vlxxviet mms desi xnxx

ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান 2024

0
Rate this post

ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান 2024 | ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান কোন দল বেশি শক্তিশালী | Brazil vs Croatia Stats 2024

ব্রাজিল তাদের ফুটবলের ইতিহাসে এ পর্যন্ত মোট ৫ বার ফিফা বিশ্বকাপ জিতেছে, ৪ বার ফিফা কনফেডারেশন কাপ জিতেছে যা এখন পর্যন্ত যে কোন দেশের জন্য সর্বোচ্চ সংখ্যক জয়। ব্রাজিল তার ফুটবল ক্যারিয়ারে ১০৪ টি ম্যাচের মধ্যে ৭০ টি তে জয় এবং মাত্র ১৭ টি তে পরাজয়ের মাধ্যমে বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ভালো পারফরম্যান্সকারী দল হিসেবে পরিচিতি পায়। ব্রাজিল বিশ্বকাপের সকল সংস্করণেই খেলেছে। পেলে, রোনালদো, রোনালদিনহো, কাকা এবং নেইমার হলেন ব্রাজিলের বিখ্যাত ফুটবল খেলোয়াড়। ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ২০০২ সালে। 

অপরদিকে ১৯৯৪ সালে ক্রোয়েশিয়া ইংল্যান্ড ইউরো “৯৬” প্রথম কোয়ালিফায়ারে প্রবেশ করে। এরপর তারা শুধু কোয়ালিফায়ারই হয়নি তারা কোয়ার্টার ফাইনালেও খেলেছে। এর ঠিক দুই বছর পর ফ্রান্সে অনুষ্ঠিত বিশ্বকাপে ব্রোঞ্জ পদক জিতে বিশ্বের সেন্সেশন হয়ে উঠে ক্রোয়েশিয়া। বিশ্বকাপে প্রবেশের পর থেকে  ক্রোয়াটরা দুর্দান্ত ফুটবল খেলেছে এখন পর্যন্ত।

আরো দেখুন:

এই দুই দলের নিজস্ব ঘরোয়া দিকে তো অনেক অর্জন রয়েছেই কিন্তু তাদের নিজেদের মধ্যকার ফলাফল কেমন ছিল বা কে বেশি শক্তির পরিচয় দিয়েছে খেলার মাঠে সেটি জানা প্রয়োজন। তাই আজ আপনাদের সাথে শেয়ার করব ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান।

ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান | Brazil vs Croatia Stats

  • মোট খেলা – ৪
  • ব্রাজিলের জয় – ৩
  • ক্রোয়েশিয়ার জয় – ০০
  • ম্যাচ ড্র – ১
তারিখম্যাচফলাফলস্কোরপ্রতিযোগিতা
১৭ আগস্ট ২০০৫ব্রাজিল বনাম ক্রোয়েশিয়াড্র১-১আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ
১৩ জুন ২০০৬ব্রাজিল বনাম ক্রোয়েশিয়াব্রাজিল১-০ফিফা বিশ্বকাপ
১২ জুন ২০১৪ব্রাজিল বনাম ক্রোয়েশিয়াব্রাজিল৩-১ফিফা বিশ্বকাপ
০৩ জুন ২০১৮ব্রাজিল বনাম ক্রোয়েশিয়াব্রাজিল২-০আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ

ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান কে বেশি শক্তিশালী?

ব্রাজিল প্রথম বারের মত ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় ২০০৫ সালের ১৭ই আগস্ট আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ ম্যাচে। এস্তাদিও মানে গারিঞ্চা স্টেডিয়ামে ক্রোয়েশিয়া বনাম ব্রাজিলের ম্যাচটি ড্রয়ের মাধ্যমে শেষ হয়। 

এরপর ক্রোয়েশিয়া দ্বিতীয়বারের মতো ব্রাজিলের মুখোমুখি হয় ২০০৬ সালের ১৩ই জুন বিশ্বকাপে। অলিম্পিক স্টেডিয়ামে ব্রাজিল তাদের দুর্দান্ত খেলার মাধ্যমে ক্রোয়েশিয়াকে এক শূন্য গোলে হারিয়ে দেয়। যদিও প্রতিপক্ষ ব্রাজিলকে নিজেদের সর্বাত্মক চেষ্টার মাধ্যমে শেষ পর্যন্ত প্রতিহত করার চেষ্টা করেছে ক্রোয়েশিয়া। 

ফিফা বিশ্বকাপে আবার দেখা হয় ব্রাজিল ও ক্রোয়েশিয়ার ২০১৪ সালের ১২ ই জুন। সেদিনের সেই ম্যাচে ব্রাজিল ৩ গোল করতে সক্ষম হয় ক্রোয়েশিয়ার বিপক্ষে। অপরদিকে ব্রাজিলকে প্রতিহত করতে একটি গোল করতে পারে ক্রোয়েশিয়া। 

শেষবারের মতো ক্রোয়েশিয়া, ব্রাজিলের মুখোমুখি হয় ২০১৮ সালের ৩ আন্তর্জাতিক বন্ধুত্বপূর্ণ ম্যাচে। ব্রাজিল জয় পায় ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-০ গোলের ব্যবধান। 

পরিসংখ্যান স্পষ্টভাবে বোঝা যাচ্ছে যে ব্রাজিল কতটা শক্তিশালী একটি দল ক্রোয়েশিয়ার বিপক্ষে। ক্রোয়েশিয়া ব্রাজিলের বিপক্ষে একটি জয়ও পায়নি ২০০৫ থেকে ২০১৮ এর মধ্যে। তাই ব্রাজিল নিশ্চিতভাবেই একটি শক্তিশালী দল সেটা বলা যাচ্ছে। 

ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া বড় পরাজয়

ব্রাজিলের ফুটবল ক্যারিয়ারে সবচেয়ে বড় পরাজয় ছিল ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর। সেদিন ক্রোয়েশিয়া মুখোমুখি হয়েছিল স্পেনের সাথে। স্পেনের সাথে সেই ম্যাচে ক্রোয়েশিয়া ৬ টি গোল খায়। গোল শূণ্য অবস্থায় ক্রোয়েশিয়া হার মানতে বাধ্য হয় স্পেনের কাছে। 

ব্রাজিলের ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় হার হচ্ছে দুটি একটি ১৯২০ সালের ১৮ সেপ্টেম্বর আর একটি ২০১৪ সালের ৮ জুলাই। 

ব্রাজিল তাদের প্রথম হারটি হারে উরুগুয়ের সাথে, যেখানে উরুগুয়ে তাদেরকে ৬টি গোল দেয়। ব্রাজিল কোন গোলই করতে পারেনা উরুগুয়ের বিপক্ষে সেই ম্যাচে।

দ্বিতীয় ম্যাচটিতে ব্রাজিল যেখানে পূর্বের তুলনায় আরো একটি বেশি গোল খায়। জার্মানির বিপক্ষে ঐ ম্যাচে ব্রাজিল ৭ টি গোল খায় এবং মাত্র একটি গোল দিতেই সক্ষম হয়। 

সমাপ্তি: ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান ব্রাজিলের ইতিহাস ঘাটলে জয় আর গোল ছাড়া আমরা কিছুই দেখতে পাই না। ব্রাজিল এমন একটি অপ্রতিরোধ্য আর অপরাজিত দল যারা মাঠে নামা মানেই গোল। অপরদিকে ১৯৯৪ সালে ইংল্যান্ড প্রথম কোয়ালিফায়ারে প্রবেশ করার মাধ্যমে ক্রোয়েশিয়া নিজেদেরকে প্রকাশ করে বিশ্বের দরবারে। ধীর ধীর পায়ে তারা এগিয়ে চলছে নিজেদের শক্তি বৃদ্ধি করার মাধ্যমে।

অন্যদিকে ব্রাজিল আগে থেকেই একটি শক্তিশালী দল। পরিসংখ্যানের ৪ টি ম্যাচের মধ্যে ৩ টিতেই ব্রাজিল জয় পেয়েছে আর একটি ম্যাচ ড্রয়ের মাধ্যমে শেষ হয়েছে। তাই আজকের ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া পরিসংখ্যান ব্রাজিলকেই শক্তিশালী বলে ইঙ্গিত করছে। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex