখতে পারবেন। তবে যারা সরাসরি গ্যালারি থেকে বিপিএল খেলা দেখতে চান সেই সব দর্শকদের জন্য বিভিন্ন ক্যাটাগরির টিকেট মূল্য নির্ধারন করা হয়েছে। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) 2024 সংস্করণের দশম তম আসর চলছে। আর যারা গ্যালারিতে বসে উক্ত খেলা গুলো উপভোগ করতে চান সেইসব দর্শকদের বিভিন্ন সুবিধার কথা চিন্তা করে টিকেট মূল্য নির্ধারন করে দেওয়া হয়েছে। যে টিকেট মূল্য নিয়ে নিচের আলোচনায় বিস্তারিত বলা হলো।

বিপিএল টিকেট মূল্য | BPL Ticket Price

যদি আপনি নিয়মিত গ্যালারিতে বসে ক্রিকেট খেলা দেখেন তাহলে আপনার অবশ্যই জানা থাকবে যে, দর্শকদের সুবিধার উপর নির্ভর করে টিকেটে মূল্য নির্ধারন করা হয়। আর সেইসব দিক বিবেচনা করে চলতি বছরে যে বিপিএল টিকেটের দাম কত টাকা নির্ধারন করা হয়েছে সেগুলো নিচে উল্লেখ করা হলো।  

বিপিএল সর্বনিন্ম টিকেট মূল্য ২০০ টাকা

বিপিএল 2024-এ দর্শকদের জন্য সর্বনিন্ম টিকেট মূল্য হচ্ছে ২০০ টাকা। এই মূল্যের টিকেট দিয়ে দর্শকরা খোলা মাঠে উপস্থিত হতে পারবেন। আর খেলার মাঠ থেকে সরাসরি বিপিএল খেলা উপভোগ করতে পারবেন। তবে যেহুতু এটি সর্বনিন্ম টিকেট মূল্য তাই এই টিকেটে আপনি খেলা দেখার সময় অন্যান্য দর্শকদের থেকে কিছুটা কম সুবিধা ভোগ করতে পারবেন।

বিপিএল সর্বোচ্চ টিকেট মূল্য ২,৫০০ টাকা

যদি আপনি বিপিএল খেলা দেখার জন্য সর্বোচ্চ মূল্যের টিকেট ক্রয় করেন তাহলে আপনি খেলা দেখার সময় কিছুটা বেশি সুযোগ সুবিধা পাবেন। কেননা, এই দামে টিকেট ক্রয় করলে দর্শকরা বিপিএল ম্যাচ গুলো স্ট্যান্ড থেকে সরাসরি দেখতে পারবেন। আর বলে রাখা ভালো যে, এখানে দর্শকদের জন্য বিশেষ আয়োজন এর ব্যবস্থা করা থাকবে।

তো বর্তমান সময়ে সর্বোচ্চ ও সর্বনিন্ম বিপিএল টিকেটের দাম কত টাকা সেটি উপরে শেয়ার করা হয়েছে। তবে এগুলো ছাড়াও বিপিএল খেলা দেখার জন্য আরো ভিন্ন ভিন্ন ক্যাটাগরির টিকেটের দাম রয়েছে। যে টিকেটের দাম সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

আরো দেখুন:

বিপিএল টিকেট মূল্য কত টাকা? (সকল ক্যাটাগরির)

খেলার মাঠে দর্শকদের সুযোগ সুবিধার কথা বিবেচনা করে ভিন্ন ভিন্ন ক্যাটাগরির টিকেট মূল্য নির্ধারন করা হয়। আর আপনি যে ক্যাটাগরির টিকেট ক্রয় করবেন খেলা দেখার সময় সেই ক্যাটাগরির সুবিধা ভোগ করতে পারবেন। তো চলতি বছর গ্যালারি থেকে খেলা দেখার জন্য টিকেটের যে দাম নির্ধারন করা হয়েছে সেগুলো হলো, 

ঢাকা মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম টিকেট মূল্য কত?

আমরা সবাই জানি যে, ঢাকা মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম হলো বাংলাদেশের একটি জনপ্রিয় ক্রিকেট স্টেডিয়াম। এখানে আয়োজিত হওয়া ক্রিকেট ম্যাচ গুলোর টিকিট দাম বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করা হয়েছে। আর সেই ভিন্ন ক্যাটাগরি ও টিকেটের মূল্য হলো,

1. গ্র্যান্ড স্ট্যান্ড – ২৫০০ টাকা

গ্র্যান্ড স্ট্যান্ডে থাকা দর্শকগণের জন্য টিকিট দাম ২,৫০০ টাকা। আর আপনি যদি এই টিকেট ক্রয় করে খেলা দেখেন তাহলে আপনি স্টেডিয়ামের অধিকাংশ সুযোগ-সুবিধার সাথে খেলা দেখতে পারবেন। কারণ এই ক্যাটাগরির টিকেট ক্রয়কৃত দর্শকদের জন্য বিশেষ সুবিধার ব্যবস্থা করা আছে।

2. ভিআইপি স্ট্যান্ড – ১,৫০০ টাকা

আপনি চাইলে আপনার সুবিধার কথা বিবেচনা করে বিপিএল ভিআইপি স্ট্যান্ডে টিকিট ক্রয় করতে পারবেন। চলতি বছরে বিপিএল ভিআইপি স্ট্যান্ডের টিকেটের দাম হলো ১,৫০০ টাকা। আর আপনারা যারা এই টিকেট ক্রয় করে খেলা দেখবেন তারা খেলোয়ারদের খুব কাছ থেকে দেখতে পারবেন।

3. ক্লাব হাউস – ৮০০ টাকা

আপনারা যারা বিপিএল মিরপুর স্টেডিয়ামের ক্লাব হাউসের টিকেট ক্রয় করবেন তাদের জন্য টিকিট এর দাম ৮০০ টাকা নির্ধারন করা হয়েছে। আর যদি আপনি এই টিকেট ক্রয় করে খেলা দেখেন তাহলেও আপনি বেশ আরামদায়ক ভাবে বিপিএল এর ম্যাচ গুলো উপভোগ করতে পারবেন।

4. নর্থ ইন্ড ও সাউথ ইন্ড – ৪০০ টাকা

তবে যারা কম টাকায় টিকেট ক্রয় করে বিপিএল খেলা দেখতে চান তারা নর্থ ইন্ড ও সাউথ ইন্ড এর টিকেট ক্রয় করতে পারবেন। কারণ, নর্থ ইন্ড ও সাউথ ইন্ডে থাকা দর্শকগণের টিকিট দাম মাত্র ৪০০ টাকা। আর যেহুতু এখানে টিকেট মূল্য কিছুটা কম সেহুতু আপনার জন্য সুযোগ সুবিধাও কম থাকবে।

5. ইস্টার্ন স্ট্যান্ড – ২০০ টাকা

উপরের আলোচনায় বলেছি যে, বিপিএল সর্বনিন্ম টিকেটের মূল্য হলো ২০০ টাকা। তাই যদি আপনি ইস্টার্ন স্ট্যান্ডের টিকেট ক্রয় করেন তাহলে আপনার জন্য টিকিটের দাম হবে মাত্র ২০০ টাকা। তবে টিকেট এর দাম কম বলে যে আপনি ভালোভাবে বিপিএল খেলা দেখতে পারবেন না বিষয়টা এমন নয়। বরং আপনি এই দামে টিকেট ক্রয় করেও ভালোভাবে বিপিএল খেলা গুলো গ্যালারী থেকে দেখতে পারবেন।

বিপিএল টিকেটের দাম কত চট্টগ্রাম | BPL ticket price Chittagong

চট্টগ্রামে বিপিএল ২০২৪ এর দশম আসরের ম্যাচ গুলো “চট্টগ্রাম জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে”- অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়াম টি চট্টগ্রামের “জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম” নামেও পরিচিত। বলে রাখা ভালো যে, এটি একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম যেখানে প্রায় ২৫,০০০ দর্শক ধারণ ক্ষমতা রয়েছে। 

আর উক্ত স্টেডিয়ামে খেলা দেখার জন্য বিপিএল টিকেটের দাম কত নির্ধারন করা হয়েছে সেগুলো নিচের তালিকায় শেয়ার করা হলো। যেমন,

  1. ওয়েস্টার্ন স্ট্যান্ড: ২০০ টাকা
  2. ইস্টার্ন স্ট্যান্ড: ৩০০ টাকা
  3. ক্লাব হাউস: ৫০০ টাকা
  4. ইন্টারন্যাশনাল গ্যালারি: ১,০০০ টাকা
  5. রুফটপ হসপিটালিটি: ১,৫০০ টাকা

তো বর্তমান সময়ে চট্টগ্রাম ক্রিকেট স্টেডিয়ামে ভিন্ন ভিন্ন ক্যাটাগরির টিকেট মূল্য নির্ধারন করা হয়েছে। এখন আপনি যতো বেশি টাকা দিয়ে টিকেট ক্রয় করবেন খেলা দেখার সময় আপনি ততো বেশি সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন। তবে সেটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি আসলে কোন ক্যাটাগরির টিকেট ক্রয় করবেন তার উপর।

আরো দেখুনঃ

বিপিএল টিকেটের দাম কত সিলেট | BPL ticket price Sylhet

সিলেটে বিপিএল ২০২৪ এর দশম আসরের ম্যাচ গুলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়াম টি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থিত। আর এটি একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম যে স্টেডিয়ামটি তে প্রায় ২০,০০০ দর্শক ধারণ ক্ষমতা রয়েছে।

আর আপনি যদি এই আন্তর্জাতিক স্টেডিয়ামে বসে বিপিএল খেলা দেখতে চান। তাহলে আপনার জন্য ভিন্ন ভিন্ন দামের ভিন্ন ক্যাটাগরির টিকেট সুবিধা আছে। সেগুলো হলো,

  • ওয়েস্টার্ন গ্যালারি: ২০০ টাকা
  • গ্রিন হিল এরিয়া: ২০০ টাকা
  • ইস্টার্ন গ্যালারি: ৩০০ টাকা
  • ক্লাব হাউস: ৫০০ টাকা
  • গ্র্যান্ড স্ট্যান্ড: ১,৫০০ টাকা

আপনারা যারা সিলেটের স্টেডিয়াম থেকে ক্রিকেট খেলা উপভোগ করতে চান তারা ভিন্ন ক্যাটাগরির টিকেট ক্রয় করতে পারবেন। কারন, ক্রিকেটপ্রেমী দর্শকদের জন্য ভিন্ন ভিন্ন ক্যাটাগরির টিকেট মূল্য নির্ধারন করে দেওয়া হয়েছে।

বিপিএল টিকেট অনলাইন | BPL Tickets Online

উপরের আলোচনা থেকে আমরা বিপিএল টিকেটের দাম কত টাকা সে সম্পর্কে জানলাম। তো এবার অনেকের মনে প্রশ্ন জাগবে যে, কিভাবে আমরা বিপিএল টিকেট ক্রয় করতে পারবো। আর যাদের মনে এমন প্রশ্ন জাগবে তাদের বলে রাখি যে আপনি চাইলে অনলাইন থেকেও উক্ত টিকেট ক্রয় করতে পারবেন। 

আর বিপিএল টিকেট অনলাইন ক্রয় করার জন্য আপনাকে যেসব পদ্ধতি ফলো করতে হবে সেগুলো নিচে ধাপে ধাপে দেখিয়ে দেওয়া হলো। যেমন,

  • অনলাইনে টিকেট ক্রয়ের জন্য ওয়েবসাইট https://ticket.tigercricket.com.bd/
  • রেজিস্ট্রেশন করুন: ওয়েবসাইটে প্রবেশের পর কিছু তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সেজন্য আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর, ফোন নম্বর, এবং ইমেইল দিতে হবে।

বিপিএল টিকেট অনলাইন

  • রেজিস্ট্রেশন অটিপি ভেরিফাই: যখন রেজিস্ট্রেশন সম্পন্ন হবে তারপর আপনার ফোনে একটি ০৮ ডিজিটের ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি পাঠানো হবে। যেটি সঠিকভাবে দিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
  • টিকিট কয় করুন: রেজিষ্ট্রেশন শেষে স্বয়ংক্রিয় ভাবে ওয়েবসাইটে লগইন করার পর আপনাকে টিকিট কেনার অপশনে ক্লিক করতে হবে।
  • গ্যালারি সিলেক্ট করুন: আপনি কোন গ্যালারিতে বসে খেলা দেখতে চান সেটি সিলেক্ট করতে হবে।
  • পেমেন্ট সম্পন্ন করুন: তারপর সবশেষে আপনাকে আপনার সিলেক্ট করা গ্যালারী অনুযায়ী নির্ধারিত টিকেট মূল্য মোবাইল ব্যাংকিং বা কার্ড দিয়ে পরিশোধ করতে হবে।

তো আপনারা যারা অনলাইন থেকে বিপিএল টিকেট ক্রয় করতে চান তাদের উপরের পদ্ধতি গুলো ফলো করতে হবে। আর অন্যান্য বছরের তুলনায় চলতি বছরে বিপিএল টিকেট ক্রয় করার কাজটি অনেক সহজ করা হয়েছে।

আপনি এখানে বিপিএল লাইভ ম্যাচ সহ বিপিএল খেলার আগে সব ধরনের  বিস্তারিত বিষয় থাকবে।

এখানে দেখুন: সরাসরি ক্রিকেট খেলা দেখুন আজকের.

বিপিএল টিকেটের দাম কত নিয়ে আমাদের শেষকথা

আপনারা যারা ক্রিকেটপ্রেমী আছেন তারা চলতি বছরের বিপিএল ম্যাচ গুলো গ্যালারী থেকে উপভোগ করতে পারবেন। তবে তার জন্য আপনাকে কোন কোন পদ্ধতি ফলো করে অনলাইনে টিকেট ক্রয় করতে হবে আর টিকেটের মূল্য কত টাকা দিতে হবে। সেই বিষয় গুলো নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

তো বিপিএল খেলা চলাকালীন খেলার সকল আপডেট গুলো শেয়ার করা হবে আমাদের ওয়েবসাইটে। যদি আপনি সেই খেলা সকল আপডেট বিনামূল্যে পেতে চান তাহলে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন আর বিপিএল লাইভ খেলা উপভোগ করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex