vlxxviet mms desi xnxx

পৃথিবীর আয়তন কত?

0
3/5 - (2 votes)

পৃথিবীর আয়তন কত বর্গ কিলোমিটার?

What is the size of the earth: রহস্যময় এই পৃথিবীর রহস্যের কোন শেষ নেই। যেমন ধরুন, বাংলাদেশের আয়তন কত সে সম্পর্কে আপনি বেশ ভালো করে জানেন। কিন্তু আপনি কি জানেন, এই পৃথিবীর আয়তন কত? আপনি কি জানেন, এই পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় দেশের নাম কি? সত্যি বলতে আমরা এই পৃথিবী সম্পর্কে অনেক কিছুই জানিনা। তবে আপনি এই পৃথিবী সম্পর্কে কি জানেন আর কি জানেন না সেটা বড় বিষয় নয়। কিন্তু আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলের মাধ্যমে আমি আপনাকে জানিয়ে দেয়ার চেষ্টা করব, যে পৃথিবীর আয়তন কত।

তবে আজকে শুধু আপনি পৃথিবীর আয়তন কত সে বিষয় টি জানতে পারবেন না। বরং এর বাইরেও আমি আপনাকে বেশ কিছু অজানা বিষয় জানিয়ে দেয়ার চেষ্টা করব। যেমন, এই পৃথিবীর আয়তন, পৃথিবীর পরিধি কত, পৃথিবীর ব্যাস কত এই যাবতীয় বিষয় গুলো নিয়েও আজকে একটু আলোচনা করার চেষ্টা করব। তাই এই গুরুত্বপূর্ণ তথ্য গুলো একটু হলেও মনোযোগ দিয়ে পড়বেন। যাতে করে আপনি এই অজানা তথ্য গুলো ভুলে না যান।

আরো দেখুনঃ বাংলাদেশের আয়তন কত?

পৃথিবীর আয়তন কত?

যদিও বা অতীতের দিন গুলো তে পৃথিবীর আয়তন কত সে নিয়ে নানা রকমের দ্বিমত ছিল। কিন্তু বর্তমান সময়ে পৃথিবীর আয়তন কত এ নিয়ে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। আর সেই ধারণা থেকে বলবো যে, পৃথিবীর মোট আয়তন হলো, ৫১,১০,০০,০০০ বর্গ কিলোমিটার। এবং পৃথিবীর আয়তনের এই সংখ্যা কে যদি কথায় প্রকাশ করি। তাহলে পৃথিবীর মোট আয়তন হবে, একান্ন কোটি দশ লক্ষ বর্গ কিলোমিটার।

আরো দেখুনঃ

Q: পৃথিবীর মোট জল ভাগের আয়তন কত?

A: এই পৃথিবীর মোট জল ভাগ এর আয়তন হলো, ৩৬,২৮,৫৩,১৪০ বর্গ কিলোমিটার। যাকে সংখ্যায় প্রকাশ করলে হবে, ছত্রিশ কোটি আটাশ লক্ষ তিরপান্ন হাজার একশত চল্লিশ বর্গ কিলোমিটার। 

Q: পৃথিবীর মোট স্থলভাগের আয়তন কত?

A: এই পৃথিবীর মোট স্থল ভাগ এর আয়তন হলো, ১৪,৮১,৪৬,৮৬০ বর্গ কিলোমিটার। যাকে সংখ্যায় প্রকাশ করলে হবে, চৌদ্দ কোটি একাশি লক্ষ ছিচল্লিশ হাজার আটশত ষাট বর্গ কিলোমিটার।

Q: পৃথিবীর মোট পরিধি কত?

A: এই পৃথিবীর মোট পরিধি এর আয়তন হলো, ৪০,০৭০  কিলোমিটার। যাকে সংখ্যায় প্রকাশ করলে হবে, চল্লিশ হাজার সত্তর  কিলোমিটার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex