vlxxviet mms desi xnxx

মৃত্যু নিয়ে উক্তি

0

মৃত্যু নিয়ে উক্তি | মৃত্যু নিয়ে স্ট্যাটাস

আপনি বিশ্বের সবচেয়ে সুখী মানুষ টি হতে পারেন, আপনি বিশুদ্ধ বাতাসে নিজের জীবনকে কাটিয়ে দিতে পারেন। তাই বলে কি আপনি অমর হয়ে যাবেন? – না, কারণ এ পৃথিবী তে কোন মানুষ অমর হতে পারবে না। যেহেতু মানুষ জন্ম নিয়েছে, সেহেতু একদিন না একদিন তাকে মরতেই হবে। কারণ জন্ম নিলে মরতে হবে এটাই বিধির বিধান। আর সেই বিধান অনুযায়ী মানুষ প্রতিনিয়ত এ দুনিয়াতে জন্ম নিচ্ছে এবং প্রতিনিয়ত মৃত্যুবরন করছে।

এ পৃথিবীতে আসার জন্য দশ মাস দশ দিন সময় প্রয়োজন হয়।  কিন্তু যখন আপনার মরে যাওয়ার সময় হবে,তখন এই পৃথিবীর মায়া ছাড়তে মাত্র এক মুহূর্তই যথেষ্ট। যদিও বা আমরা সবাই মৃত্যুকে ভয় পাই, কিন্তু যা অনিবার্য তাকে কখনো ভয় পাওয়া ঠিক না। কালো মেঘ থেকে বৃষ্টি আসতেও পারে আবার নাও আসতে পারে। কিন্তু একবার যদি আপনি জন্ম নিয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে মরতেই হবে।

আরো দেখুন: জীবন নিয়ে উক্তি।

আর আজকের আর্টিকেলটি মূলত সে উদ্দেশ্যেই লেখা হয়েছে। কেননা আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে আমি সেরা কিছু মৃত্যু নিয়ে উক্তি শেয়ার করব আপনার সাথে। আর আপনি যদি সেই মৃত্যু নিয়ে উক্তি গুলো সম্পর্কে জানতে চান, তাহলে চেষ্টা করবেন আজকের পুরো লেখাটা মন দিয়ে পড়ার। হয়তোবা এই মৃত্যু নিয়ে স্ট্যাটাস গুলো থেকেই আপনি আপনার ভেতরে থাকা মৃত্যুর নিয়ে ভয় কে জয় করে নিতে পারবেন।

মৃত্যু নিয়ে উক্তি

এবার আমি আপনার সাথে সেরা কিছু মৃত্যু নিয়ে উক্তি শেয়ার করব। যে মৃত্যু নিয়ে উক্তি গুলো একজন মানুষ হিসেবে আপনার জেনে নেওয়াটা অতি জরুরি একটা বিষয়। আর আজকের শেয়ার করা মৃত্যু নিয়ে স্ট্যাটাস গুলোর মধ্যে কোনটি আপনার সবচেয়ে ভালো লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিতে ভুলবেন না। তো চলুন এবার তাহলে সেই মৃত্যু নিয়ে উক্তি গুলো জেনে নেয়া যাক।

💌Mrittu status bangla💌

এই পৃথিবীতে প্রত্যেকটা জীব জন্ম নিয়েছে, তাই অবশ্যই তাদের মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

💌Mrittu status bangla💌

যে ব্যক্তি মৃত্যুর ভয় থেকে নিজেকে মুক্ত করতে পেরেছে সেই হল প্রকৃত মানুষ। কারণ জন্ম নিলে যে মরতে হবে এই জ্ঞান সেই মানুষটার বিবেকে পৌঁছে গেছে।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

মৃত্যু হল সেই সময়ের সমন্বয় যা আপনার জীবন ধর্নার ধারাকে একবারে থামিয়ে দিবে। যা পরবর্তী সময়ে আর কখনোই প্রবাহিত হবে না। হ্যাঁ! এর নামই হলো মৃত্যু।

💌Mrittu status bangla💌

আপনি মৃত্যুকে ভয় পাবেন কেন? কারণ আপনার জেনে নেওয়া উচিত যে মৃত্যু হল আপনার জীবনের সবচেয়ে দুঃসাহসিক একটি ঘটনা। যে ঘটনাটি কে একটি সুন্দর সময়ও বলা হয়ে থাকে।

💌Mrittu status bangla💌

যদি আপনি একজন বুদ্ধিমান মানুষ হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার মধ্যে মৃত্যু নিয়ে ভয় থাকবে। কিন্তু যদি দেখেন যে আপনার মধ্যে মৃত্যু নিয়ে কোন প্রকার ভয়ের অবকাশ নেই। তাহলে বুঝে নিবেন যে পৃথিবীতে সবচেয়ে নির্বোধ ব্যক্তিটি হলেন আপনি নিজেই।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

জীবনে চলার পথে এই মৃত্যুর জন্য সর্বদাই নিজেকে প্রস্তুত রাখবে। কারণ মৃত্যু তোমার ঘরের দুয়ারেই দাঁড়িয়ে আছে। আর যখন তোমার মৃত্যুর সময় আসবে তখন আর প্রস্তুত হওয়ার সময় পাবে না। তাই আমাদের সবার উচিত নিজেকে মৃত্যুর জন্য প্রস্তুত করে রাখা।

💌Mrittu status bangla💌

মৃত্যু হল আরেকটি জীবনের অপর নাম, তাই আমাদের সবার উচিত মৃত্যুর কাছে সম্মানের সহিত মাথা নত করা।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

মৃত্যু মানেই আলো নিভিয়ে যাওয়া নয়, বরং মৃত্যু হল ভোর রাতে প্রদীপ জ্বালিয়ে দেওয়ার মতোই।

💌Mrittu status bangla💌

আপনি কোন মানুষকে সুখি বলতে চান। তাহলে তার মৃত্যু পর্যন্ত অপেক্ষা করুন। কারণ কোনো মানুষ এর মৃত্যু না হওয়া পর্যন্ত সুখী বলা যায় না।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

আমাদের প্রত্যেকটা মানুষের জীবনে বিবাহ এবং মৃত্যু এই দুটি দিন হল বিশেষ দিনের মধ্যে অন্তর্ভুক্ত। কারণ এই পৃথিবীতে আপনার স্বজনেরা আপনাকে ভালোবাসুক আর নাই বাসুক৷ অন্ততপক্ষে আপনার বিবাহ এবং মৃত্যুর দিনে তারা অবশ্যই আপনাকে দেখতে আসবে। 

💌Mrittu status bangla💌

যে মানুষ গুলো প্রতিনিয়ত পার্থিব সুখের বিনাশ করে, সে মানুষ গুলোর মধ্যে মৃত্যু নিয়ে ভয় অনেক কম থাকে।  কিন্তু দুঃখজনক হলেও সত্য যে এসব পার্থিব সুখ বিনাশকারী মানুষ গুলোর মধ্যে মৃত্যুর ভয় সবচেয়ে বেশি থাকা উচিত।

💌Mrittu status bangla💌

পৃথিবীতে সব ধরনের দরজা বন্ধ থাকলেও মৃত্যুর দরজা কখনো বন্ধ থাকে না। কারণ মৃত্যুর দরজা কে বন্ধ করার মতো কোনো ব্যবস্থা নেই।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

কোন একজন মানুষের ভবিষ্যৎ, কোন একজন মানুষের ভাগ্য এবং কোন একজন মানুষের সত্যতার রূপান্তর- মূলত এই সবকিছু নির্ভর করবে সেই মানুষটির মৃত্যুর উপর।  কারণ যখন সে মানুষটির মৃত্যু হবে তখন এই সব কিছুই সেই মৃত্যুর সাথেই চলে যাবে।

আরো দেখুন: ইসলামিক উক্তি।

💌Mrittu status bangla💌

আমাদের পৃথিবীতে এমন অনেক ধরনের মানুষ আছে যাদের জীবনে দুঃখ থাকলেও হঠাৎ করেই সুখ চলে আসে।  আর এটা থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত যে সুখ যেমন মানুষের জীবনে হঠাৎ করেই চলে আসে ঠিক তেমনি ভাবে মৃত্যু আমাদের জীবনে আকস্মিক ভাবে চলে আসবে।  তাই নিজেই নিজেকে মৃত্যুর জন্য প্রস্তুত করে রাখুন।

💌Mrittu status bangla💌

একজন মানুষ যখন তার নিজের জীবনকে শত্রু মনে করে, যখন তার ভেতরে থাকা জমানো আশা আকাঙ্ক্ষা গুলো বধির হয়ে যায়। ঠিক সেই সময়ে এই মানুষ টি মৃত্যুকে কাছে পাওয়ার আশা প্রকাশ করে।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

আমাদের প্রত্যেকটা মানুষের মধ্যে ঘুম হলো সবচেয়ে প্রিয় একটা জিনিস। তবে সেই সব মানুষ গুলোর উদ্দেশ্যেই একটা কথা বলতে চাই। সেটি হল যে ঘুম আমাদের দ্বিতীয় মৃত্যুর আরেক নাম।

💌Mrittu status bangla💌

মৃত্যু শুধুমাত্র একটি মানুষের জীবন কে শেষ করে দেয়।  শুধু রেখে দেয় জীবন থাকা অবস্থায় গড়া সম্পর্ক গুলো কে।

💌Mrittu status bangla💌

আমাকে সর্বদাই মনে রাখার চেষ্টা করবেন। যদি আমার মৃত্যু হয়ে যায় তারপরও কেউ আমাকে ভুলে যাবেন না।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

মানুষ হিসেবে কেউ মরতে চায় না, তারপরও মানুষ স্বর্গে যেতে ইচ্ছা প্রকাশ করেন, কিন্তু তার পরেও মানুষ মরতে চায় না। মৃত্যু যে আমাদের চূড়ান্ত গন্তব্য, আর এই গন্তব্যে যাওয়ার জন্য আপনার চাওয়া বা না চাওয়ার কোন গুরুত্ব থাকবে না। যে গন্তব্য থেকে এখন পর্যন্ত কেউ এড়িয়ে যেতে পারেনি। আর সে কারণেই আমাদের মনে থাকা মৃত্যু নিয়ে ভাবনা টা একটু বদলে দেওয়া উচিত। মৃত্যুকে মৃত্যু নয় বরং এটি আরেকটি নতুন জীবনের নাম দেওয়া উচিত। যে জীবনে আপনি, আমি অথবা আমরা সবাই কোন না কোন সময়ে অবশ্যই পা দিবো।

💌Mrittu status bangla💌

জীবন থাকতে কেউ হয়তোবা সুখে থাকে, আবার কেউ হয়তোবা দুখে থাকে। কিন্তু সুখ-দুঃখের সাথে মৃত্যুর কোন সম্পর্ক নেই। তুমি জন্ম নিয়েছো এবং তোমাকে অবশ্যই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

সত্যিই বিষয়টা ভাবলে খুব অবাক লাগে, মানুষ বেঁচে থাকতে কত গৌরব করে, কত অহংকার করে, কত হিংসা করে। অথচ যখন তার মৃত্যুর সময় হবে তখন নিঃশব্দেই তাকে মরতে হবে। ফিরে যেতে হবে নতুন এক দুনিয়ায়।

💌Mrittu status bangla💌

মানুষ যখন মরে যায় তখন সেই মানুষটি পঁচে যায়। আর যখন সেই মানুষটি জীবিত থাকে তখন সে বদলায়,  হুমম, সেই মানুষটি কারণে অকারণে বদলে যায়। আর এটাই হল প্রকৃতির নিয়ম।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

সৃষ্টিকর্তা তোমাকে সৃষ্টি করেছেন, তাই সৃষ্টিকর্তার তোমার মৃত্যু বরণ ও প্রদান করবেন। কিন্তু তারপরও আমরা মানুষ হিসেবে বড়ই অকৃতজ্ঞ। আমাদের সবার উচিত সৃষ্টিকর্তার নিকট নিজের মাথাকে নত করা।

💌Mrittu status bangla💌

এ পৃথিবীতে তারাই সবচেয়ে বুদ্ধিমান মানুষ, যারা মৃত্যুকে সর্বদা ভয় করে, মৃত্যুর পরবর্তী জীবন নিয়ে চিন্তা করে।  আর পৃথিবীতে সর্বাধিক নির্বোধ ব্যক্তি তো তারাই, যারা কখনোই নিজের মৃত্যু নিয়ে চিন্তা করে না।

💌Mrittu status bangla💌

এ পৃথিবীতে যারা প্রকৃত অর্থে ভীরু মানুষ তাদেরকে মরার আগে বারবার মরতে হয়। কিন্তু এ পৃথিবীতে যারা সাহসী মানুষ তাদেরকে শুধুমাত্র একবার মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হয়।  তাই নিজেকে ভিরু হিসেবে নয় বরং সাহসী হিসেবে প্রকাশ করার চেষ্টা করুন।

💌মৃত্যু নিয়ে উক্তি💌

বেঁচে থাকার সময় আমরা আমাদের জীবন কে যতটা স্বাভাবিক ভাবে নেই। ঠিক তেমনিভাবে আমাদের প্রত্যেকের উচিত আমাদের জীবনে আগত মৃত্যুকে স্বাভাবিক ভাবে নেয়া।

💌Mrittu status bangla💌

এ পৃথিবীর মানুষ গুলো যদি কোন মৃত ব্যাক্তির আর্তনাদ বা কান্নার আওয়াজ পেত। তাহলে অন্য কারো মৃত্যুতে না কেঁদে সেই মানুষ গুলো নিজের মৃত্যুর জন্য কান্না করত। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে এ পৃথিবীতে জীবিত থাকা মানুষ গুলো কখনো একজন মৃত ব্যাক্তির আর্তনাদ শুনতে পারবে না।

💌Mrittu status bangla💌

মানুষ হিসেবে আমরা বড়ই অদ্ভূত কারণ আমরা জন্ম নেয়ার সময় অতৃপ্তি নিয়ে জন্মাই৷ আবার যখন মৃত্যুবরণ করি তখনও অতৃপ্তি নিয়ে মৃত্যুবরণ করে থাকে। সত্যিই আমরা মানুষরা বড়ই অদ্ভুত।

💌Mrittu status bangla💌

মৃত্যু নিয়ে আমি কখনোই ভীতু ছিলাম না, তবে মৃত্যুর জন্য আমার কোন ধরনের তাড়াহুড়ো নেই। বরং যত দিন আমি এই পৃথিবীতে বেঁচে আছি, ততদিন আমার কিছু কাজ করে যাবো। এবং এই কাজগু লো করার চেষ্টা আমি প্রতিনিয়তই করে যাব।

আরো দেখুন: বন্ধু নিয়ে স্ট্যাটাস।

মৃত্যু নিয়ে স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুরা, উপরের আলোচনায় আমি সেরা কিছু মৃত্যু নিয়ে উক্তি শেয়ার করেছি আপনার সাথে। আশা করি উপরে আলোচিত মৃত্যু নিয়ে উক্তি গুলো আপনার খুব ভালো লেগেছে। আর সেই ভালো লাগার ধারাবাহি কতাকে বজায় রাখার জন্য এবার আমি বেশ কিছু মৃত্যু নিয়ে স্ট্যাটাস শেয়ার করব আপনার সাথে।  যে মৃত্যু নিয়ে স্ট্যাটাস গুলো আপনার হৃদয় ছুয়ে যাওয়ার জন্য যথেষ্ট।

💌Mrittu status bangla💌

মৃত্যু হল প্রত্যেকটা জীবের জন্য সর্বশেষ গন্তব্য। যে গন্তব্য থেকে আজ অব্দি কেউ পালিয়ে যেতে পারেনি। কারণ মৃত্যু হল আমাদের প্রত্যেকটা জীবের জন্য এক অন্যতম আবিষ্কার। যে আবিষ্কারের মাধ্যমে পুরাতন দেরকে সরিয়ে নতুনদের কে জায়গা দেওয়া হয়। আর সে কারণেই প্রতিনিয়ত ও জীব জন্মগ্রহণ করছে এবং প্রতিনিয়ত মৃত্যুবরণ করছে।

💌Mrittu status bangla💌

এ পৃথিবীতে সবচেয়ে নিকৃষ্ট ব্যক্তি তো সেই মানুষ গুলো, যাদের পরিবারে কোনো একজন ব্যক্তি মারা যায় অথচ তারা সেই ব্যক্তির জন্য প্রচুর কান্নাকাটি করে কিন্তু উক্ত ব্যক্তির ঋণ শোধ করতে চায় না। তাই আমাদের সবার উচিত আমাদের পরিবারের কেউ মারা গেলে তার করে যাওয়া ঋণ গুলোকে শোধ করে দেয়া।

💌Mrittu status bangla💌

আমার কখন মৃত্যু হবে, আমার কিভাবে মৃত্যু হবে এ নিয়ে আমি কখনোই চিন্তিত ছিলাম না। কারণ আমি সবসময় ভাবতাম সৃষ্টিকর্তা আমাকে সৃষ্টি করেছেন এবং সৃষ্টিকর্তাই আমাকে আবার নিয়ে যাবেন। তাই আমি কখনোই মৃত্যু নিয়ে চিন্তিত ছিলাম না।

💌Mrittu status bangla💌

এ পৃথিবীতে যেসব মানুষ নিজের ধর্মকে পরিবর্তন করে,  সেসব মানুষ হলো এ পৃথিবীতে সবচেয়ে পাপী ব্যক্তি। আর এই পাপের কারণে তাদের মৃত্যুদণ্ড দেওয়া উচিত।

💌Mrittu status bangla💌

যখন তুমি এই পৃথিবীতে বেঁচে থাকবে তখন তুমি এমনভাবে বাঁচবে যেনো তোমার কোনদিন মৃত্যু হবে না। আর যখন তোমার মরন হবে তখন তুমি এমনভাবে মরবে যেনো তুমি পৃথিবীতে কোন দিন বেঁচে ছিলে না।

💌Mrittu status bangla💌

যদি আপনি বেঁচে থাকার সময় খুব ভালো একটা জীবন পেতে চান। তাহলে আপনি যে একদিন মৃত্যুবরণ করবেন সেটা কখনোই ভুলে যাবেন না। তাহলে আপনি বেঁচে থাকতে এই পৃথিবীতে খুব ভালো একটা জীবন পাবেন।

💌Mrittu status bangla💌

আমরা মানুষরা মৃত্যু এবং জীবনকে সর্বদাই বিপরীত হিসেবে চিন্তা করে থাকি। কিন্তু অবাক করার মত বিষয় হলো মৃত্যু এবং জীবন কখনোই একটি অপরটির বিপরীত নয়। বরং মৃত্যু হল আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অংশ।

💌Mrittu status bangla💌

মৃত্যু সর্বদাই কোন একটি জীবন কে ধ্বংস করে দেয়, কিন্তু সেই জীবনটি জীবিত থাকা অবস্থায় যে সম্পর্ক গুলো তৈরি করে। মৃত্যু কখনোই সেই সম্পর্ক গুলো কে ধ্বংস করতে পারে না।

💌Mrittu status bangla💌

মৃত্যু আমাদের জীবনে কখনোই বড় ক্ষতি নিয়ে আসতে পারে না, বরং সবচেয়ে বড় ক্ষতি তো তখনই হয় যখন কোন মানুষ জীবিত অবস্থায় মারা যায়।

মৃত্যু নিয়ে কবিতা

উপরের আলোচনায় আমিই সেরা কিছু মৃত্যু দিয়ে উক্তি এবং মৃত্যু নিয়ে স্ট্যাটাস শেয়ার করার চেষ্টা করেছি। যে মৃত্যু নিয়ে উক্তি গুলো জেনে নেওয়াটা আমাদের প্রত্যেকটা মানুষের অত্যন্ত জরুরি বিষয়। আর আমার আশা নয় বরং বিশ্বাস আছে যে উপরোক্ত উক্তি গুলো আপনার হৃদয় ছুঁয়ে গেছে। তো এবার আমি একটি মৃত্যু নিয়ে কবিতা শেয়ার করার চেষ্টা করবো।  

যে কবিতাটি মূলত রবীন্দ্রনাথ ঠাকুর লিখেছিলেন কিন্তু আমি পুনরায় সেই কবিতাটি কে একটু মডিফাই করে লেখার চেষ্টা করবো। আর এই কবিতাটি কেমন হয়েছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। তো চলুন এবার সেই মৃত্যু নিয়ে কবিতা টি দেখে নেয়া যাক।

আজকে আমার হয়েছে শান্তি,
ভুলে গেছি সব জীবনের ভুল ও ভ্রান্তি।
অতীতের সব কষ্ট দুঃখ সব দেশে আজ চুকে,
মৃত্যুর স্বাদ কে করেছে বরং আমার এই বুকে।
রাত্রিরা যেন আজ উড়ছে ধুকধুক,
তরঙ্গিত হয়েছে আমার সকল দুঃখ সুখ,
থেমে গেছে আজ এই নিথর দেহের বুকে।
জীবনে যত ছিল ভালো-মন্দ,
আমার সাথে যত ছিল সব দ্বিধা দ্বন্দ্ব,
সব গেলো ভুলে।
তাই তো আমায় দেখতে তোরা সবাই এলি চলে।
তোমরা সবাই বল শান্তি,
মুছে যাবে আজ সব জমে থাকা ক্লান্তি 
সবকিছুই আজ যাবে চলে।
গুন্জরীরা করুক তান,
ধীরে ধীরে তোমরা পড়বে গান,
আমার শুয়ে থাকা মাথার সিতানে।
যদি কোথাও থেকে থাকে চুল পরিমান লেশ,
তার কাছেও আমি বিদায় নেব কারণ
মরে যাওয়ার পরে আমার সবকিছু তো শেষ।

তুলিয়া ওই কাপড় খানি,
মুখে পড়ে দাও টানি টানি,
পরিয়ে দাও এই সারা অঙ্গেরও আছে।
করুনো মরনো যথা,
ভুলে গেছি আর সব ব্যথা,
চলে গেছে আর সকল সন্দেহ।
বিশ্বের মাঝে আলো যত,
জ্বলছে তারা অবিরত,
সময় যাচ্ছি বয়ে,
মৃত্যু কি আর আসবে না কী তোমায় বলে কয়ে।
হে স্বজন স্বজনী,
কেন তুমি এনেছো আজকে শুগন্ধ্যা রজনী
আমায় দিতে উপহার।
কেন তুমি নিরবে আপন চোখে,
ফেলছো জল বৃথা শোকে,
বইছে কেন নয়নের অশ্রুধারা।

আরো দেখুন:

আমাদের শেষকথা: প্রিয় বন্ধুরা মৃত্যু হল প্রত্যেকটা জীবনের জন্য অনিবার্য। যারা এই পৃথিবীতে একবার জীবন নিয়ে জন্মগ্রহণ করেন তাদেরকে অবশ্যই মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে। আর সে কারণে আমাদের সবার মৃত্যুর কথা স্মরণ করা উচিত। আর মৃত্যুর কথা স্মরণ করিয়ে দেওয়ার জন্যই মূলত আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে।

কারণ আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলে আমি মৃত্যু নিয়ে উক্তি শেয়ার করেছি। এর পাশাপাশি সেরা কিছু মৃত্যু নিয়ে স্ট্যাটাস শেয়ার করেছি আপনার সাথে। এবং সবশেষে আমি একটা মৃত্যু নিয়ে কবিতা প্রকাশ করেছি।

আশা করি মৃত্যু নিয়ে উক্তি, স্ট্যাটাস এবং কবিতাটি আপনার অনেক অনেক ভালো লেগেছে। আর যদি আপনার মধ্যে মৃত্যু নিয়ে চিন্তায় থাকে এবং যদি আজকের এই আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex