vlxxviet mms desi xnxx

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার

0

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার | এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার

মোবাইলে ব্যালেন্স রিচার্জ করা হয় মূলত ফোনে কথা বলার জন্য। এছাড়া মোবাইল ফোনের ব্যালেন্স আর কোন কাজে ব্যবহার হয় না। অনেক সময় আমরা প্রয়োজনের থেকে বেশি মোবাইল রিচার্জ করে ফেলি।আবার আমরা অনেক সময় বিকাশে টাকা পাঠাতে গিয়ে ভুলে মোবাইলে টাকা রিচার্জ করে ফেলি। সেই টাকাটি খরচ করার কোন প্রয়োজন হয় না। আবার অনেক সময় দেখা যায় আমরা কাউকে বিকাশে 1000 টাকা পাঠাতে চাই। দেখা যায় তখন আমরা ভুলে  সেন্ড মানি এর পরিবর্তে বাই এয়ারটাইম অপশন টি ক্লিক করে ফেলি। 

তখন  টাকাটি তার বিকাশ একাউন্টে না গিয়ে তার মোবাইলের ব্যালেন্স এর যুক্ত হয়। তখন আমরা চাই মোবাইল ব্যালেন্স থেকে টাকাটা যদি বিকাশ একাউন্টে ট্রান্সফার করা যেত তাহলে না কতই ভালো হতো। এমন একটি চিন্তা ধারা তখন আমাদের মনের মধ্যে আসে। তাই আমরা আমাদের আজকের এই আর্টিকেলটিতে নিয়ে এসেছি কিভাবে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় তা নিয়ে আলোচনা। আপনারা যদি আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে জানতে পারবেন কিভাবে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায়।

আরো দেখুন: বিকাশ ক্যাশ আউট চার্জ.

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার

দৈনন্দিন জীবনে আমরা কত রকম ভুল ই ভুল না করে থাকি। সেরকম একটি ভুল হচ্ছে আমরা ভুলে বিকাশে টাকা পাঠাতে গিয়ে তার মোবাইল রিচার্জ করে ফেলি। তারপর তারা চিন্তা করেছে যদি টাকাটা বিকাশে টান্সফার করা যেত তাহলে ভালো হতো। আসলে এটা নিয়ে বিভিন্ন জন মানুষ বিভিন্ন রকম মতামত দেয়। অনেকে বলেন মোবাইল রিচার্জ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার সিস্টেম আছে আবার অনেকে বলেন নেই। তবে মূলত এটাই সত্যি যে  মোবাইল থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় না। দুঃখজনক হলেও এটা মেনে নিতে হবে। 

হয়তো খুব শীঘ্রই আমাদের মাঝে এরকম একটি সিস্টেম নিয়ে আসবে সিম এবং বিকাশ কোম্পানি। তবে আপাতত আপনারা যদি চান একটি বিকল্প পদ্ধতি ব্যবহার করতে পারেন। আর তা হল আপনার মোবাইল ব্যালেন্স থেকে আপনার কিছু বন্ধুবান্ধব বা পাড়া-প্রতিবেশী বা কোন দোকানদারের সাথে খুব বেশি ভালো সম্পর্ক থাকলে যোগাযোগ করে বলতে পারেন আপনার ফোন ব্যালেন্স থেকে তাদেরকে মোবাইল রিচার্জ করে দিতে পারেন। বা আপনি সেই টাকা থেকে বিভিন্ন বান্ডেল প্যাক কিনে নিতে পারেন। আপনি চাইলে পুরো এক মাসের ইন্টারনেট প্যাক বা মিনিট প্যাক কিনে নিতে পারেন। 

বিভিন্ন অপারেটর অফিশিয়াল অ্যাপ্লিকেশন ব্যবহার করে মিনিট ইন্টারনেট এসএমএস প্যাকেজ বান্ডেল অন্য একজনকে রিচার্জ করে দিতে পারবেন। আপনি যদি গ্রামীণফোনের গ্রাহক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি মাই জিপি অ্যাপ এর মাধ্যমে  আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স থেকে অন্য জিপি নাম্বারে মিনিট ইন্টারনেট ব্যান্ডেল কিনে দিতে পারবেন। একই সার্ভিস বাংলালিংক এয়ারটেল বা রবি সিম এও রয়েছে।

 এক সিম থেকে অন্য সিমে টাকা ট্রান্সফার

আপনি অন্য ফোনে টাকা রিচার্জ করে দেওয়ার জন্য প্রথমে যে কাজটি করতে হবে আপনি যে সিমটি ব্যবহার করেন সেই সিম কোম্পানি থেকে আপনাকে একটি পিন কোড আনতে হবে।*121# ডায়াল করে আপনি এই পিন কোড টি আনতে পারেন। অথবা আপনি চাইলে সিম সম্পর্কিত অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।আপনি যদি জিপি সিম ইউজার হন তাহলে আপনি মাই জিপি অ্যাপ ডাউনলোড করে নিবেন। আবার আপনার সিম যদি রবি হয় তাহলে আপনি মাই রবি অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন। এভাবে আপনি আপনার সিম সম্পর্কিত অ্যাপ ডাউনলোড করে নিবেন। অ্যাপ থেকে মোবাইল রিচার্জ খুব সহজ হয়।

আরো দেখুন: নগদ মোবাইল ব্যাংকিং সিস্টেম.

  • প্রথম বিকাশ একাইন্ট রেজিস্ট্রেশন করে নিতে হবে।
  • এরপর মোবাইল থেকে *121*1500*1# লিখে ডায়াল করতে হবে।
  • এখন  আপনার মোবাইলে একটি ম্যাসেজ আসবে, আর যেখানে পিন কোড আসবে।
  • আবার মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *121*1500*2# নাম্বারে ডায়াল করতে হবে।
  • তারপর ইউএসএসডি কোড ডায়াল করার পর যে নাম্বারে টাকা রিচার্জ করবেন সেই নাম্বার লিখতে হবে। 
  • রিপ্লাই করতে হবে।
  • এই ধাপে আপনাদের নির্দেশনা দেওয়া হবে 2 টাকা থেকে 100 টাকা পর্যন্ত রিচার্জ করার। এবার আপনার প্রয়োজন অনুসারে নির্দেশনার মোতাবেক রিচার্জের পরিমান লিখতে হবে এবং সেন্ড করতে হবে।
  • ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার রিচার্জ কনফার্ম করে জানিয়ে দেয়া হবে।

 রবি থেকে ব্যালেন্স ট্রান্সফার:

  •  প্রথমে যে নাম্বার থেকে টাকা পাঠাবেন সেই নাম্বারে ডায়াল করুন*140*2*6#।
  •  তারপর যত টাকা পাঠাতে চান তার পরিমাণ লিখে সেন্ড বাটনে ক্লিক করুন।
  •  যে রবি নাম্বারে টাকা পাঠাবেন সে রবি নাম্বারটি লিখে সেন্ড বাটনে ক্লিক করুন।

তারপর ফোনে ব্যালেন্স ট্রান্সফার হয়ে যাবে আপনার ফোনে একটি কনফার্মেশন মেসেজ আসবে।

বাংলালিংক থেকে বাংলালিংক এ টাকা ট্রান্সফারের নিয়ম:

  •  বাংলালিংক থেকে বাংলালিংক এ টাকা ট্রান্সফার করার জন্য আপনাকে প্রথমে ডায়াল করতে হবে*1000#।
  •  এরপর পিন কোড পেতে ওয়ান টাইপ করে সেন্ড বাটনে ক্লিক করুন। পপ-আপ নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে একটি পিন কোড দেওয়া হবে। এ কোডটি মনে রাখার চেষ্টা করবেন না হয় পারলে কোথাও লিখে রাখবেন।
  • পুনরায় *1000# টাকা করুন এবং  ব্যালেন্স ট্রান্সফার অপশনে ওয়ান টাইপ করে সেন্ড বাটনে ক্লিক করুন।
  •  এ পর্যায়ে আপনি যত টাকা পাঠাতে চান সেই টাকার পরিমাণ লিখে সেন্ড বাটনে ক্লিক করুন। আপনি 10 টাকা থেকে শুরু করে 100 টাকা পর্যন্ত পাঠাতে পারবেন।
  •  এবার আপনার পিন কোড টি লিখে সেন্ড করুন।
  • যে বাংলালিংক নাম্বারটিতে আপনি টাকা পাঠাতে চান সে বাংলালিংক নাম্বারটা লিখে তারপর সেন্ড বাটনে ক্লিক করুন।
  •  যত টাকা পাঠাতে চান সেই টাকার পরিমাণ লিখে তারপর সেন্ড বাটনে ক্লিক করুন।

 ব্যাস আপনার কাজ সম্পন্ন। আপনার মোবাইল ব্যালেন্স ট্রান্সফার হয়ে গেছে। এভাবে আপনি বাংলালিংক সিম থেকে বাংলালিংকে টাকা রিচার্জ করে দিতে পারবেন।

   ব্যালেন্স ট্রান্সফারের সুবিধা

আপনারা যদি ভুলবশত বিকাশের টাকা পাঠাতে  গিয়ে মোবাইলে ব্যালেন্স রিচার্জ করে ফেলেন তাহলে তখন কিভাবে সেই টাকাটি আপনি খরচ করবেন সেটা কখনো ভেবে দেখেছেন। যেহেতু মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা সম্ভব নয় সেহেতু ব্যালেন্স ট্রান্সফারের একটি সুবিধা হল আপনি আপনার মোবাইল রিচার্জ থেকে অন্য কাউকে ফোনে রিচার্জ করে দিয়ে আপনার টাকাটা উসুল করে নিতে পারেন। বেশ কয়েকটি সুবিধা আছে ব্যালেন্স ট্রান্সফারে।

আপনার পরিচিত কারো ফোনের ব্যালেন্স শেষ হয়ে যায় এবং ইমারজেন্সি কাউকে ফোন দিতে চায় কিন্তু তার ফোনে ব্যালেন্স না থাকায় যখন আপনি আপনার ফোন থেকে তাকে ব্যালেন্স ট্রান্সফার করে দিতে পারেন। আবার যদি কখনও এরকম হয় যে আপনার ফোনে রিচার্জ করা দরকার কিন্তু আপনি বাহিরে যেতে পারছেন না তখনও আপনার বাড়ির কারও কাছ থেকে আপনি ব্যালেন্স ট্রান্সফারের মাধ্যমে আপনার ফোনে ব্যালেন্স ট্রান্সফার করে সেটি ব্যবহার করতে পারবেন। আপনারা যদি কখনো এই ভুলটি করে থাকেন তাহলে উক্ত সুবিধা গুলো ব্যবহার করতে পারেন বা গ্রহণ করতে পারেন।

সিম থেকে বিকাশে টাকা ট্রান্সফার

দুর্ভাগ্যজনক ও দুঃখজনক হলেও এটা আমাদের কে মেনে নিতে হবে যে ভুলবশত আমরা যদি বিকাশে টাকা ট্রান্সফার করতে গিয়ে মোবাইলে ব্যালেন্স রিচার্জ করে ফেলি সে ক্ষেত্রে তা আর বিকাশে টাকা করা সম্ভব নয়। আমরা যদি অনেক সময় ফোনে ব্যালেন্স বেশি রিচার্জ করে ফেলি অনেকসময় চাই টাকাটা বিকাশে ট্রান্সফার করে রেখে দেই কিন্তু তাও সম্ভব নয়।এরকম একটি ব্যবস্থা থাকলে আসলেই সবার জন্য খুব উপকার হত।আশা করি আমাদের মাঝে খুব শীঘ্রই এ ধরনের একটি ব্যবস্থা চলে আসবে। সেরকম একটি ব্যবস্থা চালু হওয়া পর্যন্ত আপনারা উপরোক্ত নিয়ম গুলো মানতে পারেন ।

আরো দেখুন:

উপসংহার: আশা করি এখন আপনারা বুঝতে পেরেছেন মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় না।  আপনারা যদি কখনো বিকাশে টাকা পাঠাতে গিয়ে ভুলে মোবাইলে রিচার্জ করে ফেলেন তাহলে আপনারা যদি চান উপরোক্ত নিয়ম অনুযায়ী টাকাগুলো উসুল করতে পারেন। আশা করি আর্টিকেলটি পড়ে আপনারা উপকৃত হবেন। ব্যালেন্স ট্রান্সফার করা নিয়ে যদি আপনাদের এখনো আরো অনেক কিছু জানার থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে তা জানিয়ে দিন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex