vlxxviet mms desi xnxx

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা

0
5/5 - (1 vote)

১৬ ডিসেম্বর বিজয় দিবসের শুভেচ্ছা | ১৬ ডিসেম্বর বিজয় দিবসের পোস্ট | বিজয় দিবসের উক্তি | মহান বিজয় দিবসের স্ট্যাটাস

আজ ১৬ই ডিসেম্বর। মহান বিজয় দিবস। আজকের এই দিনটিতে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে আমাদের এই বাংলাদেশ পৃথিবীর মানচিত্রের বুকে প্রকাশিত হয়। তাই এই দিনটি আমাদের জন্য পবিত্র এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনটি সবাই-ই আমরা কোনো না কোনোভাবে উদযাপন করে থাকি। প্রতিটি প্রতিষ্ঠান যেমন স্কুল, কলেজ, অফিস-আদালত, সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান ইত্যাদি জায়গাগুলোতে বিভিন্ন ধরনের প্রোগ্রামের মাধ্যমে দিনটি সুন্দরভাবে উদযাপন করা হয়। বাসা – বাড়িতে ছোট ছোট বাচ্চারা হাতে পতাকা উড়িয়ে ঘুরে বেড়ায়।

ছাদে পতাকা টানানো হয়। এমনকি বাচ্চারা ছোট ছোট শহীদ মিনার ও বানায়। রাস্তা ঘাটে পতাকা, ব্যাজ আর নানারকম লাল সবুজ বর্ণের বিভিন্ন জিনিসের ছড়াছড়ি। মেয়েরা লাল সবুজ শাড়ি, হাতে লাল সবুজ চুড়ি পরে। যেনো একটি আনন্দ উৎসবের আমেজ।

আরো দেখুনঃ বিজয় দিবসের বক্তব্য.

যাই হোক, এই দিনটিতে সবাইকে আরো বেশি অনুপ্রাণিত করার জন্য ফেসবুকে স্ট্যাটাস, এসএমএস বা উক্তি শেয়ার করতে পারি। বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর বিভিন্ন উপায় এবং নমুনা দেওয়া হয়েছে। এখান থেকে আপনার চাইলে কপি করে পোস্ট করতে পারবেন আর ছবিগুলো ডাউনলোড করে নিতে পারেন।

বিজয় দিবসের শুভেচ্ছা

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানানোর জন্য ফেসবুকে স্ট্যাটাস দিতে পারেন। আবার অনেকে বেশি এটেনশান পাওয়ার জন্য ইনবক্সেও উইশ করে থাকেন। হাজার হাজার বছরের ধৈর্যের ফসল এই বিজয়। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের পর অর্জিত হয়েছে এই স্বাধীনতা। এইদিন বিভিন্নভাবে উদযাপন করা হয়। এইদিনের কয়েকটি বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা নিচে দেওয়া হলঃ

১. বিজয়ের হাসির পিছনে রয়েছে লাখ লাখ শহীদের রক্ত, মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানাচ্ছি সকলকে।

২. অনেক অনেক ধৈর্যের বিনিময়ে অর্জিত বিজয় দিবস উপলক্ষে সবাইকে জানাই বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা। 

৩. চারিদিক আজ যেনো লাল সবুজের সমারোহ। সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা

৪. বিজয় এলো বাংলাদেশের পাখির গানে গানে, সেই কথাটি একটি পাখি বললো কানে কানে।

৫. ওরা আসবে চুপি চুপি, 

যা এই দেশটা কে ভালোবেসে দিয়ে গেছে প্রান

সব ক’টা জানালা খুলে দাও না!

আমি গাইবো গাইবো বিজয়ের ই গান।

বিজয় শুভেচ্ছা শুভেচ্ছা।

আরো দেখুনঃ শুভ সকাল স্ট্যাটাস.

6. ১৬ ডিসেম্বর এর বিজয় দিবস হল আমাদের বাঙালি জাতির জন্য অহংকার। কেননা এই দিনে আমাদের দেশের লক্ষ কোটি জনতা স্বাধীনতা ফিরে পেয়েছিল। বিজয় দিবসের শুভেচ্ছা

7. বিজয় দিবস মনে হলো, একটি স্বাধীন সার্বভৌম দেশ। বিজয় দিবস মানে হল একটি নতুন মানচিত্রের সূচনা। বিজয় দিবস মানে হল স্বাধীনতার পতাকা।

8. মহান বিজয় উপলক্ষে আসুন আমরা সবাই মিলে নিজের দেশ কে ভালবাসতে শিখি। নিজের দেশের মানুষ কে ভালবাসতে শিখি। আসুন আমরা সবাই মিলে শপথ করি, যা কিছু করব নিজের দেশের জন্য করব। বিজয় দিবসের শুভেচ্ছা

9. নিজের পরিবারের যখন অসম্মান হয় তখন আমরা যতটা খুব কষ্ট পাই। ঠিক তেমনি ভাবে নিজের দেশের অসম্মান হলেও আমাদের সমান কষ্ট পাওয়া উচিত। তাহলেই আপনি নিজেকে একজন দেশপ্রেমিক হিসেবে পরিচিত করতে পারবেন।

10. আপনি তখন নিজেকে একজন সম্মানী ব্যক্তি হিসাবে মনে করতে পারবেন। যখন অন্য কোন দেশে যাওয়ার পরেও আপনার দেশের সুনাম শুনতে পারবেন। তাই দেশের জন্য অন্ততপক্ষে ভালো কিছু করার চেষ্টা করুন।

11. আজকের এই স্বাধীনতা পাওয়ার জন্য দীর্ঘ ৯ টা মাস যুদ্ধ করতে হয়েছে। ৭ জন বীরশ্রেষ্ঠ কে শহীদ হতে হয়েছে। তারপরে আমরা আজকের এই স্বাধীন একটি দেশ কে পেয়েছি। বিজয় দিবসের শুভেচ্ছা

12. অন্যায় কখনো রাজত্ব করতে পারে না। আর সেটা প্রমাণ করে দিয়েছে আমাদের বাংলাদেশের বাঙালিরা। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে তারা আমাদের এই বাংলাদেশ কে স্বাধীন করতে পেরেছে। পৃথিবীর বুকে নতুন একটি ভূখণ্ডের সৃষ্টি করতে পেরেছে।

13. আমরা বাঙালি জাতি হিসেবে অনেক গর্বিত। কারণ আমরা নিজের জীবন কে বাজি রেখে নিজের দেশ কে স্বাধীন করতে পেরেছি। আমরা কারো দাসত্ব মেনে নেইনি। বরং আমরা বাঙালি জাতি নিজের দেশের মানুষদের উঁচু হয়ে দাঁড়াতে শিখিয়েছি।

14. একটি বিজয়ে মানে শুধুমাত্র আনন্দ উচ্ছ্বাসে সীমাবদ্ধ নয়। বরং আমাদের বাঙ্গালীদের বিজয় হলো নিজের ভাষায় কথা বলার স্বাধীনতা অর্জন করা। নিজের দেশের সংস্কৃতি কে বাঁচিয়ে রাখার চেষ্টা। নিজের দেশ কে পৃথিবীর মানচিত্রে জায়গা দেয়ার অঙ্গীকার।

15. ১৬ই ডিসেম্বর এর বিজয় দিবসের মাধ্যমে বাংলাদেশ নতুন একটি দেশ হিসেবে পরিচিত হয়েছে। তাই আমাদের সবার এই বিজয় নিয়ে অহংকার করা উচিত। এবং স্বাধীনতা যুদ্ধে শহীদ হওয়া শহীদদের প্রতি সম্মান জানানো উচিত। বিজয় দিবসের শুভেচ্ছা

16. আমরা জাতি হিসেবে বাঙালি কিন্তু আমরা কখনোই অন্যায় কে প্রশ্রয় দেই না। আমরা বাঙালি জাতি অনেক নিরীহ। কিন্তু আমরা মায়ের ভাষা কে কখনোই ছিনিয়ে নিতে দেইনা। ১৬ই ডিসেম্বরের বিজয় আমাদের গর্ব, ১৬ই ডিসেম্বর এর বিজয় আমাদের অহংকার।

17. ১৬ই ডিসেম্বর এর বিজয় দিবসের মাধ্যমে বাঙালি জাতির মধ্যে দেশপ্রেম প্রকাশ হয়েছে। বাঙালি জাতিরা নিজের দেশকে এবং নিজের ভাষাকে কতটা ভালোবাসে তার প্রকাশ ঘটেছে।

18. “তোমাদের যা কিছু আছে তা নিয়ে শত্রুদের উপর ঝাপিয়ে পড়ো”- বঙ্গবন্ধুর এই ভাষণের পরে বাঙালিরা নিজের দেশকে স্বাধীন করার জন্য। নিজের জীবনকে বাজি রেখে দীর্ঘ নয় মাস যুদ্ধ করেছিল। যার ফলে আমরা আজকের এই স্বাধীন দেশের স্বাধ ভোগ করতে পারছি।

19. তুমি যদি বাঙ্গালীদের মাতৃভাষা কে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করো। তাহলে তোমার পরাজয় হবে। তুমি যদি বাঙালি জাতির স্বাধীনতা কে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করো। তাহলে তোমার পরাজয় ঘটবে। কেননা বাঙালিরা কখনোই নিজের দেশ কে অন্যের দাসত্ব করতে দেয় না।

20. নিজের মাতৃভাষায় কথা বলার স্বাদ কেমন সেটা কখনোই বাঙালি জাতি কে শেখাতে এসো না। কেননা এই বাঙালি হল একমাত্র জাতি। যারা ভাষার জন্য জীবন দিতেও প্রস্তুত থাকে। বিজয় দিবসের শুভেচ্ছা

21. যদি আপনি একজন বাঙালি হয়ে নিজেকে দেশপ্রেমিক ভেবে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে বাংলাদেশের ১৬ ডিসেম্বরের বিজয় নিয়ে গর্ব করতে হবে। 

22. যদি আপনি নিজে কে একজন দেশ প্রেমিক হিসেবে প্রমাণ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে দেশের জন্য শহীদ হওয়া শহীদদের প্রতি সম্মান জানাতে হবে। বিজয় দিবসের শুভেচ্ছা

23. স্বাধীনতা অর্জন করার চেয়ে রক্ষা করা কঠিন। তাই আসুন আমরা সকলে মিলে নিজের দেশকে ভালবাসি। নিজের দেশের স্বাধীনতা রক্ষার জন্য একসাথে মিলে প্রাণপণ কাজ করে যাই।

24. বাংলাদেশ তুমি আমার, বাংলাদেশ তুমি সকল জনতার। তুমি হলে এ বিশ্বের বিস্ময়, তুমি আমার একমাত্র অহংকার। তুমি আমার একমাত্র আশা। তাই সবাই কে জানিয়ে দিচ্ছি, মহান বিজয় দিবসের শুভেচ্ছা

25. আমাদের বিজয় মানে, মুক্ত আকাশে লাল সবুজের পতাকা। আমাদের বিজয় মানে, মুক্তির উল্লাস। আর সে কারণে তোমার প্রতি রইল আমার বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন

26. এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম। আসুন আমরা সবাই মিলে এই চেতনা কে নিজের মধ্যে গেঁথে বিজয় দিবস পালন করি।

27. ১৯৭১ এর বিজয় দিবস থেকে শিক্ষা নাও। নিজের দেশের প্রতি ভালবাসার জন্ম দাও। তাহলে তোমার মধ্যে থাকা দেশাত্মবোধ প্রতিফলিত হবে। মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

28. বিজয় তো তাকেই বলে, যখন শত্রুপক্ষ নিজে থেকেই আত্মসমর্পণ করে। আর এমন বিজয় অর্জন করে বাংলাদেশ জাতি কে গর্বিত করেছে। ১৯৭১ এর যুদ্ধে অংশগ্রহণ করা বীর বাঙালিরা।

29. কিভাবে একটি দেশকে ভালবাসতে হয়, কিভাবে একটি দেশের মাটিকে ভালবাসতে হয়। তা শিখতে চাইলে অবশ্যই আপনাকে বিজয় দিবসের তাৎপর্য বুঝতে হবে।

30. নিজের মাতৃভাষায় কথা বলার অধিকার ছিনিয়ে নিতে চেয়েছিল যারা। বীর বাঙালির ভাষার টানে পরাজিত হয়েছিল তারা। মায়ের ভাষায় কথা বলবেই এটাই ছিল পন। দীর্ঘ নয় মাস যুদ্ধ শেষে পাক বাহিনীদের করিয়েছে আত্মসমর্পণ।

31. এখনো আমার কানে বাজে ১৯৭১ এর গভীর রাতে বাঙ্গালীর আর্তনাদ। তবুও বীর বাঙালি মাথা নিচু করে থাকেনি। সেই অত্যাচার থেকে নিজের মাতৃভূমি কে মুক্ত করেই ছেড়েছে। এনে দিয়েছে বিজয় এর স্বাদ।

32. ১৬ই ডিসেম্বর তুমি কোটি কোটি বাঙালির অহংকার। তুমি বাংলাদেশের একমাত্র নিশান। তুমি বাংলাদেশ নামক ছোট্ট ভূখণ্ডের একমাত্র পরিচয়।

33. বিজয় মানেই লাল সবুজের পতাকা। বিজয় মানে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নেওয়া স্থান। বিজয় মানে শোষণ থেকে মুক্তির উল্লাস। বিজয় মানেই ১৬ই ডিসেম্বর। মহান বিজয় দিবসের শুভেচ্ছা

34. আমরা ভাষার জন্য জীবন দিতে পারি। আমরা নিজের মাতৃভূমির জন্য জীবন দিতে পারি। আমরা দেশ ও দশের মানুষের জন্য জীবন দিতে পারি। আমরাই বাঙালি যাদের দেশের প্রতি ভালোবাসা সর্বদাই থাকবে।

35. নিজের সম্মান এর চাইতে নিজের দেশের সম্মান সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই ১৯৭১ এর বিজয়ের ইতিহাস থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। সর্বদাই নিজে কে ভালোবাসুন, নিজের দেশকেও ভালবাসুন।

36. ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস। এই বিজয় মানেই একটি বাংলাদেশ। এই বিজয় মানেই আমাদের শেষ বাংলাদেশ। এই বিজয় মানেই আমাদের সবার বাংলাদেশ। বিশেষ এই দিনে তোমাকে জানাচ্ছি, মহান বিজয় দিবসের শুভেচ্ছা

বিজয় দিবসের স্ট্যাটাস | ১৬ ডিসেম্বর বিজয় দিবসের পোস্ট

বিজয় দিবসে সবাই দিনটি উদযাপন করার জন্য নানারকম বিজয় দিবস নিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়ে থাকেন। বিজয় দিবসের জন্য নানারকম ফেসবুক স্ট্যাটাস দিয়ে আপনারা সেলিব্রেট করতে পারেন বছরের এই বিশেষ দিনটি।অন্যকে উৎসাহ দিতে পারেন বিজয় দিবস উদযাপনের জন্য। ফেসবুক স্টাটাসের মাধ্যমেই আপনি আপনার ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করতে পারেন আপনার দেশের বিজয়ের দিনটির কথা জানিয়ে।

বিজয় দিবসের স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরা হলোঃ

১.  ১৬ ডিসেম্বর তুমি নব্য বাংলাদেশের  মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বাংলাদেশ, তুমি বিধবা মায়ের বন্দী দশা থেকে মুক্তির নিঃশ্বাস।

২.  এই দেশেতেই জন্ম আমার এই দেশেতেই শেষ। তুমিই আমার ভালোবাসা আর স্বপ্ন দেখার দেশ।

৩.  আমি স্বপ্ন দেখি তোমার মাঝে তোমার মাঝেই হয় আমার স্বপ্নের শেষ। তুমিই আমার চির শান্তির দেশ বাংলাদেশ।

৪.   ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রান। সব কটা জানালা খুলে দাও না। আমি গাইবো গাইবো বিজয়ের গান।

৫.  এই যে আমার দেশ এই যে আমার বাড়ি, এই বাংলাদেশের লাইগা আমি জীবন দিতে পারি।

৬.  আমার মায়ের সম্ভ্রম হারানো ফলাফল এই দেশ। ভাই বুকের রক্ত ঝরানো এই দেশের বিজয়।

৭.  আমরা রক্তাক্ত দেশের শোকাহত মায়ের চোখের জল, আমরা এই দেশের শক্তি, আমরাই বল।

৮.  আমাদের বিজয়ের চেতনা ধারন করার জন্য ১৬ ডিসেম্বর আমাদের জীবনের গুরুত্বপূর্ণ দিন।

৯.  আমার চেতনার মণি আমার দেশ। এই দেশেতেই জন্মেছি আমি চাই এই দেশেতেই হোক শেষ।

১০.  লোক থেকে লোকান্তরে আমি স্তব্ধ হয়ে শুনি,

  আহত মায়ের কন্ঠে জরানো বিজয়ের ইতিহাস।

১১.  আমি জন্মেছি বাংলায়, আমি বাংলায় কথা বলি,

আমি বাংলার আলপথ দিয়ে হাজার বছর চলি।

১২.  হে বিজয় দিবস,বাঙালির সুদীর্ঘকালের শোষন বঞ্চনার ইতি হলো আজ তোমার হাত ধরে।

১৩.  মোরা সারা বিশ্বের শান্তি বাচাতে আজকে লড়ি,

মোরা একটি ফুলকে বাচাবো বলে যুদ্ধ করি।

১৪.  ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের ইতি হলো আজ বিজয়ের মাধ্যমে।

১৫.আগামী প্রজন্মকে আমাদের ইতিহাস ঐতিহ্য স্মরণ করিয়ে দেশ চেতনায় উদ্বুদ্ধ করতে হলে বিজয়ের চেতনা ধারন করতে হবে।

বিজয় দিবসের উক্তি

বিজয় দিবস হলো একটি জাতির আনন্দের দিন। আর এই দিনকে নিয়ে রয়েছে বিশিষ্ট জনের অনেক উক্তি যা বিজয় দিবসের গুরুত্ব আরও বাড়িয়ে দিচ্ছে৷ তাদের এই উক্তিগুলো আমাদের বিজয় দিবসকে গুরুত্বপূর্ণ দিন হিসেবে উদযাপন করার জন্য অনুপ্রেরণা দিচ্ছে।

যুদ্ধ থেকেই আসে মুক্তি। আর সেই মুক্তির দিন হলো বিজয়ের দিন। বিজয় দিবস প্রতিটি দেশেরই রয়েছে যারা যুদ্ধ করে মুক্তি অর্জন করেছে। সব দেশের কাছেই সব দেশের বিজয় দিবস গুরুত্বপূর্ণ। বিজয় দিবস নিয়ে বিখ্যাত ব্যাক্তির কিছু বিখ্যাত উক্তি নিচে দেওয়া হলো যা জেনে আপনাদের মনেও জেগে উঠতে পারে বিজয়ের চেতনাঃ

১.  সহিংসতা দ্বারা বিজয় অর্জন ক্ষনিকের জন্য হলেও পরাজয়ের সমতুল্য-মহাত্মা গান্ধী।

২.  বিজয় হলো সমস্ত স্বপ্ন যা আপনার স্বপ্ন অর্জনে চলেছে তা স্বীকৃতি দেয়া- টমি হিলফিগার।

৩.  সহজ বিজয় সস্তা। যারা কেবল লড়াইয়ের ফলস্বরূপ আসে তারাই মূল্যবান-হেনরি ওয়ার্ড বিচার।

৪.  জীবনে বিজয়ের জন্য আমাদের লক্ষতে মনোনিবেশ করতে হবে-ল হোল্টেজ।

৫.  গতকালকের পরাজয় আআগামীকালের বিজয়-ক্রিস্টিনা এংগেলা।

৬.  বিজয় কেবল তাদের তৈরির জন্য আসে,এবং এটি গ্রহনের জন্য-টম ক্লানসি।

৭.  বাংলাদেশ এসেছে বাংলাদেশ থাকবে-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

৮.  বিজয় তখন আরও বেশি অর্থবহ হয় যখন্ তা কেবল একজনের কাছ থেকে আসে না,অনেকের সম্মিলিত সাফল্য থেকে আসে-হাওয়ার্ড শুল্টজ।

৯.  বিজয়ী যোদ্ধারা প্রথমে জিতে তারপর যুদ্ধ করে।পরাজিত যোদ্ধারা প্রথমে যুদ্ধ করে তার তারপর জয়ের চেষ্টা করে-সান তজু.

১০.  পরাজয়ের বিরুদ্ধে জয় রক্ষার। জন্য বিজয়ী আইন তৈরি করেন- টোবা বিটা।

১১.  যে ব্যাক্তি লড়াই বন্ধ করতে অস্বীকার করে তার পক্ষে সর্বদা বিজয় সম্ভব হয়-নেপোলিয়ন হিল।

১২. বিজয় তাদের অন্তর্ভুক্ত যারা এটিকে সবচেয়ে বেশি বিশ্বাস করে-রান্ডাল ওয়ালেস।

১৩.  ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা-রবীন্দ্রনাথ ঠাকুর।

১৪.প্রতিটি পদক্ষেপ ছিলো একটা বিজয়,এটা তাকে মনে রাখতে হবে-জর্জ স্যান্ডার্স।

১৫.  এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

16. ১ টি দেশ, ১ টি যুদ্ধ, ৯ টি মাস, ৭ জন বীরশ্রেষ্ঠ সহ। দেশের জন্য যারা জীবন দিয়েছেন, দেশের জন্য যারা যুদ্ধ করেছেন। তাদের সকলের উদ্দেশ্যে শ্রদ্ধা ভরে জানাচ্ছি, মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

17. আমি গর্বিত কারণ আমি বাঙালি। আমি গর্বিত কারণ আমার দেশের প্রতি ভালবাসা রয়েছে। আমি গর্বিত ১৬ ডিসেম্বর এর বিজয় দিবস নিয়ে। আমি গর্বিত আমার বাংলাদেশ কে নিয়ে। হ্যাঁ! আমি সত্যিই গর্বিত।

18. যতটা আপনার সম্মান রয়েছে, তার বেশি সম্মান এই দেশের রয়েছে। তাই নিজের দেশ, নিজের মাতৃভূমি যেন কখনোই অসম্মানিত না হয়। সেই লক্ষ্যে আমাদের সামনের দিকে অগ্রসর হওয়া উচিত। মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

19. লক্ষ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি এই স্বাধীনতা। অজস্র রক্ত ঝরিয়ে আমরা পেয়েছি নিজের মাতৃভাষায় কথা বলার অধিকার। তাই আমরা তাদের ভুলবো না। যারা দেশের জন্য নিজের জীবন বাজি রেখেছে।

20. মহান বিজয় দিবস উপলক্ষে আজ থেকেই শপথ করুন। আপনি নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস কে তুলে ধরবেন। আপনি তাদের মধ্যে দেশাত্মবোধ জাগ্রত করবেন। 

21. সব বিজয় আনন্দের হয় না বরং কিছু বিজয় রয়েছে। যে গুলো সব পেয়েও অনেক কিছু হারাতে হয়। যেমন টা আমরা মুক্তিযুদ্ধের সময় খাঁটি দেশ প্রেমিকদের হারিয়েছি।

আরো দেখুনঃ

বিজয় দিবসের ছবি

বাংলাদেশের মানুষের জন্য গৌরবের একটি দিন হলো বিজয় দিবস। বিজয় দিবসের অসংখ্য সুন্দর সুন্দর ছবি রয়েছে যা দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। এইরকম কিছু ছবি এখানে সংগ্রহ করে দেওয়া হল। আপনারা চাইলে এই ছবিগুলো এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। এই ছবিগুলো দিয়ে আপনারা আপনাদের ফেসবুকের কভার ফটো অথবা মানুষকে বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে ব্যবহার করতে পারেন।

ছবি গুলো ডাউনলোড করতে ছবিগুলোর উপরে ক্লিক করুন তারপর ডাউনলোড অপশন থেকে ডাউনলোড করে নিন। নিচে ছবিগুলো দেওয়া হলো আশা করি এগুলো আপনাদের ভালো লাগবে:

বিজয় দিবসের ছবি বিজয় দিবসের ছবি বিজয় দিবসের ছবি বিজয় দিবসের ছবি বিজয় দিবসের শুভেচ্ছা বিজয় দিবসের শুভেচ্ছা

 উপসংহার: বিজয় দিবসের আনন্দের সাথে সাথে আমাদের উচিত এর পিছনের কাহিনী স্মরণ করা এবং তা জানানো। এতে আমাদের চেয়ে ছোট ছোট বাচ্চারাও এর সম্পর্কে জানতে পারবে। মহান রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করুন যেনো আল্লাহ আমাদের দেশটাকে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তোলার তৌফিক দান করেন, আমীন।

আশা করি, বিজয় দিবসের শুভেচ্ছাদূত হিসেবে স্ট্যাটাস, উক্তি, কবিতা, ছবি সবকিছু এখানেই পেয়ে যাবেন। বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে আমাদের কাছে আরো কিছু জানার থাকলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা দ্রুত আপনাকে রিপ্লাই করার চেষ্টা করবো। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex